ফিনিয়াস অ্যান্ড ফার্ব

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ফিনিয়াস অ্যান্ড ফার্ব
ধরনবিজ্ঞান ফ্যান্টাসি
Surreal comedy[১]
Musical
নির্মাতাড্যান পোভেনমির
জেফ "সোয়াম্পি" মার্শ
কণ্ঠ প্রদানকারী
  • ভিনসেন্ট মার্টেলা
  • টমাস ব্রোডি-স্যাংস্টার
  • অ্যাশলে টিসদালে
  • ডি ব্র্যাডলি বেকার
  • ড্যান পোভেনমির
উদ্বোধনী সঙ্গীত"Today Is Gonna Be a Great Day" by Bowling for Soup
সুরকারড্যানি জেকব
মূল দেশমার্কিন যুক্তরাষ্ট্র
মূল ভাষাইংরেজি
মৌসুমের সংখ্যা
পর্বের সংখ্যা১২৯ (২২২ segments) (পর্বের তালিকা)
নির্মাণ
নির্বাহী প্রযোজকড্যান পোভেনমির
জেফ "সোয়াম্পি" মার্শ
প্রযোজকরবার্ট এফ হিউজ
ব্যাপ্তিকাল২২ মিনিট
নির্মাণ কোম্পানিডিজনি টেলিভিশন অ্যানিমেশন
পরিবেশকডিজনি-এবিসি ডোমেস্টিক টেলিভিশন
মুক্তি
মূল নেটওয়ার্কডিজনি চ্যানেল
ডিজনি এক্সডি
মূল মুক্তির তারিখ১৭ আগস্ট ২০০৭ (2007-08-17) –
১২ জুন ২০১৫ (2015-06-12)
ক্রমধারা
পরবর্তীTake Two with Phineas and Ferb
O.W.C.A. Files
সম্পর্কিত অনুষ্ঠান
বহিঃসংযোগ
ওয়েবসাইট

ফিনিয়াস অ্যান্ড ফার্ব হল একটি আমেরিকান অ্যানিমেটেড মিউজিক্যাল - কমেডি টেলিভিশন সিরিজ যা ডিজনি চ্যানেল এবং ডিজনি এক্সডি- এর জন্য ড্যান পোভেনমায়ার এবং জেফ "সোয়াম্পি" মার্শ দ্বারা নির্মিত। ডিজনি টেলিভিশন অ্যানিমেশন দ্বারা প্রযোজিত, সিরিজটি মূলত ১৭ ই আগস্ট, ২০০৭ সালে লন গনোম বিচ পার্টি অফ টেরর হিসাবে সম্প্রচারিত হয়েছিল এবং ২৮ শে সেপ্টেম্বর, ২০০৭ সালে পুনরায় প্রাকদর্শন করা হয়েছিল; সিরিজটি আনুষ্ঠানিকভাবে ডিজনি চ্যানেলে ১ লা ফেব্রুয়ারী, ২০০৮-এ প্রিমিয়ার হয়েছিল এবং ১২ ই জুন, ২০১৫ পর্যন্ত চলেছিল।

এই প্রোগ্রামটি ফিনিস ফ্লিন এবং তার সৎ ভাই ফার্ব ফ্লেচারকে অনুসরণ করে,[২] যারা গ্রীষ্মের ছুটিতে আট থেকে দশ বছরের মধ্যে বয়সী,[৩] অনুসরণ করে। প্রতিদিন, ছেলেরা একটি দুর্দান্ত নতুন প্রকল্প শুরু করে, যা সাধারণত নায়কদের বয়স (এবং কখনও কখনও শারীরিকভাবে অসম্ভব) দেওয়া স্কেলে অবাস্তব। এটি তাদের নিয়ন্ত্রিত বড় বোন ক্যান্ডেসকে বিরক্ত করে, যারা প্রায়শই তার এবংফিনিয়াসের মা, লিন্ডা ফ্লিন-ফ্লেচারের কাছে এবং ফার্বের বাবা লরেন্স ফ্লেচারের কাছে কম ঘন ঘন তাদের শেনানিগানগুলি প্রকাশ করার চেষ্টা করে। সিরিজটি একটি স্ট্যান্ডার্ড প্লট সিস্টেম অনুসরণ করে; চলমান গ্যাগগুলি প্রতিটি পর্বে ঘটে, এবং সাবপ্লটটি প্রায় সর্বদা ফিনিয়াস এবং ফার্বের পোষা প্লাটিপাস পেরিকে ওডাব্লুসিএ (একটি কুল আদ্যক্ষর ছাড়াই সংস্থা) এর জন্য "এজেন্ট পি" নামে একটি গুপ্তচর হিসাবে কাজ করে ডঃ হেইঞ্জ ডুফেনস্মার্থজের সর্বশেষ পরিকল্পনাকে পরাজিত করার জন্য, একজন পাগল বিজ্ঞানী মূলত তার মন্দতা দাবি করার প্রয়োজন দ্বারা চালিত হয় (যদিও তিনি প্রকৃতপক্ষে মন্দ নন এবং নির্দিষ্ট পরিস্থিতিতে একটি ভাল হৃদয় রয়েছে)। ক্যান্ডেস তাদের মাকে দেখানোর ঠিক আগে ছেলেদের প্রকল্পের সমস্ত চিহ্ন মুছে ফেলার জন্য দুটি প্লট শেষে ছেদ করে, যা সাধারণত ক্যান্ডেসকে খুব হতাশ করে তোলে।

পোভেনমায়ার এবং মার্শ এর আগে ফক্সের দ্য সিম্পসনস এবং নিকেলোডিয়নের রকো'স মডার্ন লাইফে একসঙ্গে কাজ করেছিলেন। নির্মাতারা দুই প্রধান বি-প্লট চরিত্র, ড. ডুফেনশমির্টজ এবং মেজর মনোগ্রামকেও কণ্ঠ দিয়েছেন। পোভেনমায়ার একটি ত্রিভুজাকার ছেলের স্কেচ করার পরে ফিনিয়াস এবং ফার্বের গর্ভধারণ হয়েছিল - Phineas জন্য প্রোটোটাইপ - রেস্তোরা তে. পোভেনমায়ার এবং মার্শ একসাথে সিরিজের ধারণাটি তৈরি করেছিলেন এবং ডিজনি চ্যানেলে রান করার আগে এটিকে ১৬ বছর ধরে নেটওয়ার্কগুলিতে পিচ করেছিলেন।[২]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Holz, Jo (আগস্ট ২৩, ২০১৭)। Kids' TV Grows Up: The Path from Howdy Doody to SpongeBobআইএসবিএন 9781476630601Phineas and Ferb included frequent pop-culture references, clever wordplay and other forms of surreal adult humour. The New York Times described the show as "Family Guy with an espionage subplot and big dose of magical realism. 
  2. Strike, Joe। "From Swampy & Dan Emerges Phineas and Ferb", PFage 1."Animation World Magazine। জুলাই ২২, ২০১০ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ আগস্ট ২৬, ২০০৯ 
  3. Thomlison, Adam (মার্চ ২৭, ২০২১)। "Hollywood Q & A"Winston-Salem Journal। পৃষ্ঠা TV Week 8 – TV Media-এর মাধ্যমে। 

বহিঃসংযোগ[সম্পাদনা]