কাইল ওয়াকার-পিটার্স

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
কাইল ওয়াকার-পিটার্স
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম কাইল লিওনার্ডাস ওয়াকার-পিটার্স
জন্ম (1997-04-13) ১৩ এপ্রিল ১৯৯৭ (বয়স ২৭)
জন্ম স্থান এডমনটন, ইংল্যান্ড
উচ্চতা ১.৭৩ মিটার (৫ ফুট ৮ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
সাউদাম্পটন
জার্সি নম্বর
যুব পর্যায়
২০১৩–২০১৫ টটেনহ্যাম হটস্পার
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৫–২০২০ টটেনহ্যাম হটস্পার ১২ (০)
২০২০সাউদাম্পটন (ধার) ১০ (০)
২০২০– সাউদাম্পটন ৬২ (১)
জাতীয় দল
২০১৪–২০১৫ ইংল্যান্ড অনূর্ধ্ব-১৮ (০)
২০১৫–২০১৬ ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ ১২ (০)
২০১৬–২০১৭ ইংল্যান্ড অনূর্ধ্ব-২০ ১০ (০)
২০১৭–২০১৯ ইংল্যান্ড অনূর্ধ্ব-২১ (০)
২০২২– ইংল্যান্ড (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১৫:৫৬, ২৩ নভেম্বর ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৫:৫৬, ২৩ নভেম্বর ২০২২ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

কাইল লিওনার্ডাস ওয়াকার-পিটার্স (ইংরেজি: Kyle Walker-Peters, ইংরেজি উচ্চারণ: /kˈa͡ɪl wˈɔːkə-pˈiːtəz/; জন্ম: ১৩ এপ্রিল ১৯৯৭; কাইল ওয়াকার-পিটার্স নামে সুপরিচিত) হলেন একজন ইংরেজ পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ইংরেজ ক্লাব সাউদাম্পটন এবং ইংল্যান্ড জাতীয় দলের হয়ে রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে বাম পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন।

২০১৪ সালে, ওয়াকার-পিটার্স ইংল্যান্ড অনূর্ধ্ব-১৮ দলের হয়ে ইংল্যান্ডের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। প্রায় ছয় বছর যাবত ইংল্যান্ডের বয়সভিত্তিক দলের হয়ে খেলার পর, তিনি ২০২২ সালে ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন; ইংল্যান্ডের জার্সি গায়ে তিনি এপর্যন্ত ৭ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

প্রারম্ভিক জীবন[সম্পাদনা]

কাইল লিওনার্ডাস ওয়াকার-পিটার্স ১৯৯৭ সালের ১৩ই এপ্রিল তারিখে ইংল্যান্ডের এডমনটনে জন্মগ্রহণ করেছেন এবং সেখানেই তার শৈশব অতিবাহিত করেছেন।

আন্তর্জাতিক ফুটবল[সম্পাদনা]

ওয়াকার-পিটার্স ইংল্যান্ড অনূর্ধ্ব-১৮, ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯, ইংল্যান্ড অনূর্ধ্ব-২০ এবং ইংল্যান্ড অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলার মাধ্যমে ইংল্যান্ডের প্রতিনিধিত্ব করেছেন। ২০১৪ সালে তিনি ইংল্যান্ড অনূর্ধ্ব-১৮ দলের হয়ে আন্তর্জাতিক পর্যায়ে অভিষেক করেছেন। ইংল্যান্ডের বয়সভিত্তিক দলের হয়ে তিনি প্রায় ছয় বছরে ৩৭ ম্যাচে অংশগ্রহণ এবং একটি শিরোপা জয়লাভ করেছেন।

২০২২ সালের ২৬শে মার্চ তারিখে, ২৪ বছর, ১১ মাস ও ১৩ দিন বয়সে, ডান পায়ে ফুটবল খেলায় পারদর্শী ওয়াকার-পিটার্স সুইজারল্যান্ডের বিরুদ্ধে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে অংশগ্রহণ করার মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে ইংল্যান্ডের হয়ে অভিষেক করেছেন।[১] তিনি উক্ত ম্যাচের মূল একাদশে অন্তর্ভুক্ত ছিলেন;[২] ম্যাচে তিনি ২ নম্বর জার্সি পরিধান করে ডান পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেছিলেন।[৩] ম্যাচটি ইংল্যান্ড ২–১ গোলের ব্যবধানে জয়লাভ করেছিল।[৪] ইংল্যান্ডের হয়ে অভিষেকের বছরে ওয়াকার-পিটার্স সর্বমোট ৭ ম্যাচে অংশগ্রহণ করেছেন।

পরিসংখ্যান[সম্পাদনা]

আন্তর্জাতিক[সম্পাদনা]

২৩ নভেম্বর ২০২২ পর্যন্ত হালনাগাদকৃত।
দল সাল ম্যাচ গোল
ইংল্যান্ড ২০২২
সর্বমোট

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]