ব্যবহারকারী আলাপ:Rabbanituhin: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
Rabbanituhin (আলোচনা | অবদান)
Rabbanituhin (আলোচনা | অবদান)
৮৯ নং লাইন: ৮৯ নং লাইন:
রাব্বানী ভাই, ব্যবহারকারী পাতা সাধারণ ব্যবহারকারী সরাতে পারেন না। এটি নাম পরিবর্তনের মাধ্যমে সরানো সম্ভব, যা শুধুমাত্র ব্যুরোক্র্যাট পারেন। তাই আপনার স্থানান্তরটি আমি আগের অবস্থানে ফিরিয়ে নিয়েছি। আপনি যদি নাম পরিবর্তনে ইচ্ছুক হন, তবে [[উইকিপিডিয়া:ব্যবহারকারী নাম পরিবর্তনের আবেদন]] পাতায় আবেদন রাখতে পারেন। — [[ব্যবহারকারী:Wikitanvir|তানভির]] • [[ব্যবহারকারী আলাপ:Wikitanvir|আলাপ]] • ১৫:০২, ২৩ ফেব্রুয়ারি ২০১১ (ইউটিসি)
রাব্বানী ভাই, ব্যবহারকারী পাতা সাধারণ ব্যবহারকারী সরাতে পারেন না। এটি নাম পরিবর্তনের মাধ্যমে সরানো সম্ভব, যা শুধুমাত্র ব্যুরোক্র্যাট পারেন। তাই আপনার স্থানান্তরটি আমি আগের অবস্থানে ফিরিয়ে নিয়েছি। আপনি যদি নাম পরিবর্তনে ইচ্ছুক হন, তবে [[উইকিপিডিয়া:ব্যবহারকারী নাম পরিবর্তনের আবেদন]] পাতায় আবেদন রাখতে পারেন। — [[ব্যবহারকারী:Wikitanvir|তানভির]] • [[ব্যবহারকারী আলাপ:Wikitanvir|আলাপ]] • ১৫:০২, ২৩ ফেব্রুয়ারি ২০১১ (ইউটিসি)
: তাছাড়া শুধু মাত্র পাতা সরানোর পর লগইনের সময় নতুন বাংলা নামটি দিয়ে আপনি লগইন করতে পারবেন না। আপনাকে বর্তমানের ব্যবহারকারী নামই দিতে হবে। তাই সঠিকভাবে সরিয়ে নিতে নাম পরিবর্তনের বিকল্প নেই। — [[ব্যবহারকারী:Wikitanvir|তানভির]] • [[ব্যবহারকারী আলাপ:Wikitanvir|আলাপ]] • ১৫:০৬, ২৩ ফেব্রুয়ারি ২০১১ (ইউটিসি)
: তাছাড়া শুধু মাত্র পাতা সরানোর পর লগইনের সময় নতুন বাংলা নামটি দিয়ে আপনি লগইন করতে পারবেন না। আপনাকে বর্তমানের ব্যবহারকারী নামই দিতে হবে। তাই সঠিকভাবে সরিয়ে নিতে নাম পরিবর্তনের বিকল্প নেই। — [[ব্যবহারকারী:Wikitanvir|তানভির]] • [[ব্যবহারকারী আলাপ:Wikitanvir|আলাপ]] • ১৫:০৬, ২৩ ফেব্রুয়ারি ২০১১ (ইউটিসি)
:ধন্যবাদ, তানভীর ভাই আপনার তথ্য বিতরণের জন্য।অনেক কিছু জানা গেল।[[User:Rabbanituhin|তুহিন]] ([[User talk:Rabbanituhin|আলাপ]]) ১০:২৭, ২৪ ফেব্রুয়ারি ২০১১ (ইউটিসি)


== কপিরাইট সোর্স থেকে লেখা কপি-পেস্ট করা ==
== কপিরাইট সোর্স থেকে লেখা কপি-পেস্ট করা ==

১০:২৭, ২৪ ফেব্রুয়ারি ২০১১ তারিখে সংশোধিত সংস্করণ

স্বাগতম বার্তা

প্রিয় Rabbanituhin, উইকিপিডিয়াতে আপনাকে    স্বাগত জানাচ্ছি। আশা করছি এ পরিবেশটি আপনার ভাল লাগবে এবং উইকিপিডিয়াকে সমৃদ্ধ করার কাজে আপনি সহায়তা করবেন।

এখানে কিছু পৃষ্ঠা আছে যা আপনাকে উইকিপিডিয়া ব্যবহার এবং সমৃদ্ধ করার কাজে সাহায্য করবে:


  •   Bangla script display helpPlease follow these guidelines to install Bangla Unicode viewing and typing support on your computer.
  •   টিউটোরিয়াল – উইকিপিডিয়া অবদান রাখার জন্য ধারাবাহিক প্রশিক্ষণমূলক প্রস্তুতি নিতে এটি দেখুন।


কাজে নেমে পড়বার সহজ উপায় হলো নিচের যেকোন পদ্ধতি অনুসরণ করা:

  • আমাদের সম্প্রদায়ের অন্যতম বর্তমান লক্ষ্য হল    আবশ্যকীয় নিবন্ধগুলোকে সৃষ্টি ও পূর্ণতা দান করা। তালিকাটি থেকে পছন্দের যেকোন একটি নিবন্ধ কাজের জন্য বেছে নিন।
  • Alt-x চাপুন, বা অজানা যেকোনো পৃষ্ঠা লিঙ্কে ক্লিক করুন। যেকোন একটি নিবন্ধ আসবে, আপনি সেটাকে পরিবর্ধন বা পরিমার্জন করতে পারেন।
  • অসম্পূর্ণ নিবন্ধের তালিকা দেখুন, ও সেখান থেকে কোন নিবন্ধকে পরিবর্ধনের জন্য বেছে নিন।
  • নিবন্ধ পরিবর্ধনের জন্য তথ্যের প্রয়োজন হলে উইকিপিডিয়ার ইংরেজি সংস্করণের সহায়তা নিতে পারেন, এজন্য বাংলা নিবন্ধটির বাঁয়ে ‘অন্যান্য ভাষা’-এর তালিকা থেকে English-এ ক্লিক করতে হবে।
  • আপনার নতুন নিবন্ধ শুরু করার আগে অনুগ্রহপূর্বক গুগলের মাধ্যমে অনুসন্ধান করুন

  • আপনার প্রথম নিবন্ধটি শুরু করার পূর্বে অনুগ্রহ করে আপনার প্রথম নিবন্ধ পড়ে নিন।
  • নতুন নিবন্ধ শুরু করতে হলে এই পাতায় গিয়ে ফর্মে নিবন্ধের নামটি লিখুন।
  • উইকিপিডিয়ানদের সাথে সরাসরি আলাপ করতে IRC চ্যানেল  #wikimedia-bd ব্যবহার করুন।
  • এছাড়া নিজের সম্পর্কে তথ্য আপনি আপনার ব্যবহারকারী পাতায় রাখতে পারেন। এর মাধ্যমে অন্য উইকিপিডিয়ানরা আপনার সম্পর্কে জানতে পারবে। সাহায্য চাইতে এবং মতামত রাখতে অনুগ্রহপূর্বক আপনার আলাপ পাতা ব্যবহার করুন।

অনুগ্রহপূর্বক আলাপের পাতায় বার্তা রাখার পর চিহ্নে ক্লিক করুন অথবা চারটি টিল্ডা (~~~~) চিহ্ন দিয়ে আপনার স্বাক্ষর করুন; এটি স্বয়ংক্রিয় ভাবে আপনার নাম এবং তারিখ যোগ করবে। যদি আপনার সাহায্যের প্রয়োজন হয় তা হলে আমার আলাপের পাতায় প্রশ্ন করুন, অথবা আপনার আলাপের পাতায় {{সাহায্য করুন}} লিখুন এবং নিচে আপনার প্রশ্ন লিখুন। একজন সাহায্যকারী কিছুক্ষণের মধ্যে আপনার প্রশ্নের উত্তর দেবেন।

আশা করি আপনি বাংলা উইকিপিডিয়া সম্প্রদায়ের একজন হয়ে সম্পাদনা করে আনন্দ পাবেন! আবারও স্বাগতম এবং শুভেচ্ছা! 


মনিরুজ্জামান (আলাপ) ১৫:৪৯, ২১ জুলাই ২০১০ (UTC)

নিবন্ধ

আপনার অবদানের জন্য অনেক ধন্যবাদ।

কেবল পত্রিকা থেকে লেখা না নিয়ে তার সাথে একটু কষ্ট করে ইংরেজি উইকির সংশ্লিষ্ট নিবন্ধ থেকে কিছু অনুবাদ করে দিলে ভালো হয়। প্রাণী/উদ্ভিদের নিবন্ধে ট্যাক্সোবক্স টেম্পলেটের কোড সরাসরি কপি করে আনতে পারেন। বৈজ্ঞানিক নামটি দিয়ে ইংরেজি উইকিতে সার্চ দিলেই ঐ জীবের ভুক্তি পাবেন। কী করতে হবে, পাতিশিয়াল নিবন্ধে আমার সম্পাদনা থেকে দেখতে পারেন। --রাগিব (আলাপ | অবদান) ০৭:১৮, ২২ জুলাই ২০১০ (UTC) ধন্যবাদ, রাগিব ভাই। পরবর্তীতে আমি চেষ্টা করব অনুবাদের। সম্পাদনার জন্য ধন্যবাদ।--তুহিন

পত্রিকার লেখা অনেক ক্ষেত্রে আপনি হুবুহু দিচ্ছেন। যেমন পাহাড়ি বাজ নিবন্ধের শেষাংশের লেখা হুবুহু প্রথম আলো থেকে নেয়া। এরকম কপি পেস্ট উইকিতে করা যাবে না। দয়া করে নিজের ভাষায় অনুলিখন করুন। কপিপেস্ট খুব কড়াকড়িভাবেই উইকিতে নিষিদ্ধ। --রাগিব (আলাপ | অবদান) ১৯:২০, ২২ জুলাই ২০১০ (UTC)

প্রিয় তুহিন, পাখী বিষয়ক লেখার ক্ষেত্রে শরীফ খানের বাংলাদেশের পাখি বইটি হাতের কাছে রাখতে পারেন। পত্রিকা থেকে সরাসরি লিখলে সেটি সম্পাদনার নিয়মে বাতিল হয়ে যাবে। কাজে নিজের মতো করে লিখলে ভাল হয়। Munirhasan (আলাপ) ১৩:১৫, ৩১ জুলাই ২০১০ (UTC)

ধন্যবাদ, মুনীর ভাই। আপনার কথা মনে রাখব।--তুহিন

বহির্সংযোগ -> বহিঃসংযোগ

অনুগ্রহ করে বাহ্যিক লিঙ্ক এর বদলে বহিঃসংযোগ ব্যবহার করুন। বাংলা উইকিপিডিয়াতে External link কে বহিঃসংযোগ ব্যবহার করা হয়। একই রকম হওয়ার স্বার্থে অবশ্যই তাই বহিঃসংযোগ ব্যবহার্য্য। আর আপনার লেখা নিবন্ধগুলোর লাইনে কিছু কিছু তথ্যসূত্র যোগ করে দিলে ভালো হয়। --- ইয়াহিয়া (আলাপ | অবদান) ১৯:২৭, ২ আগস্ট ২০১০ (UTC)

তথ্যসূত্র ও বহিঃসংযোগ

প্রিয় তুহিন, ব্যান্ড ও সঙ্গীত বিষয়ক নিবন্ধগুলো তৈরির জন্য আপনাকে ধন্যবাদ। অনুগ্রহ করে আপনার তৈরি নিবন্ধগুলোতে তথ্যসূত্র যোগ করুন, কারণ উইকিপিডিয়ার মান রক্ষার্থে অর্থাৎ নিবন্ধগুলোর তথ্য যে সত্যি - তা প্রমাণের জন্য তথ্যসূত্র যোগ করা খুবই গুরুত্বপূর্ণ। আপনাকে এজন্য খুব একটা কষ্ট করতে হবে না, শুধু ইংরেজী উইকির নিবন্ধ থেকে রেফারেন্সগুলো আপনার সেই নিবন্ধের বাংলা উইকির নিবন্ধে সংশ্লিষ্ট বাক্যের শেষে যোগ করে দিন। রেফারেন্সসমূহ প্রদর্শনের জন্য "বহিঃসংযোগ" অনুচ্ছেদের আগে তথ্যসূত্র শিরোনামে একটি অনুচ্ছেদে {{reflist}} লিখুন। আর একটি কথা যখন বহিঃসংযোগে লিঙ্ক যোগ করবেন, তখন দ্বিতীয় ব্রাকেটের ভেতর ওয়েব অ্যাড্রেস লিখার পর ঐ অ্যাড্রেসের পরিভিতিমূলক একটি নাম বা ঐ ওয়েবসাইটের নামটা লিখে দিন। এইভাবে: [http://www.google.com Google] । ধন্যবাদ। তানভির (আলাপ) ১০:৫৯, ১১ সেপ্টেম্বর ২০১০ (ইউটিসি) ধন্যবাদ, প্রিয় তানভীর আপনার সুন্দর পরামর্শের জন্য। আমি আসলে নিয়মটা জানি, তবে অনুবাদ বলে এড়িয়ে চলি। এটা করা অবশ্য উচিত না।আপনার পরামর্শ মনে থাকবে। --তুহিন[উত্তর দিন]

এমআইএসটি

প্রথমেই ক্ষমা চেয়ে নিচ্ছি উইকিপিডিয়া বহির্ভূত বিষয় নিয়ে আলোচনার জন্য। তাছাড়া আপনার সাথে যোগাযোগের অন্য কোন উপায় না থাকায় আপনার আলাপ পাতাতেই এলাম। আপনার ব্যবহারকারী পাতার মাধ্যমে জানতে পারলাম যে আপনি MIST তে পড়েছেন। অনেক আগে থেকেই আমার ইচ্ছা অ্যারোনোটিক্যাল ইঞ্জিনিয়ারিং পড়ার। উল্লেখ্য, আমি এ বছর এইচ.এস.সি পাশ করেছি (বিজ্ঞান বিভাগে)। কিন্তু এই দেশে উক্ত বিষয়ে কোন প্রতিষ্ঠানে উচ্চ শিক্ষার সুযোগ এবং দেশে উপযুক্ত কর্মক্ষেত্র নেই বলে ইচ্ছাটা পরিত্যাগ করতে হয়। সম্প্রতি পত্রিকায় ভর্তি বিজ্ঞপ্তির মাধ্যমে জানতে পারি যে MIST তে অ্যারোনোটিক্যাল ইঞ্জিনিয়ারিং পড়ানো হয়। আমি আপনার কাছ থেকে জানতে চাচ্ছি যে, MIST তে অ্যারোনোটিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়টির মান কেমন এবং যেহেতু এদেশে উপযুক্ত কর্মক্ষেত্র নেই, সেহেতু MIST কি কোন ব্যবস্থা নেয়? যদি নেয়, তো সেটা কী? যদিও আমি জানি না যে আপনি MIST তে কোন বিষয়ে পড়ছেন। মূলকথা MIST তে অ্যারোনোটিক্যাল ইঞ্জিনিয়ারিং পড়াটা কি যৌক্তিক এবং Worthy হবে? জানালে খুব উপকৃত হব। ধন্যবাদ।  – তানভির মোর্শেদ (আলাপ) ১৭:৪০, ২৮ সেপ্টেম্বর ২০১০ (ইউটিসি)[উত্তর দিন]


প্রিয় তানভীর, MIST-এর অ্যারোনোটিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগটা বাংলাদেশেই প্রথম। যতদূর জানি এছাড়া উত্তরাতে একটা প্রতিষ্ঠান কলেজ অব অ্যাভিয়েশন টেকনোলজি এই বিষয় পড়াতে চাইলেও তাদের লাইসেন্স বাতিল হয়েছে। তাই আমার সীমাবদ্ধ জ্ঞান অনুযায়ী MIST-ই একমাত্র প্রতিষ্ঠান।অন্য প্রতিষ্ঠান থাকলে বিকল্প থাকত।এছাড়া সামরিক বাহিনীর এয়ারফোর্সেও এটা কিছু ক্ষেত্রে পড়ানো হয়।যাইহোক এখান থেকে এখনও কোন ব্যাচ বের হয়নি।চাকরীর ক্ষেত্রটা হতে পারে বাংলাদেশ বিমানে বা অন্যান্য দেশী বা বিদেশী বেসরকারী বিমান পরিবহনে।তাই এটাকে এখনো একটা চাহিদাসম্পন্ন বিষয় বলা যেতে পারে।অ্যারোনোটিক্যাল ইঞ্জিনিয়ারিং-এ পড়া যৌক্তিক না অযৌক্তিক সেটা আসলে তোমার ওপর নির্ভর করে। ভালো করতে পারলে যে কোন বিষয়ই ক্যারিয়ারের জন্য ভালো। MIST-তে ভালো ভাবে পড়া শেষ করলে থাইল্যান্ডে উচ্চশিক্ষার একটা সুযোগ থাকে [এ আই টি]তে। আমি জানি না কতটুকু শিক্ষা বৃত্তি দেয়া হয়।আমি তড়িৎ প্রকৌশলে পড়েছি।তোমার এইচ.এস.সি ফলাফল ভালো হোক।আমার ই-মেইল এ্যাড্রেসঃ smrabbani12@gmail.com --তুহিন

ধন্যবাদ আপনার উত্তরের জন্য। আমার এইচ.এস.সি ফলাফল ইতোঃমধ্যে প্রকাশিত হয়েছে। যাইহোক বিষয়টা আমি ভেবে দেখবো।  – তানভির মোর্শেদ (আলাপ) ১২:০৭, ২৯ সেপ্টেম্বর ২০১০ (ইউটিসি)[উত্তর দিন]
তোমাকেও ধন্যবাদ ।--তুহিন

প্রিয় তুহিন ভাই, আমি আপনার মত এম.আই.এস.টির তড়িৎ প্রকৌশল বিভাগের একজন সাবেক ছাত্র।আমি আপনাকে চিনি এবং জানি।আপনাকে উইকিতে দেখে ভালো লাগলো।শুভ কামনা জানালাম।Ohorit (আলাপ) ০৫:৩৪, ২৭ অক্টোবর ২০১০ (ইউটিসি)[উত্তর দিন]

উইকিমিটআপ ঢাকা ৮

জামায়াতে ইসলামী নিবন্ধে পক্ষপাতমূলক তথ্যের সন্নিবেশ ঘটানো

প্রিয় তুহিন, জামায়াতে ইসলামী পাতায় আপনার সম্পাদনাগুলো পক্ষপাতমূলক ও উইকিপিডিয়ার নিরপেক্ষতা নীতি অনুসরণ না করায় তা বাতিল করা হয়েছে। অনুগ্রহপূর্বক "কুখ্যাত" টাইপের বিশেষণ বর্জন করুন, ও নিরপেক্ষতার সাথে লিখুন। সেই সাথে বড়ো কোনো দাবির ক্ষেত্রে প্রাইমারি সোর্স থেকে তথ্যসূত্র দিন। বাংলাদেশের পত্রিকার সোর্স প্রকৃতপক্ষে খুব শক্ত কোনো তথ্যসূত্র নয়। "বাংলাদেশবিরোধী জামায়াতিরাই যে একাত্তরের যুদ্ধাপরাধী সেটা সবাই জানে। তাই জামায়াত আর রাজাকার সমার্থক শব্দ।"- এ ধরনের লেখা পত্রিকায় চলে, বিশ্বকোষে নয়। আশা করি ব্যাপারটা বুঝবেন, ধন্যবাদ। — তানভিরআলাপ০৭:৩৬, ২৫ ডিসেম্বর ২০১০ (ইউটিসি)[উত্তর দিন]

গুণীজন সাইট থেকে কপি করা

আপনি অনেক নিবন্ধেই গুণীজন ডট অর্গ সাইট থেকে কপিপেস্ট করছেন। যেমন, এই পাতা থেকে সিরাজুদ্দিন হোসেনের নিবন্ধে কপি করেছেন। এরকম কপি পেস্ট লেখা বাংলা উইকিতে দয়া করে যোগ করবেন না। --রাগিব (আলাপ | অবদান) ১৬:৪২, ২০ ফেব্রুয়ারি ২০১১ (ইউটিসি)[উত্তর দিন]

ব্যবহারকারী পাতা স্থানান্তর

রাব্বানী ভাই, ব্যবহারকারী পাতা সাধারণ ব্যবহারকারী সরাতে পারেন না। এটি নাম পরিবর্তনের মাধ্যমে সরানো সম্ভব, যা শুধুমাত্র ব্যুরোক্র্যাট পারেন। তাই আপনার স্থানান্তরটি আমি আগের অবস্থানে ফিরিয়ে নিয়েছি। আপনি যদি নাম পরিবর্তনে ইচ্ছুক হন, তবে উইকিপিডিয়া:ব্যবহারকারী নাম পরিবর্তনের আবেদন পাতায় আবেদন রাখতে পারেন। — তানভিরআলাপ১৫:০২, ২৩ ফেব্রুয়ারি ২০১১ (ইউটিসি)[উত্তর দিন]

তাছাড়া শুধু মাত্র পাতা সরানোর পর লগইনের সময় নতুন বাংলা নামটি দিয়ে আপনি লগইন করতে পারবেন না। আপনাকে বর্তমানের ব্যবহারকারী নামই দিতে হবে। তাই সঠিকভাবে সরিয়ে নিতে নাম পরিবর্তনের বিকল্প নেই। — তানভিরআলাপ১৫:০৬, ২৩ ফেব্রুয়ারি ২০১১ (ইউটিসি)[উত্তর দিন]
ধন্যবাদ, তানভীর ভাই আপনার তথ্য বিতরণের জন্য।অনেক কিছু জানা গেল।তুহিন (আলাপ) ১০:২৭, ২৪ ফেব্রুয়ারি ২০১১ (ইউটিসি)[উত্তর দিন]

কপিরাইট সোর্স থেকে লেখা কপি-পেস্ট করা

আপনার শিক্ষা আন্দোলন নিবন্ধটি মুছে ফেলা হয়েছে কারণ এটি কপিরাইট ভঙ্গ করেছে। আপনি বিভিন্ন সোর্স থেকে বিভিন্ন অংশ হুবহু কপিপেস্ট করে দিয়েছেন, তা উইকিপিডিয়ায় গ্রহণযোগ্য নয়। এছাড়াও সোর্স থেকে তথ্য নিয়ে নিজের ভাষায় লিখতে হবে; "স্ব স্ব"-কে "নিজ নিজ"-এর মতো এক দুইটা শব্দ এদিকওদিকে করে লেখা গ্রহণযোগ্য নয়। আশা করি ব্যাপারটা বুঝবেন। আইনসঙ্গত কারণেই কপিরাইটের ব্যাপারে উইকিপিডিয়া বেশ কড়াকড়ি অবস্থানে থাকে। ‍‍‍— তানভিরআলাপ১৫:২৬, ২৩ ফেব্রুয়ারি ২০১১ (ইউটিসি)[উত্তর দিন]

অনুগ্রহ করে মুছে ফেলা নতুন করে শুরু করার আগে যে কারণে মুছে ফেলা হয়েছিলো সেই কারণটি দূর করুন। আপনি পুনারায় নিবন্ধটি পোস্ট করেছেন, কিন্তু কপিরাইটকৃত অংশ তখনও নিবন্ধটিতে রয়ে গেছে। অনুগ্রহ করে খেয়াল রাখুন, কপিরাইটের ব্যাপারে উইকিপিডিয়া বেশ শক্ত অবস্থানে থাকে, এবং বারংবার কপিরাইট ভঙ্গকারীকে সম্পাদনায় বাধা প্রদান করা হয়। অনুগ্রহ করে আমার কথাকে ব্যক্তিগত আক্রমণ হিসেবে নেবেন না। উইকিপিডিয়ায় আপনার অবদানের জন্য ধন্যবাদ। — তানভিরআলাপ০৬:৪২, ২৪ ফেব্রুয়ারি ২০১১ (ইউটিসি)[উত্তর দিন]
প্রিয় তানভীর ভাই, আপনার আলাপের জন্য ধন্যবাদ।এখানে আসলে কপিরাইটকৃত অংশ ব্যাপারটা পরিষ্কার না। হুবুহু তুলে দেওয়াটা তো করা উচিত না কারো।যে ঘটনা আপনি নিজে দেখেন নাই, সেটার তথ্যসূত্র তো দেওয়া উচিত।নিজের ভাষায় লেখা মানে তো আমি আর ঘটনার তথ্যকে বিকৃত করতে পারব না।১৫ই ফেব্রুয়ারিকে ১৫ই ফেব্রুয়ারি লিখলে কি তাহলে কপি রাইট ভাঙ্গবে?তথ্য সবখানেই একই থাকার কথা ।কপিরাইটটা এভাবে আসার কথা না।আমি তো কপি পেস্ট করি নাই।খুবই দুর্বোধ্য মন্তব্য।তবে প্রশাসকের কর্মকান্ড সবার শিরোধার্য।ধন্যবাদ,প্রিয় তানভীর ভাই আপনার প্রশাসনার জন্য।তুহিন (আলাপ) ১০:২৬, ২৪ ফেব্রুয়ারি ২০১১ (ইউটিসি)[উত্তর দিন]