ব্যবহারকারী:MdsShakil/আলি ইব্রাহিম পেলে

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
আলী ইব্রাহিম
ব্যক্তিগত তথ্য
জন্ম (1969-09-01) ১ সেপ্টেম্বর ১৯৬৯ (বয়স ৫৪)
জন্ম স্থান আরাক্কা, ঘানা
উচ্চতা ১.৮০মিটার
মাঠে অবস্থান স্ট্রাইকার
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
১৯৮৯–১৯৯০ গ্ৰেট অলিম্পিক 10 (8)
১৯৯০–১৯৯৪ SG Wattenscheid 09 53 (5)
১৯৯৪–১৯৯৫ FC Winterthur 23 (8)
১৯৯৫–১৯৯৬ Grasshoppers 24 (6)
১৯৯৬–১৯৯৮ De Graafschap 42 (8)
১৯৯৮ K.R.C. Zuid-West-Vlaanderen 12 (0)
১৯৯৮–২০০০ Gaziantepspor 29 (8)
২০০০–২০০১ SC Paderborn 07 5 (0)
২০০১–২০০৩ Caracas FC
২০০৩–২০০৫ SV Babberich
২০০৫–২০০৬ DSC Zevenaar
জাতীয় দল
1992–1993 Ghana 7 (0)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে

আলী ইব্রাহিম (জন্ম ১ সেপ্টেম্বর ১৯৬৯), আলি ইব্রাহিম পেলে নামে পরিচিত, ঘানার একজন প্রাক্তন ফুটবলার। তিনি প্রধানত স্ট্রাইকার হিসেবে খেলতেন তবে মাঝেমধ্যে তাকে মিডফিল্ডার হিসেবেও খেলতে দেখা যেত।[১]

ক্লাব ক্যারিয়ার[সম্পাদনা]

ইব্রাহিম তার ফুটবল ক্যারিয়ার শুরু করেন হোমটাউন ক্লাব গ্রেট অলিম্পিকে ১৯৯০ সালে জার্মানিতে যাওয়ার আগে বুন্দেসলিগা নবাগত SG Wattenscheid 09 -এ যোগদান করার জন্য, ক্লাবটি শীর্ষ ফ্লাইটে যে চারটি মরসুম খেলেছিল। রেলিগেশনের পর, তিনি এক মৌসুম পরে সুইস ক্লাব এফসি উইন্টারথার এবং গ্রাসপার্সে চলে যান, ১৯৯৫-৯৬ জাতীয় লিগা এ জিতেছিলেন।

১৯৯৬ সালে, তিনি আবার দেশ পাল্টান, এইবার ডাচ ক্লাব ডি গ্রাফশ্যাপে দুই মৌসুম অবস্থান করেন। নেদারল্যান্ডসে, অ্যাজাক্সের বিপক্ষে ম্যাচে রাবোনা স্করপিয়ন কিক করার সময় ক্রসবারে আঘাত করার পরে তিনি কুখ্যাতি অর্জন করেছিলেন। [২] তিনি ১৯৯৮ সালে ক্লাবটি ছেড়ে যান এবং বেলজিয়ামে কেআরসি জুইড-ওয়েস্ট-ভলান্ডারেন, তুরস্কের গাজিয়েন্টেস্পোরের হয়ে ট্রাভেলম্যান হিসেবে খেলার সময় কাটিয়েছিলেন, এসসি প্যাডারবর্ন ০৭ এবং ভেনিজুয়েলা কারাকাস এফসিতে জার্মানিতে ফিরে আসেন। দক্ষিণ আমেরিকায় তার স্পেল করার পর, তিনি তারপর নেদারল্যান্ডসে ফিরে আসেন যেখানে তিনি অপেশাদার ফুটবল ক্লাব এসভি বাবেরিচ এবং ডিএসসি জেভেনারে তার কর্মজীবন শেষ করেন।

আন্তর্জাতিক ক্যারিয়ার[সম্পাদনা]

ইব্রাহিমকে প্রথম ১৯৯১ সালে ঘানা জাতীয় ফুটবল দলে ডাকা হয়েছিল, কিন্তু মাত্র এক বছর পরেই অভিষেক হয়। তিনি ঘানার স্কোয়াডের অংশ ছিলেন যেটি ১৯৯২ আফ্রিকান কাপ অফ নেশনস -এ রানার্স-আপ হয়েছিল।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Ali Ibrahim" 
  2. "Ali Ibrahim (1969)"। ৫ মার্চ ২০১২। 

বাহ্যিক লিঙ্ক[সম্পাদনা]

টেমপ্লেট:Ghana Squad 1992 Africa Cup of Nations বিষয়শ্রেণী:ফুটবল ফরোয়ার্ড বিষয়শ্রেণী:বুন্দেসলিগার খেলোয়াড় বিষয়শ্রেণী:জার্মানিতে প্রবাসী ফুটবলার বিষয়শ্রেণী:জীবিত ব্যক্তি বিষয়শ্রেণী:১৯৬৯-এ জন্ম