টবি রোল্যান্ড-জোন্স: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
NahidSultanBot (আলোচনা | অবদান)
বট নিবন্ধ পরিষ্কার করেছে। কোন সমস্যায় এর পরিচালককে জানান।
NahidSultanBot (আলোচনা | অবদান)
বট নিবন্ধ পরিষ্কার করেছে। কোন সমস্যায় এর পরিচালককে জানান।
৭২ নং লাইন: ৭২ নং লাইন:
}}
}}


'''টবিয়াস স্কেলটন টবি রোল্যান্ড-জোন্স''' ({{lang-en|Toby Roland-Jones}}; [[জন্ম]]: [[২৯ জানুয়ারি]], [[১৯৮৮]]) মিডলসেক্সের অ্যাশফোর্ড এলাকায় জন্মগ্রহণকারী প্রথিতযশা ইংরেজ আন্তর্জাতিক ক্রিকেটার। প্রথম-শ্রেণীর কাউন্টি ক্রিকেটে মিডলসেক্সের প্রতিনিধিত্ব করছেন তিনি। দলে তিনি মূলতঃ মিডিয়াম-ফাস্ট, ডানহাতি বোলার হিসেবে খেলছেন। এছাড়াও, নিচেরসারিতে ডানহাতে ব্যাটিংয়ে পারদর্শিতা দেখিয়েছেন '''টবি রোল্যান্ড-জোন্স'''।
'''টবিয়াস স্কেলটন টবি রোল্যান্ড-জোন্স''' ({{lang-en|Toby Roland-Jones}}; জন্ম: [[২৯ জানুয়ারি]], ১৯৮৮) মিডলসেক্সের অ্যাশফোর্ড এলাকায় জন্মগ্রহণকারী প্রথিতযশা ইংরেজ আন্তর্জাতিক ক্রিকেটার। প্রথম-শ্রেণীর কাউন্টি ক্রিকেটে মিডলসেক্সের প্রতিনিধিত্ব করছেন তিনি। দলে তিনি মূলতঃ মিডিয়াম-ফাস্ট, ডানহাতি বোলার হিসেবে খেলছেন। এছাড়াও, নিচেরসারিতে ডানহাতে ব্যাটিংয়ে পারদর্শিতা দেখিয়েছেন '''টবি রোল্যান্ড-জোন্স'''।


== প্রারম্ভিক জীবন ==
== প্রারম্ভিক জীবন ==

১৫:৫১, ২ ফেব্রুয়ারি ২০২০ তারিখে সংশোধিত সংস্করণ

টবি রোল্যান্ড-জোন্স
ব্যক্তিগত তথ্য
পূর্ণ নামটবিয়াস স্কেলটন রোল্যান্ড-জোন্স
জন্ম (1988-01-29) ২৯ জানুয়ারি ১৯৮৮ (বয়স ৩৬)
অ্যাশফোর্ড, মিডলসেক্স, ইংল্যান্ড
ব্যাটিংয়ের ধরনডানহাতি
বোলিংয়ের ধরনডানহাতি মিডিয়াম-ফাস্ট
ভূমিকাঅল-রাউন্ডার
ঘরোয়া দলের তথ্য
বছরদল
২০১০-বর্তমানমিডলসেক্স (জার্সি নং ২১)
এফসি অভিষেক২৫ মার্চ ২০১০ মিডলসেক্স বনাম অক্সফোর্ড এমসিসিইউ
এলএ অভিষেক২৫ এপ্রিল ২০১০ মিডলসেক্স বনাম নর্দাম্পটনশায়ার
খেলোয়াড়ী জীবনের পরিসংখ্যান
প্রতিযোগিতা এফসি এলএ টি২০
ম্যাচ সংখ্যা ৮৫ ৬৩ ৩৬
রানের সংখ্যা ২,১১৩ ৪০০ ১৭৮
ব্যাটিং গড় ২২.৭২ ১৭.৩৯ ১৬.১৮
১০০/৫০ ১/৮ ০/০ ০/০
সর্বোচ্চ রান ১০৩* ৪৩* ৩০
বল করেছে ১৫,৩১৬ ২,৮৮২ ৭০৪
উইকেট ৩১৯ ১০১ ৩৮
বোলিং গড় ২৫.১৬ ২৪.৮৫ ২৬.৩৬
ইনিংসে ৫ উইকেট ১৫
ম্যাচে ১০ উইকেট - -
সেরা বোলিং ৬/৫০ ৪/৪০ ৪/২৫
ক্যাচ/স্ট্যাম্পিং ২৮/– ১১/– ৭/–
উৎস: ইএসপিএনক্রিকইনফো.কম, ১৭ এপ্রিল ২০১৭

টবিয়াস স্কেলটন টবি রোল্যান্ড-জোন্স (ইংরেজি: Toby Roland-Jones; জন্ম: ২৯ জানুয়ারি, ১৯৮৮) মিডলসেক্সের অ্যাশফোর্ড এলাকায় জন্মগ্রহণকারী প্রথিতযশা ইংরেজ আন্তর্জাতিক ক্রিকেটার। প্রথম-শ্রেণীর কাউন্টি ক্রিকেটে মিডলসেক্সের প্রতিনিধিত্ব করছেন তিনি। দলে তিনি মূলতঃ মিডিয়াম-ফাস্ট, ডানহাতি বোলার হিসেবে খেলছেন। এছাড়াও, নিচেরসারিতে ডানহাতে ব্যাটিংয়ে পারদর্শিতা দেখিয়েছেন টবি রোল্যান্ড-জোন্স

প্রারম্ভিক জীবন

শৈশবকাল থেকেই ক্রিকেটের প্রতি তার গভীর আসক্তি লক্ষ্য করা যায়। বয়সভিত্তিক ক্রিকেটে মিডলসেক্স কোল্টের পক্ষে খেলেন। শুরুতে ডানহাতি ব্যাটসম্যান হিসেবে খেললেও পরবর্তীতে ডানহাতি মিডিয়াম-ফাস্ট বোলারে রূপান্তরিত হন। হ্যাম্পটন স্কুল ও লিডস বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করেন।

২০০৭ থেকে ২০১০ সাল পর্যন্ত সারে প্রিমিয়ার লীগে সানবারি ক্রিকেট ক্লাবে খেলেন। ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত মিডলসেক্স ও ২০০৯ সালে সারের দ্বিতীয় একাদশের পক্ষে আমন্ত্রিত খেলোয়াড় হিসেবে অংশ নেন। ২০১০ সালের গ্রীষ্মে আনুষ্ঠানিকভাবে মিডলসেক্সের পক্ষে চুক্তিবদ্ধ হন।

কাউন্টি ক্রিকেট

কাউন্টি ক্রিকেটে সফলতম মৌসুম অতিবাহিত হবার পর আগস্ট, ২০১০ সালে তিন বছর মেয়াদে চুক্তিতে স্বাক্ষর করেন তিনি। প্রথম-শ্রেণীর খেলাগুলোর প্রথম আট খেলায় ১৯.৬০ গড়ে ৩৮ উইকেট পান। তন্মধ্যে, সেরা বোলিং পরিসংখ্যান গড়েন ৫/৪১। ২৩ সেপ্টেম্বর, ২০১৬ তারিখে ইয়র্কশায়ারের বিপক্ষে দূর্দান্ত খেলেন। খেলায় তিনি হ্যাট্রিক লাভ করেন ও ২৩ বছরের মধ্যে প্রথমবারের মতো মিডলসেক্সকে কাউন্টি চ্যাম্পিয়নশীপের শিরোপা জয়ে প্রভূত ভূমিকা রাখেন।[১]

খেলোয়াড়ী জীবন

জুলাই, ২০১৬ সালে পাকিস্তানের বিপক্ষে অনুষ্ঠিত টেস্ট সিরিজের জন্য তাকে মনোনীত করা হয়।[২] কিন্তু বেন স্টোকসজেমস অ্যান্ডারসনের পুণরায় অন্তর্ভূক্তির ফলে ওল্ড ট্রাফোর্ডের দ্বিতীয় টেস্ট থেকে বাদ পড়েন।

২০১৭ সালে উইজডেন কর্তৃক বর্ষসেরা ক্রিকেটার মনোনীত হন তিনি।[৩]

তথ্যসূত্র

  1. http://www.getwestlondon.co.uk/sport/cricket/middlesex-win-county-championship-toby-11931181
  2. "Ballance, Roland-Jones named in England squad"ESPNcricinfo। ESPN Sports Media। ৭ জুলাই ২০১৬। সংগ্রহের তারিখ ৭ জুলাই ২০১৬ 
  3. Kohli named by Wisden as Leading Cricketer in the World April 5, 2017, retrieved 23 April, 2017

আরও দেখুন

বহিঃসংযোগ