বোস কর্পোরেশন: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
সম্পাদনা সারাংশ নেই
সম্পাদনা সারাংশ নেই
১৩ নং লাইন: ১৩ নং লাইন:
}}
}}


'''বোস কর্পোরেশন''' [[যুক্তরাষ্ট্র|যুক্তরাষ্ট্রের]] [[ম্যাসাচুসেটস]] অঙ্গরাজ্যের ফ্রামিংহ্যাম ভিত্তিক একটি ব্যক্তিমালিকানাধীন কোম্পানী যা বিভিন্ন ধরণের শব্দ ও শ্রবণযন্ত্র নির্মাণে বিশেষায়িত। এটি ১৯৬৪ সালে [[অমর গোপাল বসু]] (তিনি অমর বোস নামেও পরিচিত) কর্তৃক প্রতিষ্ঠিত হয়। কোম্পানীটি বর্তমানে ৫ টি কারখানা, ১৫১টি খুচরা বিক্রয়কেন্দ্র (২০০৬ সালে ২০ অক্টোবরের হিসাব অনুযায়ী) এবং একটি অটোমোটিভ সাবসিডিয়ারি পরিচালনা করছে। মার্কিন যুক্তরাষ্ট্রে গৃহস্থালী অডিও এবং বহনযোগ্য অডিও এর খুচরা বিক্রির দিকদিয়ে ২০০৮ এর নভেম্বর থেকে ২০০৯ এর এপ্রিল পর্যন্ত বোস এর অবস্থান ছিল তৃতীয়।
'''বোস কর্পোরেশন''' [[যুক্তরাষ্ট্র|যুক্তরাষ্ট্রের]] [[ম্যাসাচুসেটস]] অঙ্গরাজ্যের ফ্রামিংহ্যাম ভিত্তিক একটি ব্যক্তিমালিকানাধীন কোম্পানী যা বিভিন্ন ধরণের শব্দ ও শ্রবণযন্ত্র নির্মাণে বিশেষায়িত। এটি ১৯৬৪ সালে [[অমর গোপাল বসু]] (তিনি অমর বোস নামেও পরিচিত) কর্তৃক প্রতিষ্ঠিত হয়। কোম্পানীটি বর্তমানে ৫ টি কারখানা, ১৫১টি খুচরা বিক্রয়কেন্দ্র (২০০৬ সালে ২০ অক্টোবরের হিসাব অনুযায়ী) এবং একটি অটোমোটিভ সাবসিডিয়ারি পরিচালনা করছে। মার্কিন যুক্তরাষ্ট্রে গৃহস্থালী অডিও এবং বহনযোগ্য অডিও এর খুচরা বিক্রির দিকদিয়ে ২০০৮ এর নভেম্বর থেকে ২০০৯ এর এপ্রিল পর্যন্ত বোস এর অবস্থান ছিল তৃতীয়। বোস এর ৯০১ স্পীকার সিরিজ সুপরিচিত।


==তথ্যসূত্র==
==তথ্যসূত্র==

১৮:২৩, ২৭ জুন ২০১১ তারিখে সংশোধিত সংস্করণ

বোস কর্পোরেশন
ধরনব্যক্তিমালিকানাধীন কোম্পানী
শিল্পকনজুমার ইলেক্ট্রনিকস
প্রতিষ্ঠাকাল১৯৬৪
প্রতিষ্ঠাতাঅমর গোপাল বসু উইকিউপাত্তে এটি সম্পাদনা করুন
সদরদপ্তরফ্রামিংহ্যাম, ম্যাসাচুসেটস,, যুক্তরাষ্ট্র
প্রধান ব্যক্তি
অমর বোস, প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান
বব মারেসকা, প্রেসিডেন্ট
পণ্যসমূহলাউডস্পীকার, হেডফোন, অডিও ইক্যুইপমেন্ট, কার অডিও
আয়বৃদ্ধিUS$2 বিলিয়ন[১]
ওয়েবসাইটbose.com

বোস কর্পোরেশন যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের ফ্রামিংহ্যাম ভিত্তিক একটি ব্যক্তিমালিকানাধীন কোম্পানী যা বিভিন্ন ধরণের শব্দ ও শ্রবণযন্ত্র নির্মাণে বিশেষায়িত। এটি ১৯৬৪ সালে অমর গোপাল বসু (তিনি অমর বোস নামেও পরিচিত) কর্তৃক প্রতিষ্ঠিত হয়। কোম্পানীটি বর্তমানে ৫ টি কারখানা, ১৫১টি খুচরা বিক্রয়কেন্দ্র (২০০৬ সালে ২০ অক্টোবরের হিসাব অনুযায়ী) এবং একটি অটোমোটিভ সাবসিডিয়ারি পরিচালনা করছে। মার্কিন যুক্তরাষ্ট্রে গৃহস্থালী অডিও এবং বহনযোগ্য অডিও এর খুচরা বিক্রির দিকদিয়ে ২০০৮ এর নভেম্বর থেকে ২০০৯ এর এপ্রিল পর্যন্ত বোস এর অবস্থান ছিল তৃতীয়। বোস এর ৯০১ স্পীকার সিরিজ সুপরিচিত।

তথ্যসূত্র