নঁসি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

এটি এই পাতার একটি পুরনো সংস্করণ, যা Anupamdutta73 (আলোচনা | অবদান) কর্তৃক ১৬:১৮, ৬ সেপ্টেম্বর ২০২০ তারিখে সম্পাদিত হয়েছিল (নতুন পৃষ্ঠা: {{কাজ চলছে}} নঁসি     মুর্তে-এট-ম্যাসেলির উত্তর-পূর্ব ফরাসী বিভ...)। উপস্থিত ঠিকানাটি (ইউআরএল) এই সংস্করণের একটি স্থায়ী লিঙ্ক, যা বর্তমান সংস্করণ থেকে ব্যাপকভাবে ভিন্ন হতে পারে।


নঁসি     মুর্তে-এট-ম্যাসেলির উত্তর-পূর্ব ফরাসী বিভাগের রাজধানী এবং লোরেনের দুচির পূর্বে রাজধানী এবং পরে একই নামে ফরাসি প্রদেশ ছিল।  ২০১১ সালের আদমশুমারিতে ন্যানসির মেট্রোপলিটন অঞ্চলটির জনসংখ্যা ৪৩৪,৫৬৫ জন ছিল, এটি ফ্রান্সের বিশতম বৃহত্তম নগর অঞ্চল হিসাবে গড়ে তুলেছে।  ২০১৪ সালে ন্যান্সি শহরের জনসংখ্যা ছিল  ১০৪,৩২১

শহরের মূলমন্ত্রটি নন ইনলটাস প্রিমিয়ার, লাতিনের জন্য "" আমি নিরস্ত্র না হয়ে আহত হয়েছি ""  - থিসলের প্রসঙ্গ, যা লোরেনের প্রতীক।

প্লেস স্টানিস্লাস প্রথম মেরির মধ্যযুগীয় ন্যান্সির সাথে সংযোগ স্থাপনের জন্য এবং ১৭ তম শতাব্দীতে চার্লস তৃতীয়র অধীনে নির্মিত নতুন শহরকে সংযুক্ত করার জন্য পোল্যান্ডের স্ট্যানিসালাস প্রথম দ্বারা নির্মিত একটি বৃহৎ বর্গক্ষেত্রটি ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্য স্থান, যেখানে  স্থান  ফ্রান্সে   প্রথম  এবং বিশ্বের শীর্ষ চারে।