ব্যবহারকারী আলাপ:Gangulybiswarup: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
Marajozkee (আলোচনা | অবদান)
Happy Diwali
১৩৬ নং লাইন: ১৩৬ নং লাইন:
|<span style="color: blue;">"Hello, In this festive season of lights, rangoli, fireworks and sweets. I like to wish you & your family a very Happy and Prosperous Diwali". Regards,--[[User:Marajozkee|<span style="font-family: Lucida Calligraphy "><b style="color: #008000">Ra</b><b style="color:#f10">j</b><b style="color:#080">ee</b><b style="color:#008000">b</b>]] [[Image:Bouncywikilogo.gif|25px]]<sup>[[User_talk:Marajozkee|<span style="color:blue;font-family:Lucida Calligraphy">'''(talk!)'''</span></sup>]]
|<span style="color: blue;">"Hello, In this festive season of lights, rangoli, fireworks and sweets. I like to wish you & your family a very Happy and Prosperous Diwali". Regards,--[[User:Marajozkee|<span style="font-family: Lucida Calligraphy "><b style="color: #008000">Ra</b><b style="color:#f10">j</b><b style="color:#080">ee</b><b style="color:#008000">b</b>]] [[Image:Bouncywikilogo.gif|25px]]<sup>[[User_talk:Marajozkee|<span style="color:blue;font-family:Lucida Calligraphy">'''(talk!)'''</span></sup>]]
|}
|}

== COVID-19 এর পরিবর্তিত পরিস্থিতিতে ভারতীয় স্বেচ্ছাসেবীদের সহযোগীতা জন্য সমর্থন কর্মসূচি ==

প্রিয় উইকিমিডিয়ানস,

COVID-19-এর দ্বিতীয় তরঙ্গ সারা দেশে পরিবর্তিত পরিস্থিতির কারণে আমরা সকলেই খুব কঠিন সময়ে মধ্যে দিয়ে চলেছি। তিক্ত এবং কঠোর সত্য যে আমরা অনেকেই ইতিমধ্যে আমাদের প্রিয়জন, ঘনিষ্ঠ বন্ধু, আত্মীয়স্বজন, প্রতিবেশীদের হারিয়ে ফেলেছি। আমাদের মধ্যে কেউ কেউ চাকরিহীন, ব্যবসায় ক্ষয়ক্ষতি, হাসপাতালে ভর্তির বিশাল ব্যয় ইত্যাদির কারণে অর্থনৈতিক সমস্যার মুখোমুখি হয়েছেন অথবা হচ্ছেন।

এই সঙ্কটের মাঝে ভারতে বসবাসকারী উইকিমিডিয়া স্বেচ্ছাসেবকদের সহযোগীতা জন্য একটি সমর্থন কর্মসূচি শুরু করা হয়েছে। এই প্রোগ্রামটি নিম্নলিখিত কর্ম্ম সমর্থন করবে -

* টিকাকরণের ব্যয় সরূপ অর্থ প্রদান
* COVID-19 সুরক্ষা কিট প্রেরণ
* বিশেষজ্ঞদের পরামর্শদান

এই সমর্থনটি সেন্টার ফর ইন্টারনেট অ্যাণ্ড সোসাইটি অ্যাসেস টু নলেজ (CIS-A2K) পক্ষে থেকে প্রদান করা হবে। আজ অথবা আগামীকাল থেকে এই টিকাকরণের ব্যয় সরূপ অর্থ প্রদান করা হবে। COVID-19 সুরক্ষা কিট প্রদান বিভিন্ন যৌক্তিক কারণসমূহ উপর নির্ভর করে, তাই এই প্রেরণ পদ্ধতি এক সপ্তাহ বা তার বেশি সময়ের মধ্যে আরও সুসংহত হবে। দলটি প্রথমে সম্প্রদায়ের যাদের এই সাহায্য সব থেকে প্রথমে প্রয়োজন তাদের সমর্থন করার চেষ্টা করবে।

স্বেচ্ছাসেবীদের এই গুগল ফর্মটি পূরণ করার জন্য অনুরোধ করা হচ্ছে - https://docs.google.com/forms/d/e/1FAIpQLScYcjEeuT7vUxP3NJg7KfIiZaude9IXLyCagsDarTx11J4ymA/viewform

আপনি আপনার সম্প্রদায়ের, যে স্বেচ্ছাসেবকের সহায়তার আশু প্রয়োজন, তাদের এই ফর্মের মাধ্যমেও মনোনীত করতে পারেন বা সমর্থন দলকে সরাসরি মেইল করতে পারেন।

সহায়তা কর্মসূচি সম্পর্কে আরও বিশদ এখানে পেতে পারেন -

https://meta.wikimedia.org/wiki/COVID-19_support_for_Wikimedians/India

আসুন, আমরা একে অপরের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দি এবং দ্রুত এই পরিস্থিতি কাটিয়ে উঠতে সাহায্য করি।

নিরাপদ এবং সুস্থ থাকুন।--[[ব্যবহারকারী:Atudu|Atudu]] ([[ব্যবহারকারী আলাপ:Atudu|আলাপ]]) ০৮:৪৭, ১ মে ২০২১ (ইউটিসি)

০৮:৪৭, ১ মে ২০২১ তারিখে সংশোধিত সংস্করণ


স্বাগতম বার্তা

প্রিয় Gangulybiswarup, উইকিপিডিয়াতে আপনাকে    স্বাগত জানাচ্ছি। আশা করছি এ পরিবেশটি আপনার ভাল লাগবে এবং উইকিপিডিয়াকে সমৃদ্ধ করার কাজে আপনি সহায়তা করবেন।

এখানে কিছু পৃষ্ঠা আছে যা আপনাকে উইকিপিডিয়া ব্যবহার এবং সমৃদ্ধ করার কাজে সাহায্য করবে:


  •   Bangla script display helpPlease follow these guidelines to install Bangla Unicode viewing and typing support on your computer.
  •   টিউটোরিয়াল – উইকিপিডিয়া অবদান রাখার জন্য ধারাবাহিক প্রশিক্ষণমূলক প্রস্তুতি নিতে এটি দেখুন।


কাজে নেমে পড়বার সহজ উপায় হলো নিচের যেকোন পদ্ধতি অনুসরণ করা:

  • আমাদের সম্প্রদায়ের অন্যতম বর্তমান লক্ষ্য হল    আবশ্যকীয় নিবন্ধগুলোকে সৃষ্টি ও পূর্ণতা দান করা। তালিকাটি থেকে পছন্দের যেকোন একটি নিবন্ধ কাজের জন্য বেছে নিন।
  • Alt - Shift - x চাপুন চাপুন, বা অজানা যেকোনো পৃষ্ঠা লিঙ্কে ক্লিক করুন। যেকোন একটি নিবন্ধ আসবে, আপনি সেটাকে পরিবর্ধন বা পরিমার্জন করতে পারেন।
  • অসম্পূর্ণ নিবন্ধের তালিকা দেখুন, ও সেখান থেকে কোন নিবন্ধকে পরিবর্ধনের জন্য বেছে নিন।
  • নিবন্ধ পরিবর্ধনের জন্য তথ্যের প্রয়োজন হলে উইকিপিডিয়ার ইংরেজি সংস্করণের সহায়তা নিতে পারেন, এজন্য বাংলা নিবন্ধটির বাঁয়ে ‘অন্যান্য ভাষাসমূহ’-এর তালিকা থেকে English-এ ক্লিক করতে হবে।
  • আপনার নতুন নিবন্ধ শুরু করার আগে অনুগ্রহপূর্বক গুগলের মাধ্যমে অনুসন্ধান করুন

  • আপনার প্রথম নিবন্ধটি শুরু করার পূর্বে অনুগ্রহ করে আপনার প্রথম নিবন্ধ পড়ে নিন।
  • নতুন নিবন্ধ শুরু করতে হলে এই পাতায় গিয়ে ফর্মে নিবন্ধের নামটি লিখুন।
  • উইকিপিডিয়ানদের সাথে সরাসরি আলাপ করতে IRC চ্যানেল #wikipedia-bn (ওয়েব ক্লায়েন্ট) ব্যবহার করুন।
  • এছাড়া নিজের সম্পর্কে তথ্য আপনি আপনার ব্যবহারকারী পাতায় রাখতে পারেন। এর মাধ্যমে অন্য উইকিপিডিয়ানরা আপনার সম্পর্কে জানতে পারবে। সাহায্য চাইতে এবং মতামত রাখতে অনুগ্রহপূর্বক আপনার আলাপ পাতা ব্যবহার করুন।

অনুগ্রহপূর্বক আলাপের পাতায় বার্তা রাখার পর চিহ্নে ক্লিক করুন অথবা চারটি টিল্ডা (~~~~) চিহ্ন দিয়ে আপনার স্বাক্ষর করুন; এটি স্বয়ংক্রিয় ভাবে আপনার নাম এবং তারিখ যোগ করবে। যদি আপনার সাহায্যের প্রয়োজন হয় তা হলে আমার আলাপের পাতায় প্রশ্ন করুন, অথবা আপনার আলাপের পাতায় {{সাহায্য করুন}} লিখুন এবং নিচে আপনার প্রশ্ন লিখুন। একজন সাহায্যকারী কিছুক্ষণের মধ্যে আপনার প্রশ্নের উত্তর দেবেন।

আশা করি আপনি বাংলা উইকিপিডিয়া সম্প্রদায়ের একজন হয়ে সম্পাদনা করে আনন্দ পাবেন! আবারও স্বাগতম এবং শুভেচ্ছা! 


বেলায়েত (আলাপ | অবদান) ০৬:৫৬, ১৫ মে ২০১১ (ইউটিসি)[উত্তর দিন]

আপনাকে বৃত্তি প্রদান করা হয়েছে!

প্রিয় Gangulybiswarup, শুভেচ্ছা নিবেন।
আপনি কিছুদিন আগে বাংলা উইকিপিডিয়ার দশম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ঢাকা সন্মেলনের বৃত্তিতে আপনার নিজের নাম অন্তর্ভুক্ত করেছিলেন।

অতি আনন্দের সাথে জানাচ্ছি যে, আয়োজক কমিটি আপনাকে বৃত্তি প্রদান করার জন্য নির্বাচিত করেছে। এই সম্পর্কিত বিস্তারিত তথ্য আপনার ইমেইল ঠিকানায় পাঠানো হয়েছে। দয়া করে আপনার ইমেইল পরীক্ষা করুন। কোন প্রশ্ন থাকলে info@wikimedia.org.bd ঠিকানায় যোগাযোগ করুন।
-আয়োজক কমিটি

নোটিশ

প্রিয়, আপনাকে এই বার্তাটি প্রদান করা হয়েছে কারণ উইকিপিডিয়া:আলোচনাসভায় একটি আলোচ্য বিষয়ের অবতারণা করা হয়েছে যেখানে আপনার কোনো বিষয় জড়িত থাকতে পারে। আলোচনার বিষয় উইকিকনফারেন্স ইন্ডিয়া ২০১৬ -- স্বেচ্ছাসেবক আহ্বান। আপনাকে ধন্যবাদ। বোধিসত্ত্ব (আলাপ) ১৫:১৩, ৮ আগস্ট ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]

Submitted, thanks. Biswarup Ganguly (আলাপ) ১৫:২৩, ৮ আগস্ট ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]

নোটিশ

প্রিয়, আপনাকে এই বার্তাটি প্রদান করা হয়েছে কারণ উইকিপিডিয়া:আলোচনাসভায় একটি আলোচ্য বিষয়ের অবতারণা করা হয়েছে যেখানে আপনার কোনো বিষয় জড়িত থাকতে পারে। আলোচনার বিষয় পশ্চিমবঙ্গে বাংলা উইকিপিডিয়ানদের নিয়ে মিট-আপ। আপনাকে ধন্যবাদ। বোধিসত্ত্ব (আলাপ) ১২:২২, ১৩ সেপ্টেম্বর ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]

ফিরতি বার্তা

সুপ্রিয়, Gangulybiswarup। উইকিপিডিয়া:সম্মিলন/কলকাতা ১৪ পাতায় আপনার জন্য একটি নতুন বার্তা এসেছে।
১৫:৫০, ২৬ সেপ্টেম্বর ২০১৫ (ইউটিসি) তারিখে বার্তাটি যোগ হয়েছে। আপনি {{ফিরতি বার্তা}} টেমপ্লেটটি অপসারণের মাধ্যমে যেকোনো সময় এই বিজ্ঞপ্তিটি মুছে ফেলতে পারেন।

বোধিসত্ত্ব (আলাপ) ১৫:৫০, ২৬ সেপ্টেম্বর ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]

গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি

সুধী, বাংলা উইকিপিডিয়ায় অবদানের জন্য আপনাকে আবারও ধন্যবাদ। আপনি নিশ্চই জানেন, উইকিপিডিয়ার প্রায় সকল লেখা বা অন্যান্য মিডিয়া ক্রিয়েটিভ কমন্স অ্যাট্রিবিউশন শেয়ার অ্যালাইক লাইসেন্সের আওতাভুক্ত। সম্প্রতি একটি আলোচনার মাধ্যমে আমাদের দৃষ্টিগোচর হয়েছে যে, আমরা না জেনেই উক্ত লাইসেন্সের একটি ধারা লঙ্ঘন করে যাচ্ছি। আমরা প্রায় সময়ই ইংরেজি উইকিপিডিয়া থেকে নিবন্ধ অনুবাদ করে বাংলাতে যুক্ত করে থাকি। লাইসেন্স-এর শর্তানুসারে, কোন কিছু অন্য উইকিমিডিয়া প্রকল্প থেকে অনুবাদ করলে মূল প্রকল্পের লেখকদের স্বীকৃতি প্রদান করতে হয়। আমরা ইংরেজি উইকিপিডিয়া থেকে নিবন্ধ অনুবাদ করলেও ইংরেজি উইকিপিডিয়ার লেখকদের স্বীকৃতিপ্রদান করি না অনেক সময়ই। যারা বিশেষ:ContentTranslation ব্যবহার করে অনুবাদ করেন, তাদের ক্ষেত্রে স্বয়ংক্রিয়ভাবে স্বীকৃতি প্রদান হয়ে যায়। যারা ম্যানুয়ালি অনুবাদ করেন, তারা খুব সহজেই নিচের যেকোন একটি পদ্ধতি অনুসরণ করার মাধ্যমে স্বীকৃতিপ্রদান করতে পারেন:

  • নিবন্ধ তৈরির সময় সম্পাদনা সারাংশে লিখুন অমুক উইকিপিডিয়ার অমুক নিবন্ধের অনুবাদ। যেমন, ইংরেজি থেকে নিবন্ধ অনুবাদ করলে সারাংশে লিখবেন, [[:en:ইংরেজি নিবন্ধের নাম]] থেকে অনুবাদ। নিবন্ধ তৈরির সময় একবার সারাংশে এটি উল্লেখ করলেই চলবে।
  • অথবা, সংশ্লিষ্ঠ নিবন্ধের আলাপ পাতায় {{অনূদিত পাতা}} টেমপ্লেটটি ব্যবহার করতে পারেন। উদাহরণ হিসেবে দেখুন, আলাপ:২০০৩ বাংলাদেশ ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফর

এখন থেকে বাংলা উইকিপিডিয়ার সকল সম্মানিত ব্যবহারকারীগণকে এই স্বীকৃতিপ্রদানের চর্চা করার অনুরোধ করছি। একইসাথে যেহেতু এটা সম্পর্কে একটি নতুন নীতিমালা তৈরি করতে হবে সুতরাং আমরা আপনাকে উইকিপিডিয়া:উইকিপিডিয়ার অভ্যন্তরে অনুলিপি করা পাতাটির অনুবাদে অংশগ্রহণের আমন্ত্রণ জানাচ্ছি। কোন প্রশ্ন থাকলে আলোচনাসভায় বার্তা রাখার অনুরোধ করছি। আপনার সম্পাদনা আনন্দময় হোক। ধন্যবাদ।

বাংলা উইকিপিডিয়া সম্প্রদায়ের পক্ষে,
নাহিদ (আলাপ) ও আফতাব (আলাপ)
বৃহস্পতিবার ১৫:০০, ০৫ নভেম্বর ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]

বাংলা উইকিপিডিয়ায় চেকইউজার অধিকার যুক্তকরণ

সুধী,
শুভেচ্ছা নেবেন। অতি সম্প্রতি সম্প্রদায়ের আলোচনাসভায় বাংলা উইকিপিডিয়ায় চেকইউজার অধিকার যুক্তকরণ ও নীতিমালা বিষয়ে আলোচনা শুরু হয়েছে। আলোচনাটি শেষ হবে আগামী ২৯শে মার্চ। উক্ত বিষয়ে আপনার সুচিন্তিত মতামত জানানোর অনুরোধ করছি। ধন্যবাদ। --নাহিদ সুলতান (আলাপ) বুধবার ৭:২৪, ০২ মার্চ ২০১৬ (ইউটিসি)

উইকিপিডিয়া সম্মিলন

নমস্কার! আগামী জুন মাসের ৫ থেকে ১২ই জুনের মাঝে যেকোনো একটি উপযুক্ত দিনে কলকাতায় সকল বাংলা উইকিপিডিয়ানদের নিয়ে একটি সম্মিলন আয়োজনের পরিকল্পনা করা হয়েছে। সম্মিলনের প্রসঙ্গে সেন্টার ফর ইন্টারনেট অ্যান্ড সোসাইটি অথবা উইকিমিডিয়া ইন্ডিয়ার কাছে প্রয়োজনীয় ফান্ডিঙের জন্য শীঘ্রই আবেদনও জানানো হবে। আগ্রহী থাকলে আপনাকে এখানে সমর্থন জানাতে অনুরোধ করছি। সম্মিলনে আপনার উপস্থিতি একান্তভাবেই কামনা করি। ধন্যবাদ। -- মৌর্য্য বিশ্বাস​ (আলাপ - অবদান) ০৬:২০, ২১ মে ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

পশ্চিমবঙ্গে বাংলা পিডিয়ানদের নিয়ে মিনি মিডিয়া উইকি ট্রেনিং ও ট্রেন​-দ্য-​ট্রেনার কর্মশালা

নমস্কার বিশ্বরূপ দাদা! আগামী বছরের প্রথম দিকে (৭ ও ৮ই জানুয়ারী, ২০১৭ তারিখে) কলকাতা শহরে সকল বাংলা উইকিপিডিয়ানদের নিয়ে একটা মিনি মিডিয়া উইকি ট্রেনিংট্রেন​-দ্য-​ট্রেনার কর্মশালা আয়োজনের পরিকল্পনা করা হয়েছে, যেখানে উপস্থিত সকল অংশগ্রহণকারীদের উইকিপিডিয়া ও উইকিমিডিয়া ফাউন্ডেশনের অন্যান্য প্রকল্পগুলিতে অবদান রাখা ও সম্পাদনা সংক্রান্ত বিভীন্ন বিষয়বস্তু নিয়ে আলোচনায় এনগেজ করা হবে। সম্মিলনের প্রসঙ্গে সেন্টার ফর ইন্টারনেট অ্যান্ড সোসাইটির কাছে প্রয়োজনীয় ফান্ডিঙের জন্য শীঘ্রই আবেদনও জানানো হবে। আগ্রহী থাকলে আপনাকে এখানে সমর্থন জানাতে অনুরোধ করছি। এই কর্মশালা আপনার উপস্থিতি একান্তভাবেই কামনা করি। ধন্যবাদ। -- মৌর্য্য বিশ্বাস​ (আলাপ - অবদান) ১৯:০৬, ১৪ ডিসেম্বর ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

শুভ নববর্ষ, Gangulybiswarup!

-- Iqsrb722 (আলাপ) ০৪:০০, ১ জানুয়ারি ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]

পশ্চিমবঙ্গ টিটিটি এবং মিনি টিটিটি

নমস্কার, পশ্চিমবঙ্গ টিটিটি এবং মিনি টিটিটি-তে অংশগ্রহণ করতে আগ্রহ প্রকাশ করার জন্য ধন্যবাদ। এই উইকি কর্মশালা ৭ এবং ৮ জানুয়ারী কলকাতার WB National University of Juridical Sciences or NUJS, Kolkata (No.12, LB Block, Dr. Ambedkar Bhavan, Sector III, Salt Lake City, Kolkata, West Bengal 700098) তে অনুষ্ঠিত হবে। অনুগ্রহ পূর্বক মনে রাখুন-

  1. উইকি কর্মশালা ঠিক ১০ ঘটিকায় শুরু হবে।
  2. দয়া করে আপনার ল্যাপটপ সাথে আনবেন।
  3. আহারের ব্যবস্থা থাকবে। শাকাহারী আহার নির্বাচন গ্রাহ্য হবে।
  4. যদি আপনার অন্য কোনো প্রয়োজন থাকে তবে আয়োজকদের জানান।

আরো বিশদ জানতে এই পাতায় চোখ রাখুন: m:Mini TTT and MWT Kolkata 2017

ধন্যবাদ। -- মৌর্য্য বিশ্বাস এবং অনন্যা মণ্ডল (আয়োজক) (MediaWiki message delivery (আলাপ) ২১:২১, ৫ জানুয়ারি ২০১৭ (ইউটিসি) দ্বারা প্রেরিত)[উত্তর দিন]



সরশুনা মহাবিদ্যালয় এ অনুষ্ঠিত উইকিপিডিয়ার কর্মশালা

প্রিয় উইকিপিডিয়ান বন্ধুগণ,

পশ্চিমবঙ্গ এর সরশুনা মহাবিদ্যালয় এ অনুষ্ঠিত উইকিপিডিয়ার কর্মশালা-তে অংশগ্রহণ করতে আগ্রহ প্রকাশ করার জন্য ধন্যবাদ। এই উইকিপিডিয়ার কর্মশালা ২৩শে জুলাই সরশুনা মহাবিদ্যালয় (4/HB/A, Ho-Chi-Minh Sarani, Sarsuna Upanagari, Sarsuna, Kolkata 700061, West Bengal, India) তে অনুষ্ঠিত হবে। অনুগ্রহ পূর্বক মনে রাখুন-

  1. উইকি কর্মশালা ঠিক ১০ ঘটিকায় শুরু হবে।
  2. দয়া করে আপনার ল্যাপটপ সাথে আনবেন।
  3. আহারের ব্যবস্থা থাকবে। শাকাহারী আহার নির্বাচন গ্রাহ্য হবে।
  4. যদি আপনার অন্য কোনো প্রয়োজন থাকে তবে আয়োজকদের জানান।

আরো বিশদ জানতে এই পাতায় চোখ রাখুন: Wikipedia Orientation Workshop at Sarsuna College, West Bengal, India

আপনাদের উপস্থিতি একান্ত কাম্য। ধন্যবাদ। -- অনন্যা মণ্ডল


Happy Diwali

Happy Diwali
"Hello, In this festive season of lights, rangoli, fireworks and sweets. I like to wish you & your family a very Happy and Prosperous Diwali". Regards,--Rajeeb (talk!)

COVID-19 এর পরিবর্তিত পরিস্থিতিতে ভারতীয় স্বেচ্ছাসেবীদের সহযোগীতা জন্য সমর্থন কর্মসূচি

প্রিয় উইকিমিডিয়ানস,

COVID-19-এর দ্বিতীয় তরঙ্গ সারা দেশে পরিবর্তিত পরিস্থিতির কারণে আমরা সকলেই খুব কঠিন সময়ে মধ্যে দিয়ে চলেছি। তিক্ত এবং কঠোর সত্য যে আমরা অনেকেই ইতিমধ্যে আমাদের প্রিয়জন, ঘনিষ্ঠ বন্ধু, আত্মীয়স্বজন, প্রতিবেশীদের হারিয়ে ফেলেছি। আমাদের মধ্যে কেউ কেউ চাকরিহীন, ব্যবসায় ক্ষয়ক্ষতি, হাসপাতালে ভর্তির বিশাল ব্যয় ইত্যাদির কারণে অর্থনৈতিক সমস্যার মুখোমুখি হয়েছেন অথবা হচ্ছেন।

এই সঙ্কটের মাঝে ভারতে বসবাসকারী উইকিমিডিয়া স্বেচ্ছাসেবকদের সহযোগীতা জন্য একটি সমর্থন কর্মসূচি শুরু করা হয়েছে। এই প্রোগ্রামটি নিম্নলিখিত কর্ম্ম সমর্থন করবে -

  • টিকাকরণের ব্যয় সরূপ অর্থ প্রদান
  • COVID-19 সুরক্ষা কিট প্রেরণ
  • বিশেষজ্ঞদের পরামর্শদান

এই সমর্থনটি সেন্টার ফর ইন্টারনেট অ্যাণ্ড সোসাইটি অ্যাসেস টু নলেজ (CIS-A2K) পক্ষে থেকে প্রদান করা হবে। আজ অথবা আগামীকাল থেকে এই টিকাকরণের ব্যয় সরূপ অর্থ প্রদান করা হবে। COVID-19 সুরক্ষা কিট প্রদান বিভিন্ন যৌক্তিক কারণসমূহ উপর নির্ভর করে, তাই এই প্রেরণ পদ্ধতি এক সপ্তাহ বা তার বেশি সময়ের মধ্যে আরও সুসংহত হবে। দলটি প্রথমে সম্প্রদায়ের যাদের এই সাহায্য সব থেকে প্রথমে প্রয়োজন তাদের সমর্থন করার চেষ্টা করবে।

স্বেচ্ছাসেবীদের এই গুগল ফর্মটি পূরণ করার জন্য অনুরোধ করা হচ্ছে - https://docs.google.com/forms/d/e/1FAIpQLScYcjEeuT7vUxP3NJg7KfIiZaude9IXLyCagsDarTx11J4ymA/viewform

আপনি আপনার সম্প্রদায়ের, যে স্বেচ্ছাসেবকের সহায়তার আশু প্রয়োজন, তাদের এই ফর্মের মাধ্যমেও মনোনীত করতে পারেন বা সমর্থন দলকে সরাসরি মেইল করতে পারেন।

সহায়তা কর্মসূচি সম্পর্কে আরও বিশদ এখানে পেতে পারেন -

https://meta.wikimedia.org/wiki/COVID-19_support_for_Wikimedians/India

আসুন, আমরা একে অপরের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দি এবং দ্রুত এই পরিস্থিতি কাটিয়ে উঠতে সাহায্য করি।

নিরাপদ এবং সুস্থ থাকুন।--Atudu (আলাপ) ০৮:৪৭, ১ মে ২০২১ (ইউটিসি)[উত্তর দিন]