ব্যবহারকারী আলাপ:TasminTripty: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
MediaWiki message delivery (আলোচনা | অবদান)
ট্যাগ: গণবার্তা বিতরণ
Moheen (আলোচনা | অবদান)
১১৫ নং লাইন: ১১৫ নং লাইন:
[[User:Wikitanvir (WMF)|তানভির রহমান]] ([[User talk:Wikitanvir (WMF)|আলাপ]]) ০৯:৪৫, ২৫ ফেব্রুয়ারি ২০২১ (ইউটিসি)
[[User:Wikitanvir (WMF)|তানভির রহমান]] ([[User talk:Wikitanvir (WMF)|আলাপ]]) ০৯:৪৫, ২৫ ফেব্রুয়ারি ২০২১ (ইউটিসি)
<!-- https://meta.wikimedia.org/w/index.php?title=User:Wikitanvir_(WMF)/MassMessage/Lists/Bangla_Wikipedia_1&oldid=21150444-এর তালিকা ব্যবহার করে বার্তাটি ব্যবহারকারী:Wikitanvir (WMF)@metawiki পাঠিয়েছেন -->
<!-- https://meta.wikimedia.org/w/index.php?title=User:Wikitanvir_(WMF)/MassMessage/Lists/Bangla_Wikipedia_1&oldid=21150444-এর তালিকা ব্যবহার করে বার্তাটি ব্যবহারকারী:Wikitanvir (WMF)@metawiki পাঠিয়েছেন -->
== [[:জাকিয়া আক্তার চৌধুরী]] নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা ==
<div class="floatleft" style="margin-bottom:0">[[চিত্র:Ambox warning orange.svg|48px|alt=|link=]]</div>'''[[:জাকিয়া আক্তার চৌধুরী]]''' নিবন্ধটি [[উইকিপিডিয়া:নীতিমালা ও নির্দেশাবলী|উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী]] অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা [[উইকিপিডিয়া:অপসারণ নীতি|অপসারণ নীতিমালা]] অনুসারে অপসারণের যোগ্য কি-না এই বিষয়ে মতামতের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে [[উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/জাকিয়া আক্তার চৌধুরী ]] পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারণ প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চমানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ব দেওয়া হবে।

অপসারণ প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবেন। অপসারণ প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে '''নিবন্ধ অপসারণ প্রস্তাবনা''' টেমপ্লেটটি সরাবেন না।<!-- টেমপ্লেট:afd-notice --> [[ব্যবহারকারী:Moheen|<b style="text-shadow:#c5C3e3 0.2em 0.2em 0.2em; fontcolor: #3b5998">~মহীন</b>]] [[ব্যবহারকারী আলাপ:Moheen|<sup>(আলাপ)</sup>]] ১৬:৫৪, ১৮ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)

১৬:৫৪, ১৮ সেপ্টেম্বর ২০২১ তারিখে সংশোধিত সংস্করণ

বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম

আপনার জন্য একটি বিড়ালছানা!

বাংলা উইকিপিডিয়ায় আপনাকে স্বাগতম। আপনার উইকি যাত্রা শুভ হোক।

মেরাজ (আলাপ) ১৭:২৪, ৪ মে ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

ধন্যবাদ ভাইয়া। সেদিন আপনাদের ওয়ার্কশপ থেকে অনেক কিছু শিখেছি। অধিকাংশ যদিও ভুলে গেছি :)-Tripty (আলাপ) ১৬:০৪, ৬ মে ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

আপনার জন্য একটি পদক!

পরিশ্রমী পদক
অসাধারণ পর্যবেক্ষণ, খুঁতখুঁতে স্বভাব, এবং সম্প্রদায়ের প্রতি সেবামূলক মানসিকতার সমন্বয়ের জন্য আপনাকে পদক প্রদান করা হলো। সাফি ১৫:৪৭, ৮ মে ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

সম্পূর্ণভাবে অনুবাদ করার অনুরোধ

শুভেচ্ছা নিবেন। যখন একটি নিবন্ধ অনুবাদ করেন, চেষ্টা করবেন সেটি সম্পূর্ণভাবে অনুবাদ করার। --আফতাবুজ্জামান (আলাপ) ১৬:২৮, ৪ মে ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

ধন্যবাদ ভাইয়া। আমি একেবারে ছোট নিবন্ধ তৈরি করিনি এবং যা তৈরি করেছি তার প্রায় সবগুলো সম্পূর্ণই করেছি। তবে এখানো শিখছি। কিন্তু বড় একটি নিবন্ধ সম্পূর্ণভাবে অনুবাদ করা আমার পক্ষে সম্ভব না।--Tripty (আলাপ) ১৭:২১, ৪ মে ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]
আচ্ছা। ব্যাপার না। কোন সাহায্য লাগলে জানাবেন। --আফতাবুজ্জামান (আলাপ) ১৭:৩১, ৪ মে ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

আপনার জন্য একটি পদক!

সম্পাদকের পদক
সুপ্রিয় TasminTripty!

উইকিপিডিয়ায় আপনাকে সুইডিশ দূতাবাস এবং উইকিমিডিয়া বাংলাদেশের যৌথ উদ্যোগে ৩ মে থেকে ১৭ মে ১৫ দিনব্যাপী উইকিগ্যাপ এডিটাথনে অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানাচ্ছি। উইকিপিডিয়ায় জেন্ডারভিত্তিক অসমতা দূরীকরণে আয়োজিত উইকিগ্যাপ এডিটাথন ২০১৯-এর অংশ নিয়ে এক বা একাধিক নিবন্ধ তৈরি করে বাংলা উইকিপিডিয়াকে সমৃ্দ্ধকরণে আপনার নিরলস অবদানের জন্য আপনাকে এই পদক দেয়া হলো। -ShahadatHossain (আলাপ) ০৯:৪৪, ১৯ মে ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

উইকিপিডিয়া:বৈশ্বিক আচরণবিধি নির্দেশনা তৈরিতে মতামত দিন

সুধী, উইকিপিডিয়াসহ উইকিমিডিয়ার বিভিন্ন প্রকল্পে যাঁরা কাজ করেন তাঁদের জন্য আরো সুন্দর ও বন্ধুত্বপূর্ণ পরিবেশ তৈরির লক্ষ্যে বৈশ্বিক একটি ‘নৈতিক দিকনির্দেশনা’ বা ‘বৈশ্বিক আচরণবিধি নির্দেশনা’ তৈরির জন্য সকল সম্প্রদায়ের কাছ থেকে মতামত নেওয়া হচ্ছে। এ ব্যাপারে আপনার মতামত প্রয়োজন। হ্যাঁ বা না লিখে মতামত দিতে দয়া করে এই গুগল ফর্মে (ফর্ম লিংক) ক্লিক করুন। ধন্যবাদ। (গোপনীয়তা নীতি) নাহিদ, শনিবার ০:১৬, ২০ এপ্রিল ২০২৪ (ইউটিসি)

ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা - অংশগ্রহণ করুন ও পুরস্কার জিতুন

সুপ্রিয় TasminTripty,

আশা করি করোনাভাইরাসের বৈশ্বিক মহামারী পরিস্থিতিতে ভাল আছেন। আগামীকাল থেকে ভারতীয় উইকিসংকলন মুদ্রণ সংশোধন প্রতিযোগিতা শুরু হচ্ছে। আপনাকে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আন্তরিক অনুরোধ করি ।এই প্রতিযোগিতায় অভিজ্ঞ,অনভিজ্ঞ ও নতুন ব্যবহারকারী  সকলের জন্যই মুক্ত। 

উইকিসংকলন – একটি উন্মুক্ত অনলাইন পাঠাগার –যা উইকিমিডিয়া ফাউন্ডেশনের একটি প্রকল্প যা উন্মুক্ত লেখ্য উপাদান তৈরি করার জন্য এক লাইব্রেরি যেখানে উৎসের লেখা মূল নথিপত্র , দলিল, দস্তাবেজ, এমনকি মুল লেখার বাংলা অনুবাদও থাকে। যেখানে উইকিপিডিয়া একটি বিশ্বকোষ, সেখানে উইকিসংকলন হল একটি লাইব্রেরি বা পাঠাগার বা গ্রন্থাগার। উইকিপিডিয়াতে কোনো একটি বই সম্পর্কে নিবন্ধ থাকতে পারে, সেখানে উইকিসংকলনে সেই বইটির সম্পূর্ণ লেখাটি রাখা হয়। 

ভারতীয় উইকিসংকলন সম্প্রদায়ের অন্য ভাষাগুলির থেকে বাংলা ভাষায় অবদানকারির সংখ্যা তুলনামূলক ভাবে অত্যধিক কম। অথচ বাংলা সাহিত্যের রত্ন ভাণ্ডারের কিছু শতাংশ মাত্র প্রকাশ করা গেছে। তাই আমাদের আরও স্বেচ্ছাসেবক দরকার কাজ করার জন্য। আশা করি আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন  ও  উইকিসংকলনকে সমৃদ্ধ করবেন। বিস্তারিত প্রকল্প পাতায় দেখুন।

প্রতিটি সম্প্রদায় অনুযায়ী পুরষ্কার

  • প্রথম পুরস্কার - ৳  ৩০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • দ্বিতীয় পুরস্কার - ৳ ২০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো
  • তৃতীয় পুরস্কার - ৳ ১০০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট,  একটি মেমেন্টো
  • পঞ্চম থেকে দশম পুরস্কার - ৳ ৫০০ / - গিফট ভাউচার, একটি টি-শার্ট, একটি মেমেন্টো

বাংলাদেশ থেকে কোনো প্রতিযোগী পুরস্কার পেলে, তাকে ( https://www.bagdoom.com/ ) বা সম গোত্রীয় ওয়েব সাইট থেকে গিফট ভাউচার  পাঠানো হবে  ও ভারতে আমজন গিফট ভাউচার পাঠানো হবে।  বাংলাদেশে (অন্যান্য দেশে) বসবাসকারী বিজয়ীদের শুধুমাত্র উপহার ভাউচার পাঠানো সম্ভব। টিশার্ট বা মেমেন্টো ভারত থেকে পাঠানা সম্ভব নাও হতে পারে। 

প্রতিযোগিতায় আপনাকে স্বাগতম।

শুভেচ্ছা সহ,
জয়ন্ত দা
১৩:৪০, ৩১ অক্টোবর ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

সর্বজনীন আচরণবিধির প্রয়োগ সংক্রান্ত আলোচনায় অংশ নেওয়ার আমন্ত্রণ

সুধী,

আপনি হয়তো জেনে থাকবনে যে, উইকিপিডিয়াসহ উইকিমিডিয়ার সকল অনলাইন ও অফলাইন প্রকল্পে অংশগ্রহণকারীদের একটি সুস্থ, সুন্দর, ও নিরাপদ সহাবস্থান নিশ্চিত করতে উইকিমিডিয়া ফাউন্ডেশনের বোর্ড অব ট্রাস্টি কর্তৃক সর্বজনীন আচরণবিধি নীতিমালা অনুমোদিত হয়েছে (অনুমোদিত নীতিমালা)। অনুমোদনের পর বর্তমানে এই নীতিমালার কীভাবে সুষ্ঠ ও কার্যকরভাবে প্রয়োগ করা যেতে পারে, ও সেক্ষেত্রে উইকিমিডিয়ার স্বেচ্ছাসেবী ও উইকিমিডিয়া ফাউন্ডেশন কী ভূমিকা রাখতে পারে সে বিষয়ে আলোচনা চলমান। আপনাকে তাই এই আলোচনায় অংশ নিতে বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে।

আপনি বিভিন্নভাবে আলোচনায় অংশ নিতে পারেন।

প্রথমত, বাংলা উইকিপিডিয়ায় নির্দিষ্ট আলোচনা পাতা: উইকিপিডিয়া:সর্বজনীন আচরণবিধি সংক্রান্ত আলোচনা/নীতিমালার প্রয়োগ। এই পাতায় আপনি সরাসরি অংশগ্রহণের মাধ্যমে আলোচনায় অংশ নিতে পারেন। এখানে কতোগুলো প্রশ্ন রয়েছে যেটির উত্তর দেওয়ার মাধ্যমে ও বাড়তি কোনো বিষয়ে মতামত প্রদানের মাধ্যমে আপনি এই প্রক্রিয়ায় অংশ নিয়ে আমাদের সাহায্য করতে পারেন। এছাড়াও আপনি নীতিমালার বিষয়েও আপনার সমর্থন/বিরোধিতা বা মতামত ব্যক্ত করতে পারেন।

দ্বিতীয়ত, এছাড়াও আপনি যদি নামহীন ও গোপনীয়তার সাথে আপনার মতামত জানাতে চান তবে এই বিষয়ক একটি অনলাইন জরিপে অংশ নিতে পারেন। জরিপটি খুব বড়ো নয় এবং এটিতে অংশ নিতে সর্বোচ্চ ১০ মিনিট সময় ব্যয় করা লাগতে পারে।

এছাড়ও আপনি চাইলে এই বার্তার উত্তর দেওয়ার মাধ্যমে বা আমাকে ই-মেইল করার মাধ্যমেও আপনার মতামত জানাতে পারে। অনেক সময় এ ধরনের বিষয়ে প্রকাশ্যে অভিযোগ দায়ের করা বা আলোচনা করা সম্ভব হয় না, আর সে বিষয়ে আমরা সম্পূর্ণ সচেতন। তাই যদি আপনি ইমেইল বা জরিপের মাধ্যমে আপনার মতামত প্রদান করে চান তবে তা করতে পারেন।

উইকিমিডিয়ার সকল স্থানে সবার সুন্দর ও নিরাপদ সহাবস্থান নিশ্চিত করতে আপনার মতামত খুব-ই জরুরী। তাই আশা করি এটি অংশ নেওয়ার মাধ্যমে আপনি আমাদের এই উদ্দেশ্য সফলে ভূমিকা রাখবেন।

আপনাকে ধন্যবাদ। সুস্থ, সুন্দর, ও নিরাপদে থাকুন।

তানভির রহমান (আলাপ) ০৯:৪৫, ২৫ ফেব্রুয়ারি ২০২১ (ইউটিসি)[উত্তর দিন]

জাকিয়া আক্তার চৌধুরী নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা

জাকিয়া আক্তার চৌধুরী নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারণ নীতিমালা অনুসারে অপসারণের যোগ্য কি-না এই বিষয়ে মতামতের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/জাকিয়া আক্তার চৌধুরী পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারণ প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চমানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ব দেওয়া হবে।

অপসারণ প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবেন। অপসারণ প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারণ প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। ~মহীন (আলাপ) ১৬:৫৪, ১৮ সেপ্টেম্বর ২০২১ (ইউটিসি)[উত্তর দিন]