ভেটাপাড়া

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ভেটাপাড়া

ভেটাপাড়া উত্তর-পূর্ব ভারতের আসাম রাজ্যের কামরূপ মেট্রোপলিটন জেলার গুয়াহাটি মহানগরীর একটি দ্রুত বর্ধনশীল মিশ্র আবাসিক ও বাণিজ্যিক অঞ্চল।[১] এটি মহানগরীর অন্য়ান্য় অঞ্চলগুলোকে ইন্দিরা গান্ধী অ্যাথলেটিক স্টেডিয়ামে (যা ২০০৬ সনে শহরে অনুষ্ঠিত দেশের জাতীয় খেলার প্রধান স্টেডিয়াম) সংযোগ করে।

স্বাস্থ্যকেন্দ্র[সম্পাদনা]

এখানে কেন্দ্রীয় সরকারের অধীনস্থ একটি আয়ুর্বেদিক স্বাস্থ্য কেন্দ্র রয়েছে।

পরিবহন ব্যবস্থা[সম্পাদনা]

এখানে সড়কের বেশ-উন্নত ব্যবস্থা রয়েছে। এটি রাইনো বাস (রাজ্য সরকার দ্বারা পরিচালিত বাস পরিষেবা), ট্রেকার, রিক্সা এবং অন্যান্য পরিবহন ব্যবস্থা দিয়ে মহানগরীর অন্য অংশের সাথে সংযুক্ত হয়েছে। এটা জাতীয় মহাসড়ক ৩৭-এর সঙ্গে সংযুক্ত।

ক্রীড়া[সম্পাদনা]

ভেটাপাড়ায় মাওলানা তয়াবুল্লাহ হকি স্টেডিয়াম নামে একটি হকি  স্টেডিয়াম রয়েছে যেখানে সকল স্তরের হকি খেলা আয়োজিত হয়। ১০ থেকে ২০শে জানুয়ারি, ২০১৬ উত্তর-পূর্ব ভারতের আসাম ও মেঘালয়ের প্রধান দুটি শহর যথাক্রমে গৌহাটি ও শিলংয়ে বসে এসএ গেমসের ১২তম আসর। এ দুটি শহরের মধ্যে গৌহাটিতে ১৫টি এবং শিলংয়ে সাতটি ডিসিপ্লিনের খেলাগুলো অনুষ্ঠিত হয়। এর মধ্যে রয়েছে ভেটাপাড়ার মাওলানা তইয়ুবুল্লাহ হকি স্টেডিয়াম যেখানে হকি ডিসিপ্লিনটি  অনুষ্ঠিত হয়।

বিশিষ্ট ব্যক্তি[সম্পাদনা]

দীপক ভূঁইয়া: থিয়েটার এবং চলচ্চিত্র শিল্পী ভেটাপাড়া বসবাস করেন। তিনি অস্তরাগের জন্য ২০০৭ সনে সম্মানজনক রাজ্যশ্রেষ্ঠ অভিনেতার কেতাব লাভ করেন।

আরো দেখুন[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Bhetapara Locality Pincode"। getpincode.info। সংগ্রহের তারিখ ২০০৮-০২-০৮ 

বহিঃসংযোগ[সম্পাদনা]