টেড অ্যালেন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

এডওয়ার্ড অ্যালেন (জন্ম ২০ মে, ১৯৬৫) একজন আমেরিকান লেখক এবং টেলিভিশন ব্যক্তিত্ব। [১] তিনি ব্রাভো নেটওয়ার্কের টেলিভিশন প্রোগ্রাম কুইয়ার আই- তে খাদ্য এবং ওয়াইন সংযোগকারী ছিলেন এবং ২০০৯ সালে এটি চালু হওয়ার পর থেকে কাপ করা টিভি রান্না প্রতিযোগিতার সিরিজের হোস্ট ছিলেন, পাশাপাশি কাটা জুনিয়র, যা ২০১৫ সালের মাঝামাঝি থেকে শুরু হয়েছিল। ১৩ এপ্রিল,২০১৪ এ, তিনি মূলত আমেরিকার সেরা কুক নামে পরিচিত আরেকটি ফুড নেটওয়ার্ক শোয়ের হোস্ট হন; এই শোটির একটি পুনরায় বিস্তৃত সংস্করণ, অল স্টার একাডেমি পুনর্বিবেচিত, যা ১ মার্চ ২০১৫ এ আত্মপ্রকাশ করেছিল। ২০১৫ সালের শুরুর দিকে, তিনি একটি চার-পর্ব বিশেষ ‘বেস্ট.ইভার উপস্থাপন করেছিলেন। যা আমেরিকাতে সেরা বার্গার, পিজ্জা, প্রাতঃরাশ এবং বারবিকিউর রান্নার অনুষ্ঠান হিসেবে খুব আলোচিত হয়েছিলো। এছাড়া তিনি এস্কায়ার ম্যাগাজিনের দু'টি কুকবুকের লেখক হিসেবে দীর্ঘদিনের অবদান রাখছেন এবং তিনি নিয়মিত ফুড নেটওয়ার্ক শো দ্য বেস্ট থিং আই এভারটি এবং অন্যান্য টেলিভিশন রান্নার অনুষ্ঠানগুলিতে নিয়মিত উপস্থাপক। [২]  

পেশা[সম্পাদনা]

প্রাথমিক ও শিক্ষা জীবন[সম্পাদনা]

অ্যালেন ১৯৮৩ সালে ইন্ডিয়ানার কার্মেলের কার্মেল হাই স্কুল থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেছিলেন এবং ২০১১ সালে তিনি স্কুলের অ্যালামনিয়াম হল অফ ফেমে ভর্তি হন। [৩] তিনি ১৯৮৭ সালে পারডিউ বিশ্ববিদ্যালয় থেকে মনোবিজ্ঞানে একটি ডিগ্রি অর্জন করেছিলেন। পরবর্তীকালে, তিনি পারডুয়ের ক্র্যানার্ট গ্র্যাজুয়েট স্কুল অফ ম্যানেজমেন্টে ভর্তি হন, তবে ইন্ডিয়ানা, জার্নাল অ্যান্ড কুরিয়ারের লাফায়েটে অনুলিপি সম্পাদক হিসাবে একটি চাকরি গ্রহণ করে পরবর্তীতে ছেড়ে দেন।  

পরে তিনি নিউইয়র্ক বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও পরিবেশগত প্রতিবেদন প্রোগ্রাম থেকে সাংবাদিকতায় এমএ অর্জন করে স্নাতক স্কুলে ফিরে আসেন। তারপরে তিনি শিকাগোতে চলে আসেন, যেখানে তিনি সম্প্রদায় সাপ্তাহিক সংবাদপত্রের একটি চেইন লার্নার নিউজপেপারের রিপোর্টার হিসাবে কাজ করেছিলেন। তিনি সেখানে রেস্তোঁরা "দ্য ফ্যামিডেড ফোর" নামে একটি বাই-উইকলি-গ্রুপ পর্যালোচনা দলের এক চতুর্থাংশ হিসাবে, ব্যারি রাইসের সাথে সমালোচনার সূচনা করেছিলেন,। তখন রাইস চেইনের বিনোদন সম্পাদক (বর্তমানে অ্যালেনের স্ত্রী ), যিনি লার্নার ফুড সম্পাদক লেয়াহ এ. জেল্ডেসের সাথে ধারণাটি শুরু করেছিলেন। ।

এরপরে অ্যালেন শিকাগো ম্যাগাজিনের একজন ফ্রিল্যান্সার লেখক হয়েছিলেন এবং শেষ পর্যন্ত সিনিয়র সম্পাদক হিসাবে যুক্ত হন এবং প্রায়শই খাবার, মদ ও রন্ধনসম্পর্কিত বিশ্বের আলোকিতদের নিয়ে লেখেন। ১৯৯৭ সালে তিনি এস্কায়ারকে অবদানকারী সম্পাদক হিসাবে যোগ দিয়েছিলেন, যেখানে তিনি বৈশিষ্ট্য, খাবারের টুকরো এবং প্রোফাইল লিখেছিলেন এবং ম্যাগাজিনের জনপ্রিয় "থিংস অ্যান ম্যান নড নো" সিরিজটির সহ-রচনা করেছিলেন। তিনি জিকিউ, বন অ্যাপিটিট, ফুড অ্যান্ড ওয়াইন এবং এপিকিউরিয়াসের পক্ষেও লিখেছেন।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Queer Eye for the Straight Guy: Bravo Fab Five Say Goodbye"TVSeriesFinale.com। ১৮ জানুয়ারি ২০১২। সংগ্রহের তারিখ ১৯ ডিসেম্বর ২০১৩ 
  2. "All-Star Academy : Food Network"Food Network। সংগ্রহের তারিখ মার্চ ১, ২০১৫ 
  3. "Alumni Hall of Fame"। ২০ ডিসেম্বর ২০১৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১৯ ডিসেম্বর ২০১৩