বাঙালী বাবু: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
→‎শীর্ষ: সংশোধন
১০ নং লাইন: ১০ নং লাইন:


== পটভূমি ==
== পটভূমি ==
[[মিঠুন চক্রবর্তী]] বাঙ্গালী বাবু হমশীহের চরিত্রে অভিনয় করেছেন। তাকে প্রথমে রাস্তায় একজন পুলিশ ( [[রঞ্জিত মল্লিক]] ) উদ্ধার করেছিলেন। জানা গেল যে তিনি অনাথ{{তথ্যসূত্র প্রয়োজন|date=April 2020}} তিনি গোবরডাঙার বাসে এক অবাঙালি শ্রমজীবী দম্পতির ([[বিশ্বজিৎ চক্রবর্তী]] এবং [[অনামিকা সাহা]]) ঘরে বড় হন। সংক্ষেপে, তাঁর কাছে সমস্ত ভুল কার্ড মোকাবেলা করা হয়েছে, তবুও তিনি বাসটির মশীহ হন এবং সামাজিক কাজ করেন এবং লোকেদের অনেক সাহায্য করেন। কিন্তু, জীবন এখনও তার জন্য সঞ্চয় করে রেখেছিল। একদল গুন্ডাদের দ্বারা ব্যবহৃত অস্ত্র দ্বারা তিনি যখন মাথায় আঘাত করেন তখন তাঁর জীবন পরিবর্তন হয়।
[[মিঠুন চক্রবর্তী]] বাঙ্গালী বাবুর চরিত্রে অভিনয় করেছেন। তাকে প্রথমে রাস্তায় একজন পুলিশ ([[রঞ্জিত মল্লিক]]) উদ্ধার করেছিলেন। জানা গেল যে তিনি অনাথ{{তথ্যসূত্র প্রয়োজন|date=April 2020}}। পরে তিনি গোবরডাঙার বাসে এক অবাঙালি শ্রমজীবী দম্পতির ([[বিশ্বজিৎ চক্রবর্তী]] এবং [[অনামিকা সাহা]]) ঘরে বড় হন। তিনি ভুলভাবে বেড়ে উঠলেও বস্তির মানুষের কাছে মানবিক হিসেবে পরিচিত হন এবং সামাজিক কাজ করেন এবং লোকেদের অনেক সাহায্য করেন। কিন্তু, জীবন এখনও তার জন্য সঞ্চয় করে রেখেছিল। একদল গুন্ডাদের দ্বারা ব্যবহৃত অস্ত্র দ্বারা তিনি যখন মাথায় আঘাত করেন তখন তাঁর জীবন পরিবর্তন হয়।


== অভিনয় ==
== অভিনয় ==

০৭:৪৭, ১০ এপ্রিল ২০২১ তারিখে সংশোধিত সংস্করণ

বাঙালী বাবু
পরিচালকঅঞ্জন চৌধুরী
প্রযোজকঅজয় জিন্দাল
আনন্দ পোদ্দার
রচয়িতাঅঞ্জন চৌধুরী
ভাষাবাংলা

বাঙালী বাবু ২০০২ এর একটি বাংলা চলচ্চিত্র যা ভারতীয় চলচ্চিত্র পরিচালক অঞ্জন চৌধুরী পরিচালিত এবং নারায়ণ রায় প্রযোজিত। এটি অ্যাকশন প্যাকড মুভি।[তথ্যসূত্র প্রয়োজন]

পটভূমি

মিঠুন চক্রবর্তী বাঙ্গালী বাবুর চরিত্রে অভিনয় করেছেন। তাকে প্রথমে রাস্তায় একজন পুলিশ (রঞ্জিত মল্লিক) উদ্ধার করেছিলেন। জানা গেল যে তিনি অনাথ[তথ্যসূত্র প্রয়োজন]। পরে তিনি গোবরডাঙার বাসে এক অবাঙালি শ্রমজীবী দম্পতির (বিশ্বজিৎ চক্রবর্তী এবং অনামিকা সাহা) ঘরে বড় হন। তিনি ভুলভাবে বেড়ে উঠলেও বস্তির মানুষের কাছে মানবিক হিসেবে পরিচিত হন এবং সামাজিক কাজ করেন এবং লোকেদের অনেক সাহায্য করেন। কিন্তু, জীবন এখনও তার জন্য সঞ্চয় করে রেখেছিল। একদল গুন্ডাদের দ্বারা ব্যবহৃত অস্ত্র দ্বারা তিনি যখন মাথায় আঘাত করেন তখন তাঁর জীবন পরিবর্তন হয়।

অভিনয়

তথ্যসূত্র