জাতীয় শিশু জাদুঘর

স্থানাঙ্ক: ৩৮°৫৩′৩৮″ উত্তর ৭৭°১′৫১″ পশ্চিম / ৩৮.৮৯৩৮৯° উত্তর ৭৭.০৩০৮৩° পশ্চিম / 38.89389; -77.03083
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
National Children’s Museum
লুয়া ত্রুটি মডিউল:অবস্থান_মানচিত্ এর 480 নং লাইনে: নির্দিষ্ট অবস্থান মানচিত্রের সংজ্ঞা খুঁজে পাওয়া যায়নি। "মডিউল:অবস্থান মানচিত্র/উপাত্ত/Washington, D.C. central" বা "টেমপ্লেট:অবস্থান মানচিত্র Washington, D.C. central" দুটির একটিও বিদ্যমান নয়।
স্থাপিত1974 (originally the Capital Children’s Museum, Washington, DC)
অবস্থানRonald Reagan Building, Washington, D.C.
স্থানাঙ্ক৩৮°৫৩′৩৮″ উত্তর ৭৭°১′৫১″ পশ্চিম / ৩৮.৮৯৩৮৯° উত্তর ৭৭.০৩০৮৩° পশ্চিম / 38.89389; -77.03083
ধরনChildren's museum
নিকটতম গণপরিবহন সুবিধাটেমপ্লেট:WMATA link logo Washington Metro
at Federal Triangle
ওয়েবসাইটwww.nationalchildrensmuseum.org

ন্যাশনাল চিলড্রেনস মিউজিয়াম হল ওয়াশিংটন, ডিসি শহরের একটি শিশু জাদুঘর এবং বিজ্ঞান কেন্দ্র। এটি ১২ বছর বয়স পর্যন্ত শিশুদের এবং তাদের পরিবারকে বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল, শিল্প এবং গণিত অন্বেষণকারী ইন্টারেক্টিভ প্রদর্শনের মাধ্যমে পরিবেশন করার উদ্দেশ্যে তৈরি হয়েছিলো।

১৯৭৪ সালে প্রতিষ্ঠিত হয়ে জাদুঘরটি ১৯৭৯ থেকে ২০০৪ পর্যন্ত ২২০ এইচ স্ট্রিট, এনই এ পরিচালিত হয়েছিল।এটি ২০০৯ সাল পর্যন্ত "দেয়ালবিহীন জাদুঘর" হিসেবে কাজ করে, যখন এটি মেরিল্যান্ডের ন্যাশনাল হারবারে একটি নতুন অবস্থানে খোলা হয়েছিল।এটা ২০১৫ সালে বন্ধ হয়ে যায়। কোভিড -১৯ বিধিনিষেধের কারণে বন্ধ হওয়ার আগে ওয়াশিংটনের ডাউনটাউনের রোনাল্ড রিগান বিল্ডিংয়ে ২০২০ সালের ২৪ ফেব্রুয়ারি একটি নতুন অবস্থান খোলা হয়েছিল। [১]

জাদুঘরের মিশন শিশুদের যত্ন এবং বিশ্ব পরিবর্তন করার জন্য সকলকে অনুপ্রাণিত করা।২০০৩ সালে কংগ্রেস একটি মার্কিন স্বীকৃত সাংস্কৃতিক ও শিক্ষাপ্রতিষ্ঠানের প্রয়োজন চিহ্নিত করে যখন জাদুঘরটি একটি মার্কিন কংগ্রেসনাল উপাধি পেয়েছিল।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "National Children's Museum Opens in DC"NBC4 Washington (ইংরেজি ভাষায়)। সংগ্রহের তারিখ ২০২০-০২-২৫