টেলর মিচেল

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
Taylor Mitchell
টেলর মিচেল ২০০৭ এ
টেলর মিচেল ২০০৭ এ
প্রাথমিক তথ্য
জন্মনামটেলর জোসেফাইন স্টেফানি লুসিও[১]
জন্ম(১৯৯০-০৮-২৭)২৭ আগস্ট ১৯৯০[২]
Toronto, Ontario, Canada
মৃত্যু২৮ অক্টোবর ২০০৯(2009-10-28) (বয়স ১৯)
Halifax, Nova Scotia, Canada
ধরনFolk, Country
পেশাগায়ক–গীতিকার
বাদ্যযন্ত্রVocals, Guitar
কার্যকাল২০০৬–২০০৯
লেবেলBack Road Tavern Productions [৩]

টেলর জোসেফাইন স্টেফানি লুসিও, তার মঞ্চ নাম টেলর মিচেল (২৭ আগস্ট, ১৯৯০ - ২৮ অক্টোবর, ২০০৯) দ্বারা পরিচিত তিনি ছিলেন টরন্টোর একজন কানাডিয়ান দেশের লোক গায়ক এবং গীতিকার। তার আত্মপ্রকাশ এবং একমাত্র অ্যালবাম, আপনার বিবেচনার জন্য, উত্সাহজনক পর্যালোচনা এবং এয়ারপ্লে পেয়েছে। একটি ব্যস্ত গ্রীষ্মের পারফরম্যান্স সময়সূচী অনুসরণ করে, যার মধ্যে উইনিপেগ ফোক ফেস্টিভ্যালে একজন তরুণ অভিনয়শিল্পী হিসাবে উপস্থিত ছিলেন, টেলর একটি নতুন অর্জিত লাইসেন্স এবং গাড়ি নিয়ে পূর্ব কানাডা সফর শুরু করেছিলেন।

কেপ ব্রেটান হাইল্যান্ডস ন্যাশনাল পার্কের স্কাইলাইন ট্রেইলে হাঁটতে যাওয়ার সময় কোয়েটস তাকে মেরে ফেলার পরে মিচেল ১৯ বছর বয়সে মারা যান। তার মৃত্যু হ'ল একজন প্রাপ্ত বয়স্কের একমাত্র পরিচিত মারাত্মক আক্রমণ এবং পাশাপাশি কানাডায় নিশ্চিত হওয়া কোনও মানুষের মধ্যে এটিই একমাত্র পরিচিত মারাত্মক আক্রমণ। এটি বিশেষজ্ঞদের বিস্মিত করেছে এবং কোয়োটের শিকারী আচরণ থেকে মানুষের জন্য ঝুঁকির পুনর্নির্ধারণের দিকে পরিচালিত করে।

পেশা[সম্পাদনা]

মিচেল প্রদত্ত নাম টেলর জোসেফাইন স্টেফানি লুসিওর সাথে জন্মগ্রহণ করেছিলেন। তার বাবা-মা ছিলেন এমিলি এবং রে লুসিও। তিনি টরন্টোর রোনসেভালস পাড়ায় বড় হয়েছেন। টেলর তাঁর মধ্য কৈশোর বয়সে অভিনয় করতে আগ্রহী হয়ে ওঠেন এবং ইটোবাইকোক আর্টস অফ আর্টস থেকে মিউজিকাল থিয়েটারে একজন মেজর দিয়ে স্নাতক হওয়ার পরে গায়ক এবং গীতিকার হিসাবে ক্যারিয়ারের সিদ্ধান্ত নেন, "মিচেল" নামটি তাঁর মঞ্চের নাম হিসাবে গ্রহণ করেছিলেন। তিনি ২০০ in সালে একটি ফোর ট্র্যাক ইপি প্রকাশ করেছিলেন, তিনি স্বাধীনভাবে মার্চ ২০০৯ সালে আপনার বিবেচনার জন্য একটি অ্যালবাম প্রকাশ করেছিলেন। ২০০৯ সালের জুনে, তাকে উইনিপেগ ফোক ফেস্টিভ্যালে পারফর্ম করার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল। শিকড়ের সংগীত সম্প্রদায় এবং রেডিও স্টেশনগুলির প্রতিক্রিয়া ইতিবাচক ছিল এবং তিনি নতুন সামগ্রীতে কাজ শুরু করেছিলেন। জাস্টিন রুটলেজ অ্যালবামের একজন অনুগ্রহকারী পরে মিচেলকে তার বছরের বাইরেও লিখেছেন বলে বর্ণনা করেছিলেন: "তিনি তার উত্তর দেয়নি, কারণ তার বয়সের বেশিরভাগই চেষ্টা করার চেষ্টা করে। তার সম্পর্কে কোনও মূল্যবানতা ছিল না। পরিবর্তে তিনি জিজ্ঞাসা করলেন প্রশ্নগুলি। " অ্যালবামের প্রচারের জন্য তিনি মেরিটাইম প্রদেশগুলির একক সংগীতানুষ্ঠানের সফরে গিয়েছিলেন, ২৩ শে অক্টোবর, ২০০৯ থেকে শুরু হয়েছিল। তার মৃত্যুর কয়েক দিন আগে টেলরকে ইয়ং পারফর্মার হিসাবে কানাডার লোক সংগীত পুরষ্কারের জন্য মনোনীত করা হয়েছিল বছর। তার শেষ অভিনয় হ্যালিফ্যাক্সের নিকটবর্তী লুকাসভিলে; সিডনিতে তার নির্ধারিত কনসার্টের দু'দিন আগে ছিল। মিচেলের একমাত্র অ্যালবাম, ফর ইয়োর কনসিডারেশন, ২০০৯ মার্চ মাসে প্রকাশিত হয়েছিল। অ্যালবামের অতিথি সংগীতশিল্পীদের মধ্যে জাস্টিন রুটলেজ, লিন মাইলস, সুজি ভিনিক, জন ডিনসমোর এবং মাইকেল জনস্টন অন্তর্ভুক্ত ছিল। অ্যালবামটি এক্সক্লিমের কাছ থেকে একটি ইতিবাচক পর্যালোচনা পেয়েছে, এরিক থম তাকে "নিশ্চিতভাবেই পুরানো স্কুল, যদি বিশ্ব-উদাসীন না হয়" হিসাবে বর্ণনা করেছিলেন, যখন এখন টরন্টো এটিকে শোনাচ্ছে "এটি সম্পূর্ণ আলাদা প্রজন্মের কারও কাছ থেকে আসে"।

ট্রেক লিস্ট[সম্পাদনা]

  • Don't Know How I Got Here" – 4:08

"For Your Consideration" – 3:13

  • Clarity" – 4:18
  • Ride Into the Sunset" – 4:14
  • Fun While It Lasted" – 3:41
  • Diamonds & Rust" (Joan Baez)– 4:06
  • Trick of the Light" – 5:00
  • Secluded Roads" – 3:51
  • Shelter from the Storm" – 4:31
  • Love and Maple Syrup (Gordon Lightfoot)– 3:18

মৃত্যু[সম্পাদনা]

তার পরবর্তী কনসার্টের আগে কিছুটা অল্প সময় কাটানোর পরে, পরিবেশবিদ যারা মিচারেল প্রকৃতির পদচারণা উপভোগ করেছিলেন, তিনি ২৭ অক্টোবর রৌদ্র বিকেলে কেপ ব্রেটান হাইল্যান্ডস ন্যাশনাল পার্কে গিয়েছিলেন। ২:৪৫-এ, একজন মধ্য বয়সী আমেরিকান দম্পতি বিপরীত দিকে চলে গেলেন পেটিট টাংয়ের স্কাইলাইন ট্রেইলের শুরুতে তার অজানা কারণে, তিনি ট্রেইল ধরে অল্প দূরত্বে গিয়ে দ্বিগুণ হয়ে যান এবং গাড়ীতে ফিরে যাওয়ার ইচ্ছায় অ্যাক্সেস রোডে ফিরে এসেছিলেন। সম্ভবত একটি কোয়েট তাকে এই পর্যায়ে ফেলেছিল।

৩:০২এ, আমেরিকান দম্পতি (যার প্রথম নাম মাইক এবং গেইল ছিল) গাড়ি পার্কের দিকে যেতে অ্যাক্সেস রোডে যাত্রা করেছিল। দুটি রাস্তা ধরে তাদের দিকে হাঁটছিল তবে তারা বিপরীত দিকে যাচ্ছিল হাইকারদের একজন সরাসরি গাড়ি পার্কে যাওয়ার আগে তার ক্যামেরায় কোয়েটসের ছবি তোলেন। ট্রেন্ট বিশ্ববিদ্যালয়ের পরিবেশগত ও জীবন বিজ্ঞানগুলির স্নাতক প্রোগ্রামের অধ্যাপক এবং অন্টারিওর প্রাকৃতিক সম্পদ মন্ত্রকের গবেষণা বিজ্ঞানী ব্রেন্ট প্যাটারসন পরে মন্তব্য করেছিলেন যে পুরুষ হাইকারের ছবিতে দুটি কোয়োট ভয়ভীতি দেখানোর এক অভাবনীয় অভাব প্রকাশ করেছে, যার মধ্যে একটি ছিল যা মানুষের প্রতি প্রভাবশালী মনোভাবের কারণ হতে পারে। বিশ্বাস করা হয় যে এইগুলি ছয় মিনিট পরে অ্যাক্সেস রোডের মিশেলটিতে গিয়েছিল, যখন মাইক এবং গেইল শুনেছিল যে তারা কীভাবে পশুপাখি হতে পারে বা কোনও যুবতী দূর থেকে চিৎকার করছে। আমেরিকান মধ্যবয়স্ক দম্পতি গাড়ি পার্কের একটি টেলিফোন বাক্সে এই সমস্ত কথা জানিয়েছেন।

পার্কের রিসোর্স কনসার্ভেশন সুপারভাইজার, এরিচ মুন্টজ এবং নোভা স্কটিয়া বিভাগের প্রাকৃতিক সম্পদের বন্যজীবন সম্পদ ব্যবস্থাপক, মাইকেল ও'ব্রায়ান ভেবেছিলেন যে মিচেলের শিকারী প্রাণী সন্দেহভাজন প্রথমে একটি কালো ভাল্লুক, তবে তারা শীঘ্রই খুঁজে পেল যে এটি কোয়েটের একটি প্যাক। আরও চার জন হাইকারের একটি দল গাড়ি পার্কে পৌঁছেছিল, যেখানে তারা আমেরিকান দম্পতির কাছ থেকে দূরে সম্ভাব্য চিৎকার শুনেছিল। অ্যাক্সেস রোড ধরে কয়েক মিনিটের পথ চলার পরে তারা মিচেলের ব্যক্তিগত আইটেমগুলি, কী এবং একটি ছোট ছুরি সহ সন্ধান করতে শুরু করে (বিশ্বাস করা হয় যে সে নিজেকে অ্যাক্সেস রোডে ফিরে যেতে এবং স্কাইলাইনে যেতে বাধ্য হয়েছিল বলে নিজেকে রক্ষা করার চেষ্টা করেছিল বলে মনে করা হয়েছিল) উপপথ)। পদক্ষেপের মাথায় হাইকাররা ক্লিয়ারিংয়ে পরিণত হওয়ার সাথে সাথে তারা মাটি বরাবর রক্তাক্ত পোশাকের ছেঁড়া টুকরা এবং প্রচুর পরিমাণে রক্ত ​​দেখতে পেল। ক্লিয়ারিংয়ের একটি ওয়াশরুমের দরজায় রক্ত ​​ছিল।

৩:২৫ এ তারা মিচেলকে গাছের কাছে শুয়ে থাকতে দেখল এবং তার উপরে একটি কোয়েট দাঁড়িয়ে আছে। তিন যুবকের দ্বারা বারবার অভিযোগের পরে কোয়েট তার কাছ থেকে সরে গেল। তিনি সচেতন এবং উদ্ধারকারীদের সাথে কথা বলতে সক্ষম ছিলেন। কোনও রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ অফিসার এতে একটি শটগান নিক্ষেপ না করা পর্যন্ত কোয়েট খুব বড় হয়ে ওঠে এবং অজানা হয়ে পড়েছিল। মিচেলকে তার দেহের বেশিরভাগ অংশে দংশন করা হয়েছিল, বিশেষত তার পা এবং মাথায় গুরুতর জখম ছিল। প্যারামেডিকস তাকে চিটিক্যাম্পের স্যাক্রেড হার্ট কমিউনিটি হেলথ সেন্টারে নিয়ে যায়, সেখানে তাকে গুরুতর অবস্থায় কুইন এলিজাবেথ দ্বিতীয় স্বাস্থ্য বিজ্ঞান কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে তিনি রক্তক্ষেত্রে মারা যান। তার মধ্যস্থতা ছিল অন্টারিওর ওভেন সাউন্ডের গ্রীনউড কবরস্থানে।

ভবিষ্যৎ ফল[সম্পাদনা]

বন্যপ্রাণী বিশেষজ্ঞদের দ্বারা জল্পনা ছিল যে মিচেল সম্ভবত কোয়োটসকে খাওয়ানোর চেষ্টা করে বা তরুণদের সাথে একটি গোলাগুলি বিঘ্নিত করে যোগাযোগ শুরু করেছিলেন।অন্যান্য অস্বস্তিকর আক্রমণটির কারণ হিসাবে প্রস্তাবিত বিভিন্ন ব্যাখ্যার মধ্যে অন্তর্ভুক্ত ছিল যেগুলি সাধারণত কোয়েটসের চেয়ে বড় এবং সাহসী হতে পারে কারণ তারা নেকড়ে বা পোষা কুকুর, নৃশংস, অনাহারী বা মৃতদেহকে রক্ষা করছিল। কোয়েট আক্রমণ থেকে মানুষের পক্ষে সম্ভাব্য ঝুঁকির পুনর্নির্ধারণের ফলে এই পরামর্শগুলির কোনও পরবর্তীকালেই বহন করা হয়নি। বিশেষজ্ঞদের দ্বারা এটিও ভাবা হয়েছিল যে মিচেল অজান্তেই পালিয়ে গিয়ে ভবিষ্যদ্বাণীমূলক আচরণের উদ্রেক করতে পারে, যদিও আগত ব্যক্তিরা তার মুখোমুখি হওয়ার সময় কোনও কোয়েট তার পিছনে থাকতে পারে।

মানক অনুশীলনের মতোই যখন একটি মানুষকে হত্যা করার পরে একটি প্রাণী বৃহত্তর অবস্থায় থেকে যায়, ওয়ার্ডেনরা আশেপাশের আক্রমণকারী প্রাণীটির সন্ধান করেছিল, যেখানে পাঁচ বা ছয়টি কোয়োটি বাস করত বলে বিশ্বাস করা হয়েছিল। মিচেলের মা একটি বিবৃতি জারি করে বলেছিলেন যে তার মেয়ে কোয়েটসকে ধ্বংস করার পরিণতিতে তার মৃত্যুর কারণ চাইবে না: "প্রকৃতির ভাঁজে সময় কাটানোর সময় আমরা একটি গণনা করা ঝুঁকি নিয়ে থাকি - এটিই বন্যজীবনের অঞ্চল," তিনি লিখেছিলেন। "যখন কোয়োটের প্যাকটি হত্যার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, আমি স্পষ্টভাবে টেলরের কন্ঠস্বর শুনতে পেলাম,‘ দয়া করে করবেন না, এটিই তাদের স্থান। 'বিশেষত তার নিজের ফলস্বরূপ তিনি তাদের মৃত্যু চাইতেন না। তবুও, ঘটনার কয়েক ঘণ্টা পরে, ট্রেইলটি জনসাধারণের জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল, ওয়াশহাউসের স্থানে নজরদারি চালিয়ে একজন ওয়ার্ডেন আক্রমণাত্মকভাবে অভিনয় করেছিলেন এমন এক মহিলা কোয়েট নিহত হয়েছেন। স্কাইলাইন ট্রেইলের ১ কিলোমিটার (০..৬২ মাইল) এর মধ্যে আরও তিনজন লেগ-হোল্ড ফাঁদে ধরা পড়েছিল এবং ৪২ পাউন্ড (১৯ কেজি) ওজনের একটি বড় পুরুষকে ১৪ নভেম্বর একইভাবে ৫ কিলোমিটার (৩.১ মাইল) দূরে পাঠানোর আগে হত্যা করা হয়েছিল। বৈজ্ঞানিক তদন্ত মৃতদেহগুলি নির্ধারণ করেছিল যে প্রথম এবং শেষ হিসাবে গণ্য করা সহ তিনটি মিচেলের উপর তার রক্তের দ্বারা আটকানো এবং তাদের অন্যান্য ফরেঞ্জিক প্রমাণের সাথে যুক্ত ছিল। বৃহত্তর পুরুষ কোয়েট উভয়ই অ্যাক্সেস রোডে প্রভাবশালী লিড কোয়েট ছবি এবং মিচেলের পাশে দাঁড়িয়ে থাকা উভয়কেই পাওয়া যায়; ফটোগ্রাফগুলিতে কোট চিহ্নগুলি এর মৃতদেহ শনাক্ত করেছে, এতে রয়েল কানাডিয়ান মাউন্টেড পুলিশ অফিসারের শটগান থেকে গুলি রয়েছে যা ঘটনাস্থলে গুলি চালিয়েছিল। আক্রমণে লিঙ্কিত নিহত কোয়েটগুলি আক্রমণকারীদের প্যাক-মেট হতে পারে। বড় পুরুষ এবং মহিলা একটি প্রজনন জুটি হতে পারে; উভয়ই অন্যান্য আক্রমণ-জড়িত কোয়েটের সাথে সম্পর্কিত ছিল। ২০০৯ সালের নভেম্বরের মাঝামাঝি সময়ে, একটি কোয়েট পার্কে হাঁটতে থাকা কয়েকজনের পিছনে এসে এত কাছে গিয়েছিল যে লোকটি হাঁটার লাঠি দিয়ে তার মাথায় আঘাত করেছিল। পার্ক সংরক্ষণ ম্যানেজার এবং বিজ্ঞানীরা যেগুলি দ্রুত পুনরুত্পাদন করার ক্ষমতা রাখে এমন কারণের ভিত্তিতে একটি সাধারণ কলের বিরোধিতা করেছিলেন এবং কুলিংয়ের কোনও প্রভাব পড়বে না বা পছন্দসই প্রভাবের বিপরীত হতে পারে। এই যুক্তি ধরে নিয়েছে যে স্থানীয় জিন পুল থেকে একটি কুল দ্বারা সরানো প্রাণীগুলিতে মানুষকে ভয় পাওয়ার একই প্রবণতা থাকবে যেহেতু সেই কোয়োোটস যারা ধরা পড়ে মারা গিয়ে এড়ায়। ২০১০ সালের এপ্রিলে নোভা স্কটিয়া কোয়োটেসের উপর ২০ ডলার অনুদানের ঘোষণা দেয় তবে পার্কের মধ্যে এটি প্রযোজ্য হয়নি। দর্শনার্থীদের কোয়েটগুলির সাথে এনকাউন্টারগুলির প্রতিবেদন করতে বলা হয়েছিল। মিচেলের মৃত্যুর দশ মাস পরে ইনোনিশের ব্রড কোভে তার বাবা-মায়ের সাথে শিবির করতে যাওয়া ষোল বছর বয়সী এক কিশোরকে একটি কোয়েট দু'বার মাথায় কামড়েছিল। [২৩] একটি বৈজ্ঞানিক গবেষণায় দেখা গেছে যে সাধারণত অদেখা হলেও কোয়েটগুলি প্রায়শই মানুষের কাছে ছিল। ব্যক্তিগত কোয়েটগুলি যা ননলেটাল বিপর্যয়মূলক ব্যবস্থা দ্বারা শর্তযুক্ত নয় এবং মানুষকে এড়াতে ব্যর্থ হয় তাকে হত্যা করা হয়।

টেলর মিচেল লিগ্যাসি ট্রাস্ট[সম্পাদনা]

স্মৃতিসৌধ হিসাবে, মিচেলের মা টেলর মিশেল লিগ্যাসি ট্রাস্ট প্রতিষ্ঠা করেছিলেন, যার ডেভিড সুজুকি ফাউন্ডেশনের সাথে অংশীদারত্ব রয়েছে। ট্রাস্টটি সংগীত / সৃজনশীল ভাব প্রকাশের পাশাপাশি আবাসস্থল সংরক্ষণ, প্রাকৃতিক এবং নগর উভয় ক্ষেত্রেই মানব ও বন্যজীবনের মিথস্ক্রিয়ার মধ্যে ভারসাম্য রক্ষার পাশাপাশি সুরক্ষার সতর্কতার জন্য সম্প্রদায়ের প্রচারকে উত্সাহ দেয়।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Coyotes kill Toronto singer in Cape Breton"CBC.ca। অক্টোবর ২৮, ২০০৯। সংগ্রহের তারিখ নভেম্বর ৮, ২০১৫ 
  2. "CDbabay.com profile"। সংগ্রহের তারিখ ডিসেম্বর ৮, ২০০৯ 
  3. iTunes Store। "For Your Consideration"। সংগ্রহের তারিখ ডিসেম্বর ৮, ২০০৯ 
  1. http://www.taylormitchell.ca
  2. http://www.cbc.ca/