ব্যবহারকারী আলাপ:Yahya/সংগ্রহশালা ৫: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
নকীব বট (আলোচনা | অবদান)
বট কর্তৃক ২টি অনুচ্ছেদ স্বয়ংক্রিয়ভাবে সংগ্রহশালায় স্থানান্তর
নকীব বট (আলোচনা | অবদান)
বট কর্তৃক ১টি অনুচ্ছেদ স্বয়ংক্রিয়ভাবে সংগ্রহশালায় স্থানান্তর
৪৩৪ নং লাইন: ৪৩৪ নং লাইন:
</div>
</div>
<!-- https://bn.wikipedia.org/w/index.php?title=%E0%A6%AC%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%AC%E0%A6%B9%E0%A6%BE%E0%A6%B0%E0%A6%95%E0%A6%BE%E0%A6%B0%E0%A7%80:MdsShakil/%E0%A6%85%E0%A6%A8%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%87%E0%A6%A8_%E0%A6%B8%E0%A6%BE%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%9F%E0%A6%BF%E0%A6%AB%E0%A6%BF%E0%A6%95%E0%A7%87%E0%A6%9F_%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%BE%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%A4%E0%A6%A6%E0%A7%87%E0%A6%B0_%E0%A6%A4%E0%A6%BE%E0%A6%B2%E0%A6%BF%E0%A6%95%E0%A6%BE&oldid=5455596-এর তালিকা ব্যবহার করে বার্তাটি ব্যবহারকারী:আফতাবুজ্জামান@bnwiki পাঠিয়েছেন -->
<!-- https://bn.wikipedia.org/w/index.php?title=%E0%A6%AC%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%AC%E0%A6%B9%E0%A6%BE%E0%A6%B0%E0%A6%95%E0%A6%BE%E0%A6%B0%E0%A7%80:MdsShakil/%E0%A6%85%E0%A6%A8%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%87%E0%A6%A8_%E0%A6%B8%E0%A6%BE%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%9F%E0%A6%BF%E0%A6%AB%E0%A6%BF%E0%A6%95%E0%A7%87%E0%A6%9F_%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%BE%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%A4%E0%A6%A6%E0%A7%87%E0%A6%B0_%E0%A6%A4%E0%A6%BE%E0%A6%B2%E0%A6%BF%E0%A6%95%E0%A6%BE&oldid=5455596-এর তালিকা ব্যবহার করে বার্তাটি ব্যবহারকারী:আফতাবুজ্জামান@bnwiki পাঠিয়েছেন -->

== [[m:Special:MyLanguage/Tech/News/2021/41|Tech News: 2021-41]] ==

<section begin="technews-2021-W41"/><div class="plainlinks">
উইকিমিডিয়ার কারিগরি সম্প্রদায় থেকে প্রকাশিত সাম্প্রতিক '''[[m:Special:MyLanguage/Tech/News|প্রযুক্তি সংবাদ]]'''। অনুগ্রহ করে এই পরিবর্তনগুলি সম্পর্কে অন্য ব্যবহারকারীদের জানান। সকল পরিবর্তন আপনাকে প্রভাবিত করবে না। আরও [[m:Special:MyLanguage/Tech/News/2021/41|অনুবাদ]] উপলব্ধ রয়েছে।

'''এই সপ্তাহের পরের পরিবর্তনসমূহ'''
* [[File:Octicons-sync.svg|12px|link=|পৌনঃপুনিক উপাদান]] মিডিয়াউইকির [[mw:MediaWiki 1.38/wmf.4|নতুন সংস্করণ]] টেস্ট উইকি এবং MediaWiki.org সাইটে {{#time:j xg|2021-10-12|bn}} থেকে উপলব্ধ হবে। অ-উইকিপিডিয়া ও কিছু উইকিপিডিয়ায় এটি {{#time:j xg|2021-10-13|bn}} থেকে উপলব্ধ হবে। সকল উইকিতে এটি {{#time:j xg|2021-10-14|bn}} থেকে উপলব্ধ হবে ([[mw:MediaWiki 1.38/Roadmap|পঞ্জিকা]])।

* <span lang="en" dir="ltr" class="mw-content-ltr">The [[mw:Manual:Table_of_contents#Auto-numbering|"auto-number headings" preference]] is being removed. You can read [[phab:T284921]] for the reasons and discussion. This change was [[m:Tech/News/2021/26|previously]] announced. [[mw:Snippets/Auto-number_headings|A JavaScript snippet]] is available which can be used to create a Gadget on wikis that still want to support auto-numbering.</span>

'''মিটিংগুলি'''
* <span lang="en" dir="ltr" class="mw-content-ltr">You can join a meeting about the [[mw:Special:MyLanguage/Reading/Web/Desktop Improvements|Desktop Improvements]]. A demonstration version of the [[mw:Reading/Web/Desktop Improvements/Features/Sticky Header|newest feature]] will be shown. The event will take place on Tuesday, 12 October at 16:00 UTC. [[mw:Special:MyLanguage/Reading/Web/Desktop Improvements/Updates/Talk to Web/12-10-2021|See how to join]].</span>

''[[m:Special:MyLanguage/Tech/News/Writers|প্রযুক্তি সংবাদ লেখক]] দ্বারা প্রস্তুতকৃত ও [[m:Special:MyLanguage/User:MediaWiki message delivery|বট]] দ্বারা প্রকাশিত '''[[m:Special:MyLanguage/Tech/News|প্রযুক্তি সংবাদ]]'''&nbsp;• [[m:Special:MyLanguage/Tech/News#contribute|অবদান রাখুন]]&nbsp;• [[m:Special:MyLanguage/Tech/News/2021/41|অনুবাদ করুন]]&nbsp;• [[m:Tech|সাহায্য পান]]&nbsp;• [[m:Talk:Tech/News|মতামত জানান]]&nbsp;• [[m:Global message delivery/Targets/Tech ambassadors|গ্রাহকত্ব পরিচালনা করুন]]।''
</div><section end="technews-2021-W41"/>

১৫:৩০, ১১ অক্টোবর ২০২১ (ইউটিসি)
<!-- https://meta.wikimedia.org/w/index.php?title=Global_message_delivery/Targets/Tech_ambassadors&oldid=22152137-এর তালিকা ব্যবহার করে বার্তাটি ব্যবহারকারী:Trizek (WMF)@metawiki পাঠিয়েছেন -->

০৬:০০, ২৬ অক্টোবর ২০২১ তারিখে সংশোধিত সংস্করণ

লক্ষ্য করুন, এটি আমার মূল আলাপ পাতা নয়, বরং আমার পুরোনো আলাপের সংগ্রহশালা। সকল প্রকার আলোচনা শুরু করতে অনুগ্রহপূর্বক আমার বর্তমান আলাপ পাতা ব্যবহার করুন। ধন্যবাদ।

অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতা: তথ্য প্রদানের অনুরোধ

সুপ্রিয় অবদানকারী,
অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ। আপনি জেনে আনন্দিত হবেন যে, আপনার জমা দেয়া এক বা একাধিক নিবন্ধ প্রতিযোগিতায় গৃহীত হয়েছে। আপনাকে অভিনন্দন! আয়োজক দল ডিজিটাল সনদপত্র প্রদানের উদ্দেশ্যে তথ্য সংগ্রহ করছে। তাই আমরা আপনাকে এই ফর্মটি পূরণ করতে অনুরোধ করছি। যদি আপনি ইতোমধ্যেই ফর্মটি পূরণ করে থাকেন, তাহলে দয়া করে দ্বিতীয়বার পূরণ করবেন না। আপনার উইকি সম্পাদনা-যাত্রা শুভ হোক। প্রতিযোগিতার আয়োজক দলের পক্ষে — তানভির (আলাপ) ০৯:৫৭, ২৬ এপ্রিল ২০২১ (ইউটিসি)

অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতা: তথ্য প্রদানের অনুরোধ

সুপ্রিয় অবদানকারী,
অমর একুশে নিবন্ধ প্রতিযোগিতায় নিবন্ধ পর্যালোচনার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ। আপনার অবদানের ফলে এ প্রতিযোগিতার আয়োজন সুষ্ঠভাবে সম্পন্ন করা সম্ভব হয়েছে। আয়োজক দল শুভেচ্ছাস্মারক প্রদানের উদ্দেশ্যে তথ্য সংগ্রহ করছে। তাই আমরা আপনাকে এই ফর্মটি পূরণ করতে অনুরোধ করছি। যদি আপনি ইতোমধ্যেই ফর্মটি পূরণ করে থাকেন, তাহলে দয়া করে দ্বিতীয়বার পূরণ করবেন না। আপনার উইকি সম্পাদনা-যাত্রা শুভ হোক। প্রতিযোগিতার আয়োজক দলের পক্ষে — তানভির (আলাপ) ০৯:৫৭, ২৬ এপ্রিল ২০২১ (ইউটিসি)

পি এন দাস কলেজ নিয়ে AKASh day-এর প্রশ্ন (১৮:৫৯, ৯ মে ২০২১)

Bbbbb --AKASh day (আলাপ) ১৮:৫৯, ৯ মে ২০২১ (ইউটিসি)

Growth Newsletter #18

স্কেলিং

  • গ্রোথ বৈশিষ্ট্যাবলী বর্তমানে ৩৫টি উইকিতে চালু আছে। নিচের এই তালিকায় সাম্প্রতিক উইকিগুলো উল্লেখিত আছে: রোমানীয় উইকিপিডিয়া, ডেনীয় উইকিপিডিয়া, থাই উইকিপিডিয়া, ইন্দোনেশীয় উইকিপিডিয়া, ক্রোয়েশীয় উইকিপিডিয়া, আলবেনীয় উইকিপিডিয়া, এস্পেরান্তো উইকিপিডিয়া, হিন্দি উইকিপিডিয়া, নরওয়েজীয় বোকমাল উইকিপিডিয়া, জাপানি উইকিপিডিয়া, তেলুগু উইকিপিডিয়া, স্পেনীয় উইকিপিডিয়া, সরল ইংরেজি উইকিপিডিয়া, মালয় উইকিপিডিয়া, তামিল উইকিপিডিয়া, গ্রিক উইকিপিডিয়া, কাতালান উইকিপিডিয়া ।
  • নতুন এক দল উইকিপিডিয়া গ্রোথ বৈশিষ্ট্যাবলী প্রয়োগের জন্য নির্ধারিত হয়েছে। যদি প্রয়োগ করার প্রক্রিয়া সম্পর্কে আপনার কোনো প্রশ্ন থাকে, বা যদি আপনার সম্প্রদায় এই বৈশিষ্ট্যাবলী আগেই পেতে চায়, তাহলে স্বচ্ছন্দ্যে আমাদের সাথে যোগাযোগ করুন
  • ইংরেজি উইকিপিডিয়া সম্প্রদায়ের সাথে আলোচনা করে ঠিক হয়েছে যে, নতুন অ্যাকাউন্টগুলোর মধ্যে একটি ছোট অংশে গ্রোথ বৈশিষ্ট্যবলী পরীক্ষিত হবে। সেখানে বর্তমানে নিবন্ধিত ব্যবহারকারীগণ তাদের পছন্দে গিয়ে এটি চালু করতে পারেন

গ্রোথ দলের নিউজলেটার প্রস্তুত করেছে গ্রোথ দল এবং বার্তা রেখেছে বটমতামত দিনসাবস্ক্রাইব বা আনসাবস্ক্রাইব করুন

১৫:২৩, ১৭ মে ২০২১ (ইউটিসি)

বোর্ড নির্বাচনে প্রার্থী হবার জন্য আহ্বান

সুপ্রিয় Yahya,
২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচন শীঘ্রই অনুষ্ঠিত হতে চলেছে। উইকিমিডিয়া ফাউন্ডেশন বোর্ড অফ ট্রাস্টি উইকিমিডিয়া ফাউন্ডেশনের কার্যক্রম তদারকি করে। উপলব্ধ আসনগুলি পূরণ করার জন্য সম্প্রদায়ের প্রার্থীদের নির্বাচনে অংশ নেওয়া প্রয়োজন। প্রার্থীদের মনোনয়নপত্র গ্ৰহণ ৯ জুন ২০২১ তারিখে শুরু হয়েছে। আপনিও একজন প্রার্থী হিসেবে এই নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন, প্রার্থীদের প্রয়োজনীয় যোগ্যতা সম্পর্কে জানতে এই পাতাটি পড়ুন এবং যোগ্য হলে নিশ্চিন্তে এই পাতায় আপনার মনোনয়নপত্র জমা দিন, সারাবিশ্বের উইকিমিডিয়া সম্প্রদায় আপনার অপেক্ষায়!!
নির্বাচন কমিটির পক্ষে
শাকিল হোসেননেট্টিমি সুজাতা ১৭:২৪, ১০ জুন ২০২১ (ইউটিসি)

লক্ষ্য এবার লক্ষ এডিটাথন পদক

লক্ষপূরণ পদক
প্রিয় Yahya,
বাংলা উইকিপিডিয়ার এক লক্ষ নিবন্ধের মাইলফলক অর্জনের প্রাক্কালে আয়োজিত, ‘লক্ষ্য এবার লক্ষ’ শীর্ষক বিশেষ ধারাবাহিক এডিটাথনে অংশগ্রহণ করায় আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই। এডিটাথনে আপনার জমাদানকৃত এক বা একাধিক নিবন্ধ গৃহীত হয়েছিল। উইকিমিডিয়া বাংলাদেশ আয়োজিত এ এডিটাথনে নিবন্ধ রচনার মাধ্যমে বাংলা উইকিপিডিয়ার এক লক্ষ নিবন্ধের মাইলফলক অর্জন ত্বরান্বিত করতে ভূমিকা রাখায়, শুভেচ্ছাস্মারক হিসেবে আপনাকে এই উইকিপদকটি প্রদান করা হলো। আশা করি বাংলা উইকিপিডিয়ার অগ্রযাত্রায় আপনার ভূমিকা অব্যাহত থাকবে। সুস্থ, সুন্দর, ও নিরাপদে থাকুন। এডিটাথনের আয়োজক দলের পক্ষে ― অংকন (আলাপ) ১:৫৭, ১৬ জুন ২০২১ (ইউটিসি)

বোর্ড নির্বাচন সংক্রান্ত হালনাগাদ

সুপ্রিয় Yahya,
২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচন অনুষ্ঠানের প্রক্রিয়া শুরু হয়েছে। সম্প্রদায়ের আগ্ৰহী প্রার্থীগণ তাদের মনোনয়নপত্র জমা দেওয়া শুরু করেছেন যা ২৩:৫৯ ২৯ জুন ২০২১ (ইউটিসি) পর্যন্ত চলবে।
আপনি আপনার সম্প্রদায়ের পক্ষ হতে প্রার্থীদের পরিকল্পনা সম্পর্কে প্রশ্ন করতে পারেন। প্রশ্ন করুন এবং আসুন আমরা সকলে এই গণতান্ত্রিক প্রক্রিয়ায় অংশ নিয়ে একে সাফল্যমণ্ডিত করে তুলি।
নির্বাচন কমিটির পক্ষে
শাকিল হোসেননেট্টিমি সুজাতা ১৭:৩৩, ১৯ জুন ২০২১ (ইউটিসি)

আপনার জন্য একটি চিজবার্গার!

এই সম্পাদনার জন্য —শাকিল হোসেন আলাপ ১৪:০৭, ২৯ জুন ২০২১ (ইউটিসি)
@MdsShakil: নতুন করে লকডাউনের কারণে প্রচুর অবসর পেয়ে গেলাম। তাই আবার ফিরে এসেছি ।— য়াহিয়া (আলাপঅবদান) - ১৬:৩৫, ২৯ জুন ২০২১ (ইউটিসি)

বোর্ড নির্বাচন সংক্রান্ত হালনাগাদ #২

সুপ্রিয় Yahya,
২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচনে ভোটার হওয়ার প্রয়োজনীয় যোগ্যতার মানদণ্ড প্রকাশিত হয়েছে। ভোটারদের জন্য প্রয়োজনীয় যোগ্যতার মানদণ্ডের বিস্তারিত এখানে পাওয়া যাবে। আপনি কি একজন সম্ভাব্য ভোটার, তাহলে এখনই অ্যাকাউন্টের যোগ্যতা যাচাই সরঞ্জামের মাধ্যমে পরীক্ষা করে এব্যাপারে নিশ্চিত হয়ে নিন।
নির্বাচন কমিটির পক্ষে
শাকিল হোসেননেট্টিমি সুজাতা ১৭:৫৪, ১ জুলাই ২০২১ (ইউটিসি)

কিলিনোচ্চি

@Yahya:, @ইয়াহিয়া ভাই, কিলিনোচ্চি পাতাটিকে Kilinochchi পাতার সঙ্গে আন্তঃভাষা সংযোগ করে দিন। Sadek Mamun (আলাপ) ১২:০৭, ২ জুলাই ২০২১ (ইউটিসি)

@Sadek Mamun:  করা হয়েছে। — য়াহিয়া (আলাপঅবদান) - ১৩:৩৫, ২ জুলাই ২০২১ (ইউটিসি)

বাট্টিকালোয়া

@Yahya:, @ইয়াহিয়া ভাই, বাট্টিকালোয়া পাতাটিকে Batticaloa পাতার সঙ্গে আন্তঃভাষা সংযোগ করে দিন। Sadek Mamun (আলাপ) ১৩:২৯, ২ জুলাই ২০২১ (ইউটিসি)

 করা হয়েছে -- — য়াহিয়া (আলাপঅবদান) - ১৩:৩৪, ২ জুলাই ২০২১ (ইউটিসি)

একটি খুনের স্বপ্ন

@Yahya:, @ইয়াহিয়া ভাই, একটি খুনের স্বপ্ন নিবন্ধটির 'বিষয়বস্তু' অনুচ্ছেদটির শিরোনাম বদলে 'সারবস্তু' লিখে দিন, 'সারবস্তু' শব্দটি বেশি মানানসই। Sadek Mamun (আলাপ) ১৩:৪০, ২ জুলাই ২০২১ (ইউটিসি)

@Yahya:, @ইয়াহিয়া ভাই, এটি শাকিল ভাই করে দিয়েছেন। Sadek Mamun (আলাপ) ১৪:৩১, ২ জুলাই ২০২১ (ইউটিসি)

ক্ল্যান্সি ফার্নান্দো

@Yahya:, @ইয়াহিয়া ভাই, ক্ল্যান্সি ফার্নান্দো কে Clancy Fernando -এর সঙ্গে আন্তঃভাষা সংযোগ করে দিন, পাতাটির তথ্যছকে চিত্র আপলোড ও করে দিন। Sadek Mamun (আলাপ) ১৩:৩২, ৩ জুলাই ২০২১ (ইউটিসি)

কোনও কারণে হচ্ছে না। -- — য়াহিয়া (আলাপঅবদান) - ১৩:৪৪, ৩ জুলাই ২০২১ (ইউটিসি)
@Yahya:, @ইয়াহিয়া ভাই, শুধু চিত্রটি আপলোড করে দিন এবার, (আন্তঃভাষা সংযোগ শাকিল ভাই করে দিয়েছেন)। Sadek Mamun (আলাপ) ১৪:০৭, ৩ জুলাই ২০২১ (ইউটিসি)
আপলোড করা হয়েছে। -- — য়াহিয়া (আলাপঅবদান) - ১৪:০৯, ৩ জুলাই ২০২১ (ইউটিসি)

আর তালিকা আছে?

ইয়াহিয়া ভাই, নতুন কোন তালিকা থাকলে লিংক শেয়ার করুন। Nazrul Islam Nahid Majumder (আলাপ) ১৩:২০, ৪ জুলাই ২০২১ (ইউটিসি)

@Nazrul Islam Nahid Majumder: ওটা শেষ? :O আমার করা একটা তালিকা আছে এখানে। তবে এটা উইকিউপাত্তের উপর নির্ভর করে করা হয় নি। এ তালিকার সবাই জীবিত ব্যক্তি। -- — য়াহিয়া (আলাপঅবদান) - ১৩:২৫, ৪ জুলাই ২০২১ (ইউটিসি)
@Yahya: জ্বী ভাই,ওটা শেষ।— Nazrul Islam Nahid Majumder (আলাপঅবদান) এই স্বাক্ষরহীন মন্তব্যটি যোগ করেছেন।
@Nazrul Islam Nahid Majumder: দয়া করে মন্তব্যের শেষে চারটি টিল্ডা চিহ্ন দিয়ে স্বাক্ষর করতে ভুলবেন না।— য়াহিয়া (আলাপঅবদান) - ১৩:৪২, ৪ জুলাই ২০২১ (ইউটিসি)

ডি. এ. এম. আর. সামারাসেকারা

@Yahya:, @ইয়াহিয়া ভাই, ডি. এ. এম. আর. সামারাসেকারা নিবন্ধটির সঙ্গে D. A. M. R. Samarasekara নিবন্ধটির আন্তঃভাষা সংযোগ করে দিন। Sadek Mamun (আলাপ) ১৩:৫১, ৪ জুলাই ২০২১ (ইউটিসি)

@Yahya:, @ইয়াহিয়া ভাই, কাজটি ইতোমধ্যে শাকিল ভাই কর্তৃক করা হয়েছে। Sadek Mamun (আলাপ) ১৩:৫৯, ৪ জুলাই ২০২১ (ইউটিসি)

ইংরেজি তথ্যসূত্র যোগ প্রসঙ্গে

@Yahya:, @ইয়াহিয়া ভাই, বাংলাদেশ সেনাবাহিনীতে নারী নিবন্ধটির ইংরেজি সংস্করণে (Women in the Bangladesh Army) বাংলা তথ্যসূত্রের পরিবর্তে ইংরেজি তথ্যসূত্র দিন, এটি দেখুন, তারপর এটি দেখুন, এটি দেখুন; এগুলো বাংলা তথ্যসূত্রের পরিবর্তে যোগ করে দিন। নাসিম মিজান (আলাপ) ১১:৪৬, ৮ জুলাই ২০২১ (ইউটিসি)

করেছি। — য়াহিয়া (আলাপঅবদান) - ১৩:০৬, ৮ জুলাই ২০২১ (ইউটিসি)

সেনাবাহিনী প্রধান (শ্রীলঙ্কা)

@Yahya:, @ইয়াহিয়া ভাই, সেনাবাহিনী প্রধান (শ্রীলঙ্কা) নিবন্ধটির অপরীক্ষিত সম্পাদনা পরীক্ষিত করে দিন। নাসিম মিজান (আলাপ) ১৪:৫৮, ৮ জুলাই ২০২১ (ইউটিসি)

 করা হয়েছে। -- — য়াহিয়া (আলাপঅবদান) - ১৫:০০, ৮ জুলাই ২০২১ (ইউটিসি)
@Yahya:, @ইয়াহিয়া ভাই, সেনাবাহিনী প্রধান (শ্রীলঙ্কা) নিবন্ধটির আরেকটি অপরীক্ষিত সম্পাদনা পরীক্ষিত করে দিন। নাসিম মিজান (আলাপ) ১৫:৪১, ৮ জুলাই ২০২১ (ইউটিসি)
@নাসিম মিজান:  করা হয়েছেয়াহিয়া (আলাপঅবদান) - ১৫:৪৪, ৮ জুলাই ২০২১ (ইউটিসি)

ভাই

আমি wiki rules মেনেই তথ্য নিবন্ধ প্রকাশ করি ।আর শাকিল ভাই ডিলিট করে দেন। কেনো সঠিক জবাব দিবেন , আমি মসকরা করার জন্যে তথ্য নিবন্ধ প্রকাশ করি নাই ।

01708018309

জামিল খান JamilKhan.ibbl11 (আলাপ) ১৫:০৩, ১৪ জুলাই ২০২১ (ইউটিসি)

@JamilKhan.ibbl11 আপনার সম্পাদনাগুলো পরীক্ষা করে দেখলাম। আসলে উইকিপিডিয়ায় লেখার কিছু নিয়ম ও রচনাশৈলী আছে। উইকিপিডিয়ায় নিরপেক্ষতা বজায় রেখে লিখতে হয় এবং উইকিপিডিয়া কোনো সাহিত্য রচনার জায়গা নয়। আপনি লিখেছেন-

অথৈ জলে ভেসে থাকে, লাখো লাখো পাঁপড়ি মেলে, ‘জাতীয় ফুল শাপলা’। বর্ষায় মনে হবে, হাজারো পরী নৃত্য করে, জলেরপরে,...

এরকম লেখা এখানে গ্রহনযোগ্য নয়। বরং আপনি লিখতে পারেন “পূর্বে আছে অমুক নদী”। @MdsShakil যা করেছেন ঠিকই করেছেন। দয়া করে আলোচনার ক্ষেত্রে শালীন থাকুন। — য়াহিয়া (আলাপঅবদান) - ১৫:২০, ১৪ জুলাই ২০২১ (ইউটিসি)

দেখুন ভাই আমি wiki তে নতুন মাত্র কয়েক দিন হইলো , আর আমি wiki rules পড়ে যা বুঝেছি তাই মেনে চলি , এবং আমি মোবাইল ফোন থেকে wiki ব্যাবহার করি , আমার কম্পিউটার বা ল্যাপটপ, ট্যাব নাই ,

আমার দুঃখ একটাই আমি না বুজলে আপানার সিনিয়র বুঝা য় দেবেন , ডিলিট কেনো করবেন JamilKhan.ibbl11 (আলাপ) ১৬:০১, ১৪ জুলাই ২০২১ (ইউটিসি)

@JamilKhan.ibbl11 আপনি হতাশ হবেন না। উনি হয়তো আপনাকে বার্তা দিতে ভুলে গিয়েছেন। আপনি প্রয়োজনীয় তথ্যসূত্র সহ আবারো তথ্য যুক্ত করুন। কেউ অপসারণ করবে না। তথ্যের ভাষা কিরকম হবে তা যদি বুঝতে না পারেন, তাহলে একই রকমের অন্য একটি নিবন্ধ দেখুন। দ্বিতীয়ত, আমি সহ বাংলা উইকির বেশিরভাগ সম্পাদক মোবাইল দিয়ে সম্পাদনা করে৷ ব্যক্তিগতভাবে আমি ডেস্কটপের থেকে মোবাইলেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করি। মোবাইলে সব কাজই করা যায়। আপনি কোনোটা করতে না পারলে আমাকে জানাবেন। শিখিয়ে দিবো। — য়াহিয়া (আলাপঅবদান) - ১৬:০৯, ১৪ জুলাই ২০২১ (ইউটিসি)
ধন্যবাদ ভাইয়া , 

যদি সম্ভব হয় আমাকে কিছু বিষয় জানাবেন ( কি ভাবে কি করবো)

আর ভাইয়া I'm Sorry Please biyadobi niben na ,

Sorry


JAMIL KHAN

jamilkhan.ibbl@outlook.com 01708018309


JamilKhan.ibbl11 (আলাপ) ১৬:২৩, ১৪ জুলাই ২০২১ (ইউটিসি)
@JamilKhan.ibbl11 নির্দিষ্ট কোনও প্রশ্ন থাকলে জানাতে পারেন। আর উইকিতে ব্যক্তিগত যোগাযোগের তথ্য দেয়ার প্রয়োজন নেই। প্রয়োজনে কাউকে বিশেষ:ইমেইল প্রেরণ ব্যবহার করে কাউকে মেইল করতে পারেন। — য়াহিয়া (আলাপঅবদান) - ১৬:২৬, ১৪ জুলাই ২০২১ (ইউটিসি)

বাংলাদেশ সেনাবাহিনী

@Yahya:, ইয়াহিয়া ভাই, বাংলাদেশ সেনাবাহিনী নিবন্ধের ইংরেজি সংস্করণে Women in the Bangladesh Army অনুচ্ছেদের ওপরে main article নির্দেশ করে দিন। নাসিম রহমান (আলাপ) ১২:১০, ২০ জুলাই ২০২১ (ইউটিসি)

@নাসিম রহমান  করা হয়েছে। — য়াহিয়া (আলাপঅবদান) - ১২:১৪, ২০ জুলাই ২০২১ (ইউটিসি)

[Wikimedia Foundation elections 2021] Candidates meet with South Asia + ESEAP communities

Hello,

As you may already know, the 2021 Wikimedia Foundation Board of Trustees elections are from 4 August 2021 to 17 August 2021. Members of the Wikimedia community have the opportunity to elect four candidates to a three-year term. After a three-week-long Call for Candidates, there are 20 candidates for the 2021 election.

An event for community members to know and interact with the candidates is being organized. During the event, the candidates will briefly introduce themselves and then answer questions from community members. The event details are as follows:

  • Bangladesh: 4:30 pm to 7:00 pm
  • India & Sri Lanka: 4:00 pm to 6:30 pm
  • Nepal: 4:15 pm to 6:45 pm
  • Pakistan & Maldives: 3:30 pm to 6:00 pm
  • Live interpretation is being provided in Bangla and Hindi.
  • Please register using this form

For more details, please visit the event page at Wikimedia Foundation elections/2021/Meetings/South Asia + ESEAP.

Hope that you are able to join us, KCVelaga (WMF), ০৬:৩৩, ২৩ জুলাই ২০২১ (ইউটিসি)

চিত্রের ভালো সংস্করণ

@Yahya:, @ইয়াহিয়া ভাই, একটি খুনের স্বপ্ন নিবন্ধটির বাংলা সংস্করণের চিত্রটি ইংরেজি সংস্করণের চিত্রের চেয়ে উজ্জ্বল এবং স্পষ্ট; ইংরেজি সংস্করণটিতে বাংলা সংস্করণটির চিত্র আপলোড করে দিন। (বিশাল খান) 37.111.196.32 (আলাপ) ০৯:০৫, ৯ আগস্ট ২০২১ (ইউটিসি)

Ekti Khuner Swapna

@Yahya:, @ইয়াহিয়া ভাই, Ekti Khuner Swapna নিবন্ধটিতে setting অংশে 'The novel also mentions the then Dhaka vehicle 'scooter' (a kind of auto rickshaw)' এখানে Dhaka vehicle এর জায়গায় Dhaka's vehicle লিখে দিন। সজীব এস (আলাপ) ১২:২০, ১০ আগস্ট ২০২১ (ইউটিসি)

 করেছি। — য়াহিয়া (আলাপঅবদান) - ১২:২৩, ১০ আগস্ট ২০২১ (ইউটিসি)

নিজের সঙ্গে নিজের জীবনের মধু

@Yahya:, @ইয়াহিয়া ভাই, নিজের সঙ্গে নিজের জীবনের মধু নিবন্ধটির ইংরেজি সংস্করণের plot summary অংশে boat-competition শব্দটি কেটে দিয়ে Canoe sprint লিখে দিন, এটা হচ্ছে নৌকা বাইচের সঠিক ইংরেজি শব্দ। (বিশাল খান) 37.111.213.182 (আলাপ) ১৫:৫০, ৯ আগস্ট ২০২১ (ইউটিসি)

@Yahya:, @ইয়াহিয়া ভাই, নিবন্ধটির Subject অংশে লিখা Jalkador is an young boy [.....................] smoke cigarettes when Jalkador becomes a teenager. এই অনুচ্ছেদটি subject থেকে সরিয়ে plot অংশে অনুলিপি করে দিন। আর plot অংশটি কিছুটা কেটে ঠিক করতে হবে, পড়ে দেখুন, লেখাটি বেশি বড়োও নয়। সজীব এস (আলাপ) ০৭:২৫, ১৩ আগস্ট ২০২১ (ইউটিসি)
@সজীব এস: দেখুনতো ঠিক আছে কিনা!— য়াহিয়া (আলাপঅবদান) - ০৭:৪৭, ১৩ আগস্ট ২০২১ (ইউটিসি)
@Yahya:, @ইয়াহিয়া ভাই, জি ঠিক আছে, ধন্যবাদ। সজীব এস (আলাপ) ০৭:৪৮, ১৩ আগস্ট ২০২১ (ইউটিসি)
@Yahya:, @ইয়াহিয়া ভাই, Jalkador lives in Rarhikhal village with his parents and siblings; he has one brother and one sister who are named Abju and Moyna respectively. Though his family is well-off in the village, Jalkador comes from a farming background; his father is a farmer and he is a cowboy who raises cattle who does not go to school and speaks local dialect of the Bengali language. He grows up gradually but his penis is not circumcised according to the village rituals.

When monsoon comes, Jalkador sees flood, their whole village is affected by the flood, flood also attacks their house. As Jalkador’s family is well off, flood-affect recovery is easily done in their house.

Jalkador sees canoe sprint and kabaddi game in their village, he takes part in the kabaddi game. His friend Majid teaches him to smoke cigarette and they talk about when to get circumcised, they see each other’s penis secretly. From Majid Jalkador learns basic knowledge about sexuality.

Spring season comes, Jalkador learns to masturbate, before it he faces nocturnal emission; he is already a teen-ager during this time. He gets sexually aroused seeing female snake-charmers. এটা অনুলিপি করে বসিয়ে দিন; আমি সব সংশোধন করে দিয়েছি। সজীব এস (আলাপ) ০৭:৫৯, ১৩ আগস্ট ২০২১ (ইউটিসি)

@Yahya:, @ইয়াহিয়া ভাই, ধন্যবাদ, এবার ছোট্ট একটি ব্যাকরণগত ত্রুটি ঠিক করে দিন; He grows up gradually but his penis is circumcised according to the village rituals. এই বাক্যে is এর পরে not বসিয়ে দিন। সজীব এস (আলাপ) ০৮:০৭, ১৩ আগস্ট ২০২১ (ইউটিসি)
@Yahya:, @ইয়াহিয়া ভাই, নিজের সঙ্গে নিজের জীবনের মধু নিবন্ধটির বাংলা সংস্করণটির অপরীক্ষিত সম্পাদনা পরীক্ষিত করে দিন। সজীব এস (আলাপ) ০৮:২৯, ১৩ আগস্ট ২০২১ (ইউটিসি)

You are requested to delete the delete request of my page.

Hello sir, My name is also Anshuman Tiwari and I am also known by Anshuman Tiwari (musician) I am a musician from Dehradun Uttarakhand.

i am notable person so i am verified on google and facebook and other music plateforms etc.

If you search about me, there will be many news about me in google.

And I've built my own Wikipedia and put all the good news references about myself.

Google: https://g.co/kgs/gCdcq4 Facebook: https://www.facebook.com/anshumantiwariofficials

Thank You!— Anshumantiwariofficials (আলাপঅবদান) এই স্বাক্ষরহীন মন্তব্যটি যোগ করেছেন।

Hi @Anshuman Tiwari. Thanks for reaching me. You cannot write articles on Wikipedia in your own name. If you are notable, someone else will create your article. Please read this page for more. — য়াহিয়া (আলাপঅবদান) - ০৮:২৪, ১৩ আগস্ট ২০২১ (ইউটিসি)

শ্রীলঙ্কা সেনাবাহিনী চিকিৎসা শাখা

@Yahya:, @ইয়াহিয়া ভাই, শ্রীলঙ্কা সেনাবাহিনী চিকিৎসা শাখা নিবন্ধটিতে তথ্যছকে এখান থেকে চিত্র নিয়ে আপলোড করে দিন; ব্যবহারকারী:MS Sakib বিজয়বাহু পদাতিক রেজিমেন্ট নিবন্ধটিতে তথ্যছকে চিত্র আপলোড করেছিলো শ্রীলঙ্কা সেনাবাহিনীর নিজস্ব ওয়েব সাইট থেকে, এরপর চিত্রটি ব্যবহারকারী:MdsShakil Vijayabahu Infantry Regiment নিবন্ধতে আপলোড করে। সজীব এস (আলাপ) ০৮:৩৭, ১৩ আগস্ট ২০২১ (ইউটিসি)

@Yahya:, @ইয়াহিয়া ভাই, শ্রীলঙ্কা সেনাবাহিনী চিকিৎসা শাখার কাজটি ব্যবহারকারী:MS Sakib ভাই করে দিয়েছে। সজীব এস (আলাপ) ০৮:৪৮, ১৩ আগস্ট ২০২১ (ইউটিসি)
@সজীব এস: আপনি এখানেও বার্তা দিয়েছেন! আবারও বলছি, অনুগ্রহ করে শুধু সক্রিয় একজনকে বার্তা দিবেন। সে যদি আপলোড করতে দেরি করে, তাহলে অপেক্ষা করুন। উইকিতে ঢুকে বার্তা দেখলেই আপলোড করবে। -- ≈ MS Sakib  «আলাপ» ০৯:০৬, ১৩ আগস্ট ২০২১ (ইউটিসি)

ছোটো সংশোধন

@Yahya:, ইয়াহিয়া ভাই, Ekti Khuner Swapna নিবন্ধটিতে story synopsis অংশে Although শব্দটির জায়গায় Though হবে আর Characters অংশে Tofajjal এর ক্ষেত্রে this man works in a company এখানে this man is not unemployed এরকম লিখে দিন, কারণ উপন্যাসটিতে চাকরিজীবীর কথা লেখা আছে, company এর কথা লেখা নেই। সজীব জ (আলাপ) ০৯:৫২, ১৬ আগস্ট ২০২১ (ইউটিসি)

@Yahya:, ইয়াহিয়া ভাই, তথ্যছকের চিত্রটির ক্যাপশন লিখুন 'cover art of the novel'. সজীব জ (আলাপ) ১০:১৩, ১৬ আগস্ট ২০২১ (ইউটিসি)
@Yahya:, ইয়াহিয়া ভাই, Characters অংশের নামগুলো bold করে দিন। সজীব জ (আলাপ) ১০:৩৭, ১৬ আগস্ট ২০২১ (ইউটিসি)
 করা হয়েছেইয়াহিয়া (আলাপঅবদান) - ১০:৪৫, ১৬ আগস্ট ২০২১ (ইউটিসি)

শ্রীলঙ্কা সেনাবাহিনী গোলন্দাজ শাখা

@Yahya:, @ইয়াহিয়া ভাই, শ্রীলঙ্কা সেনাবাহিনী গোলন্দাজ শাখা নিবন্ধটির তথ্যছকে নিবন্ধটির ইংরেজি সংস্করণের চিত্র আপলোড করে দিন। সজীব জ (আলাপ) ১০:১৭, ১৬ আগস্ট ২০২১ (ইউটিসি)

আপলোড করা হয়েছেইয়াহিয়া (আলাপঅবদান) - ১০:৪৫, ১৬ আগস্ট ২০২১ (ইউটিসি)

একটি বিষয়শ্রেণী

@Yahya:, @ইয়াহিয়া ভাই, বিষয়শ্রেণী:এম. এস. বিশ্বনাথন সুরারোপিত তামিল চলচ্চিত্র এটার কোনো আন্তঃভাষা সংযোগ দেওয়া নেই, এটার ইংরেজি সংস্করণ কি Category:Films scored by M. S. Viswanathan এটা হবে? তাহলে কি বাংলা বিষয়শ্রেণীটিতে তামিল শব্দটি কেটে দেওয়া উচিত? বিষয়শ্রেণীর নাম শিরোনাম পরিবর্তন করে দিন এবং আন্তঃভাষা সংযোগ দিয়ে দিন। সজীব জ (আলাপ) ১০:৫৪, ১৬ আগস্ট ২০২১ (ইউটিসি)

হ্যাঁ, দুটো একই মনে হচ্ছে।  করেছি। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১১:০১, ১৬ আগস্ট ২০২১ (ইউটিসি)

ইদায়া মালার

@Yahya:, @ইয়াহিয়া ভাই, ইদায়া মালার নিবন্ধটিতে চিত্র আপলোড করে দিন। সজীব জ (আলাপ) ১১:০২, ১৬ আগস্ট ২০২১ (ইউটিসি)

আপলোড করা হয়েছে। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১১:১০, ১৬ আগস্ট ২০২১ (ইউটিসি)

ফাইল স্থানান্তরকারী অধিকার প্রদান

আমি আপনার অ্যাকাউন্টের সাথে ফাইল স্থানান্তরকারী অধিকারটি যুক্ত করেছি, হয় এই অধিকারের জন্য আপনার আবেদনের ভিত্তিতে অথবা এই অধিকারটি আপনার স্পষ্টতই প্রয়োজন এই বিবেচনায়। ফাইল স্থানান্তরকারী অধিকারের তথ্য ও কোন কোন পরিস্থিতিতে একটি ফাইল স্থানান্তরিত হবে তা বিস্তারিত জানার জন্য দেখুন, উইকিপিডিয়া:ফাইল স্থানান্তরকারী। যখন আপনি একটি ফাইল স্থানান্তর করবেন অনুগ্রহ করে ফাইলের লিংকগুলোকে নতুন নামে পরিবর্তনও নিশ্চিত করুন। আপনি যদি ফাইল স্থানান্তরকারী অধিকারটি আর ব্যবহার করতে না চান তাহলে আমাকে জানান, আমি অধিকারটি অপনার অ্যাকাউন্ট থেকে অপসারণ করে দিব। শুভ কামনা ও ধন্যবাদ! আল রিয়াজ উদ্দীন (আলাপ) ১১:৪৬, ১৬ আগস্ট ২০২১ (ইউটিসি)

একটি চরিত্র

@Yahya:, @ইয়াহিয়া ভাই, Ekti Khuner Swapna নিবন্ধটির characters অংশে একটি চরিত্র bold করা হয়নি, Rahima চরিত্রটি bold করে লিখে দিন। সজীব কাদের (আলাপ) ১৫:০৩, ১৭ আগস্ট ২০২১ (ইউটিসি)

@Yahya:, ইয়াহিয়া ভাই, কাজটি ইতোমধ্যে Al Riaz Uddin Ripon ভাই করে দিয়েছেন। সজীব কাদের (আলাপ) ১৫:৩৯, ১৭ আগস্ট ২০২১ (ইউটিসি)

উইকিমিডিয়া ফাউন্ডেশন নির্বাচন ২০২১

সুপ্রিয় Yahya,
২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচনের ভোটদান শুরু হয়েছে যা ৩১শে আগস্ট পর্যন্ত চলবে। সম্প্রদায়ের প্রার্থীদের তাদের প্রার্থীতা জমা দিতে বলা হয়েছিল। তিন সপ্তাহ ধরে প্রার্থীদের আহ্বানের পর ২০২১ সালের নির্বাচনে ১৯ জন প্রার্থী রয়েছেন

উইকিমিডিয়া সম্প্রদায়ের নিকট ভোটদানের মাধ্যমে আগামী তিন বছরের মেয়াদে উইকিমিডিয়া আন্দোলনের জন্য গুরুত্বপূর্ণ এবং ট্রাস্টি বোর্ডের চাহিদা পূরণ করতে সক্ষম প্রার্থীদের নির্বাচিত করার সুযোগ রয়েছে। প্রার্থীদের সম্পর্কে জানুন এবং আপনার পছন্দের প্রার্থীকে ভোটদান করুন। ট্রাস্টি হিসেবে কাজ করার জন্য নির্বাচন কমিটি সবচেয়ে বেশি ভোট প্রাপ্ত চারজন প্রার্থীকে নির্বাচন করবে। কীভাবে ভোট দিবেন তা জানতে এই পাতাটি পড়ুন।

নির্বাচন কমিটির পক্ষে,
শাকিল হোসেননেট্টিমি সুজাতা ০২:২৩, ১৮ আগস্ট ২০২১ (ইউটিসি)

আজাকি হালনাগাদ ৩০ আগস্ট ২০২১

আজাকি আপনার তৈরি অথবা সম্প্রসারিত হেমায়েত মোল্লা নামক নিবন্ধটি থেকে একটি আকর্ষণীয় তথ্য নিয়ে ৩০ আগস্ট ২০২১ তারিখের আপনি জানেন কি? হালনাগাদ করা হয়েছে। এই তারিখে তথ্যটি বাংলা উইকিপিডিয়ার প্রধান পাতার আজাকি অংশে যোগ হবে, যা পরবর্তী হালনাগাদের পূর্ব পর্যন্ত প্রদর্শিত হবে। আপনি যদি সম্প্রতি তৈরি বা সম্প্রসারিত হওয়া কোনও নিবন্ধ থেকে আকর্ষণীয় আরও কোনও তথ্য জেনে থাকেন, তবে দয়া করে আপনি জানেন কি? আলোচনা পাতায় প্রস্তাব রাখুন।

‍‍‍‍~ ফায়সাল বিন দারুল (২০২১) ১৬:১৭, ২২ আগস্ট ২০২১ (ইউটিসি)

বইয়ের নাম

@Yahya:, @ইয়াহিয়া ভাই, এখানে একটি খুনের স্বপ্ন উপন্যাসটির প্রথম তিন পৃষ্ঠার screenshot দেওয়া আছে যেখানে ইংরেজি নাম Ekti Khuner Svapna লিখা (তৃতীয় screenshotটির নিচে ভালো করে দেখুন), বইয়ের নাম অনুযায়ী কি নিবন্ধের নাম হওয়া উচিৎ নয়?, Ekti Khuner Shwapno নিবন্ধটিতে দ্রুত অপসারণ প্রস্তাবনা {{Db-g13}} যুক্ত করে ব্যবহারকারী:সৈকত কে./খেলাঘর-এর লিখাগুলো অনুলিপি করে (এখানে আমি বানান সংশোধন করেছি এবং তথ্যসূত্রহীন লেখাগুলো মুছেছি) নতুন করে Ekti Khuner Svapna নামে নিবন্ধ তৈরি করে ওখানে লেখাগুলো বসিয়ে দিন। সৈকত কে. (আলাপ) ১০:৫৭, ২৬ আগস্ট ২০২১ (ইউটিসি)

@Yahya:, @ইয়াহিয়া ভাই, বিষয়টি রিয়াজ ভাইকে বলা হয়েছে; উনি দেখবেন। সৈকত কে. (আলাপ) ১১:২৬, ২৬ আগস্ট ২০২১ (ইউটিসি)

উইকিমিডিয়া ফাউন্ডেশন ট্রাস্টি বোর্ড নির্বাচন ২০২১-এ ভোট দিতে ভুলবেন না

সুপ্রিয় Yahya,

আপনাকে এই বার্তা প্রেরণ করা হয়েছে কারণ আপনি ২০২১-এর উইকিমিডিয়া ফাউন্ডেশন ট্রাস্টি বোর্ড নির্বাচনে ভোটদানের উপযুক্ত। নির্বাচনটি ১৮ই আগস্ট, ২০২১ তারিখে শুরু হয়েছে এবং এটি ৩১শে আগস্ট, ২০২১ পর্যন্ত চলবে। উইকিমিডিয়া ফাউন্ডেশন বাংলা উইকিপিডিয়া টির মত প্রকল্প পরিচালনা করে এবং ফাউন্ডেশন একটি ট্রাস্টি বোর্ডের মাধ্যমে পরিচালিত হয়। ট্রাস্টি বোর্ড উইকিমিডিয়া ফাউন্ডেশনের সিদ্ধান্তগ্ৰহণকারী সংস্থা। ট্রাস্টি বোর্ড সম্পর্কে আরও জানুন

এই বছর সম্প্রদায়ের ভোটদানের মাধ্যমে চারটি আসন নির্বাচিত করতে হবে। বিশ্বজুড়ে ১৯ জন প্রার্থী এই আসনগুলিতে প্রতিদ্বন্দিতা করেছেন। ২০২১ সালের ট্রাস্টি বোর্ড নির্বাচনের প্রার্থীদের সম্পর্কে আরও জানুন

সম্প্রদায়গুলোর প্রায় ৭০,০০০ সদস্যকে ভোট দিতে বলা হয়েছে এবং এর মধ্যে আপনিও রয়েছেন! ভোট দান ৩১ আগস্ট ২৩:৫৯ ইউটিসি পর্যন্ত চলবে তাই বাংলা উইকিপিডিয়া এর সিকিউরপোল-এ যান ও আপনার ভোটাধিকার প্রয়োগ করুন।

আপনি যদি ইতিমধ্যে ভোট দিয়ে থাকেন তাহলে এই বার্তা টি উপেক্ষা করুন এবং ভোট দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। একজন ব্যক্তি একাধিক অ্যাকাউন্ট ব্যবহার করলেও একবারই ভোট দিতে পারবে।

নির্বাচন সম্পর্কে আরও জানুনMediaWiki message delivery (আলাপ) ০৬:২৩, ২৮ আগস্ট ২০২১ (ইউটিসি)

আপনার জন্য একটি পদক

আপনার মতামত আপনি যেমনটি ভাবছেন তার চেয়েও গুরুত্বপূর্ণ পদক
বাংলা উইকিপিডিয়ায় অবদানের পাশাপাশি বিভিন্ন সময়ে নানাবিধ আলোচনায় আপনার গঠনমূলক মন্তব্য পেয়েছি। সাম্প্রতিক সময়েও কিছু মন্তব্যে বিচক্ষণতার পরিচয় পেয়ে আপনার অবদানের প্রতি শ্রদ্ধাস্বরূপ এই পদক। আপনার উইকিযাত্রা শুভ ও আনন্দময় হোক। অংকন (আলাপ) ১৫:৪৬, ১ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)
@ANKAN: আপনাকে অনেক ধন্যবাদ। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৫:৫০, ১ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

Wiki Loves Women South Asia 2021 Newsletter #1

Wiki Loves Women South Asia 2021
September 1 - September 30, 2021view details!
Thank you for organizing the Wiki Loves Women South Asia 2021 edition locally in your community. For the convenience of communication and coordination, the information of the organizers is being collected through a Google form, we request you to fill it out.

This message has been sent to you because you are listed as a local organizer in Metawiki. If you have changed your decision to remain as an organizer, update the list.

Regards,
Wiki Loves Women Team ০৭:৩৯, ৬ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

মহানগর এক্সপ্রেস নিয়ে সুজিত সেন-এর প্রশ্ন (০৬:৫৭, ৯ সেপ্টেম্বর ২০২১)

কি ট্রেনের বুকিং দিবো --সুজিত সেন (আলাপ) ০৬:৫৭, ৯ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

Sani7200-এর প্রশ্ন (১৪:৪৫, ১২ সেপ্টেম্বর ২০২১)

Ami jarman student visa somporke jante chai --Sani7200 (আলাপ) ১৪:৪৫, ১২ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

ইয়াহিয়া ভাই

ইয়াহিয়া ভাই, কেমন আছেন? আপনার এই তালিকাটা মেবি অটোম্যাটিক তৈরি হচ্ছে। এই অটোম্যাটিক তালিকাটা করার প্রসেসটা কি জানাবেন দয়া করে। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১৫:৫৩, ১৮ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

@Prodipto Deloar: আলহামদুলিল্লাহ, ভালো আছি। কোন তালিকার কথা বলছেন, ঠিক বুঝতে পারলাম না! — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৬:০৭, ১৮ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)
@Yahya দুঃখিত ভাইয়া লিংক দিতে ভুলে গেছি। বলছি, আপনার কতৃক অপসারণ মনোনয়ন পাতা গুলো অটোমেটিক তালিকা হয়ে যাচ্ছে, সেই পাতার কথা। আমাকে সেটা করে দিন। -- Prodipto Deloar (আলাপঅবদানলগ) ১০:৫৮, ১৯ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)
@Prodipto Deloar: এই পাতায় যান। মোবাইলে ডিভাইসে থাকলে ডেস্কটপ মোডে যান। গেলে পাতাটিতে টুইংকেলের সেটিং নির্ধারণের অপশন পাবেন। সেখানে দ্রুত অপসারণ (CSD) সেকশনে ব্যবহারকারী উপপাতায় দ্রুত অপসারণ লগ সংরক্ষণ করুন নামে একটা অপশন পাবেন। সেটায় টিক দিয়ে সংরক্ষণ করলেই হবে। এছাড়া সেখানে উপপাতার নাম পরিবর্তনের অপশনও আছে। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১২:২৭, ১৯ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

উইকিপিডিয়া:উইকি লাভস উইমেন দক্ষিণ এশিয়া ২০২১ নিয়ে Sharif khan017-এর প্রশ্ন (০৭:৩৮, ২৪ সেপ্টেম্বর ২০২১)

নির্বাচিত নিবন্ধ নির্বাচিত নিবন্ধ শেখ মুজিবুর রহমানশেখ মুজিবুর রহমান ছিলেন বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি ও ভারতীয় উপমহাদেশের একজন অন্যতম প্রভাবশালী রাজনৈতিক ব্যক্তিত্ব। তিনি বাঙালির অধিকার রক্ষায় ব্রিটিশ ভারত থেকে ভারত বিভাজন আন্দোলন এবং পরবর্তীকালে পূর্ব পাকিস্তান থেকে বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে কেন্দ্রীয়ভাবে নেতৃত্ব প্রদান করেন। ১৯৭০ খ্রিষ্টাব্দের নির্বাচনে তার নেতৃত্বাধীন আওয়ামী লীগ নিরঙ্কুশ বিজয় অর্জন করে। পূর্ব পাকিস্তানের রাজনৈতিক স্বায়ত্তশাসন অর্জনের প্রয়াস এবং পরবর্তীকালে ১৯৭১ খ্রিষ্টাব্দে বাংলাদেশের স্বাধীনতা আন্দোলন ও বাংলাদেশের মুক্তিযুদ্ধের পেছনের কেন্দ্রীয় ব্যক্তিত্ব হিসেবে মুজিবকে অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র হিসেবে কৃতিত্ব দেয়ার পাশাপাশি প্রাচীন বাঙালি সভ্যতার আধুনিক স্থপতি হিসেবেও বিবেচনা করা হয়। এসকল কারণে তাকে বাংলাদেশের "জাতির জনক" বা "জাতির পিতা" বলা হয়ে থাকে। জনসাধারণের কাছে তিনি “শেখ মুজিব” বা “শেখ সাহেব” নামে এবং তার উপাধি “বঙ্গবন্ধু” হিসেবেই অধিক পরিচিত ছিলেন। যুদ্ধোত্তর ১৯৭২ খ্রিষ্টাব্দের ১০ই জানুয়ারি শেখ মুজিব পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে স্বদেশে প্রত্যাবর্তন করে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি হিসেবে ও এরপর বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন শুরু করেন। (বাকি অংশ পড়ুন...) --Sharif khan017 (আলাপ) ০৭:৩৮, ২৪ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

সুফিবাদ নিয়ে Mohammad Ali 0.2-এর প্রশ্ন (০১:০৮, ১৪ সেপ্টেম্বর ২০২১)

মুরাকাবা কী? --Mohammad Ali 0.2 (আলাপ) ০১:০৮, ১৪ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

মুরাকাবা হ'ল সুফি ধ্যান। মুরাকাবার মাধ্যমে একজন ব্যক্তি তাদের হৃদয় পর্যবেক্ষণ করে এবং তার স্রষ্টার সাথে এবং তার নিজের পার্শ্ববর্তী অঞ্চলের সাথে হৃদয়ের সম্পর্ক সম্পর্কে অন্তর্দৃষ্টি লাভ করে। মুরাক্বাহ হ'ল সাধারণভাবে পাওয়া আরাকাদের মূল ধারণা Suprava Barman Dipta (আলাপ) ০১:২৫, ২৮ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

আপনার কাছে একটি প্রশ্ন

আপনি কি জানেন? আচ্ছা, @Yahya! আমার একটা প্রশ্ন আছে, এখানে (সূরা আশ-শুআরা) সব আয়াতগুলো লেখার কোন প্রয়োজন আছে কী?? ১-২০ লেখা আছে, একটু বলবেন খুব ভালো হয়। ধন্যবাদ! ---Xpërt100 (আলাপ) ১৫:১২, ২৭ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

@Xpërt100: না, দরকার নেই। আফতাবুজ্জামান ভাই ইতোমধ্যে অপসারণ করেছেন।— ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৫:৪৪, ২৭ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

না দরকার নেই Suprava Barman Dipta (আলাপ) ০১:২৩, ২৮ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

উইকিপিডিয়া:অ্যাকাউন্টের জন্য অনুরোধ নিয়ে Suprava Barman Dipta-এর প্রশ্ন (০১:০১, ২৮ সেপ্টেম্বর ২০২১)

আমি Suprava Barman Dipta ইউজারনেম দিয়ে একটা একাউন্ট খুলছিলাম আমি এখন সেই একাউন্ট টি ডিলিট করতে চাই --Suprava Barman Dipta (আলাপ) ০১:০১, ২৮ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

@Suprava Barman Dipta: উইকিপিডিয়ায় আপনাকে স্বাগতম! উইকিপিডিয়ায় অ্যাকাউন্ট খুললে তা আর মোছা যায় না। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০১:০৭, ২৮ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

Nirob87-এর প্রশ্ন (১৪:৩৬, ২৯ সেপ্টেম্বর ২০২১)

কেমন আছেন? --Nirob87 (আলাপ) ১৪:৩৬, ২৯ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

@Nirob87: আলহামদুলিল্লাহ। ভালোই আছি। আপনিও নিশ্চয়ই ভালো আছেন! উইকিপিডিয়ায় সম্পাদনা সম্পর্কে আপনার কোনো প্রশ্ন আছে? — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৭:০৮, ৩০ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

Rahat Bin Ibrahim rafi-এর প্রশ্ন (০৮:২৮, ৩ অক্টোবর ২০২১)

Can I skip the survey --Rahat Bin Ibrahim rafi (আলাপ) ০৮:২৮, ৩ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@Rahat Bin Ibrahim rafi: আপনি কোন সার্ভের কথা বলেছেন আমি ঠিক বুঝতে পারি নি। তবে যদি উইকিপিডিয়ার কোনো প্রকল্পে কোনো জরিপে (সার্ভে) অংশগ্রহণের বার্তা দেখতে পান, তবে তা অবশ্যই স্কিপ করতে পারবেন। পরবর্তী বার্তা দয়া করে বাংলায় লিখবেন। শুভ কামনা। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১২:২০, ৩ অক্টোবর ২০২১ (ইউটিসি)

চিত্র যোগ পদক

চিত্র যোগ পদক
সুপ্রিয় Yahya,
উইকিপিডিয়ার পাতায় চিত্র যোগ ২০২১-এ অংশ নিয়ে, উইকিপিডিয়াকে আরও রঙ্গিন এবং প্রাণবন্ত করে তোলার প্রচেষ্টায় অবদান রাখার স্বীকৃতিস্বরূপ আপনাকে এই পদক প্রদান করা হল। আশা করি পৃথিবীর প্রতিটি মানুষের কাছে উন্মুক্ত জ্ঞান ছড়িয়ে দেবার আন্দোলনে আপনার পথচলা অব্যাহত থাকবে। বিদ্রোহী রণক্লান্ত বার্তা.. ২৩:৩৯, ৪ অক্টোবর ২০২১ (ইউটিসি)

রাজিব শর্মা-এর প্রশ্ন (১১:০২, ৫ অক্টোবর ২০২১)

আমি আমার একটি ডকুমেন্টস তৈরি করতে চাই। --রাজিব শর্মা (আলাপ) ১১:০২, ৫ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@রাজিব শর্মা: আপনি কী নিজের নামে নিবন্ধ রচনার কথা বলছেন? উইকিপিডিয়ায় নিজের নামে নিবন্ধ লেখা যায় না। শুভেচছাসহ — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১১:০৯, ৫ অক্টোবর ২০২১ (ইউটিসি)

অপসারণ প্রসঙ্গে

আমার প্রবন্ধের কি কোন সমস্যা আছে? কেন দ্রুত অপসারণের ব্যপারে বলা হচ্ছে জানাবেন মুহাম্মদ আছফর রজা রজভী (আলাপ) ১৬:১৫, ৫ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@মুহাম্মদ আছফর রজা রজভী: বাংলা উইকিপিডিয়ায় আপনাকে স্বাগত! উইকিপিডিয়া কোনো ব্যক্তিগত রচনাবলি প্রকাশের স্থান নয়। তাছাড়া নিজের ব্যবহারকারী পাতাও নিবন্ধ প্রকাশের স্থান নয়। এখানে সম্পাদক তাঁর উইকিপিডিয়ায় সম্পাদনা সংক্রান্ত কিছু তথ্য প্রকাশ করতে পারেন। উদাহরণস্বরূপ আমার ব্যবহারকারী পাতা দেখতে পারেন। শুভেচ্ছা সহ — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৬:২৪, ৫ অক্টোবর ২০২১ (ইউটিসি)

ছবি আপলোড প্রসঙ্গ

প্রবন্ধ কিংবা নিবন্ধের মাঝে কিভাবে ছবি আপলোড করব? জানতে চাই মুহাম্মদ আছফর রজা রজভী (আলাপ) ১৬:২০, ৫ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@মুহাম্মদ আছফর রজা রজভী: ছবিটি কি আপনার নিজের তোলা? যদি নিজের তোলা হয়, তাহলে এখানে যান এবং পরবর্তী নির্দেশনা অনুসরণ করুন।— ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৬:২৭, ৫ অক্টোবর ২০২১ (ইউটিসি)

শিক্ষক দিবস

শিক্ষক দিবস নিয়ে একটা ছোট প্রবন্ধ লিখেছি। এটা আমার কিংবা কারো ব্যক্তিগত রচনা নয়, এটা অপসারণ করতে হবে? মুহাম্মদ আছফর রজা রজভী (আলাপ) ১৬:৩৪, ৫ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@মুহাম্মদ আছফর রজা রজভী: আমি আপনার আবেগ বুঝতে পারছি। কিন্তু উইকিপিডিয়ায় এধরণের লেখা লেখা যায় না। দয়া করে এই পাতাটি পড়ুন। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৬:৪২, ৫ অক্টোবর ২০২১ (ইউটিসি)

জানতে পারি কি

@Yahya উইকি শিশুদের ভালোবাসে ২০২১ (উইকিপিডিয়া) এ আমার একটি নিবন্ধ “শিশু নিরাপত্তায় আইনসমূহ (বাংলাদেশ”) আইন সংক্রান্ত। এখানে আইনের কিছু ধারা হুবহু উল্লেখ করেছি। এটা এ জন্যই করেছি যে আমি ইংরেজি উইকি থেকে আইন সংক্রান্ত কিছু দেশের বেশ কিছু নিবন্ধ অনুবাদ করেছি সেখানে আইনের ধারাগুলো হুবহু পেয়েছি। বাংলাদেশে শিশু সংক্রন্ত আইনের বই ও গেজেট আমার কাছে আছে। যেখান থেকে গজারিয়া উপজেলা নকল করেছে। বা আরও শতজন নকল করতে পারে। এখন আমার প্রশ্ন হলো-আলোচ্য নিবন্ধে আইনের ধারাগুলো কীভাবে লেখব? বলে দিলে ভালো হয়। -- মো. মাহমুদুল আলম (আলাপ) ১৮:৫৭, ৫ অক্টোবর ২০২১ (ইউটিসি)

@মো. মাহমুদুল আলম: আমি শিশু শিশু নিরাপত্তায় আইনসমূহ (বাংলাদেশ) নিবন্ধটা আবার পর্যালোচনা করলাম। যদি কারো বক্তব্য বা কোনো লেখা হুবুহু কপি করেন সেক্ষেত্রে লেখাটি <blockquote>আপনার লেখা</blockquote> ট্যাগের মধ্যে লিখতে পারেন। এটা গুরুত্বপূর্ণ না হলেও এতে পাঠক-পর্যালোচকের সুবিধা হয়। উদাহরণস্বরূপ, আপনার নিবন্ধে আনিসুল হকের বক্তব্যটা করে দিয়েছি। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, তথ্যসূত্র বাড়াতে হবে। বিশেষ করে সমালোচনা অনুচ্ছেদে অবশ্যই তথ্যসূত্র দিতে হবে। আমি এটা গ্রহণ করে নিচ্ছি। অন্যটা পরে পর্যালোচনা করে জানাবো। ধন্যবাদ। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ০৫:২০, ৬ অক্টোবর ২০২১ (ইউটিসি)
@Yahya আপনাকে ধন্যবাদ। অন্যনিবন্ধটা আরও সমৃদ্ধ ও সুন্দর করার চেষ্টা করছি। -- মো. মাহমুদুল আলম (আলাপ) ০৬:০০, ৬ অক্টোবর ২০২১ (ইউটিসি)
@মো. মাহমুদুল আলম: কোভিড-১৯ এ বাংলাদেশে শিশুর উপর প্রভাব নিবন্ধটি গ্রহণ করা হয়েছে। শুরুতে ইউনিসেফের ওয়েবসাইট থেকে ৭০%+ কপিরাইট লঙ্ঘন দেখাচ্ছিলো। এখন গ্রহণযোগ্য পর্যায়ে এসেছে। আবারও মনে করিয়ে দিচ্ছি উইকিপিডিয়া কপিরাইটের ক্ষেত্রে বেশ কঠোর। কপিরাইট লঙ্ঘন করলে নিবন্ধের নির্দিষ্ট সংস্করণ অথবা প্রযোজ্য ক্ষেত্রে পুরো নিবন্ধ অপসারণ করা হয়। যাই হোক, আপনার নিবন্ধ দুটির চমৎকার হয়েছে। কাজ চালিয়ে যান। — ইয়াহিয়া (আলাপঅবদান) - ১৩:৪৯, ৬ অক্টোবর ২০২১ (ইউটিসি)
@Yahya আপনাকে ধন্যবাদ। -- মো. মাহমুদুল আলম (আলাপ) ১৩:৫০, ৬ অক্টোবর ২০২১ (ইউটিসি)

উইকি লাভস উইমেন দক্ষিণ এশিয়া ২০২১ পদক

পদক

উইকি লাভস উইমেন দক্ষিণ এশিয়া ২০২১ পদক

প্রিয় Yahya,
বাংলা উইকিপিডিয়ায় আয়োজিত, ‘উইকি লাভস উইমেন দক্ষিণ এশিয়া ২০২১’ শীর্ষক নিবন্ধ লিখন প্রতিযোগিতায় অংশগ্রহণ করায় আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। প্রতিযোগিতায় আপনার জমাদানকৃত এক বা একাধিক নিবন্ধ গৃহীত হয়। প্রতিযোগিতায় নিবন্ধ রচনার মাধ্যমে বাংলা উইকিপিডিয়ার অগ্রযাত্রা ত্বরান্বিত করতে ভূমিকা রাখায়, শুভেচ্ছাস্মারক হিসেবে আপনাকে এই উইকিপদকটি প্রদান করা হলো। আশা করি বাংলা উইকিপিডিয়ার পথচলায় আপনার ভূমিকা অব্যাহত থাকবে। সুস্থ, সুন্দর ও নিরাপদে থাকুন।
প্রতিযোগিতার আয়োজক দলের পক্ষে ― হীরক রাজা, শাকিল হোসেননেট্টিমি সুজাতা ২৩:২৮, ৬ অক্টোবর ২০২১ (ইউটিসি)

১৫:৩০, ১১ অক্টোবর ২০২১ (ইউটিসি)