এক্সট্রিম রুলস (২০১০)

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
এক্সট্রিম রুলস (২০১০)
প্রোমশনাল পোস্টারে শেইমাস
উদ্বোধনী সঙ্গীত"Time to Shine" by Saliva[১]
বিবরণ
সংস্থাওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট
ব্র্যান্ড
স্ম্যাকডাউন
পৃষ্ঠপোষককেএফসি
তারিখএপ্রিল ২৫, ২০১০[২]
মাঠ১ম মেরিনার এরেনা[৩]
শহরবাল্টিমোর, মেরিল্যান্ড[৩]
দর্শক সংখ্যা১২,২৭৮
প্রতি-দর্শনে-পরিশোধ-এর কালানুক্রমিক
রেসলম্যানিয়া ২৬ ওভার দ্য লিমিট (২০১০)
এক্সট্রিম রুলস-এর কালানুক্রমিক
এক্সট্রিম রুলস (২০০৯) এক্সট্রিম রুলস (২০১১)

এক্সট্রিম রুলস ২০১০ হলো পেশাদারি কুস্তির একটি পে-পার-ভিউ ইভেন্ট। যেটি এপ্রিলের ২৫ তারিখ ২০১০ সালে ডাব্লিউডাব্লিউই কর্তৃক আয়োজিত হয়। এটি এক্সট্রিম রুলস এর কালানুক্রম অনুসারে ২য় ইভেন্ট।

এই ইভেন্টে মোট ৯ টি ম্যাচ অনুষ্ঠিত হয়। একটি ডার্ক ম্যাচ ছাড়া বাকি ৮ টি ম্যাচ এক্সট্রিম রুলসের স্টিপুলেশনে ভিন্ন ম্যাচ অনুষ্ঠিত হয়।

বিক্রয়[সম্পাদনা]

ইভেন্টটির ১,৮২,০০০ প্রতি দর্শনে পরিশোধ বিক্রয় করা হয় যা সে বছরের ব্যাকল্যাশ ইভেন্টের সমান।

ইভেন্ট[সম্পাদনা]

ইভেন্টের শুরুতে শেইমাস ট্রিপল এইচকে পাইপ দিয়ে আঘাত করে।

প্রাথমিক ম্যাচসমূহ[সম্পাদনা]

এরপর ইউনিফাইড ট্যাগ টিম চ্যাম্পিয়ন শোমিজ (বিগ শো এবং ডাব্লিউডাব্লিউই ইউনাইটেড স্টেটস চ্যাম্পিয়ন দ্য মিজ) রিংয়ে আসে এবং এই রাতে তাদের কোনো ম্যাচ না থাকার অভিযোগ করে। তখন স্ম্যাকডাউন জেনারেল ম্যানেজার থেডর লং একটি গুয়েন্টলেট ম্যাচ সেট করেন অন্য তিনটি ট্যাগ টিমের মধ্যে। প্রথমে আসে জন মরিসন এবং আর ট্রুথ, তারা ডিসকোয়ালিফিকেশন এর মাধ্যমে এলিমিনেট হয়ে যায় যখন মরিসন বিগ শো কে রেফারির পাচঁ কাউন্ট করার পরও শো কে সাবমিশন হোল্ড করে। এরপর আসে মন্টেল ভন্টাভিওস পোর্টার এবং মার্ক হেনরি। মিজ এমভিপি কে পিন করে যখন বিগ শো তাকে একটি "Knockout Punch" দেয়। এরপর আসে দ্য হার্ট ডিনাসটি। তারা ম্যাচটি জিতে যখন টাইসন মিজকে "Hart Attack" এর মাধ্যমে পিন করে।

এরপরের ম্যাচে সিএম পাংক এবং রে মিস্টেরিও মুখোমুখি হয়, যেখানে পাংক হারলে তাকে তার চুল কামিয়ে ফেলতে হবে। ম্যাচের মাঝখানে লুক গ্যালোস এবং সেরেনা মিস্টেরিও কে আক্রমণ করে ফলে তাদের রিং সাইড থেকে নিষিদ্ধ করে দেয়া হয়। এর মধ্যে একজন মুখোশধারী মিস্টেরিও কে ফ্লোর এর মধ্যে "Fallaway Powerbomb" দেয়। এরপর পাংক মিস্টেরিও কে "Go To Sleep" দিয়ে পিন করে ম্যাচ জিতে।

এরপরের ম্যাচে জেটিজি মুখোমুখি হয় শেড এর সাথে একটি স্ট্রাপ ম্যাচে। যেখানে কুস্তিগীরদের রিংয়ের চারটি টার্নবাকল স্পর্শ করতে হয়। শেড তার শরীরের আকারের সুযোগ নিয়ে ম্যাচে বেশিরভাগ সময় ডমিনেট করতে থাকে। এবং তিনটি টার্নবাকল স্পর্শ করে কিন্তু তার অগোচরে জেটিজিও তার সাথে তিনটি টার্নবাকল স্পর্শ করে। শেষ দিকে জেটিজি শেড কে "Box Cuttar" হিট করে চতুর্থ টার্নবাকল ছুয়ে ম্যাচ জিতে।

চতুর্থ ম্যাচে জ্যাক সোয়েগার তার ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়নশীপ টাইটেলটি রেন্ডি অরটনের বিপক্ষে ডিফেন্ড করে একটি এক্সট্রিম রুলস ম্যাচে। ম্যাচের একপর্যায়ে অরটন সোয়েগার কে স্টিল চেয়ারের উপর "Rko" হিট করতে যায় কিন্তু সোয়েগার তাকে চেয়ারের উপর ফেলে দেয় এবং "Gutwrence Powerbomb" হিট করে ম্যাচ জিতে তার টাইটেলটি রিটেইন করে। ম্যাচ শেষে অরটন সোয়েগার কে "RKO" হিট করে।

এরপর রিংয়ে পাইপ নিয়ে আসে শেইমাস যে ট্রিপল এইচের সাথে স্ট্রিট ফাইটে মুখোমুখি হবে। ম্যাচে একপর্যায়ে ট্রিপল এইচ শেইমাস কে কেন্ডো স্টিক দিয়ে মারতে থাকে এবং একটি "Pedigree" হিট করার প্রস্তুতি নেয় কিন্তু তা কাউন্টার করে শেইমাস এন্ট্রাস র‍্যাম্পের উপর "Back Body Drop" ও একটি "Brouge Kick" হিট করে। রিংয়ে গেলে তাকে আরেকটি "Brouge Kick" দেয়। তখন ট্রিপল এইচ তাকে "ক্রচ চপ" দেখিয়ে তিরস্কার করে। তখন শেইমাস ট্রিপল এইচ কে আরো দুটি "Brouge Kick" দিয়ে পিন করে ম্যাচ জিতে। ম্যাচ শেষে অফিসিয়ালরা ট্রিপল এইচ কে ব্যাকস্টেজে নিয়ে যেতে চাইলে শেইমাস তাকে আরো একটি "Brouge Kick" হিট করে। এরপর ট্রিপল এইচ কে স্ট্রেচারে করে নিয়ে যাওয়া হয় এবং তাকে পরবর্তী দশ মাসের আগে আর দেখা যায় নি।

এরপরের ম্যাচে মাইকেল ম্যাককুল তার ডাব্লিউডাব্লিউই নারী চ্যাম্পিয়নশীপ টাইটেলটি বেথ ফোইনিক্স এর বিপক্ষে ডিফেন্ড করে একটি এক্সট্রিম ম্যাকঅভার ম্যাচে। শেষ দিকে ফোইনিক্স "Glam Slam" হিট করে ম্যাচ এবং টাইটেল জিতে।

এরপর একটি স্টিল কেইজ ম্যাচে এজ এবং ক্রিস জেরিকো মুখোমুখি হয়। শেষ দিকে এজ জেরিকোকে "Spear" হিট করে পিনফল জয় পায়।

প্রধান ম্যাচ[সম্পাদনা]

মেইন ইভেন্টে জন সিনা তার ডাব্লিউডাব্লিউই চ্যাম্পিয়নশিপ টাইটেলটি বাতিস্তার বিপক্ষে একটি লাস্ট ম্যান স্ট্যান্ডিং ম্যাচে ডিফেন্ড করে। শেষ দিকে সিনা বাতিস্তার পা রিং পোস্টে টেপ দিয়ে বেধেঁ দেয় এবং বাতিস্তা রেফারির দশ কাউন্টে উঠতে পারে না। ফলে ম্যাচ জিতে টাইটেল রিটেইন করে জন সিনা।

ফলাফল[সম্পাদনা]

নং. ফলাফল শর্তাধীন বিষয় সময়[৪]
কফি কিংস্টন হারিয়েছে ডল্ফ জিগলার কে[৫] সিঙ্গেল ম্যাচ অজানা
দ্য হার্ট ডিনাসটি (ডেভিড হার্ট স্মিথ এবং টায়সন কিড) (সাথে ব্রেট হার্ট এবং নাটালিয়া) সর্বশেষ শো মিজ (বিগ শো এবং দ্য মিজ) কে এলিমিনেট করে জিতেছে[৬] গুয়েন্টলেট ম্যাচ ০৫:১৮
সিএম পাংক (সাথে লুক গ্যালোস এবং সেরেনা) হারিয়েছে রে মিস্টেরিও কে[৭] হেয়ার ম্যাচ ১৫:৫৭
জিটিজি হারিয়েছে শাড গাসপার্ড[৮] স্ট্রাপ ম্যাচ ০৪:৪১
জ্যাক সোয়েগার (চ) হারিয়েছে রেন্ডি অরটন কে[৯] এক্সট্রিম রুলস ম্যাচ ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়নশীপ এর জন্য ১৩:৫৯
শেইমাস হারিয়েছে ট্রিপল এইচ কে[১০] স্ট্রিট ফাইট ১৫:৪৬
বেথ ফোইনিক্স হারিয়েছে মাইকেল ম্যাককুল (চ) (সাথে লায়লা এবং ভিকি গুয়েররো)[১১] এক্সট্রিম মেকঅভার ম্যাচ ডাব্লিউডাব্লিউই উইমেন'স চ্যাম্পিয়নশীপ এর জন্য ০৬:৩২
এজ হারিয়েছে ক্রিস জেরিকো কে[১২] স্টিল কেইজ ম্যাচ ১৯:৫৯
জন সিনা (চ) হারিয়েছে বাতিস্তা কে[১৩] লাস্ট ম্যান স্ট্যান্ডিং ম্যাচ ডাব্লিউডাব্লিউই চ্যাম্পিয়নশীপ এর জন্য ২৪:৩৪
  • (চ) – ম্যাচে চ্যাম্পিয়ন হিসেবে প্রবেশকারীকে নির্দেশ করে
  • অন্ধকার ম্যাচকে নির্দেশ করে

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Extreme Rules: "Time to Shine" by Saliva is the official theme song of Extreme Rules"World Wrestling Entertainment। ২০১০-০৩-১৮। ২০১০-০৪-০৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২০১০-০৩-৩১ 
  2. "WWE: Extreme Rules"। iN DEMAND। সংগ্রহের তারিখ ২০১০-০৪-০২ 
  3. "KFC Presents WWE Extreme Rules"1st Mariner Arena। সংগ্রহের তারিখ ২০১০-০৪-০২ [স্থায়ীভাবে অকার্যকর সংযোগ]
  4. "Extreme Rules 2010"। Pro Wrestling History। সংগ্রহের তারিখ ২০১০-০৮-০১ 
  5. Gerweck, Steve (২০১০-০৪-২৫)। "Dark match result prior to Extreme Rules PPV"। WrestleView। ২০১২-০৪-২৮ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২০১০-০৪-২৬ 
  6. "Results: All talk and no Hart for Show-Miz"World Wrestling Entertainment। সংগ্রহের তারিখ ২০১০-০৪-২৫ 
  7. "Results: Mystery beats Mysterio"World Wrestling Entertainment। সংগ্রহের তারিখ ২০১০-০৪-২৫ 
  8. "Results: Strapped for Tyme"World Wrestling Entertainment। সংগ্রহের তারিখ ২০১০-০৪-২৫ 
  9. "Results: All-American victory"World Wrestling Entertainment। সংগ্রহের তারিখ ২০১০-০৪-২৫ 
  10. "Results: Haste lays waste"World Wrestling Entertainment। সংগ্রহের তারিখ ২০১০-০৪-২৫ 
  11. "Results: Meeting her makeover"World Wrestling Entertainment। সংগ্রহের তারিখ ২০১০-০৪-২৫ 
  12. "Results: No escape for Chris Jericho"World Wrestling Entertainment। সংগ্রহের তারিখ ২০১০-০৪-২৫ 
  13. "Results: Tale of the tape"World Wrestling Entertainment। সংগ্রহের তারিখ ২০১০-০৪-২৫