সাম লাইক ইট হট: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
ইটালিক
Zaheen (আলোচনা | অবদান)
→‎কাহিনীসূত্র: সম্পাদনা
৪ নং লাইন: ৪ নং লাইন:


==কাহিনীসূত্র==
==কাহিনীসূত্র==
''জো'' স্যাকসওফোন বাজায় আর ''জেরি'' বাজায় ব্যাস। আয়ের জন্য তারা বিভিন্ন বারে ঘোরাঘুরি করে। এভাবেই এক গ্যাংস্টার দলের সাথে জড়িয়ে পড়ে। তারা দলের মব বসকে নিজের চোখে খুন করতে দেখে এবং পালিয়ে যায়। গ্যাংস্টাররা তাদের দুজনকে খুঁজতে থাকে। অর্থাভাবে অবশেষে জো ও জেরি মেয়ে সেজে ফ্লোরিডাতে যায়, একটি মেয়ে ব্যান্ড দলের সাথে কিছু আয়-রোজগার করতে। এই ব্যান্ড দলের ভোকাল থাকে ''সুগার কেইন''। জো সুগার কেইনের প্রেমে পড়ে যায়। মেয়ে জোসেফিন সেজে সুগারের সাথে কথা বলার পাশাপাশি জো এক কোটিপতি হিসেবে তার সাথে প্রেম করতে থাকে। ঐদিকে আবার জেরি তথা মেয়ে ড্যাফনেকে দেখে এক কোটিপতি তার প্রেমে পড়ে যায়।
''জো'' স্যাক্সোফোন বাজায় আর ''জেরি'' বাজায় বেইজ (Bass)। আয়ের জন্য তারা বিভিন্ন বারে ঘোরাঘুরি করে। এভাবেই এক গ্যাংস্টার দলের সাথে তারা জড়িয়ে পড়ে। তারা দলের মব বসকে নিজের চোখে খুন করতে দেখে এবং পালিয়ে যায়। গ্যাংস্টাররা তাদের দুজনকে খুঁজতে থাকে। অর্থাভাবে অবশেষে জো ও জেরি মেয়ে সেজে ফ্লোরিডাতে যায়, একটি মেয়ে ব্যান্ড দলের সাথে কিছু আয়-রোজগার করতে। এই ব্যান্ড দলের ভোকাল থাকে ''সুগার কেইন''। জো সুগার কেইনের প্রেমে পড়ে যায়। মেয়ে জোসেফিন সেজে সুগারের সাথে কথা বলার পাশাপাশি জো এক কোটিপতি হিসেবে তার সাথে প্রেম করতে থাকে। ঐদিকে আবার জেরি তথা মেয়ে ড্যাফনিকে দেখে এক কোটিপতি তার প্রেমে পড়ে যায়।


==চরিত্রসমূহ==
==চরিত্রসমূহ==

১৬:০৯, ৬ জানুয়ারি ২০০৯ তারিখে সংশোধিত সংস্করণ

সাম লাইক ইট হট (ইংরেজি ভাষায়: Some Like It Hot) বিলি ওয়াইল্ডার পরিচালিত কমেডি চলচ্চিত্র যা ১৯৫৯ সালে মুক্তি পায়। সিনেমাটির প্রধান চরিত্রে অবিনয় করেছেন মেরিলিন মনরো, টনি কার্টিস এবং জ্যাক লেমনরবার্ট থিওরেনমাইকেল লোগান এর একটি ছোটগল্প অবলম্বনে এর চিত্রনাট্য লিখেছেন যৌথভাবে বিলি ওয়াইল্ডার ও আই এ এল ডায়মন্ড। লোগান এর আগেই একটি জার্মান সিনেমার জন্য তার গল্পটি লিখেছিলেন। সেই জার্মান সিনেমার নাম ছিল Fanfaren der Liebe। তবে সেই কাহিনীতে কোন গ্যাংস্টার ছিল না। অনেকে অবশ্য এ কারণেই ওয়াইল্ডারের এই সিনেমাকে রিমেইক বলে আখ্যায়িত করেন।

ফরাসি কমেডি সিনেমা La Cage aux Folles এর বিশ্বব্যাপী সাফল্যের পর ইউনাইটেড আর্টিস্ট্‌স ১৯৮১ সালে সিনেমাটি পুনরায় প্রদর্শন করে। ২০০০ সালে অ্যামেরিকান ফিল্ম ইনস্টিটিউট সাম লাইক ইট হট-কে সর্বকালের সেরা মার্কিন কমেডি সিনেমা হিসেবে আখ্যায়িত করে।

কাহিনীসূত্র

জো স্যাক্সোফোন বাজায় আর জেরি বাজায় বেইজ (Bass)। আয়ের জন্য তারা বিভিন্ন বারে ঘোরাঘুরি করে। এভাবেই এক গ্যাংস্টার দলের সাথে তারা জড়িয়ে পড়ে। তারা দলের মব বসকে নিজের চোখে খুন করতে দেখে এবং পালিয়ে যায়। গ্যাংস্টাররা তাদের দুজনকে খুঁজতে থাকে। অর্থাভাবে অবশেষে জো ও জেরি মেয়ে সেজে ফ্লোরিডাতে যায়, একটি মেয়ে ব্যান্ড দলের সাথে কিছু আয়-রোজগার করতে। এই ব্যান্ড দলের ভোকাল থাকে সুগার কেইন। জো সুগার কেইনের প্রেমে পড়ে যায়। মেয়ে জোসেফিন সেজে সুগারের সাথে কথা বলার পাশাপাশি জো এক কোটিপতি হিসেবে তার সাথে প্রেম করতে থাকে। ঐদিকে আবার জেরি তথা মেয়ে ড্যাফনিকে দেখে এক কোটিপতি তার প্রেমে পড়ে যায়।

চরিত্রসমূহ

বহিঃসংযোগ