ওয়েনচৌ স্পোর্টস সেন্টার

স্থানাঙ্ক: ২৮°০০′১৬″ উত্তর ১২০°৪০′২০″ পূর্ব / ২৮.০০৪৩২৪° উত্তর ১২০.৬৭২১৩৩° পূর্ব / 28.004324; 120.672133
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ওয়েনচৌ স্পোর্টস সেন্টার স্টেডিয়াম
মানচিত্র
ঠিকানাওয়েনচৌ
চীন
ধারণক্ষমতা১৮,০০০
উদ্বোধন১৯৯৬

ওয়েনচৌ স্পোর্টস সেন্টার স্টেডিয়াম (সরলীকৃত চীনা : 温州体育中心) চীনের ওয়েনচৌতে বহু-ব্যবহারের স্টেডিয়াম । এটি বেশিরভাগ ফুটবল ম্যাচের জন্য ব্যবহৃত হয়। ওয়েনঝো স্পোর্টস ব্যুরোর ব্যবস্থাপনায় পৌর সম্পাদকীয় কমিটির অনুমোদনের সাথে ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত, এটির ধারণক্ষমতা ১৮,০০০ জন।

ইতিহাস[সম্পাদনা]

জানুয়ারি ১৯৯৬ সালে, ক্রীড়া কেন্দ্র প্রকল্পের প্রথম ধাপটি নির্মিত হয়েছিল। বছরের পর বছর ধরে কেন্দ্রটি প্রসারিত হয়। ক্রীড়া বাজার চাষ করার জন্য, কেন্দ্র "শরীরকে পুষ্ট করার জন্য শরীর গ্রহণ" মূর্ত করার চেষ্টা করেছে। কেন্দ্রটি নির্মিত হওয়ার পর থেকে তাদের আয় বৃদ্ধি পেয়েছে, অর্থনৈতিক সুবিধা এবং সামাজিক প্রভাব বৃদ্ধি পেয়েছে। ওয়েনঝো স্পোর্টস সেন্টার ২০ মিনহাং রোড, লুচেং জেলা, ওয়েনচৌ সিটিতে অবস্থিত।

মানচিত্র
ওয়েনচৌ স্পোর্টস সেন্টারের বাস্তব চিত্র

সম্পর্কিত স্থান[সম্পাদনা]

শুটিং পরিসীমা[সম্পাদনা]

ওয়েনঝো স্পোর্টস সেন্টারের ব্যবস্থাপনায় ওয়েনঝো অলিম্পিক শুটিং হল ২০০৪ সালের শেষের দিকে সম্পন্ন হয়েছিল এবং আগস্ট ২০০৫ সালে খোলা হয়েছিল। এটি ১৯.৪৮ মিলিয়ন ইউয়ান বিনিয়োগের সাথে ৫৭.৫৭ মিউ এর একটি এলাকা কভার করে। এটি একটি দ্বিতল ফ্রেম কাঠামো ভবন যার নির্মাণ এলাকা ৮,১০৭ মি (৮৭,২৬০ ফু)। এটি একটি এয়ার রাইফেল রেঞ্জের সাথে ৫৬টি কনভেয়িং টার্গেট, ১০টি ইলেকট্রিক টার্গেট সহ একটি পিস্তল রেঞ্জ এবং ৬৪টি গ্রুপ লিফটিং টার্গেট সহ একটি রাইফেল রেঞ্জ দিয়ে সজ্জিত। এটি একটি স্কোর এবং ডিসপ্লে সিস্টেমের সাথে সজ্জিত।

জিমনেসিয়াম[সম্পাদনা]

ওয়েনচৌ জিমনেসিয়ামের ফ্লোর এলাকা ২০,২০৬ মি (২,১৭,৫০০ ফু) এবং ২৭.২ মিটার উচ্চতা, দুটি তলায় বিভক্ত। উপরের তলায় প্রতিযোগিতা হল, যেখানে ৪৭৬৭টি নির্দিষ্ট আসন, ৪৪৮টি কার্যকলাপের আসন এবং প্রতিবন্ধীদের জন্য লিফট এবং আসন রয়েছে। এটি ইলেকট্রনিক প্রতিযোগিতার জন্য সজ্জিত এবং শৈল্পিক পারফরম্যান্স এবং সমাবেশের জন্য ব্যবহার করা যেতে পারে। প্রশিক্ষণ হলটি মাও জিমনেসিয়াম হিসাবে জনসাধারণের জন্য উন্মুক্ত। গ্রাউন্ড ফ্লোরে প্রায় ১০,০০০ বর্গ মিটার কেনাকাটা করা যায়।

সরাসরি স্টেডিয়ামের সামনে একটি ১,৩৫০ মি (১৪,৫০০ ফু) সহ একটি প্রশস্ত স্কোয়ার রয়েছে মিউজিক ফাউন্টেনে ১০০৩টি স্প্রিংকলার এবং ৩৩৩টি আলো রয়েছে। ঝর্ণাটির সাথে একটি সুর রয়েছে যা জলের প্রভাব এবং রঙের সাথে পরিবর্তিত হয়।

ন্যাটোরিয়াম[সম্পাদনা]

ওয়েনঝো ন্যাটোরিয়ামকে চাইনিজ সুইমিং অ্যাসোসিয়েশন জাতীয় উন্নত সুইমিং হল হিসাবে মনোনীত করেছিল। এটি 8 অক্টোবর, ১৯৯৮-এ প্রায় ৮০ মিলিয়ন ইউয়ান বিনিয়োগের সাথে সম্পন্ন হয়েছিল। এটি ১৯,০৩৭.৩৭ মি (২,০৪,৯১৬.৫ ফু) দখল করে। এতে ২৫মি×৫০মি এর একটি আদর্শ সুইমিং পুল, ২৫মি×২১মি এর একটি ডাইভিং পুল, ১২.৫মি×২৫মি এর একটি প্রশিক্ষণ পুল এবং ৭মি×১২.৫মি এর একটি ওয়ার্ম-আপ পুল রয়েছে।

কনসার্ট[সম্পাদনা]

ওয়েনঝো স্টেডিয়াম ২০১৩ সালে তার প্রথম কনসার্টের আয়োজন করেছিল, যেটি ছিল চীনের বিখ্যাত সাংহাই ঝংলিয়াং রিয়েল এস্টেট গ্রুপ কোম্পানি লিমিটেডের অর্থায়নে একটি মাল্টি-স্টার কনসার্ট। এটি একটি তারকা-ঝিলমিল কনসার্ট ছিল, কারণ এটি আজকের চীনা সঙ্গীতের শীর্ষস্থানীয় অনেক তারকাদের একত্রিত করেছিল।

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]