ব্যবহারকারী:जय श्रीकृष्ण!

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পূর্ববর্তী আলোচনা দেখতে এখানে ক্লিক করুন  

আলাপ পাতা স্বাগতম.gif

আরও রেলওয়ে স্টেশন[সম্পাদনা]

আপনাকে রেলওয়ে স্টেশন নিয়ে একটি নিবন্ধ তৈরি করতে দেখেছি। জানি না আপনি আর তৈরি করতে আগ্রহী কিনা। যদি আগ্রহী হন, তবে এখানে একটি তালিকা রয়েছে, এখান থেকে আপনার খুশিমত যেকোনটি অনুবাদ করে বাংলায় তৈরি করতে পারেন। ধন্যবাদ। --আফতাবুজ্জামান (আলাপ) ২৩:৪৪, ২৭ অক্টোবর ২০২০ (ইউটিসি)

@আফতাবুজ্জামান:, অবশ্যই আমি আগ্রহী,আপনার দেওয়া তালিকা থেকে আমি অনুবাদ করে নিবন্ধ তৈরি করার চেষ্টা করব।


TAMAL

ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা - অংশগ্রহণ করুন ও পুরস্কার জিতুন[সম্পাদনা]

Wikisource-logo-with-text.svg

সুপ্রিয় তমালকৃষ্ণ মণ্ডল,

আশা করি করোনাভাইরাসের বৈশ্বিক মহামারী পরিস্থিতিতে ভাল আছেন। আগামীকাল থেকে ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা শুরু হচ্ছে। আপনাকে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করি ।এই প্রতিযোগিতায় অভিজ্ঞ,অনভিজ্ঞ ও নতুন ব্যবহারকারী  সকলের জন্যই মুক্ত। 

উইকিসংকলন – একটি উন্মুক্ত অনলাইন পাঠাগার –যা উইকিমিডিয়া ফাউন্ডেশনের একটি প্রকল্প যা উন্মুক্ত লেখ্য উপাদান তৈরি করার জন্য এক লাইব্রেরি যেখানে উৎসের লেখা মূল নথিপত্র , দলিল, দস্তাবেজ, এমনকি মুল লেখার বাংলা অনুবাদও থাকে। যেখানে উইকিপিডিয়া একটি বিশ্বকোষ, সেখানে উইকিসংকলন হল একটি লাইব্রেরি বা পাঠাগার বা গ্রন্থাগার। উইকিপিডিয়াতে কোনো একটি বই সম্পর্কে নিবন্ধ থাকতে পারে, সেখানে উইকিসংকলনে সেই বইটির সম্পূর্ণ লেখাটি রাখা হয়। 

ভারতীয় উইকিসংকলন সম্প্রদায়ের অন্য ভাষাগুলির থেকে বাংলা ভাষায় অবদানকারির সংখ্যা তুলনামূলক ভাবে অত্যধিক কম। অথচ বাংলা সাহিত্যের রত্ন ভাণ্ডারের কিছু শতাংশ মাত্র প্রকাশ করা গেছে। তাই আমাদের আরও স্বেচ্ছাসেবক দরকার কাজ করার জন্য। আশা করি আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন  ও  উইকিসংকলনকে সমৃদ্ধ করবেন। বিস্তারিত প্রকল্প পাতায় দেখুন।

প্রতিটি সম্প্রদায় অনুযায়ী পুরষ্কার

  • প্রথম পুরস্কার - ৳  ৩০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • দ্বিতীয় পুরস্কার - ৳ ২০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো
  • তৃতীয় পুরস্কার - ৳ ১০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • পঞ্চম থেকে দশম পুরস্কার - ৳ ৫০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো

বাংলাদেশ থেকে কোনো প্রতিযোগী পুরস্কার পেলে, তাকে ( https://www.bagdoom.com/ ) বা সম গোত্রীয় ওয়েব সাইট থেকে গিফট ভাউচার  পাঠানো হবে  ও ভারতে আমজন গিফট ভাউচার পাঠানো হবে।  বাংলাদেশে (অন্যান্য দেশে) বসবাসকারী বিজয়ীদের শুধুমাত্র উপহার ভাউচার পাঠানো সম্ভব। টিশার্ট বা মেমেন্টো ভারত থেকে পাঠানা সম্ভব নাও হতে পারে। 

প্রতিযোগিতায় আপনাকে স্বাগতম।

শুভেচ্ছা সহ,
জয়ন্ত দা
১৩:৪০, ৩১ অক্টোবর ২০২০ (ইউটিসি)


ধন্যবাদ ~~ Tamal Krishna Mondal

নতুন উইকিপিডিয়া অনুবাদের উপকরণ ব্যবহার করে দেখুন (উইকিপিডিয়া গবেষণা)[সম্পাদনা]

প্রিয় তমালকৃষ্ণ মণ্ডল,

আপনি একজন বাংলা উইকিপিডিয়া সম্পাদক হওয়ায়, আমি আপনাকে একটি গবেষণা সেশনে যোগ দিতে এবং একটি নতুন সম্পাদনা উপকরণ ব্যবহার করে দেখার জন্য আমন্ত্রণ জানাতে চাই। অংশগ্রহণের জন্য ভিডিও কলে ব্যবহার উপযোগী পর্যাপ্ত দ্রুত গতির স্মার্টফোন এবং ইন্টারনেট সংযোগ উপস্থিত থাকা প্রয়োজন।

অংশগ্রহণের জন্য প্রথমে এই সংক্ষিপ্ত ফর্ম পূরণ করুন এবং নির্বাচিত হলে আপনি অংশগ্রহণের দিন / সময় নির্ধারণ করার জন্য ইমেইলের মাধ্যমে আমন্ত্রণ পাবেন।

গবেষণা সেশনের সফল সমাপ্তির পরে আপনাকে ধন্যবাদ জানানোর উদ্দেশ্যে আমরা আপনার স্থানীয় মুদ্রায় একটি $20USD মূল্যের ভিসা কার্ড প্রদান করতে ইচ্ছুক।

শুভেচ্ছান্তে, EAsikingarmager (WMF) (আলাপ) ১৯:০৬, ১১ ফেব্রুয়ারি ২০২১ (ইউটিসি)

এই সমীক্ষা তৃতীয় পক্ষের সেবার মাধ্যমে পরিচালিত হবে, যাদের এই সেবা প্রদানে অতিরিক্ত শর্ত থাকতে পারে। গোপনীয়তা এবং ডেটা-ব্যবস্থাপনা সম্পর্কিত আরও তথ্যের জন্য সমীক্ষার গোপনীয়তার বিবৃতি দেখুন।

অপব্যবহার ছাঁকনি[সম্পাদনা]

আশা করি ভালো আছো। লক্ষ্য করলাম রঘুনাথ মন্দির, মঙ্গলা ড্যাম পাতায় সম্পাদনা করতে গিয়ে ২০ বার অপব্যবহার ছাঁকনিতে আটকে গেছো। তোমার নিবন্ধটিতে quora সাইটের একটি লিংক থাকায় এই সমস্যাটি হয়েছে। তবে, সুখবর হচ্ছে তুমি যে লেখাগুলো প্রকাশ করতে গিয়ে এই সমস্যায় পড়েছো সব লেখা এখানে রয়েছে। সেখান থেকে তথ্যগুলো কপি করে quora ডট কমের লিংক মুছে দিয়ে পুনরায় প্রকাশ করতে পারো। পরবর্তীতে এমন সমস্যায় পড়লে বারবার সম্পাদনা প্রকাশ করতে না গিয়ে একটু সময় নিয়ে উইকিপিডিয়া:অনির্ভরযোগ্য উৎসসমূহের তালিকার কোনো লিংক নিবন্ধটিতে আছে কিনা দেখবে এবং থাকলে মুছে দিয়ে প্রকাশ করবে। বুঝতে অসুবিধা হলে আমার আলাপ পাতায় জানাতে পারো। ধন্যবাদ — আল রিয়াজ উদ্দীন (আলাপ) ১৪:৩৮, ২৭ মে ২০২১ (ইউটিসি)