লাইজা আরজামাসোভা

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
লাইজা আরজামাসোভা
২০১৭ "রেড স্কোয়ার" বই উৎসবে আরজামাসোভা
জন্ম
এলিজাভেটা নিকোলাভনা আরজামাসোভা

(1995-03-17) মার্চ ১৭, ১৯৯৫ (বয়স ২৯)
মস্কো, রাশিয়া
জাতীয়তারুশ
মাতৃশিক্ষায়তনরাশিয়ান একাডেমি অফ থিয়েটার আর্টস
পেশাঅভিনেত্রী, টিভি উপস্থাপক
কর্মজীবন১৯৯৯–বর্তমান
ওয়েবসাইটhttp://www.arzamasova.ru/

এলিজাভেটা নিকোলাভনা আরজামাসোভা (রুশ: Елизаве́та Никола́евна Арзама́сова Арзама́сова, বা কম আনুষ্ঠানিকভাবে রুশ: Ли́за Арзама́сова ; জন্ম ১৭ মার্চ, ১৯৯৫) একজন নাট্যশালার রুশ অভিনেত্রী, যিনি টিভি-অনুষ্ঠান অ্যাঙ্করওম্যান নামেও পরিচিত। [১]

জীবনী[সম্পাদনা]

লাইজা আরজামাসোভা মস্কোতে জন্মগ্রহণ করেন। চার বছরে তিনি চলচ্চিত্রে অভিনয় শুরু করেন। লাইজা মিউজিক্যাল "অ্যানি" (পরিচালক-নিনা চুসোভা) এর প্রধান ভূমিকায় অভিনয় করেছিলেন। ২০০৪ সালে, মস্কোর নবম থিয়েটার উত্সবে তরুণী অভিনেত্রী এই ভূমিকার জন্য দর্শকদের পুরষ্কারে ভূষিত হন। একই সময়ে লাইজা রাশিয়ান একাডেমি অফ থিয়েটার আর্টস - জিআইটিআইএস-এর মিউজিক স্টুডিওতে নিযুক্ত ছিলেন। তারপরে লাইজার মা, ইউলিয়া আরজামাসোভা, একটি সাইটে লিজার চিত্র শেয়ার করেছিলেন। এরপর তিনি মস্কো ভ্যারাইটি থিয়েটার থেকে অডিশনের জন্য আমন্ত্রণ পান।

২০০৪ সালে, ৯ম থিয়েটার উত্সব "মস্কো ডেব্যু" এ তরুণী অভিনেত্রীকে তার ভূমিকার জন্য অডিয়েন্স চয়েস অ্যাওয়ার্ডে পুরস্কৃত করা হয়েছিল।

লিজা টিভি ধারাবাহিক ড্যাডিস ডটারস- এ অভিনয়ের পরে জনপ্রিয় হয়ে ওঠে, যেখানে তিনি একটি প্রধান ভূমিকা গালিনা ভাসনেটসোভা -এর চরিত্রে অভিনয় করেছিলেন।

৩০ জানুয়ারী, ২০১০-এ, ১৪ বছর বয়সে তিনি মস্কো সিএস স্ট্যানিস্লাভস্কি ড্রামা থিয়েটারের মঞ্চে রোমিও এবং জুলিয়েটে জুলিয়েটের ভূমিকায় অভিনয় করেছিলেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]