অ্যামি করজাইন

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

অ্যামি করজাইন একজন আমেরিকান কথাসাহিত্যিক, নন-ফিকশন লেখক এবং কবি। তার প্রথম বই ছিল পরিবারের জন্য আয়ারল্যান্ডে ক্যাডোগান ভ্রমণ নির্দেশিকা যেখানে তিনি আইরিশ লোককাহিনীর উপর ভিত্তি করে লেখা গল্পগুলি অন্তর্ভুক্ত করেছিলেন। এর পরে, ওয়াটকিন্স পাবলিশিং তাকে 'দ্য সিক্রেট লাইফ অফ দ্য ইউনিভার্স: দ্য কোয়েস্ট ফর দ্য সোল অফ সায়েন্স'-এর জন্য কমিশন দেয়। [১] [২]

প্রাথমিক জীবন এবং শিক্ষা[সম্পাদনা]

পৌরাণিক কাহিনী, রূপকথার গল্প, সঙ্গীত এবং কবিতা অ্যামি করজাইনকে শুরু থেকেই মুগ্ধ করেছিল। তিনি তার যৌবনের বেশিরভাগ সময় কবিতা এবং প্লেলেট লিখেছেন এবং স্থানীয় থিয়েটারে কাজ করেছিলেন।

তিনি অস্টিনের ইউনিভার্সিটি অফ টেক্সাস থেকে ইংরেজি সাহিত্যে বিএ এবং লন্ডনের অ্যান্টিওক ইউনিভার্সিটির ব্রিটিশ স্টাডিজ সেন্টার থেকে ক্রিয়েটিভ রাইটিংয়ে এমএ [৩] [৪] সম্পন্ন করেন।


তিনি নিউ ইয়র্কের ওয়াল্ডর্ফ ইনস্টিটিউট ফর টিচার ট্রেনিং এবং লন্ডনের ওয়েবার-ডগলাস একাডেমি অফ ড্রামাটিক আর্ট-এ অংশগ্রহণ করেন। [৫]

কর্মজীবন[সম্পাদনা]

মার্কিন যুক্তরাষ্ট্রে কর্মজীবনের প্রথম দিকে, তিনি পেশাগতভাবে লেখা ও সম্পাদনা শুরু করেন। অবশেষে, তিনি একটি স্বাধীন প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক হওয়ার জন্য লন্ডনে যান। তিনি তার তত্ত্বাবধানে থাকা শিশুদের কল্পনা এবং স্থিতিস্থাপকতাকে লালন করার সময় তার গল্প বলার দক্ষতা বিকাশের পরিকল্পনা করেছিলেন। তারপরে তিনি যুক্তরাজ্যে বেশ কয়েকটি চাকরির জন্য চলে যান। [৬] তিনি একজন জনসংযোগ নির্বাহী এবং লেখার পরামর্শদাতা হিসাবে কাজ করেছেন।

ক্যাডোগান গাইডস তাকে আয়ারল্যান্ডের জন্য একটি ভ্রমণ নির্দেশিকা লেখার জন্য কমিশন দিয়েছিল, যেখানে তিনি আইরিশ লোককাহিনী এবং পৌরাণিক কাহিনী এবং শিক্ষার অভিজ্ঞতা সম্পর্কে তার জ্ঞান ঢেলে দিয়েছিলেন। এটির জন্য তিনি দেশের প্রতিটি কাউন্টি অন্বেষণ করেছিলেন।

বিজ্ঞান যেভাবে বিশ্বের সমস্যার উত্তরের জন্য চেতনা অধ্যয়ন এবং ধ্যানের দিকে ঝুঁকছে তা নিয়ে ওয়াটকিন্স বুকস তাকে একটি বই লিখতে বলে। বইটি স্বাস্থ্য, শিক্ষা এবং আমাদের পরিবেশের বিষয়ে মানবতা যে ইতিবাচক জিনিসগুলি করছে তার অন্বেষণ এবং একটি নির্দেশিকা হয়ে উঠেছে।


তিনি কবিতার বইগুলিতে সম্পাদনা ও অবদান রেখেছেন এবং অন্যদের বই পর্যালোচনা করেছেন - যার মধ্যে 'এ পোয়েটস লাভ গান টু নেচার' উল্লেখ্য। [৭] তিনি অনিচ্ছুক পাঠকদের জন্য একটি গ্রাফিক উপন্যাস হিসাবে প্রকাশের জন্য একটি ক্লাসিক উপন্যাসের পুনর্নির্মাণের অভিজ্ঞতা সম্পর্কে লিখেছেন।

বই[সম্পাদনা]

ভ্রমণ সাহায্যকারী বই
গ্রাফিক উপন্যাস
  • Charlotte Bronte's Jane Eyre - The Graphic Novel - Original Text। Classical Comics, UK। ২০০৮। পৃষ্ঠা সংখ্যা ১৪১। আইএসবিএন 978-1-906332-06-8 
প্রকৃত তথ্যভিত্তিক সাহিত্য
  • Corzine, Amy (২০০৮)। The Secret Life of the Universe: The Quest for the Soul of Science, Watkins Publishing, UK। পৃষ্ঠা সংখ্যা ২৭৬। আইএসবিএন 978-1-905857-65-4 

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Review article about The Secret Life of the Universe
  2. "Archived copy" (পিডিএফ)। ২০১৯-০১-২৩ তারিখে মূল (পিডিএফ) থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২০১৯-০১-২২ 
  3. Walden Writers One: an anthology of short stories, poetry and articles of interest। Walden Writers, UK। Spring ২০০৯। 
  4. Walden Writers Two: an anthology of short stories, poetry and articles of interest। Walden Writers, UK। Autumn ২০০৯। 
  5. Amy Corzine author website
  6. Official author website
  7. Tears in the Fence। Awen Publications, UK। ২০০৯। আইএসএসএন 0266-5816 

সূত্র[সম্পাদনা]

"Archived copy" (পিডিএফ)। ২০১৯-০১-২৩ তারিখে মূল (পিডিএফ) থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২০১৯-০১-২২ 

বহিঃসংযোগ[সম্পাদনা]