ক্যারল (চলচ্চিত্র): সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
বিশাল ল. (আলোচনা | অবদান)
সম্পাদনা সারাংশ নেই
বিশাল ল. (আলোচনা | অবদান)
সম্পাদনা সারাংশ নেই
২৩ নং লাইন: ২৩ নং লাইন:
| আয় =
| আয় =
}}
}}
'''ক্যারল''' হচ্ছে ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত একটি মার্কিন প্রণয়ধর্মী চলচ্চিত্র ([[নারী-নারী সহবাস|দুজন নারীর মধ্যে প্রণয়]]), চলচ্চিত্রটির পরিচালক ছিলেন টড হায়নেস এবং চলচ্চিত্রটির কাহিনী ১৯৫২ সালে প্রকাশিত উপন্যাস দ্য প্রাইস অব দ্য সল্ট থেকে নেওয়া হয়েছিলো যেটির লেখিকা ছিলেন [[প্যাট্রিশিয়া হাইনেস]]; চলচ্চিত্রটিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন [[কেট ব্লানচেট]] এবং [[রুনি মেয়ারা]]। চলচ্চিত্রটি প্রথমে [[কান চলচ্চিত্র উৎসব]]ে মুক্তি পেয়েছিলো।
'''ক্যারল''' হচ্ছে ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত একটি মার্কিন প্রণয়ধর্মী চলচ্চিত্র ([[নারী-নারী সহবাস|দুজন নারীর মধ্যে প্রণয়]]), চলচ্চিত্রটির পরিচালক ছিলেন টড হায়নেস এবং চলচ্চিত্রটির কাহিনী ১৯৫২ সালে প্রকাশিত উপন্যাস দ্য প্রাইস অব দ্য সল্ট থেকে নেওয়া হয়েছিলো যেটির লেখিকা ছিলেন [[প্যাট্রিশিয়া হাইনেস]]; চলচ্চিত্রটিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন [[কেট ব্লানচেট]] এবং [[রুনি মেয়ারা]]। চলচ্চিত্রটি প্রথমে [[কান চলচ্চিত্র উৎসব]]ে মুক্তি পেয়েছিলো। ৭৩তম [[গোল্ডেন গ্লোব পুরস্কার]]ে চলচ্চিত্রটি পাঁচটি বিষয়শ্রেণীতে মনোনয়ন পেয়েছিলো।
==বহিঃসংযোগ==
==বহিঃসংযোগ==
* {{IMDb title|2402927}}
* {{IMDb title|2402927}}

১৬:৪৩, ১৪ সেপ্টেম্বর ২০২০ তারিখে সংশোধিত সংস্করণ

ক্যারল
পরিচালকটড হায়নেস
প্রযোজকএলিজাবেথ কার্লসেন
স্টিফেন উলি
ক্রিস্টিন ভাচোন
চিত্রনাট্যকারফাইলিস নাগি
উৎসপ্যাট্রিশিয়া হাইনেস কর্তৃক 
দ্য প্রাইস অব দ্য সল্ট
শ্রেষ্ঠাংশেকেট ব্লানচেট
রুনি মেয়ারা
সুরকারকার্টার বারওয়েল
চিত্রগ্রাহকএডওয়ার্ড লাখম্যান
সম্পাদকআফন্সো গনসালভেজ
প্রযোজনা
কোম্পানি
নম্বর নাইন ফিল্মস
ফিল্ম৪
কিলার ফিল্মস
মুক্তি১৭ মে ২০১৫ (কান চলচ্চিত্র উৎসব)
নভেম্বর ২০, ২০১৫ (যুক্তরাষ্ট্র)
স্থিতিকাল১১৮ মিনিট
দেশযুক্তরাষ্ট্র
ভাষাইংরেজি

ক্যারল হচ্ছে ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত একটি মার্কিন প্রণয়ধর্মী চলচ্চিত্র (দুজন নারীর মধ্যে প্রণয়), চলচ্চিত্রটির পরিচালক ছিলেন টড হায়নেস এবং চলচ্চিত্রটির কাহিনী ১৯৫২ সালে প্রকাশিত উপন্যাস দ্য প্রাইস অব দ্য সল্ট থেকে নেওয়া হয়েছিলো যেটির লেখিকা ছিলেন প্যাট্রিশিয়া হাইনেস; চলচ্চিত্রটিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন কেট ব্লানচেট এবং রুনি মেয়ারা। চলচ্চিত্রটি প্রথমে কান চলচ্চিত্র উৎসবে মুক্তি পেয়েছিলো। ৭৩তম গোল্ডেন গ্লোব পুরস্কারে চলচ্চিত্রটি পাঁচটি বিষয়শ্রেণীতে মনোনয়ন পেয়েছিলো।

বহিঃসংযোগ