লিভিউ বই ফোরাম

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
ডব্লিউএমইউএ ইভেন্ট,লিভিউ বই ফোরাম

লিভিউ বই ফোরাম (প্রাত্তন লিভিউ পাবলিশার্স ফোরাম) বইমেলা এবং আন্তর্জাতিক সাহিত্য উত্‍সব নিয়ে গঠিত। এটি ১৯৯৪ সাল থেকে প্রতি সেপ্টেম্বর মাসে লিভিউ শহরে অনুষ্ঠিত হয়। এনজিও “পাবলিশার্স’ ফোরাম ”এর সংগঠক। এটি ইউক্রেনের বৃহত্তম বই মেলা এবং পূর্ব ইউরোপের এই ধরনের বৃহত্তম ইভেন্টগুলির একটি।[তথ্যসূত্র প্রয়োজন] একে লিভিউের সর্বাধিক জনপ্রিয় ইভেন্টও বলা হয়ে থাকে।[১] প্রধান প্রদর্শনীগুলি পটোকি প্রাসাদের নিকটে শিল্প প্রাসাদে অবস্থিত। ফোরামের কর্মসূচির মধ্যে রয়েছে সাহিত্য অনুষ্ঠান এবং প্রতিযোগিতা, প্রকাশনা সংস্থা ও লেখকদের উপস্থাপনা, লেখকদের সাথে বৈঠক, সাহিত্য পাঠ, অটোগ্রাফ অধিবেশন, আলোচনা, গোল টেবিল বৈঠক এবং অনুষ্ঠান। এটি ওয়ারশ, মস্কো, ফ্রাঙ্কফুর্ট, লাইপ্‌ৎসিশ, পিসা এবং ভিলনিয়াসের আন্তর্জাতিক বইমেলাগুলিতে সম্মিলিত প্রদর্শনীতে অংশ নিয়েছে।

বই ফোরাম[সম্পাদনা]

লিভিউ বই ফোরাম (ইউক্রেনীয়: Львівський книжковий форум) হল ইউক্রেনের বৃহত্তম বইমেলা[২]

লিভিউ বইয়ের ফোরামের মূলমন্ত্র: Amor librorum nos unit.

সেপ্টেম্বর ২০১০ এর ১৭তম লভিভ বইয়ের ফোরামে ৬০,০০০ এরও বেশি দর্শক ছিল।

৯০০টি প্রকাশনা ঘর এবং ৩০০জনেরও বেশি লেখক তাদের গ্রন্থ লিভিউ প্যালেস অফ কালচারে, কেন্দ্রের ইয়ার্ড এবং শহরতলিতে উপস্থাপন করেছেন।

ইতিহাস[সম্পাদনা]

১৯৯৪ – সালের সেপ্টেম্বরে ওলেকসন্দ্র কোভাল দ্বারা ফোরামটি প্রতিষ্ঠিত হয়েছিল। প্রথম ফোরামটিতে একটি বইমেলা এবং ২৫টি পেশাদার এবং সাহিত্য অনুষ্ঠানের একটি সিরিজ ছিল।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Daryna Shevchenko: War and peace meet at book presentation of a Polish writer in Lviv"KyivPost। সংগ্রহের তারিখ ২০১৬-০৪-২৫ 
  2. Ukraine's literary ambitions: The rather political Lviv Book Forum, The Economist, https://www.economist.com/blogs/easternapproaches/2012/09/ukraines-literary-ambitions

গ্রন্থপঞ্জি[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]