আইদান ক্রাউলি

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

আইদান মেরিভালে ক্রাউলি MBE</link> (১০ এপ্রিল ১৯০৮ - ৩ নভেম্বর ১৯৯৩) [১] একজন ব্রিটিশ সাংবাদিক, টেলিভিশন নির্বাহী এবং সম্পাদক এবং রাজনীতিবিদ ছিলেন। তিনি ব্রিটেনের উভয় প্রধান রাজনৈতিক দলের সদস্য ছিলেন: লেবার পার্টি এবং কনজারভেটিভ পার্টি, এবং ১৯৪৫ থেকে ১৯৫১ সাল পর্যন্ত লেবার এমপি হিসাবে এবং ১৯৬২ থেকে ১৯৬৭ সাল পর্যন্ত কনজারভেটিভ এমপি হিসাবে হাউস অফ কমন্সে নির্বাচিত হন।

ক্রাউলি অক্সফোর্ডের হ্যারো স্কুল এবং ট্রিনিটি কলেজে শিক্ষিত হন।[২] তিনি হ্যারো এবং অক্সফোর্ড ইউনিভার্সিটি ক্রিকেট ক্লাব উভয়ের জন্যই ক্রিকেট খেলেছেন। লর্ডসে ১৯২৬ সালের ইটন বনাম হ্যারো ম্যাচে তিনি ৮৭ রান করেছিলেন, একটি ইনিংস যা উইজডেনকে "অনেক বছরের ম্যাচের সেরা ইনিংস হিসাবে ব্যাপকভাবে বিবেচিত" হিসাবে বর্ণনা করেছে এবং একই প্রকাশনায় তাকে "সুন্দর খেলোয়াড়" হিসাবে বর্ণনা করা হয়েছিল।[৩] ১৯২৮ সালে তিনি অক্সফোর্ডের হয়ে এক মৌসুমে ১,১৩৭ রান করে এবং ১৯২৯ সালে নর্দাম্পটনশায়ারের বিপক্ষে ২০৪ রান করে নতুন রেকর্ড গড়েন।[৩]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Aidan Merivale Crawley entry in Cricinfo database online "Spencer Henry Crawley"ESPNcricinfo। সংগ্রহের তারিখ ১ আগস্ট ২০১২ .
  2. Aidan Crawley – player profile, CricketArchive. Retrieved 2017-02-13.
  3. Crawley, Aiden Merivale – Obituary, Wisden's Cricketers' Almanack, 1994. Retrieved 2017-02-13.

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]