কুংফু পান্ডা ২

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
(কুং ফু পান্ডা ২ থেকে পুনর্নির্দেশিত)
কুংফু পান্ডা ২
কুংফু পান্ডা ২ পোস্টার.jpg
পরিচালকজেনিফার ইউহ নেলসন
প্রযোজকমেলিসা কব
গুইলেরমো ডেল টোরো
রচয়িতাজোনাথন অ্যাইবেল
গ্লেন বের্গার
জেনিফার ইউহ নেলসন (গল্প) (অনুল্লেখিত)[১]
Charlie Kaufman (uncredited)[২]
শ্রেষ্ঠাংশেজ্যাক ব্ল্যাক
অ্যাঞ্জেলিনা জোলি
গ্যারি ওল্ডম্যান
ডাস্টিন হফম্যান
জ্যাকি চ্যান
সেথ রজেন
লুসি লিউ
ডেভিড ক্রস
জেমস হং
মিশেল ইওহ
ড্যানি ম্যাকব্রাইড
ডেনিস হেইসবার্ট
জন-ক্লড ভান ডামে
ভিক্টর গার্বার
সুরকারহ্যান্স জিমার
জন পাওয়েল
সম্পাদকক্লেয়ার নাইট
প্রযোজনা
কোম্পানি
পরিবেশকপ্যারামাউন্ট পিকচার্স
মুক্তি২৭ মে ২০১১
দৈর্ঘ্য৯২ মিনিট
দেশযুক্তরাষ্ট্র
ভাষাইংরেজি
নির্মাণব্যয়$১৫ কোটি[৩]
আয়$৬৬,৫৬,৯২,২৮১[৪]

কুংফু পান্ডা ২ কম্পিউটার-এ্যানিমেটেড এ্যাকশন-কমেডিধর্মী একটি মার্কিন থ্রিডি চলচ্চিত্র, যা পরিচালনা করেন জেনিফার ইউ ন্যালসন, উৎপাদন করে ড্রিমওয়ার্কস এ্যানিমেশন, এবং পরিবেশন করে প্যারামাউন্ট পিকচার্স। চলচ্চিত্রটি মূলত ২০০৮-এ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র কুংফু পান্ডার একটি সিকোয়েল। চলচ্চিত্রটিতে নায়ক পো এবং তার বন্ধুরা এমন একজনের বিরুদ্ধে লড়াই করে, যে একটা শক্তিশালী অস্ত্র দিয়ে কুংফুকে ধ্বংস করতে চায়, এবং তার সাথে পো'র অতীতের সংযোগ আছে। চলচ্চিত্রটি ২৬ মে ২০১১-তে মুক্তি পায়। প্রথম চলচ্চিত্রে ভিলেন চরিত্রে যেখানে ছিল চিতাবাঘ, সেখানে এই পর্বে ভিলেন এক সাদা ময়ুর, যার দখলে রয়েছে এক প্রচণ্ড শক্তিশালী অস্ত্র।

শ্রেষ্ঠাংশে[সম্পাদনা]

পরবর্তি প্রকাশ[সম্পাদনা]

এই চলচ্চিত্রটির পরবর্তী ধারাবাহিক, কুংফু পান্ডা ৩ পরিকল্পনায় রয়েছে, এই পরিকল্পনায় এই ঘরাণার আরো তিনটি চলচ্চিত্রও আছে।[৫]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "'Kung Fu Panda 2' director Jennifer Yuh Nelson breaks through"Post and Courier। জুন ৪, ২০১১। সংগ্রহের তারিখ নভেম্বর ১৭, ২০১১ [স্থায়ীভাবে অকার্যকর সংযোগ]
  2. Sneider, Jeff (July 22, 2011)। "Carell, Black and Cage eye Kaufman pic"Variety। সংগ্রহের তারিখ July 22, 2011  এখানে তারিখের মান পরীক্ষা করুন: |তারিখ=, |সংগ্রহের-তারিখ= (সাহায্য)
  3. Kaufman, Amy (May 25, 2011)। "Movie Projector: Memorial Day weekend to soar with Hangover, Kung Fu Panda sequels"Los Angeles Times। সংগ্রহের তারিখ May 27, 2011  এখানে তারিখের মান পরীক্ষা করুন: |তারিখ=, |সংগ্রহের-তারিখ= (সাহায্য)
  4. "Kung Fu Panda 2"Box Office Mojo। Amazon.com। সংগ্রহের তারিখ September 12, 2011  এখানে তারিখের মান পরীক্ষা করুন: |সংগ্রহের-তারিখ= (সাহায্য)
  5. "Jeffrey Katzenberg Talks DreamWorks Animation Sequels: Four MADAGASCARS, Three HOW TO TRAIN YOUR DRAGONS and Six KUNG FU PANDAS"। Collider.com। 

বহিঃসংযোগ[সম্পাদনা]