ব্যবহারকারী:Afsana AsFiYa

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

তোমার জন্য..

দুঃখ-কষ্ট-আনন্দ-বেদনা-যন্ত্রণা- সুখ, ভালোলাগা, খারাপ লাগা, একাকিত্বের অনুভূতি, অনেকটাই আমাদের মনের বিশেষ অবস্থার জন্য। আমরা নিজেরাই এই অবস্থা নিয়ন্ত্রণে আনতে পারি। তাহলে কেন আমরা দুঃখ-কষ্টকে আমাদের অন্তরকে গ্রাস করতে দেবো? কেন বিষাদময় তিক্ত সময় কাটাবো?!! মনের অবস্থাকে তুমি অবশ্যই নিয়ন্ত্রণ করতে পারো। সময়কে সব সময় তোমার আনন্দের পরিস্থিতি করতে পারো। মনে রাখবে, ক্ষণিক এই জীবন ।তুমি দ্বিতীয়বার আর পৃথিবীতে ফিরে আসবে না, তাহলে এসব হতাশা, অপূর্ণতা, অপ্রাপ্তি, এসব নিয়ে ভাবার সময় কোথায়!! সব পরিস্থিতি তে মুচকি হাসো আর সামনের দিকে এগিয়ে যাও। যা তোমার কাছে কঠিন মনে হবে সে বিষয়কে চেপে ধরে তার উপর জয় অর্জন করে নিজেকে স্ট্রং পার্সোনালিটির হিসাবে গড়ে তোলো।

প্রথমত,

• মনে করে নাও ,পৃথিবীতে অশুভ বা খারাপ বলে নেই। পৃথিবী সুন্দর। এখানে চার দিকে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে আনন্দের টুকরো। শুধু সেই টুকরো খুঁজে বের করতে হবে।

•মনে করো তুমি খুউব..ব সুখী একজন মানুষ। তোমার নিশ্চয়ই কিছু ভালো ও স্মরণীয় মুহূর্ত রয়েছে! চোখ বন্ধ করে সেই মুহূর্ত গুলোতে বিচরণ করে বেড়াও। তোমার ভালো কিছু স্মৃতি হতে ভালোলাগার পরশ সংগ্রহ করো। তোমার যদি কিছুটা প্রশান্তি অনুভূত হয় তবে , মনে মনে সেই সুখটা ধরে রাখো।

•তুমি যদি তোমার কাজগুলো যথাযথ ভাবে শেষ করে থাকো তাহলে তোমার মাঝে অলৌকিক এক শক্তি উপস্থাপিত হবে। যেখানে চারদিকে গভীর শান্তি বিচরণ করে।

• এক মুহূর্তের জন্য মনে কর, তোমার কারো বিরুদ্ধে কোন অভিযোগ নেই। কোন ক্ষোভ, ঘৃণা ,বা আক্রোশ নেই। তুমি সব ক্ষমা করতে পারো। এখন তোমার মনের মাঝে জন্ম নিতে পারে সুখকর কিছু অনুভূতি । তোমার অবশ্যই মনে হবে "পৃথিবীর সবচেয়ে সুখী মানুষটিই তুমি"।

আর এই অনুভূতি সব সময় ধরে রাখার চেষ্টা করবে। ভালোলাগার উপাদান তোমার চারপাশে রয়েছে। শুধু খুঁজে বের করতে হবে ও নিজেকে ভালো রাখতে হবে। তুমি অবশ্যই পারবে ।

নিজেকে ভীষণ ভালোবাসা প্রয়োজন । তাই নিজেকে ভালোবাসো ।নিজের চারপাশের মানুষকে ভালোবাসো।