মার্কিন জনশুমারি দপ্তর: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
সম্পাদনা সারাংশ নেই
সম্পাদনা সারাংশ নেই
২১ নং লাইন: ২১ নং লাইন:
|footnotes =
|footnotes =
}}
}}
'''মার্কিন আদমশুমারি দপ্তর''' [[মার্কিন যুক্তরাষ্ট্র|যুক্তরাষ্ট্র]] [[সরকার|সরকারের]] একটি দপ্তর যা আদমশুমারি সংক্রান্ত কাজের জন্য দায়ী। এটি মার্কিন সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন একটি দপ্তর। এই দপ্তর অন্যান্য রাষ্ট্রের জনপরিসংখ্যান এবং অর্থনীতি সংক্রান্ত তথ্যও সংগ্রহ করে। মার্কিন আদমশুমারি দপ্তর দেশটির জনসংখ্যা এবং অর্থনীতি বিষয়ে অনেক গুরুত্বপূর্ণ তথ্য সরকারকে সরবরাহ করে। মার্কিন আদমশুমারি দপ্তরের সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ হল প্রতি দশ বছর পর পর যুক্তরাষ্ট্রে বসবাসকারী লোকের সংখ্যা গণনা করা। দপ্তরের পরিচালক [[মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি|যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি]] কর্তৃক নির্বাচিত হয়।
'''মার্কিন আদমশুমারি দপ্তর''' [[মার্কিন যুক্তরাষ্ট্র|যুক্তরাষ্ট্র]] [[সরকার|সরকারের]] একটি দপ্তর যা আদমশুমারি সংক্রান্ত কাজের জন্য দায়ী। এটি মার্কিন সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন একটি দপ্তর। এই দপ্তর অন্যান্য রাষ্ট্রের জনপরিসংখ্যান এবং অর্থনীতি সংক্রান্ত তথ্যও সংগ্রহ করে।<ref name="USCB DOC-D1026 QVC Manual 01/03/09">USCB DOC-D1026 QVC Manual 01/03/09</ref> মার্কিন আদমশুমারি দপ্তর দেশটির জনসংখ্যা এবং অর্থনীতি বিষয়ে অনেক গুরুত্বপূর্ণ তথ্য সরকারকে সরবরাহ করে। মার্কিন আদমশুমারি দপ্তরের সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ হল প্রতি দশ বছর পর পর যুক্তরাষ্ট্রে বসবাসকারী লোকের সংখ্যা গণনা করা। দপ্তরের পরিচালক [[মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি|যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি]] কর্তৃক নির্বাচিত হয়।

==তথ্যসূত্র==
{{reflist}}


== বহিঃসংযোগ ==
== বহিঃসংযোগ ==

০৬:২৩, ২৩ ফেব্রুয়ারি ২০১০ তারিখে সংশোধিত সংস্করণ

মার্কিন আদমশুমারি দপ্তর
সীল
লোগো
সংস্থার রূপরেখা
গঠিতজুলাই ১, ১৯০৩
পূর্ববর্তী সংস্থা
  • Temporary census offices
সদর দপ্তরওয়াশিংটন ডি.সি. মেরিল্যান্ড
কর্মী৫,৫৯৩ (২০০৬)
সংস্থা নির্বাহী
  • Director, রবার্ট গ্রুভস্‌
মূল সংস্থাঅর্থনীতি ও পরিসংখ্যান প্রশাসন
ওয়েবসাইটwww.census.gov

মার্কিন আদমশুমারি দপ্তর যুক্তরাষ্ট্র সরকারের একটি দপ্তর যা আদমশুমারি সংক্রান্ত কাজের জন্য দায়ী। এটি মার্কিন সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন একটি দপ্তর। এই দপ্তর অন্যান্য রাষ্ট্রের জনপরিসংখ্যান এবং অর্থনীতি সংক্রান্ত তথ্যও সংগ্রহ করে।[১] মার্কিন আদমশুমারি দপ্তর দেশটির জনসংখ্যা এবং অর্থনীতি বিষয়ে অনেক গুরুত্বপূর্ণ তথ্য সরকারকে সরবরাহ করে। মার্কিন আদমশুমারি দপ্তরের সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ হল প্রতি দশ বছর পর পর যুক্তরাষ্ট্রে বসবাসকারী লোকের সংখ্যা গণনা করা। দপ্তরের পরিচালক যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি কর্তৃক নির্বাচিত হয়।

তথ্যসূত্র

  1. USCB DOC-D1026 QVC Manual 01/03/09

বহিঃসংযোগ