ফেতু মাউয়াসা: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
নতুন
 
সম্প্রসারণ
২৮ নং লাইন: ২৮ নং লাইন:
| nationalteam-update = ১৬:০৯, ১৬ এপ্রিল ২০২১ (ইউটিসি)
| nationalteam-update = ১৬:০৯, ১৬ এপ্রিল ২০২১ (ইউটিসি)
}}
}}
'''ক্রিস-এমানুয়েল ফেতু মাউয়াসা''' ({{IPA-fr|kʁis-emanɥɛl fetu mauasa}}, {{lang-fr|Faitout Maouassa}}; জন্ম: ৬ জুলাই ১৯৯৮; '''ফেতু মাউয়াসা''' নামে সুপরিচিত) হলেন একজন ফরাসি পেশাদার [[ফুটবল খেলোয়াড়]]। তিনি বর্তমানে ফ্রান্সের পেশাদার ফুটবল লীগের শীর্ষ স্তর [[লীগ ১]]-এর ক্লাব [[স্তাদ রেনে ফুটবল ক্লাব|রেনে]] এবং [[ফ্রান্স জাতীয় অনূর্ধ্ব-২১ ফুটবল দল|ফ্রান্স অনূর্ধ্ব-২১ দলের]] হয়ে একজন [[রক্ষণভাগের খেলোয়াড়]] হিসেবে খেলেন। তিনি মূলত একজন [[বাম পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড়]] হিসেবে খেললেও মাঝেমধ্যে [[বাম পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড়]] এবং [[বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড়]] হিসেবে খেলে থাকেন।

২০০৫–০৬ মৌসুমে, ফরাসি ফুটবল ক্লাব ভাল দারগ্যাঁতোইলের যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমে মাউয়াসা ফুটবল জগতে প্রবেশ করেছেন এবং পরবর্তীকালে আরগ্যাঁতোইল এবং [[নঁসি স্পোর্টস অ্যাসোসিয়েশন|নঁসির]] যুব দলের হয়ে খেলার মাধ্যমে তিনি ফুটবল খেলায় বিকশিত হয়েছেন। ২০১৪–১৫ মৌসুমে, ফরাসি ক্লাব [[নঁসি স্পোর্টস অ্যাসোসিয়েশন বি|নঁসি বি]]-এর হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন, যেখানে তিনি ৩ মৌসুম অতিবাহিত করেছেন; নঁসি বি-এর হয়ে তিনি ১৭ ম্যাচে ৬টি গোল করেছেন। ২০১৫–১৬ মৌসুমে তিনি [[নঁসি স্পোর্টস অ্যাসোসিয়েশন|নঁসির]] মূল দলে অন্তর্ভুক্ত হয়েছেন। অতঃপর ২০১৭–১৮ মৌসুমে [[স্তাদ রেনে ফুটবল ক্লাব|রেনেতে]] যোগদান করেছেন। পরবর্তীকালে, তিনি [[নিম ওলাঁপিক|নিম]] এবং [[নিম ওলাঁপিক বি|নিম বি]]-এর হয়ে খেলেছেন।

২০১৪ সালে, মাউয়াসা [[ফ্রান্স জাতীয় অনূর্ধ্ব-১৭ ফুটবল দল|ফ্রান্স অনূর্ধ্ব-১৭]] দলের হয়ে ফ্রান্সের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। দলগতভাবে, মাউয়াসা এপর্যন্ত ৩টি শিরোপা জয়লাভ করেছেন, যার মধ্যে ১টি নঁসির হয়ে এবং ২টি ফ্রান্সের বয়সভিত্তিক হয়ে জয়লাভ করেছেন।

১৬:১১, ১৬ এপ্রিল ২০২১ তারিখে সংশোধিত সংস্করণ

ফেতু মাউয়াসা
২০১৭ সালে রেনের হয়ে মাউয়াসা
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নাম ক্রিস-এমানুয়েল ফেতু মাউয়াসা
জন্ম (1998-07-06) ৬ জুলাই ১৯৯৮ (বয়স ২৫)
জন্ম স্থান ভিলপ্যাঁত, ফ্রান্স
উচ্চতা ১.৭০ মিটার (৫ ফুট ৭ ইঞ্চি)
মাঠে অবস্থান রক্ষণভাগের খেলোয়াড়
ক্লাবের তথ্য
বর্তমান দল
রেনে
জার্সি নম্বর ১৭
যুব পর্যায়
২০০৫–২০১০ ভাল দারগ্যাঁতোইল
২০১০–২০১৩ আরগ্যাঁতোইল
২০১৩–২০১৫ নঁসি
জ্যেষ্ঠ পর্যায়*
বছর দল ম্যাচ (গোল)
২০১৫–২০১৬ নঁসি বি ১৭ (৬)
২০১৫–২০১৭ নঁসি ১৮ (৪)
২০১৭– রেনে ৬১ (৩)
২০১৮–২০১৯নিম (ধার) ২৭ (০)
২০১৮–২০১৯নিম বি (ধার) (০)
জাতীয় দল
২০১৪–২০১৫ ফ্রান্স অনূর্ধ্ব-১৭ ১৪ (১)
২০১৫–২০১৬ ফ্রান্স অনূর্ধ্ব-১৮ ১২ (২)
২০১৬ ফ্রান্স অনূর্ধ্ব-১৯ ১২ (০)
২০১৭–২০১৮ ফ্রান্স অনূর্ধ্ব-২০ (০)
২০১৯– ফ্রান্স অনূর্ধ্ব-২১ (০)
* কেবল ঘরোয়া লিগে ক্লাবের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা গণনা করা হয়েছে এবং ১৬:০৯, ১৬ এপ্রিল ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সকল তথ্য সঠিক।
‡ জাতীয় দলের হয়ে ম্যাচ ও গোলসংখ্যা ১৬:০৯, ১৬ এপ্রিল ২০২১ (ইউটিসি) তারিখ অনুযায়ী সঠিক।

ক্রিস-এমানুয়েল ফেতু মাউয়াসা (ফরাসি উচ্চারণ: ​[kʁis-emanɥɛl fetu mauasa], ফরাসি: Faitout Maouassa; জন্ম: ৬ জুলাই ১৯৯৮; ফেতু মাউয়াসা নামে সুপরিচিত) হলেন একজন ফরাসি পেশাদার ফুটবল খেলোয়াড়। তিনি বর্তমানে ফ্রান্সের পেশাদার ফুটবল লীগের শীর্ষ স্তর লীগ ১-এর ক্লাব রেনে এবং ফ্রান্স অনূর্ধ্ব-২১ দলের হয়ে একজন রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত একজন বাম পার্শ্বীয় রক্ষণভাগের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে বাম পার্শ্বীয় মধ্যমাঠের খেলোয়াড় এবং বাম পার্শ্বীয় আক্রমণভাগের খেলোয়াড় হিসেবে খেলে থাকেন।

২০০৫–০৬ মৌসুমে, ফরাসি ফুটবল ক্লাব ভাল দারগ্যাঁতোইলের যুব পর্যায়ের হয়ে খেলার মাধ্যমে মাউয়াসা ফুটবল জগতে প্রবেশ করেছেন এবং পরবর্তীকালে আরগ্যাঁতোইল এবং নঁসির যুব দলের হয়ে খেলার মাধ্যমে তিনি ফুটবল খেলায় বিকশিত হয়েছেন। ২০১৪–১৫ মৌসুমে, ফরাসি ক্লাব নঁসি বি-এর হয়ে খেলার মাধ্যমে তিনি তার জ্যেষ্ঠ পর্যায়ের খেলোয়াড়ি জীবন শুরু করেছেন, যেখানে তিনি ৩ মৌসুম অতিবাহিত করেছেন; নঁসি বি-এর হয়ে তিনি ১৭ ম্যাচে ৬টি গোল করেছেন। ২০১৫–১৬ মৌসুমে তিনি নঁসির মূল দলে অন্তর্ভুক্ত হয়েছেন। অতঃপর ২০১৭–১৮ মৌসুমে রেনেতে যোগদান করেছেন। পরবর্তীকালে, তিনি নিম এবং নিম বি-এর হয়ে খেলেছেন।

২০১৪ সালে, মাউয়াসা ফ্রান্স অনূর্ধ্ব-১৭ দলের হয়ে ফ্রান্সের বয়সভিত্তিক পর্যায়ে অভিষেক করেছিলেন। দলগতভাবে, মাউয়াসা এপর্যন্ত ৩টি শিরোপা জয়লাভ করেছেন, যার মধ্যে ১টি নঁসির হয়ে এবং ২টি ফ্রান্সের বয়সভিত্তিক হয়ে জয়লাভ করেছেন।