ডানা ওলমার্ট

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

এটি এই পাতার একটি পুরনো সংস্করণ, যা Anupamdutta73 (আলোচনা | অবদান) কর্তৃক ১৮:২৭, ৪ সেপ্টেম্বর ২০২১ তারিখে সম্পাদিত হয়েছিল ("Dana Olmert" পাতাটি অনুবাদ করে তৈরি করা হয়েছে)। উপস্থিত ঠিকানাটি (ইউআরএল) এই সংস্করণের একটি স্থায়ী লিঙ্ক, যা বর্তমান সংস্করণ থেকে ব্যাপকভাবে ভিন্ন হতে পারে।

ডানা ওলমার্ট

ডানা ওলমার্ট ( হিব্রু ভাষায়: דנה אולמרט‎  ; জন্ম ২৬ ডিসেম্বর, ১৯৭২), একজন ইসরায়েলি বামপন্থী কর্মী, সাহিত্য তত্ত্ববিদ এবং সম্পাদক । তিনি ইসরাইলের সাবেক প্রধানমন্ত্রী এহুদ ওলমার্টের কন্যা।

ওলমার্ট জেরুজালেমের হিব্রু বিশ্ববিদ্যালয় থেকে সাহিত্যে পিএইচডি ডিগ্রি অর্জন করেন " দ্য গ্রোথ অফ হিব্রু পোয়েট্রি উইমেন উইমেন দ্য টুয়েন্টিজ: সাইকোঅ্যানালাইটিক্যাল অ্যান্ড ফেমিনিস্ট পার্সপেকটিভস ।" [১] তিনি তেল আবিব বিশ্ববিদ্যালয়ে সাহিত্য পড়ান [২] এবং ইদানীং সৃজনশীল লেখার কর্মশালা শেখান। তিনি একটি কবিতা সিরিজের সম্পাদক এবং সাহিত্য পুরস্কারের বিভিন্ন জুরিতে আমন্ত্রিত ছিলেন।

তিনি ম্যাকসোম ওয়াচের জন্য স্বেচ্ছায় কাজ করেছিলেন। [৩] ২০০৬ সালের জুন মাসে, তিনি গাজা সৈকত বিস্ফোরণে কথিত ইসরাইলি জড়িততার প্রতিবাদে তেল আবিবে একটি মিছিলে অংশ নেন যা তাকে ডানপন্থী ব্যক্তিত্বদের সমালোচনার বিষয় করে তোলে।

ওলমার্ট একজন স্ব-চিহ্নিত লেসবিয়ান এবং ইসরায়েলে প্রাইড প্যারেডকে রক্ষা করেন। [৪] তিনি তার মহিলা সঙ্গী ডাফনা বেন-জেভির সাথে তেল আবিবে থাকেন । এই দম্পতি বেন-জেভি দ্বারা জন্ম নেওয়া একটি মেয়েকে বড় করেছেন।

তথ্যসূত্র

  1. Our Scholarship Winners ওয়েব্যাক মেশিনে আর্কাইভকৃত ২০০৭-১০-০৭ তারিখে Hebrew University of Jerusalem
  2. The Literature Department Tel Aviv University
  3. "Sea of Hope"New Israel Fund (ইংরেজি ভাষায়)। ২০১৭-০৮-১৭। সংগ্রহের তারিখ ২০১৯-০৯-০১ 
  4. Olmert Daughter Defends Gay Parade., Publication: Israel Faxx, Date: Thursday, June 21, 2007