ফিলিপ নেৎসার

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ফিলিপ নেৎসার
ব্যক্তিগত তথ্য
জন্ম (1985-10-02) ২ অক্টোবর ১৯৮৫ (বয়স ৩৮)
জন্ম স্থান ব্রেগেনৎস, অস্ট্রিয়া
উচ্চতা ১.৮৮ মিটার (৬ ফুট ২ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
রাইনডর্ফ আলটাখ
জার্সি নম্বর
যুব পর্যায়
লোখাউ
১৯৯৯–২০০৩ একেএ ভোরালবার্গ
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০০৩–২০০৪ লুস্টেনয় ২৪ (০)
২০০৪–২০০৫ রাইনডর্ফ আলটাখ ২৬ (২)
২০০৫–২০০৯ অস্ট্রিয়া ভিয়েনা (০)
২০০৫–২০০৯ অস্ট্রিয়া ভিয়েনা ২ ৪৬ (১০)
২০০৯– রাইনডর্ফ আলটাখ ১৯৮ (২৩)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ০৭:৪৬, ৯ জুলাই ২০২০ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।

ফিলিপ নেৎসার (ইংরেজি: Philipp Netzer; জন্ম: ২ অক্টোবর ১৯৮৫) হলেন একজন অস্ট্রীয় পেশাদার ফুটবল খেলোয়াড়[১] তিনি বর্তমানে অস্ট্রিয়ার পেশাদার ফুটবল লীগের শীর্ষ স্তর অস্ট্রীয় বুন্দেসলিগার ক্লাব রাইনডর্ফ আলটাখের হয়ে একজন রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত একজন কেন্দ্রীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় অথবা রক্ষণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলে থাকেন।

অস্ট্রীয় ফুটবল ক্লাব লোখাউয়ের যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমে নেৎসার ফুটবল জগতে প্রবেশ করেন; অতঃপর তিনি ভোরালবার্গের হয়ে খেলার মাধ্যমে ফুটবল খেলায় বিকশিত হয়েছেন। ২০০৩–০৪ মৌসুমে, লুস্টেনয়ের হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ী জীবন শুরু করেন। লুস্টেনয়ে তিনি ১ মৌসুম অতিবাহিত করেছেন; যেখানে তিনি ২৪ ম্যাচ খেলেছেন। পরবর্তীতে তিনি অস্ট্রিয়া ভিয়েনার হয়ে খেলেছেন। ২০০৯–১০ মৌসুমে, তিনি বিনামূল্যে অস্ট্রিয়া ভিয়েনা হতে রাইনডর্ফ আলটাখে যোগদান করেছেন।

দলগতভাবে, ঘরোয়া ফুটবলে, নেৎসার এপর্যন্ত ৫টি শিরোপা জয়লাভ করেছেন, যার মধ্যে ১টি রাইনডর্ফ আলটাখের হয়ে এবং ৪টি অস্ট্রিয়া ভিয়েনার হয়ে জয়লাভ করেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "ফিলিপ নেৎসারের তথ্য"ইএসপিএন এফসি। সংগ্রহের তারিখ ৯ জুলাই ২০২০ 

বহিঃসংযোগ[সম্পাদনা]