পেতের গুলাচি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
পেতের গুলাচি
২০২০ সালে আরবি লাইপৎসিশের হয়ে গুলাচি
ব্যক্তিগত তথ্য
জন্ম (1990-05-06) ৬ মে ১৯৯০ (বয়স ৩৪)
জন্ম স্থান বুদাপেস্ট, হাঙ্গেরি
উচ্চতা ১.৯১ মিটার (৬ ফুট ৩ ইঞ্চি)
মাঠে অবস্থান গোলরক্ষক
ক্লাবের তথ্য
বর্তমান দল
আরবি লাইপৎসিশ
জার্সি নম্বর
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ০২:২৪, ১৬ মে ২০২৪ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

পেতের গুলাচি (হাঙ্গেরীয়: Péter Gulácsi; জন্ম: ৬ মে ১৯৯০) হলেন একজন হাঙ্গেরীয় পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে জার্মানির পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর বুন্দেসলিগার ক্লাব আরবি লাইপৎসিশ এবং হাঙ্গেরি জাতীয় দলের হয়ে গোলরক্ষক হিসেবে খেলেন।

২০০৭ সালে, গুলাচি হাঙ্গেরি অনূর্ধ্ব-১৭ দলের হয়ে হাঙ্গেরির বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় ছয় বছর যাবত হাঙ্গেরির বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০১৪ সালে হাঙ্গেরির হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; হাঙ্গেরির জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৫২ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

পেতের গুলাচি ১৯৯০ সালের ৬ই মে তারিখে হাঙ্গেরির বুদাপেস্টে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

গুলাচি হাঙ্গেরি অনূর্ধ্ব-১৭, হাঙ্গেরি অনূর্ধ্ব-১৯, হাঙ্গেরি অনূর্ধ্ব-২০ এবং হাঙ্গেরি অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে হাঙ্গেরির প্রতিনিধিত্ব করেছেন। ২০০৭ সালে তিনি হাঙ্গেরি অনূর্ধ্ব-১৭ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন। হাঙ্গেরির বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ৬ বছরে ৫৭ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

২০১৪ সালের ২২শে মে তারিখে, ২৪ বছর ও ১৬ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী গুলাচি ডেনমার্কের বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে হাঙ্গেরির হয়ে অভিষেক করেছেন।[১] তিনি উক্ত ম্যাচের মূল একাদশে অন্তর্ভুক্ত ছিলেন;[২] ম্যাচে তিনি ১ নম্বর জার্সি পরিধান করে গোলরক্ষক হিসেবে খেলেছিলেন।[৩] ম্যাচটি ডেনমার্ক ২–২ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৪] হাঙ্গেরির হয়ে অভিষেকের বছরে গুলাচি সর্বমোট ২ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

১৬ মে ২০২৪ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
হাঙ্গেরি ২০১৪
২০১৬
২০১৭
২০১৮
২০১৯
২০২০
২০২১ ১০
২০২৩
২০২৪
সর্বমোট ৫২

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]