নিশির ডাক: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
সম্পাদনা সারাংশ নেই
ট্যাগ: মোবাইল সম্পাদনা মোবাইল ওয়েব সম্পাদনা
ট্যাগ: মোবাইল সম্পাদনা মোবাইল ওয়েব সম্পাদনা
৫১ নং লাইন: ৫১ নং লাইন:


====ধারণা====
====ধারণা====
এই নিশির ডাক বিষয়টি নিয়ে মানুষের মনে একটা ভীতি বরাবরের। পূর্বে, বাংলায় অনেকে একে অপরকে বলতো, এক ডাকে সাড়া দিতে নেই, ওটা আসলে নিশির ডাক- এরকম আরও কত কী।… এগুলি আসলে সবই কুসংস্কার, ভ্রান্ত ধারণা। এই অন্ধ বিশ্বাসকে সম্বল করেই টিভির পর্দায় এই ধারাবাহিক নির্মাণ করা হয়।
পূর্বে, বাংলায় অনেকে একে অপরকে বলতো, এক ডাকে সাড়া দিতে নেই, ওটা আসলে নিশির ডাক- এরকম আরও কত কী।… এগুলি আসলে সবই কুসংস্কার, ভ্রান্ত ধারণা। এই অন্ধ বিশ্বাসকে সম্বল করেই টিভির পর্দায় এই ধারাবাহিক নির্মাণ করা হয়।


==অভিনয়ে==
==অভিনয়ে==

০৯:০৬, ২১ মার্চ ২০২০ তারিখে সংশোধিত সংস্করণ

নিশির ডাক
চিত্র:নিশির ডাক.jpeg
ধরনঅতিপ্রাকৃত
নাটক
ভৌতিক
নির্মাতাশ্রী ভেঙ্কটেশ ফিল্মস
লেখকগল্প
সাহানা দত্ত
পরিচালকঅর্ঘ্য পাইক
অভিনয়েস্বৈরিতি ব্যানার্জি
টুম্পা ঘোষ
কণ্ঠ প্রদানকারীমধুহারা ভট্টাচার্য
মূল দেশ ভারত
মূল ভাষাবাংলা
মৌসুমের সংখ্যা
পর্বের সংখ্যা৪০০, (১৩ মার্চ ২০২০)
নির্মাণ
প্রযোজকশ্রীকান্ত মোহতা
মহেন্দ্র সোনি
নির্মাণের স্থানকলকাতা
ব্যাপ্তিকালপ্রায় ২২ মিনিট
নির্মাণ কোম্পানিশ্রী ভেঙ্কটেশ ফিল্মস
মুক্তি
মূল নেটওয়ার্ককালার্স বাংলা
ছবির ফরম্যাট৫৭৬i এসটিভি
১০৮০i এইচডিটিভি
মূল মুক্তির তারিখ৩ ডিসেম্বর ২০১৮ –
বর্তমান

নিশির ডাক ( ইংরেজি: Call Of The Night ) একটি ভারতীয় বাংলা টেলিভিশনের অতিপ্রাকৃত সোপ অপেরা ।৩ ডিসেম্বর ২০১৮-এ বাংলা সাধারণ বিনোদন চ্যানেল কালার্স‌ বাংলায় এর সম্প্রচার শুরু হয়। [১] ডিজিটাল প্ল্যাটফর্ম ভুট এ এটি পাওয়া যায়। এটি শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের প্রযোজিত। [২] এতে স্বৈরিতি ব্যানার্জি, টুম্পা ঘোষ এবং সৌম্য ব্যানার্জি [৩] প্রধান ভূমিকায় অভিনয় করেছেন।

গল্প

শ্রীময়ী ও তার স্বামী নিজেদের বিয়ের দিন ফেরার পথে একটি ভয়ানক ও পরিত্যক্ত কালীমন্দিরের সামনে ফুটফুটে ছোট্ট মেয়ে তারাকে খুঁজে পায়। তারাকে দু'জনে মেয়ে হিসাবে দত্তক নেয়।কিছুদিন পরে এক ভীষণদর্শন তান্ত্রিক অঘোরনাথ তাদের বাড়ির দরজায় এসে উপস্থিত হয়। সে দাবি করে তারা তার হাতে তুলে দিতে হবে। কিন্তু শ্রীময়ী কিছুতেই রাজি হয় না। সে পুলিশকে ডাকে। অঘোরনাথ হাল ছাড়ে না, সে এক নিশিকে নিজের ক্রীতদাসী বানায়।সেই নিশি নানা ছলে বলে কৌশলে শ্রীময়ীর দেওরকে নিজের প্রেমের ফাঁদে ফাঁসিয়ে বিয়ে করে বাড়ির ছোট বউ হিসাবে প্রবেশ করে। নিশি বিভিন্ন সময়ে বিভিন্ন রূপ ধারণ করে, বাড়ির লোকজনকে বিভ্রান্ত করে। তার একটাই উদ্দেশ্য, ছোট্ট তারাকে তান্ত্রিক অঘোরনাথের হাতে তুলে দেওয়া। কিন্তু তারা উপরে রয়েছে ঈশ্বরের আশীর্বাদ। ফলে নিশি বারংবার বিফল হয়। তারা নিজেকে ও নিজের নতুন পরিবারকে রক্ষা করতে থাকে।এ ভাবেই শুভ ও অশুভ শক্তির মধ্যে দ্বন্দ্বের মধ্যে দিয়ে এগিয়ে চলে গল্প। শ্রীময়ী পারবে তো অঘোরনাথ আর নিশির হাত থেকে নিজের ছোট্ট মেয়েকে রক্ষা করতে।

ধারণা

পূর্বে, বাংলায় অনেকে একে অপরকে বলতো, এক ডাকে সাড়া দিতে নেই, ওটা আসলে নিশির ডাক- এরকম আরও কত কী।… এগুলি আসলে সবই কুসংস্কার, ভ্রান্ত ধারণা। এই অন্ধ বিশ্বাসকে সম্বল করেই টিভির পর্দায় এই ধারাবাহিক নির্মাণ করা হয়।

অভিনয়ে

চরিত্র অভিনয়ে
নিশি স্বৈরিতি ব্যানার্জি/গীতশ্রী রায়
শ্রীময়ী টুম্পা ঘোষ
তারা সুকন্যা চ্যাটার্জি
রুদ্র শুভঙ্কর সাহা/সৌম ব্যানার্জি
অঘোরনাথো সন্দীপ
ডামোরি সৃজা কীর্তি
তুলসি মৌমিতা গুপ্ত
নাগিন(পিসিমনি) মাফিন চক্রবর্তী

তথ্যসূত্র

  1. "New TV Show Nishir Daak To Premiere soon"TIMESOFINDIA.COM। নভে ২৪, ২০১৮। 
  2. "Actress Tumpa Ghosh to play the lead role in Nishir Dak"TIMESOFINDIA.COM। নভে ১২, ২০১৮। 
  3. "Nishir Dak's lead changed Subhankar left serial"BANGLA.EENADUINDIA.COM। ডিসে ২৯, ২০১৮। ২৯ ডিসেম্বর ২০১৮ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ৮ মার্চ ২০১৯