ব্যবহারকারী আলাপ:Mahin Haque: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
Maksud (আলোচনা | অবদান)
→‎ভাল কাজ করছেন: নতুন অনুচ্ছেদ
Mahin Haque (আলোচনা | অবদান)
১১৪ নং লাইন: ১১৪ নং লাইন:


অনেক দিন উইকিপিডিয়ায় আসা হয় না. আপনি অনেক সুন্দর কাজ করছেন. হ্যারি পটার নিয়ে আপনার আগ্রহ দেখে আমি মুগ্ধ. কিপ ইট আপ. --Maksud ০৯:৩২, ২৪ এপ্রিল ২০১০ (UTC)
অনেক দিন উইকিপিডিয়ায় আসা হয় না. আপনি অনেক সুন্দর কাজ করছেন. হ্যারি পটার নিয়ে আপনার আগ্রহ দেখে আমি মুগ্ধ. কিপ ইট আপ. --Maksud ০৯:৩২, ২৪ এপ্রিল ২০১০ (UTC)

:: থ্যাঙ্ক ইউ সো মাচ। আমি চেষ্টা করব আরো ভাল কাজ করতে। উৎসাহ দেওয়ার জন্যে আপনাকে অনেক অনেক ধন্যবাদ। [[User:Mahin Haque|মাহিন]] ([[User talk:Mahin Haque|আলাপ]]) ১৮:৪৬, ২৪ এপ্রিল ২০১০ (UTC)মাহিন

১৮:৪৬, ২৪ এপ্রিল ২০১০ তারিখে সংশোধিত সংস্করণ

স্বাগতম বার্তা

প্রিয় Mahin Haque, উইকিপিডিয়াতে আপনাকে     স্বাগত জানাচ্ছি। আশা করছি এ জায়গাটি আপনার ভাল লাগবে এবং উইকিপিডিয়াকে সমৃদ্ধ করার কাজে আপনি সহায়তা করবেন।

এখানে কিছু পৃষ্ঠা আছে যা আপনাকে উইকিপিডিয়া ব্যবহার এবং সমৃদ্ধ করার কাজে সাহায্য করবে:


  •   * Bangla script display help - Please follow these guidelines to install Bangla Unicode viewing and typing support on your computer.


কাজে নেমে পড়বার সহজ উপায় হলো নিচের যেকোন পদ্ধতি অনুসরণ করা-

  • আমাদের সম্প্রদায়ের অন্যতম বর্তমান লক্ষ্য হল    আবশ্যকীয় নিবন্ধ-গুলোকে সৃষ্টি ও পূর্ণতা দান করা।  তালিকাটি থেকে পছন্দের যেকোন একটি নিবন্ধ কাজের জন্য বেছে নিন।
  • Alt-x চাপুন, বা অজানা যেকোনো পৃষ্ঠা লিঙ্কে ক্লিক করুন। যেকোন একটি নিবন্ধ আসবে, আপনি সেটাকে পরিবর্ধন বা পরিমার্জন করতে পারেন।
  • অসম্পূর্ণ নিবন্ধের তালিকা দেখুন, ও সেখান থেকে কোন নিবন্ধকে পরিবর্ধনের জন্য বেছে নিন।
  • নিবন্ধ পরিবর্ধনের জন্য তথ্যের প্রয়োজন হলে উইকিপিডিয়ার ইংরেজি সংস্করণের সহায়তা নিতে পারেন, এজন্য বাংলা নিবন্ধটির বাঁয়ে "অন্যান্য ভাষা"-র তালিকা থেকে English-এ ক্লিক করতে হবে।
  • নতুন নিবন্ধ শুরু করতে হলে এই পাতায় গিয়ে ফর্মে নিবন্ধের নামটি লিখুন।
  • উইকিপিডিয়ানদের সাথে সরাসরি আলাপ করতে IRC চ্যানেল  #wikimedia-bd ব্যবহার করুন।
  • এছাড়া নিজের সম্পর্কে তথ্য আপনি আপনার ব্যবহারকারী পাতায় রাখতে পারেন। এর মাধ্যমে অন্য উইকিপিডিয়ানরা আপনার সম্পর্কে জানতে পারবে। সাহায্য চাইতে এবং মতামত রাখতে অনুগ্রহপূর্বক আপনার আলাপ পাতা ব্যবহার করুন।

দয়া করে আলাপের পাতায় বার্তা লেখার পর চিহ্নে ক্লিক করুন অথবা চারটি টিল্ডা (~~~~) চিহ্ন দিয়ে আপনার স্বাক্ষর করুন; এটি স্বয়ংক্রিয় ভাবে আপনার নাম এবং তারিখ যোগ করবে। যদি আপনার সাহায্যের প্রয়োজন হয় তা হলে আমার আলাপের পাতায় প্রশ্ন করুন, অথবা আপনার আলাপের পাতায় {{সাহায্য করুন}} লিখুন এবং নিচে আপনার প্রশ্ন লিখুন। একজন সাহায্যকারী কিছুক্ষণের মধ্যে আপনার প্রশ্নের উত্তর দেবেন।

আশা করি আপনি বাংলা উইকিপিডিয়া সম্প্রদায়ের একজন হয়ে সম্পাদনা করে আনন্দ পাবেন! আবারও স্বাগতম এবং শুভেচ্ছা! 


বেলায়েত (আলাপ | অবদান) ১১:৩১, ২৮ ফেব্রুয়ারি ২০১০ (UTC)

চিত্র আপলোড সম্পর্কিত কিছু পরামর্শ

উইকিপিডিয়াতে চিত্র আপলোড করার জন্য আপনাকে ধন্যবাদ। এই বার্তাটি কেবলমাত্র আপনার জন্য সাহায্য ও নীতিবার্তা। সাবধানতার সাথে ছবি বা চিত্র আপলোড করুন। চিত্র বা কোনো মিডিয়া আপলোড করার আগে এটা নিশ্চিত হয়ে নিন যে আপনি উইকিপিডিয়া ছবি ব্যবহারের নীতি ভালো করে পাঠ করেছেন ও সেগুলিকে অনুসরণ করছেন। দয়া করে জেনে রাখুন আপনি যে চিত্র বা মিডিয়াকে ইন্টারনেটে পাবেন তার সত্ব সংরক্ষিত বা কপিরাইট যুক্ত এবং তা উইকিপিডিয়ায় আপলোড করার উপযুক্ত নয়। তাই কপিরাইট সংরক্ষিত ছবি বা ওয়েবসাইট থেকে প্রাপ্ত কপিরাইটকৃত ছবি আপলোড করা থেকে বিরত থাকুন। আপনি যে চিত্র বা মিডিয়া আপলোড করতে চাইছেন তা কি মুক্ত (Free)? ( যা আপনার ক্যামেরায় তোলা ও উইকিপিডিয়াতে মুক্ত করার ইচ্ছা প্রকাশ করেন বা ১০০ বছর আগের ছবি।) তবে দয়া করে উইকিমিডিয়া কমনসে অ্যাকাউন্ট তৈরী করে অথবা লগইন করে চিত্রটিকে সেখানে আপলোড করার চেষ্টা করুন।

{{Information
|Description=
|Source=
|Date=
|Author=
|Permission=
|other_versions=
}}

উইকিপিডিয়াতে চিত্র আপলোড অবশ্যই উৎস ও সারাংশ এবং কপিরাইট ট্যাগ ড্রপ-ডাউন মেনু থেকে উল্লেখ করতে হবে। যদি আপনি পূর্বে অন্যান্য ফাইল আপলোড করে থাকেন,তবে তা পরীক্ষা করে বিবেচনা করুন যে আপনি তাদের উৎ‍স ও কপিরাইট লাইসেন্সের ঠিক উল্লেখ করেছেন কিনা। আপনি এই সংযোগটিতে অনুসরণ করে আপনার পূর্বের আপলোড করা ফাইলগুলিকে একটি তালিকা আকারে পাবেন। সেইগুলিকে যথাযত ঠিক করুন। সারাংশ বর্ণনা দেবার জন্য আপনাকে পাশের সারাংশ ফর্মটি কপি পেষ্ট করতে হবে আপলোডের সারাংশে। উইকিপিডিয়াতে বিভিন্ন প্রকারের সারাংশ ফর্ম আছে। এইটি একটি আদর্শ সারাংশ ফর্ম। আপনি ফাইল আপলোড করার সময় ব্যবহার করার চেষ্টা করুন যেখানে...

  • Description আপনার ফাইলের যতোটা সম্ভব বিস্তারিত বর্ণনা দিন
  • Source উৎস হিসাবে ওয়েবলিঙ্ক দিন অথবা আপনার নিজের কাজ হলে লিখুন "নিজস্ব কাজ"
  • Date এই কাজে তৈরী অথবা প্রকাশের তারিখ দিন
  • Author এর প্রনেতার নাম দিন

উৎস-বিহীন ও কপিরাইট ট্যাগ-বিহীন চিত্র গুলিকে এক সপ্তাহের মধ্যে অপসারণ করা হবে (দ্রুত অপসারণ নীতিমালা মতে)। যদি চিত্রটি মুক্ত নয় এমন লাইসেন্সের(সৌজন্যমূলক ব্যবহার) মধ্যে পরে তবে ৪৮ ঘন্টার মধ্য চিত্রগুলিকে অপসারণ করা হবে। যদি আপনার এই বিষয়ে আরও কোন প্রশ্ন থাকে, দয়া করে মিডিয়া কপিরাইট প্রশ্ন পাতায় বা আমার আলাপ পাতায় জানান। আপনাকে আবার ধন্যবাদ।

--জয়ন্ত (আলাপ | অবদান) ১৬:০২, ৪ মার্চ ২০১০ (UTC)

ছোট ছোট নিবন্ধ

বাংলা উইকিপিডিয়াতে ছোট ছোট নিবন্ধ তৈরি করাকে আমরা অনুৎসাহিত করি, কারণ এ নিবন্ধগুলো বাংলা উইকিপিডিয়ার শুধু নিবন্ধ সংখ্যাই বৃদ্ধি করে উইকিপিডিয়ার মানোন্নয়ন করে না। তাই ছোট ছোট নিবন্ধ তৈরি থেকে বিরত থাকার অনুরোধ করছি, একটি নিবন্ধে যথেষ্ট পরিমাণে তথ্য সন্নিবেশ করে তবেই অন্য নিবন্ধ তৈরি করবেন। ধন্যবাদ।--বেলায়েত (আলাপ | অবদান) ০৫:১৯, ২৫ মার্চ ২০১০ (UTC)


দুই এক লাইনের নিবন্ধ

অনুগ্রহ করে এক-দুই লাইনের নিবন্ধ তৈরি করবেন না। এক-দুই লাইনের নিবন্ধ শুধুমাত্র উইকিপিডিয়ার নিবন্ধ সংখ্যাই বৃদ্ধি করে, মান বৃদ্ধি করে না। তাই একটি নিবন্ধে অন্তত দুই প্যারা লেখা যোগ করে তবেই নতুন নিবন্ধে হাত দিন। উল্লেখ্য নিবন্ধ ব্যবহৃত কোনো প্রকার টেম্পপ্লেট ও বহিঃসংযোগকে নিবন্ধের কন্টেন্ট হিসেবে গণ্য করা হয় না। উইকিপিডিয়ায় এ ধরনের নিবন্ধকে খালি নিবন্ধ রূপে গণ্য ও দ্রুত অপসারণ নীতি অনুযায়ী এগুলিকে দ্রুত অপসারণ করা হতে পারে। অতএব আবারও অনুরোধ করছি আগে তৈরি করা আপনার নিবন্ধগুলোর মানোন্ননয়ন করে সন্তোষজনক অবস্থায় নিয়ে এসে তারপর নতুন নিবন্ধে হাত দিন। বাংলা উইকিপিডিয়াতে আপনার অবদানের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।ধন্যবাদ--জয়ন্ত (আলাপ | অবদান) ০৫:৩১, ২৫ মার্চ ২০১০ (UTC)

আপনাকে জানানো স্বত্তেও আপনি একই কাজ করে যাচ্ছেন। এটি শেষ সতর্কবার্তা। এরপর একই কাজ করলে আপনাকে ব্লক করা হবে।--জয়ন্ত (আলাপ | অবদান) ০৭:০৫, ২৫ মার্চ ২০১০ (UTC)

ছবি যোগ

ছবি কিভাবে যোগ করবেন তা জানার জন্য অনুগ্রহ করে উইকিপিডিয়া:চিত্র আপলোড পাতাটি দেখুন। ধন্যবাদ।--বেলায়েত (আলাপ | অবদান) ১৭:০৫, ২৬ মার্চ ২০১০ (UTC)

Image:Ootp076.jpg-চিত্রের মৌলিক ব্যবহার বিতর্কিত

Image:Ootp076.jpg চিত্রটি আপলোড করার আপনাকে ধন্যবাদ। উন্মুক্ত নয় এমন চিত্রের মৌলিক ব্যবহারের নীতি অনুসারে এই চিত্রটিতে পর্যাপ্তভাবে ব্যাক্ষ্যা করা নেই। এই চিত্রের পাতার বর্ননা পাতায় আপনি গিয়ে আপনি পরিস্কার করুন কেন ফাইলটি এই নীতিকে অনুসারে যোগ্য।উন্মুক্ত নয় এমন চিত্রের মৌলিক ব্যবহারের নীতির নির্দেশাবলী থেকে আপনি কোন টেমপ্লেট নিয়ে চিত্র পাতায় যুক্ত করে নিশ্চিতকরুণ কেন আপনার ফাইল উইকিপিডিয়া নীতির সঙ্গে উপযুক্ত হচ্ছে। দয়া করে এই ব্যাপারে সচেতন থাকুন উন্মুক্ত নয় এমন চিত্রের মৌলিক ব্যবহারের নীতি অনুসারে একটি চিত্র কপিরাইট ট্যাগ ব্যবহার করাই যথেষ্ঠ নয়। আপনাকে চিত্র কপিরাইট ট্যাগ ও ফাইলের মধ্যে একটি উন্মুক্ত নয় ব্যবহার মূলনীতির অধীনে ব্যবহার করার বর্ননাও করতে হবে।

যদি আপনি পূর্বে অন্যান্য ফাইল আপলোড করে থাকেন,তবে তা পরীক্ষা করে বিবেচনা করুন যে আপনি তাদের উন্মুক্ত নয় এমন চিত্রের মৌলিক ব্যবহারের নীতি অনুসারে ঠিকভাবে ব্যাক্ষ্যা করেছেন কিনা। আপনি এই সংযোগটিতে অনুসরণ করে আপনার পূর্বের আপলোড করা ফাইলগুলিকে একটি তালিকা আকারে পাবেন। ব্যাক্ষ্যা-হীন চিত্র গুলিকে এক সপ্তাহের মধ্যে অপসারণ করা হবে তাদেরকে ট্যাগকৃত করার পর, যেমনটা বর্নিত আছে দ্রুত অপসারণযোগ্য যোগ্য চিত্রে। যদি চিত্রটি মুক্ত নয় এমন লাইসেন্সের(সৌজন্যমূলক ব্যবহার) মধ্যে পরে তবে ৪৮ ঘন্টার মধ্য চিত্রগুলিকে অপসারণ করা হবে। যদি আপনার এই বিষয়ে কোন প্রশ্ন থাকে দয়া করে মিডিয়া কপিরাইট প্রশ্ন পাতায় জানান। আপনাকে ধন্যবাদ। --জয়ন্ত (আলাপ | অবদান) ০৫:৫০, ২৭ মার্চ ২০১০ (UTC)

Image:Harrypotter5-roomofrequirement.jpg-চিত্রের মৌলিক ব্যবহার বিতর্কিত

Image:Harrypotter5-roomofrequirement.jpg চিত্রটি আপলোড করার আপনাকে ধন্যবাদ। উন্মুক্ত নয় এমন চিত্রের মৌলিক ব্যবহারের নীতি অনুসারে এই চিত্রটিতে পর্যাপ্তভাবে ব্যাক্ষ্যা করা নেই। এই চিত্রের পাতার বর্ননা পাতায় আপনি গিয়ে আপনি পরিস্কার করুন কেন ফাইলটি এই নীতিকে অনুসারে যোগ্য।উন্মুক্ত নয় এমন চিত্রের মৌলিক ব্যবহারের নীতির নির্দেশাবলী থেকে আপনি কোন টেমপ্লেট নিয়ে চিত্র পাতায় যুক্ত করে নিশ্চিতকরুণ কেন আপনার ফাইল উইকিপিডিয়া নীতির সঙ্গে উপযুক্ত হচ্ছে। দয়া করে এই ব্যাপারে সচেতন থাকুন উন্মুক্ত নয় এমন চিত্রের মৌলিক ব্যবহারের নীতি অনুসারে একটি চিত্র কপিরাইট ট্যাগ ব্যবহার করাই যথেষ্ঠ নয়। আপনাকে চিত্র কপিরাইট ট্যাগ ও ফাইলের মধ্যে একটি উন্মুক্ত নয় ব্যবহার মূলনীতির অধীনে ব্যবহার করার বর্ননাও করতে হবে।

যদি আপনি পূর্বে অন্যান্য ফাইল আপলোড করে থাকেন,তবে তা পরীক্ষা করে বিবেচনা করুন যে আপনি তাদের উন্মুক্ত নয় এমন চিত্রের মৌলিক ব্যবহারের নীতি অনুসারে ঠিকভাবে ব্যাক্ষ্যা করেছেন কিনা। আপনি এই সংযোগটিতে অনুসরণ করে আপনার পূর্বের আপলোড করা ফাইলগুলিকে একটি তালিকা আকারে পাবেন। ব্যাক্ষ্যা-হীন চিত্র গুলিকে এক সপ্তাহের মধ্যে অপসারণ করা হবে তাদেরকে ট্যাগকৃত করার পর, যেমনটা বর্নিত আছে দ্রুত অপসারণযোগ্য যোগ্য চিত্রে। যদি চিত্রটি মুক্ত নয় এমন লাইসেন্সের(সৌজন্যমূলক ব্যবহার) মধ্যে পরে তবে ৪৮ ঘন্টার মধ্য চিত্রগুলিকে অপসারণ করা হবে। যদি আপনার এই বিষয়ে কোন প্রশ্ন থাকে দয়া করে মিডিয়া কপিরাইট প্রশ্ন পাতায় জানান। আপনাকে ধন্যবাদ। --জয়ন্ত (আলাপ | অবদান) ০৬:৪২, ২৭ মার্চ ২০১০ (UTC)

Image:HPBOOK.jpg-চিত্র উৎস সমস্যা

Image Copyright problem
Image Copyright problem

Image:HPBOOK.jpg চিত্রটি আপলোড করার আপনাকে ধন্যবাদ। আমি লক্ষ্য করলাম, কে এই ফাইলের সৃষ্টিকর্তা তা নির্দিষ্ট করে বলা নেই অর্থাৎ চিত্রটির কপিরাইট তথ্য অস্পষ্ঠ।যদি আপনি এই ফাইলটি নিজে তৈরি না করে থাকেন,তাহলে আপনাকে এই ফাইলের স্বত্তাধিকার বা প্রকৃত মালিকের কপিরাইট উল্লেখ করতে হবে। যদি আপনি এটি কোন ওয়েবসাইট থেকে পেয়ে থাকেন তবে সেই ওয়েবসাইট লিঙ্কে, আপনি এই ফাইলের উপাদান ব্যবহারের শর্তাবলী পাবেন যা সাধারণত পর্যাপ্ত ভাবে বর্ননা থাকে। যদি কপিরাইট ধারক ঐ ওয়েবসাইটের প্রকাশক থেকে আলাদা হয়, তাদেরও কপিরাইট জানানো উচিত।উৎ‍সের তথ্য অবশ্যই যোগ করতে হবে যাতে অন্য ব্যবহারকারী তা যাচাই করতে পারেন।

যদি আপনি পূর্বে অন্যান্য ফাইল আপলোড করে থাকেন,তবে তা পরীক্ষা করে বিবেচনা করুন যে আপনি তাদের উৎ‍স ও কপিরাইট লাইসেন্সের ঠিক উল্লেখ করেছেন কিনা। আপনি এই সংযোগটিতে অনুসরণ করে আপনার পূর্বের আপলোড করা ফাইলগুলিকে একটি তালিকা আকারে পাবেন। উৎস-বিহীন ও ট্যাগ-বিহীন চিত্র গুলিকে এক সপ্তাহের মধ্যে অপসারণ করা হবে তাদেরকে ট্যাগকৃত করার পর, যেমনটা বর্নিত আছে দ্রুত অপসারণযোগ্য যোগ্য চিত্রে। যদি চিত্রটি মুক্ত নয় এমন লাইসেন্সের(সৌজন্যমূলক ব্যবহার) মধ্যে পরে তবে ৪৮ ঘন্টার মধ্য চিত্রগুলিকে অপসারণ করা হবে। যদি আপনার এই বিষয়ে কোন প্রশ্ন থাকে দয়া করে মিডিয়া কপিরাইট প্রশ্ন পাতায় জানান। আপনাকে ধন্যবাদ। --জয়ন্ত (আলাপ | অবদান) ০৫:০৫, ৩০ মার্চ ২০১০ (UTC)

Image:HPBOOK.jpg-চিত্রের মৌলিক ব্যবহার বিতর্কিত

Image:HPBOOK.jpg চিত্রটি আপলোড করার আপনাকে ধন্যবাদ। উন্মুক্ত নয় এমন চিত্রের মৌলিক ব্যবহারের নীতি অনুসারে এই চিত্রটিতে পর্যাপ্তভাবে ব্যাক্ষ্যা করা নেই। এই চিত্রের পাতার বর্ননা পাতায় আপনি গিয়ে আপনি পরিস্কার করুন কেন ফাইলটি এই নীতিকে অনুসারে যোগ্য।উন্মুক্ত নয় এমন চিত্রের মৌলিক ব্যবহারের নীতির নির্দেশাবলী থেকে আপনি কোন টেমপ্লেট নিয়ে চিত্র পাতায় যুক্ত করে নিশ্চিতকরুণ কেন আপনার ফাইল উইকিপিডিয়া নীতির সঙ্গে উপযুক্ত হচ্ছে। দয়া করে এই ব্যাপারে সচেতন থাকুন উন্মুক্ত নয় এমন চিত্রের মৌলিক ব্যবহারের নীতি অনুসারে একটি চিত্র কপিরাইট ট্যাগ ব্যবহার করাই যথেষ্ঠ নয়। আপনাকে চিত্র কপিরাইট ট্যাগ ও ফাইলের মধ্যে একটি উন্মুক্ত নয় ব্যবহার মূলনীতির অধীনে ব্যবহার করার বর্ননাও করতে হবে।

যদি আপনি পূর্বে অন্যান্য ফাইল আপলোড করে থাকেন,তবে তা পরীক্ষা করে বিবেচনা করুন যে আপনি তাদের উন্মুক্ত নয় এমন চিত্রের মৌলিক ব্যবহারের নীতি অনুসারে ঠিকভাবে ব্যাক্ষ্যা করেছেন কিনা। আপনি এই সংযোগটিতে অনুসরণ করে আপনার পূর্বের আপলোড করা ফাইলগুলিকে একটি তালিকা আকারে পাবেন। ব্যাক্ষ্যা-হীন চিত্র গুলিকে এক সপ্তাহের মধ্যে অপসারণ করা হবে তাদেরকে ট্যাগকৃত করার পর, যেমনটা বর্নিত আছে দ্রুত অপসারণযোগ্য যোগ্য চিত্রে। যদি চিত্রটি মুক্ত নয় এমন লাইসেন্সের(সৌজন্যমূলক ব্যবহার) মধ্যে পরে তবে ৪৮ ঘন্টার মধ্য চিত্রগুলিকে অপসারণ করা হবে। যদি আপনার এই বিষয়ে কোন প্রশ্ন থাকে দয়া করে মিডিয়া কপিরাইট প্রশ্ন পাতায় জানান। আপনাকে ধন্যবাদ। --জয়ন্ত (আলাপ | অবদান) ০৫:০৫, ৩০ মার্চ ২০১০ (UTC)

ভাল কাজ করছেন

অনেক দিন উইকিপিডিয়ায় আসা হয় না. আপনি অনেক সুন্দর কাজ করছেন. হ্যারি পটার নিয়ে আপনার আগ্রহ দেখে আমি মুগ্ধ. কিপ ইট আপ. --Maksud ০৯:৩২, ২৪ এপ্রিল ২০১০ (UTC)

থ্যাঙ্ক ইউ সো মাচ। আমি চেষ্টা করব আরো ভাল কাজ করতে। উৎসাহ দেওয়ার জন্যে আপনাকে অনেক অনেক ধন্যবাদ। মাহিন (আলাপ) ১৮:৪৬, ২৪ এপ্রিল ২০১০ (UTC)মাহিন