হানিবল মজবরি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
হানিবল মজবরি
২০২২ সালে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে মজবরি
ব্যক্তিগত তথ্য
জন্ম (2003-01-21) ২১ জানুয়ারি ২০০৩ (বয়স ২১)
জন্ম স্থান ইভ্রি-সুর-সেন, ফ্রান্স
উচ্চতা ১.৭৭ মিটার (৫ ফুট + ইঞ্চি)
মাঠে অবস্থান মধ্যমাঠের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
সেভিয়া
জার্সি নম্বর ৪৬
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০৭:৪৩, ২৩ জানুয়ারি ২০২৪ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

হানিবল মজবরি (আরবি: حَنِّبَعْل المجبري, ইংরেজি: Hannibal Mejbri; জন্ম: ২১ জানুয়ারি ২০০৩) হলেন একজন ফরাসি–তিউনিসীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে স্পেনের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর লা লিগার ক্লাব সেভিয়া এবং তিউনিসিয়া জাতীয় দলের হয়ে মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন।[১][২] তিনি মূলত আক্রমণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় অথবা ডান পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৮ সালে, মজবরি ফ্রান্স অনূর্ধ্ব-১৬ দলের হয়ে ফ্রান্সের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় দুই বছর যাবত ফ্রান্সের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২১ সালে তিউনিসিয়ার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; তিউনিসিয়ার জার্সি গায়ে তিনি এপর্যন্ত ২৭ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

হানিবল মজবরি ২০০৩ সালের ২১শে জানুয়ারি তারিখে ফ্রান্সের ইভ্রি-সুর-সেনে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

মজবরি ফ্রান্স অনূর্ধ্ব-১৬ এবং ফ্রান্স অনূর্ধ্ব-১৭ দলের হয়ে খেলার মাধ্যমে ফ্রান্সের প্রতিনিধিত্ব করেছেন। ফ্রান্সের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ২ বছরে ১৫ ম্যাচে অংশগ্রহণ করে ৩টি গোল করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২৩ জানুয়ারি ২০২৪ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
তিউনিসিয়া ২০২১
২০২২ ১১
২০২৩
সর্বমোট ২৭

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Man Utd First Team Squad & Player Profiles" [ম্যানচেস্টার ইউনাইটেডের মূল দল ও খেলোয়াড়ের প্রোফাইল]। manutd.com (ইংরেজি ভাষায়)। ম্যানচেস্টার ইউনাইটেড। ২৭ সেপ্টেম্বর ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৮ অক্টোবর ২০২৩ 
  2. "Manchester United FC Squad Information 2023/2024" [ম্যানচেস্টার ইউনাইটেড ফুটবল ক্লাবের তথ্য ২০২৩/২০২৪]। premierleague.com (ইংরেজি ভাষায়)। প্রিমিয়ার লিগ। ৮ অক্টোবর ২০২৩। ৫ সেপ্টেম্বর ২০২৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৮ অক্টোবর ২০২৩ 

বহিঃসংযোগ[সম্পাদনা]