উইকিপিডিয়া:প্রশ্ন: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
সম্পাদনা সারাংশ নেই
৩৮ নং লাইন: ৩৮ নং লাইন:
=== আপনার আলাপ পাতায় ব্যক্তিগত সাহায্যের জন্য ===
=== আপনার আলাপ পাতায় ব্যক্তিগত সাহায্যের জন্য ===
*আপনার [[Special:Mytalk|আলাপ]] পাতার ওপরে প্রথমে লিখুন '''<nowiki>{{সাহায্য করুন}}</nowiki>''' ও নিচে আপনার প্রশ্নটি লিখুন। একজন সম্পাদনাকারী তখন আপনার আলাপ পাতা পরিদর্শন করে আপনাকে সাহায্য করবেন।
*আপনার [[Special:Mytalk|আলাপ]] পাতার ওপরে প্রথমে লিখুন '''<nowiki>{{সাহায্য করুন}}</nowiki>''' ও নিচে আপনার প্রশ্নটি লিখুন। একজন সম্পাদনাকারী তখন আপনার আলাপ পাতা পরিদর্শন করে আপনাকে সাহায্য করবেন।
*আপনার যদি বিশেষ প্রয়োজনে কোনো [[উইকিপেডিয়া:প্রশাসক|প্রশাসকের]] সাহায্য দরকার পড়ে তবে আপনার আলাপ পাতায় লিখুন '''<nowiki>{{adminhelp}}</nowiki>''' ও তার নিচে আপনার প্রয়োজন লিখে প্রকাশ করুন।
*আপনার যদি বিশেষ প্রয়োজনে কোনো [[উইকিপেডিয়া:প্রশাসক|প্রশাসকের]] সাহায্য দরকার পড়ে তবে আপনার [[Special:Mytalk|আলাপ]] পাতায় লিখুন '''<nowiki>{{adminhelp}}</nowiki>''' ও তার নিচে আপনার প্রয়োজন লিখে প্রকাশ করুন।
<noinclude>
<noinclude>



১০:০৯, ১৩ আগস্ট ২০০৯ তারিখে সংশোধিত সংস্করণ


যেখানে প্রশ্ন বা মন্তব্য করতে চান

অনুগ্রহপূর্বক কাঙ্ক্ষিত উত্তর পেতে প্রশ্ন করার জন্য সঠিক স্থানটি নির্বাচন করুন, অন্যথায় আপনার প্রশ্নটি এড়িয়ে যাওয়া হতে পারে। একজন সাহায্যকারী খুব শীঘ্রই আপনার প্রশ্নের উত্তর দেবেন...

তথ্যসংক্রান্ত প্রশ্ন

  • তথ্যসূত্র কেন্দ্রের কাজ অনেকটা লাইব্রেরির তথ্যকেন্দ্রের মতো, এবং তারা আপনার প্রয়োজনীয় তথ্যটি খুঁজে বের করতে সাহায্য করবে।
উদাহরণ: "পৃথিবীর কোন দেশে বিশ্বের সবচেয়ে বড়ো মাছ ধরার জাহাজ আছে?"
প্রশ্নের উত্তর দেওয়ার জন্য এই অংশটি কয়েকটি ভাগে ভাগ করা হয়েছে:
কম্পিউটার চালনা - বিনোদন - ভাষা - মানবিক - গণিত - বিজ্ঞান - বিবিধ
  • এছাড়া, প্রতিটি নিবন্ধের নিজস্ব আলাপ পাতা রয়েছে। নিবন্ধের বিষয়ে প্রশ্ন করতে বা গঠনমূলক মন্তব্য করতে নিবন্ধের পৃষ্ঠার ওপরের অংশের আলাপ লিঙ্কে ক্লিক করুন। সচেতন থাকুন এজন্য যে, উইকিপিডিয়া কোনো আলোচনা সভা নয়

উইকিপিডিয়া ব্যবহার ও অবদান সংক্রান্ত প্রশ্ন

আপনার প্রশ্নে উত্তর সম্ভবত প্রাজিপ্র (FAQ) পাতায় আছে, অন্যথায়:

চ্যাটের মাধ্যমে সরাসরি সাহায্য

  • উইকিপিডিয়ানদের সাথে সরাসরি আলাপ করতে IRC চ্যানেল-এ  বাংলা উইকিপিডিয়ার চ্যাটরুম ব্যবহার করুন। উল্লেখ্য এখানে শুধুমাত্র উইকিপিডিয়া সংক্রান্ত প্রশ্ন করা যাবে, এছাড়া অন্য কোনো আলোচনা এখানে করা যাবে না। কারণ এই প্রশ্ন তথ্যসূত্র কেন্দ্রে পুর্ননির্দেশ করা হবে। আপনি IRC তে নতুন? প্রবেশ করার জন্য ক্লিক করুন। আপনার ইউসার নেম ও পাসওয়ার্ড দিন এবং চ্যাটরুমে প্রবেশ করুন।

আপনার আলাপ পাতায় ব্যক্তিগত সাহায্যের জন্য

  • আপনার আলাপ পাতার ওপরে প্রথমে লিখুন {{সাহায্য করুন}} ও নিচে আপনার প্রশ্নটি লিখুন। একজন সম্পাদনাকারী তখন আপনার আলাপ পাতা পরিদর্শন করে আপনাকে সাহায্য করবেন।
  • আপনার যদি বিশেষ প্রয়োজনে কোনো প্রশাসকের সাহায্য দরকার পড়ে তবে আপনার আলাপ পাতায় লিখুন {{adminhelp}} ও তার নিচে আপনার প্রয়োজন লিখে প্রকাশ করুন।