জ্যাক দা রিপার

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে

"জ্যাক Ripper" হল সবচেয়ে বিখ্যাত নাম দেওয়া কোনো এক অজ্ঞাত পরিচয় ক্রমিক হত্যাকারী যারা কাছাকাছি লন্ডন Whitechapel 1888 সালে জেলা মূলত দরিদ্র এলাকায় ছিল সক্রিয় যাও. নামের একটি চিঠি, কেউ খুনী, যে মিডিয়া মধ্যে বিতরণ করা হয়েছে দাবি দ্বারা লিখিত মধ্যে সম্ভূত. চিঠি ব্যাপকভাবে ধারণা করা হয়েছে একটি ধাপ্পাবাজি যাও, এবং একটি ইচ্ছাকৃত প্রচেষ্টা বিবরণ আগ্রহ উন্নতিলাভ করা একটি সাংবাদিক দ্বারা লিখিত হয়েছে. অন্য সময়ে হত্যাকারী জন্য ব্যবহৃত ডাকনাম ছিল "Whitechapel খুনী" এবং "ও কারিগর".

আরোপিত Ripper যাও আক্রমন সাধারণত বস্তি যার throats পূর্বে পেটে mutilations কাটা হচ্ছে থেকে মহিলা prostitutes জড়িত. অভ্যন্তরীণ অঙ্গ শিকারদের কমপক্ষে তিনটি থেকে অপসারণের প্রস্তাবনা যে তাদের হত্যাকারী শারীর অস্ত্রোপচার বা জ্ঞান অধিষ্ঠিত করেন. Rumours যে হত্যার সেপ্টেম্বর এবং অক্টোবর 1888 সালে সংযুক্ত তীব্রতর হয়, এবং একটি লেখক বা লেখকদের খুনী হতে purporting থেকে চিঠি সংবাদমাধ্যমের এবং স্কটল্যান্ড ইয়ার্ড দ্বারা গৃহীত. "ফ্রম হেল" চিঠি, জর্জ Lusk Whitechapel উন্নিদ্রা কমিটির দ্বারা প্রাপ্ত, কল্পনানুসারে শিকার এক থেকে অর্ধেক একটি সংরক্ষিত মানুষের কিডনি এর অন্তর্ভুক্ত. প্রধানত কারণ হত্যার মধ্যে extraordinarily পাশবিক চরিত্র, এবং কারণে ঘটনা মিডিয়া চিকিত্সা, পাবলিক ক্রমবর্ধমান এসেছিলেন একটি ক্রমিক হত্যাকারী হিসাবে "জ্যাক Ripper" পরিচিত বলে মনে করেন.

সংবাদপত্র ব্যাপক কভারেজ Ripper উপর ব্যাপক এবং স্থায়ী আন্তর্জাতিক কুখ্যাতি নিহিত. নৃশংস হত্যাকান্ড একটা সিরিজ মধ্যে একটি Whitechapel মধ্যে তদন্ত যাও 1891 পর্যন্ত ছিল সব হত্যাকান্ডের সাথে সংযোগ পরেও 1888 এর হত্যার করতে অক্ষম, কিন্তু জ্যাক Ripper এর কিংবদন্তী solidified. হিসাবে হত্যার সমাধান না হয়, তাদের পার্শ্ববর্তী পৌরাণিক ওঠে জেনুইন ঐতিহাসিক গবেষণা, লোকাচারবিদ্যা, এবং pseudohistory সংমিশ্রণ. শব্দটি "ripperology" যাও Ripper ক্ষেত্রে গবেষণা এবং বিশ্লেষণ বর্ণনা সৃষ্টি করেন. হয় এখন পর্যন্ত Ripper এর পরিচয় সম্পর্কে এক শত তত্ত্ব, এবং হত্যার কথাসাহিত্য একাধিক কাজ অনুপ্রাণিত.