ব্যবহারকারী আলাপ:RockyMasum: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
EAsikingarmager (WMF) (আলোচনা | অবদান)
→‎Be the first to try new editing features: নতুন অনুচ্ছেদ
৫৬৯ নং লাইন: ৫৬৯ নং লাইন:


{{ping|RockyMasum}}, রকি মাসুম ভাই, [[হুমায়ুন আজাদ]] নিবন্ধটিতে [https://bn.wikipedia.org/wiki/%E0%A6%B9%E0%A7%81%E0%A6%AE%E0%A6%BE%E0%A6%AF%E0%A6%BC%E0%A7%81%E0%A6%A8_%E0%A6%86%E0%A6%9C%E0%A6%BE%E0%A6%A6#%E0%A6%AF%E0%A7%8C%E0%A6%AC%E0%A6%A8_(%E0%A7%A7%E0%A7%AF%E0%A7%AC%E0%A7%A8_-_%E0%A7%A7%E0%A7%AF%E0%A7%AE%E0%A7%AD) এই অংশে] তার বাবার মৃত্যুর কথা উল্লেখিত হয়েছে, তার মার মৃত্যুর কথা [http://www.dibalok.com/news/details/Literature/3994 এখান থেকে] তথ্য নিয়ে হালনাগাদ করা যেতে পারে, তার মা জোবেদা খাতুন ২০০৩ সালে মারা যান, আপনি হালনাগাদ করে দিন। [[বিশেষ:অবদান/103.67.159.152|103.67.159.152]] ([[ব্যবহারকারী আলাপ:103.67.159.152|আলাপ]]) ০৮:১১, ৩১ ডিসেম্বর ২০১৯ (ইউটিসি)
{{ping|RockyMasum}}, রকি মাসুম ভাই, [[হুমায়ুন আজাদ]] নিবন্ধটিতে [https://bn.wikipedia.org/wiki/%E0%A6%B9%E0%A7%81%E0%A6%AE%E0%A6%BE%E0%A6%AF%E0%A6%BC%E0%A7%81%E0%A6%A8_%E0%A6%86%E0%A6%9C%E0%A6%BE%E0%A6%A6#%E0%A6%AF%E0%A7%8C%E0%A6%AC%E0%A6%A8_(%E0%A7%A7%E0%A7%AF%E0%A7%AC%E0%A7%A8_-_%E0%A7%A7%E0%A7%AF%E0%A7%AE%E0%A7%AD) এই অংশে] তার বাবার মৃত্যুর কথা উল্লেখিত হয়েছে, তার মার মৃত্যুর কথা [http://www.dibalok.com/news/details/Literature/3994 এখান থেকে] তথ্য নিয়ে হালনাগাদ করা যেতে পারে, তার মা জোবেদা খাতুন ২০০৩ সালে মারা যান, আপনি হালনাগাদ করে দিন। [[বিশেষ:অবদান/103.67.159.152|103.67.159.152]] ([[ব্যবহারকারী আলাপ:103.67.159.152|আলাপ]]) ০৮:১১, ৩১ ডিসেম্বর ২০১৯ (ইউটিসি)

== Be the first to try new editing features ==

প্রিয় RockyMasum,

আমরা উইকিপিডিয়ার নতুন কয়েকটি বৈশিষ্ট্য তৈরি করছি এবং বাংলা উইকিপিডিয়ার সাথে আপনার দীর্ঘ যোগাযোগের কারণে আপনার মতামত জানতে আমরা এই নতুন বৈশিষ্ট্যটি পরীক্ষা করার আমন্ত্রণ জানাতে ইচ্ছুক।

সার্বজনীন ব্যবহারের জন্য এটি উপলব্ধ হওয়ার পূর্বে আপনি এটি যাচাই করতে পারবেন ও আপনার কোনো মতামত থাকলে আমাদের তা জানাতে পারবেন। বিশেষ করে বাংলা উইকিপিডিয়ার ব্যবহারকারীদের নিত্য কার্যপ্রণালীর ক্ষেত্রে প্রযোজ্য উপদেশ, এই বৈশিষ্ট্যের গুণগত মান উন্নত করতে আমাদের সাহায্য করবে।

এই বিষয়ে বিস্তারিতভাবে জানাতে আমরা [https://docs.google.com/forms/d/e/1FAIpQLSdYLGMnF4Vxo5gKb93OewTnHxtv9v7tetj1yQqd2lTH_f7Pfg/viewform?usp=sf_link কয়েকটি প্রশ্ন তৈরি করেছি], এবং আপনার উত্তরের ভিত্তিতে আমরা সুবিধাজনক একটি সময়ে আপনার সাথে যোগাযোগ করব।

বাংলা উইকিপিডিয়ার অন্যান্য ইচ্ছুক সদস্যরাও আপনার মত এটি পরীক্ষা করতে পারবেন। তাই আপনি এই নিমন্ত্রণবার্তা তাদেরকেও পাঠিয়ে দিতে পারেন।

ধন্যবাদ,
[[ব্যবহারকারী:EAsikingarmager (WMF)|EAsikingarmager (WMF)]] ([[ব্যবহারকারী আলাপ:EAsikingarmager (WMF)|আলাপ]]) ২০:৩৫, ২ জানুয়ারি ২০২০ (ইউটিসি)

এই সর্বেক্ষণটি একটি স্বতন্ত্র পরিসেবা দ্বারা চালিত হওয়ার ফলে কিছু অতিরিক্ত শর্তাবলী প্রযোজ্য হতে পারে। এই [https://foundation.wikimedia.org/wiki/Section_Translation_Screener_Survey_Privacy_Statement সর্বেক্ষণের গোপনীয়তা বার্তায়] আপনি গোপনীয়তা ও তথ্য পরিচালনা সংক্রান্ত বিবরণ জানতে পারবেন।

২০:৩৫, ২ জানুয়ারি ২০২০ তারিখে সংশোধিত সংস্করণ

আমার আলাপ পাতায় আপনাকে স্বাগতম... আমার সাথে যোগাযোগ করতে এখানে বার্তা রাখুন। খুব শীঘ্রই আমি উত্তর দিতে পারবো আশা করি...

আমঝুপি নীলকুঠি নিবন্ধের দ্রুত অপসারণ প্রস্তাবনা

এটি যদি উইকিপিডিয়াতে আপনার তৈরি করা প্রথম নিবন্ধ হয়ে থাকে, তবে আপনি উইকিপিডিয়াতে প্রথম নিবন্ধের দিক-নির্দেশনা অবশ্যই পাঠ করে নিন।

আমরা আপনাকে নিবন্ধ উইজার্ড ব্যবহার করে নিবন্ধ তৈরি করতে উৎসাহিত করছি।

A tag has been placed on আমঝুপি নীলকুঠি requesting that it be speedily deleted from Wikipedia. This has been done under section G12 of the criteria for speedy deletion, because the article or image appears to be a clear copyright infringement. For legal reasons, we cannot accept copyrighted text or images borrowed from other web sites or printed material, and as a consequence, your addition will most likely be deleted. You may use external websites as a source of information, but not as a source of sentences. This part is crucial: say it in your own words. Wikipedia takes copyright violations very seriously and persistent violators will be blocked from editing.

If the external website or image belongs to you, and you want to allow Wikipedia to use the text or image — which means allowing other people to modify it — then you must verify that externally by one of the processes explained at Wikipedia:Donating copyrighted materials. If you are not the owner of the external website or image but have permission from that owner, see Wikipedia:Requesting copyright permission. You might want to look at Wikipedia's policies and guidelines for more details, or ask a question here.

আপনি যদি মনে করেন যে এই নোটিশটি এখানে ভুল করে প্রদান করা হয়েছে, তবে এই অপসারণের আপত্তি জানাতে নিবন্ধে যেয়ে দ্রুত অপসারণের আপত্তি করতে চাইলে এখানে ক্লিক করুন লেখা লেবেলের উপর ক্লিক করুন। এটি করার ফলে আপনি আগে থেকে বিন্যাস্ত সংশ্লিষ্ট নিবন্ধের আলাপ পাতা পাবেন, সেখানে আপনি ব্যাখ্যা করুন, কেন নিবন্ধটি দ্রুত অপসারণ করা উচিত নয়। অথবা আপনি নিবন্ধের আলাপ পাতায় সরাসরি আপনার কারণ ব্যক্ত করতে পারেন। কিন্তু এটাও মনে রাখবেন, দ্রুত অপসারণ ট্যাগ কোনো নিবন্ধে করা হলে, কোনো দেরি না করে অপসারণ করা হয় যদি নিবন্ধটি দ্রুত অপসারণ বিচারাধারার সাথে মিলে যায়। এটি যদি দ্রুত অপসারণের বিচারধারা অনুসারে না হয় তবে নিবন্ধ থেকে এই নোটিশটি সরিয়ে ফেলুন, কিন্তু অনুগ্রহপূর্বক আপনার নিজের তৈরি করা নিবন্ধ থেকে এ নোটিশটি সরিয়ে ফেলবেন না আমরা আপনাকে নিবন্ধটিকে সম্প্রাসারণ করতে উৎসাহিত করছি। আরও মনে রাখবেন যে, নিবন্ধের বিষয় অবশ্যই উল্লেখযোগ্য হতে হবে ও নির্ভরযোগ্য উৎস থেকে তথ্যসূত্রগুলো যাচাইযোগ্য হওয়া উচিত। যদি ইতিপূর্বে নিবন্ধটি অপসারিত হয়ে থাকে আপনি কোনো একজন সক্রিয় প্রশাসকের সহিত যোগাযোগ করুন।

অনুগ্রহপূর্বক আরও লক্ষ করুন যে, অপসারণের প্রস্তবনা কোনো ব্যক্তিগত আক্রমণ নয়। এটি শুধুমাত্র একটি নোটিশ যা উইকিপিডিয়ার নীতিমালা অনুসারে আপনাকে প্রদান করা হয়েছে। উইকিপিডিয়ায় অবদান রাখার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার আরও কোনো প্রশ্ন থাকলে আপনি বিনা দ্বিধায় আমার আলাপের পাতায় বার্তা রাখতে পারেন। বোধিসত্ত্ব (আলাপ) ১৬:৫৮, ১৭ জানুয়ারি ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]


উইকিপ্রকল্প ইসলামে আপনাকে আমন্ত্রণ!

উইকিপ্রকল্প ইসলামে অংশগ্রহণ করার জন্য আপনাকে আমন্ত্রণ জানানো হচ্ছে, এটি ইসলামমুসলমানদের সাথে সম্পর্কিত নিবন্ধসমূহের মানোন্নয়ন ও সংস্কারের জন্য উৎসর্গীকৃত একটি প্রকল্প।

বর্তমানে আমরা এ প্রকল্পের উন্নতিকল্পে কাজ করছি; আপনিও আমাদের সাথে স্বতস্ফুর্তভাবে অংশগ্রহণ করে ইসলামী নিবন্ধগুলিকে মানসম্মত পর্যায়ে আনতে সাহায্য করতে পারেন। ধন্যবাদ আপনাকে; আপনার উইকি সম্পাদনা শুভ হোক।

ইসলাম প্রবেশদ্বার মাসুম (আলাপ)

১৩:২১, ২৬ এপ্রিল ২০১৫ (ইউটিসি)


মলয় ভৌমিক নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা

মলয় ভৌমিক নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারন নীতিমালা অনুসারে অপসারনের যোগ্য কিনা এই বিষয়ে মতামততের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/মলয় ভৌমিক পাতায় আলোচনা করা হবে, এটি একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারন প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চ মানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ত্ব দেওয়া হবে।

অপসারন প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবে। অপসারন প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারন প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। মহীন রীয়াদ (আলাপ) ১৬:২৮, ১৪ মে ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]

মলয় ভৌমিক নিবন্ধে আরও নতুন তথ্য যোগ করা হল এবং আরও করা হবে। আমার হাতে যথেষ্ট সময় তাই আজ আর তথ্য যোগ করছিনা। নিবন্ধটিতে যথেষ্ট তথ্যসূত্র যোগ করা হয়েছে বলে আমি মনে করি এবং নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা তা নিয়ে আর কোন প্রশ্নের অবকাশ আছে বলে আমি মনে করি না। ধ্যনবাদ। masum (আলাপ) ১৯:২৫, ১৪ মে ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]

লোগো

আপনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে File:রাজশাহী বিশ্ববিদ্যালয়ের লোগো.svg সরিয়ে ফেলছেন (আমি লোগোটি http://www.ru.ac.bd/images/stories/Banner_final.jpg থেকে নিয়েছি)। তার বদলে আপনি File:Logo of rajshahi university.jpg দিয়েছেন। ইন্টারনেটে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের লোগোযুক্ত যেসব ছবি পাওয়া যায় সব জায়গায় আমার আমার করা লোগোটি দেয়া। যেমন এটি। আমার পক্ষে সরজমিনে যাচাই করা সম্ভব না যে লোগো ভুল না সঠিক। আপনি কি নিশ্চিত আপনার লোগোটির রঙ সঠিক? --আফতাব (আলাপ) ১৬:১২, ১৮ মে ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]

আপনি কস্ট করে লগো বা প্রতিকের যে বর্ননা দেয়া আছে সেটি একবার পরলেই কোনটি ভুল কোনটি ঠিক তা বুঝতে পারবেন। সরজমিনে যাওয়ার কোন প্রয়জন নেই :-)। ধ্যনবাদ। masum (আলাপ) ১৬:৫২, ১৯ মে ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]
আমি আপনার ছবিটি এখানে svg তে রুপান্তর করেছি। কোন ভুল হলে জানাবেন। --আফতাব (আলাপ) ১৭:৪২, ১৯ মে ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]

ধ্যনবাদ। আচ্ছা লগো সবসময় দেখি svg তে থাকে, এর কারন কি? ওইকিতে ছবির ফরম্যাট পরিবর্তন করার কি কোন উপায় আছে? masum (আলাপ)

SVG সম্পর্কে বিস্তারিত ইং উইকিতে দেখেন। svg'র অনেকগুলি সুবিধার মধ্যে একটি হল svg চিত্র যত বড় করেন না কেন সেটা গোলা হয়ে যাবে না। ছবি svg তে রুপান্তর করতে আপনি ইনকস্কেপ ব্যবহার করতে পারেন। --আফতাব (আলাপ) ১৬:২৮, ২০ মে ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]

ধ্যনবাদ--masum (আলাপ) ০৩:৩৩, ২১ মে ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]

আবু হেনা রনি নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা

আবু হেনা রনি নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারন নীতিমালা অনুসারে অপসারনের যোগ্য কিনা এই বিষয়ে মতামততের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/আবু হেনা রনি পাতায় আলোচনা করা হবে, এটি একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারন প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চ মানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ত্ব দেওয়া হবে।

অপসারন প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবে। অপসারন প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারন প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। Motiur Rahman Oni (আলাপ) ১৮:৫১, ২৪ মে ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]

রসায়ন সম্পর্কিত নিবন্ধে অবদান রাখার আহবান

তথ্যসূত্র বিষয়ক

প্রিয় মাসুম ভাই, আশা করি ভালো আছেন। আপনার সাম্প্রতিক সময়ের সম্পাদনা খুব ভালো হচ্ছে। তবে আপনার তথ্যসূত্রের স্টাইলটা ঠিক হচ্ছে না। এই জন্য আপনি (http://tools.wmflabs.org/makeref/?) এই টুলটি ব্যবহার করে দেখতে পারেন। Ibrahim Husain Meraj (আলাপ) ০৭:৫৯, ৬ জুন ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]

আরেকটা টুল আছে। এটা নিজে নিজেই তথ্যসূত্রের ঘর পূরণ করে দেয়। --আফতাব (আলাপ) ১৪:৩৯, ৬ জুন ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]

গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি

সুধী, বাংলা উইকিপিডিয়ায় অবদানের জন্য আপনাকে আবারও ধন্যবাদ। আপনি নিশ্চই জানেন, উইকিপিডিয়ার প্রায় সকল লেখা বা অন্যান্য মিডিয়া ক্রিয়েটিভ কমন্স অ্যাট্রিবিউশন শেয়ার অ্যালাইক লাইসেন্সের আওতাভুক্ত। সম্প্রতি একটি আলোচনার মাধ্যমে আমাদের দৃষ্টিগোচর হয়েছে যে, আমরা না জেনেই উক্ত লাইসেন্সের একটি ধারা লঙ্ঘন করে যাচ্ছি। আমরা প্রায় সময়ই ইংরেজি উইকিপিডিয়া থেকে নিবন্ধ অনুবাদ করে বাংলাতে যুক্ত করে থাকি। লাইসেন্স-এর শর্তানুসারে, কোন কিছু অন্য উইকিমিডিয়া প্রকল্প থেকে অনুবাদ করলে মূল প্রকল্পের লেখকদের স্বীকৃতি প্রদান করতে হয়। আমরা ইংরেজি উইকিপিডিয়া থেকে নিবন্ধ অনুবাদ করলেও ইংরেজি উইকিপিডিয়ার লেখকদের স্বীকৃতিপ্রদান করি না অনেক সময়ই। যারা বিশেষ:ContentTranslation ব্যবহার করে অনুবাদ করেন, তাদের ক্ষেত্রে স্বয়ংক্রিয়ভাবে স্বীকৃতি প্রদান হয়ে যায়। যারা ম্যানুয়ালি অনুবাদ করেন, তারা খুব সহজেই নিচের যেকোন একটি পদ্ধতি অনুসরণ করার মাধ্যমে স্বীকৃতিপ্রদান করতে পারেন:

  • নিবন্ধ তৈরির সময় সম্পাদনা সারাংশে লিখুন অমুক উইকিপিডিয়ার অমুক নিবন্ধের অনুবাদ। যেমন, ইংরেজি থেকে নিবন্ধ অনুবাদ করলে সারাংশে লিখবেন, [[:en:ইংরেজি নিবন্ধের নাম]] থেকে অনুবাদ। নিবন্ধ তৈরির সময় একবার সারাংশে এটি উল্লেখ করলেই চলবে।
  • অথবা, সংশ্লিষ্ঠ নিবন্ধের আলাপ পাতায় {{অনূদিত পাতা}} টেমপ্লেটটি ব্যবহার করতে পারেন। উদাহরণ হিসেবে দেখুন, আলাপ:২০০৩ বাংলাদেশ ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফর

এখন থেকে বাংলা উইকিপিডিয়ার সকল সম্মানিত ব্যবহারকারীগণকে এই স্বীকৃতিপ্রদানের চর্চা করার অনুরোধ করছি। একইসাথে যেহেতু এটা সম্পর্কে একটি নতুন নীতিমালা তৈরি করতে হবে সুতরাং আমরা আপনাকে উইকিপিডিয়া:উইকিপিডিয়ার অভ্যন্তরে অনুলিপি করা পাতাটির অনুবাদে অংশগ্রহণের আমন্ত্রণ জানাচ্ছি। কোন প্রশ্ন থাকলে আলোচনাসভায় বার্তা রাখার অনুরোধ করছি। আপনার সম্পাদনা আনন্দময় হোক। ধন্যবাদ।

বাংলা উইকিপিডিয়া সম্প্রদায়ের পক্ষে,
নাহিদ (আলাপ) ও আফতাব (আলাপ)
বৃহস্পতিবার ১৫:০৪, ০৫ নভেম্বর ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]

পথনির্দেশ পদক

পথনির্দেশ পদক
নতুন ব্যবহারকারীদের বাংলা উইকিপিডিয়া অবদান রাখার ব্যাপারে পরামর্শ ও দিকনির্দেশনা দেওয়ার জন্য আমার পক্ষ থেকে প্রিয় মাসুম ভাইকে এই পদক প্রদান করলাম। Nahid.rajbd (আলাপ) ১৬:০০, ২৭ নভেম্বর ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]
ধন্যবাদ। উকিপিডিয়ার প্রতি আপানর আগ্রহ ও অবদানের জন্য আপানকেও অভিনন্দন :) --মাসুম-আল-হাসান রকি (আলাপ) ০৬:৫৮, ১ ডিসেম্বর ২০১৫ (ইউটিসি)[উত্তর দিন]


স্বয়ংক্রিয় পরীক্ষণ

হ্যালো Masum-al-hasan, আপনার অ্যাকাউন্টের সাথে স্বয়ংক্রিয় পরীক্ষণের সুবিধা যোগ করা হয়েছে, কারণ আপনি বিভিন্ন সময়ে মানসম্পন্ন ও গ্রহণযোগ্য সব নিবন্ধ সৃষ্টি করে চলেছেন। এই অধিকার আপনার সম্পাদনায় কোনো প্রভাব ফেলবে না। এটি শুধুমাত্র নতুন পাতা ও সম্পাদনা প্যাট্রোল বা পরীক্ষণের চাপ কমাবে। এই সুবিধাটি সম্পর্কে আরও জানতে উইকিপিডিয়া:স্বয়ংক্রিয় পরীক্ষণ পাতাটি দেখতে পারেন। এছাড়া আপনার কোনো প্রশ্ন থাকলে তা আমার আলাপ পাতায় রাখতে পারেন। আপনার সম্পাদনা আনন্দময় হোক! যুদ্ধমন্ত্রী আলাপ ১২:২০, ৭ জানুয়ারি ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

উইকিপিডিয়া অ্যাডভেঞ্চারে স্বাগতম!

হাই Masum-al-hasan! আমরা খুবই আনন্দিত যে আপনি আমাদের সম্প্রদায় ও লক্ষ্যের সাথে পরিচিত হওয়ার এই বন্ধুসুলভ ও মজাদার পদ্ধতির খেলাটি খেলে তা শিখতে চেয়েছেন। আমার মতে, এই সংযোগগুলো আপনার শুরু করার ক্ষেত্রে সহায়ক হতে পারে।

-- ১৫:১৬, শুক্রবার ১৯ ফেব্রুয়ারি, ২০১৬ (ইউটিসি)

সাহায্য নিন
উইকিপিডিয়া অ্যাডভেঞ্চার সম্পর্কে | তারকামণ্ডলীর বিশ্রামকক্ষে প্রবেশ করুন


ঠান্ডা পানি

আপনার জন্য এক গ্লাস ঠান্ডা পানি
অসহ্য এই গরমের দিনেও আপনি উইকিপিডিয়ায় অপবদান রেখে যাচ্ছেন দেখে আপনার জন্য এক গ্লাস ঠান্ডা পানি দিলাম। Nahid Hossain (আলাপ) ০৯:০৫, ১২ এপ্রিল ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

ব্যবহারকারী পরীক্ষক আবেদনে মতামত দিন

সুধী,
ব্যবহারকারী পরীক্ষক অধিকারের আবেদন পাতায় বর্তমানে তিনটি আবেদন উন্মুক্ত রয়েছে। আপনিও আপনার মতামত প্রদান করতে পারেন। এছাড়া আপনি ইচ্ছে করলে প্রার্থীদের প্রশ্নও জিজ্ঞেস করতে পারেন। আবেদনে মতামত প্রদান করা যাবে ১লা মে ২০১৬ পর্যন্ত। ধন্যবাদ।

নাহিদ সুলতান (আলাপ)
রবিবার ১৭:০৩, ২৪ এপ্রিল ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

sobi jog

Vai ami wikipudia te sobi jog korbo kuvabe? Mohammad Elias Hosaen. (আলাপ) ০৪:৫৭, ১৫ জুলাই ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

@Mohammad Elias Hosaen.: ছবি আপলোডের জন্য শুরুতে আপনাকে এই সাইটে যেতে হবে। এই সাইটটি শুধু মাত্র ছবি আপলোডের জন্য। এখানে গিয়ে "Upload" বাটনে ক্লিক করে পরবর্তী ধাপ অনুসরণ করে খুব সহজেই ছবি আপলোড করতে পারবেন। তারপর সেই ছবি প্রয়োজনে আপনি উইকিপিডিয়াতে ব্যবহার করতে পারেন। আরও বুঝার সুবিধার জন্য এই ভিডিও দেখতে পারেন। আরও কোন জিজ্ঞাসা থাকলে নির্দিধায় করতে পারেন। ধন্যবাদ।--মাসুম-আল-হাসান রকি (আলাপ) ১০:৪৩, ১৫ জুলাই ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

profile

Vai apnake bar bar distub korsi maf korben. Ami wikipedia te apnar moto profile banate chai jemon ami bangladeshi egulo ebong amar sobi jog korte chai. Kivabe korbo vai? Mohammad Elias Hosaen. (আলাপ) ১২:১৫, ১৫ জুলাই ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

আমি আপনার প্রোফাইলে কিছু যোগ করে দিলাম...উৎস সম্পাদনা তে ক্লিক করলেই দেখতে পাবেন কিভাবে ওইসব লিখা হয়েছে। ধন্যবাদ।--মাসুম-আল-হাসান রকি (আলাপ) ১২:৪২, ১৫ জুলাই ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

usso sompadona

Vai usso sompadona lekha ase kothai passi na apni jodi bolen or messsage kore pathan valo hoy. Mohammad Elias Hosaen. (আলাপ) ১৪:১৯, ১৫ জুলাই ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

আপনার কথা

আপনি আমকে দূই সরি প্রোফাইল বানিয়ে দিয়েসেন আপনি যদি বকি সরি বানিয়ে দেন খুশি হব Mohammad Elias Hosaen. (আলাপ) ০২:১৪, ১৭ জুলাই ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

আমঝুপি নীলকুঠি নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা

আমঝুপি নীলকুঠি নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারন নীতিমালা অনুসারে অপসারনের যোগ্য কিনা এই বিষয়ে মতামততের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/আমঝুপি নীলকুঠি পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারন প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চ মানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ত্ব দেওয়া হবে।

অপসারন প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবে। অপসারন প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারন প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। ~ মহীন (আলাপ) ১৫:০৫, ২৫ জুলাই ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অনুষদসমূহ ও ইন্সটিটিউটসমূহ নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারন নীতিমালা অনুসারে অপসারনের যোগ্য কিনা এই বিষয়ে মতামততের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অনুষদসমূহ ও ইন্সটিটিউটসমূহ পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারন প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চ মানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ত্ব দেওয়া হবে।

অপসারন প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবে। অপসারন প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারন প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। --জয়ন্ত (আলাপ - অবদান) ১৮:৩৫, ৬ আগস্ট ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

বাংলাদেশের প্রত্নতাত্ত্বিক স্থাপনার নিবন্ধ প্রতিযোগিতা এর জন্য নিবন্ধ গৃহীত

অভিনন্দন আপনাকে। বাংলাদেশের প্রত্নতাত্ত্বিক স্থাপনার নিবন্ধ প্রতিযোগিতা এর জন্য আপনার জমাদানকৃত নিবন্ধ রথ মন্দির, পুঠিয়া গৃহীত হয়েছে। --Nahid Hossain (আলাপ) ২৩:২৯, ২২ সেপ্টেম্বর ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

বাংলাদেশের প্রত্নতাত্ত্বিক স্থাপনার নিবন্ধ প্রতিযোগিতা এর জন্য নিবন্ধ গৃহীত

নিবন্ধ গৃহীত
অভিনন্দন আপনাকে। বাংলাদেশের প্রত্নতাত্ত্বিক স্থাপনার নিবন্ধ প্রতিযোগিতা এর জন্য আপনার জমাদানকৃত নিবন্ধ গোপাল মন্দির, পুঠিয়া গৃহীত হয়েছে।

--Nahid Hossain (আলাপ) ০৫:১২, ২৫ সেপ্টেম্বর ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

বাংলাদেশের প্রত্নতাত্ত্বিক স্থাপনার নিবন্ধ প্রতিযোগিতা এর জন্য নিবন্ধ গৃহীত

আপনাকে অভিনন্দন। বাংলাদেশের প্রত্নতাত্ত্বিক স্থাপনার নিবন্ধ প্রতিযোগিতা এর জন্য আপনার জমাদানকৃত নিবন্ধ খোদার পাথর ভিটা গৃহীত হয়েছে। - – তানভির (আলাপ) ০৭:০৩, ১০ অক্টোবর ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

আপনার জন্য একটি পদক!

প্রশাসকের পদক
আপনাকে অভিনন্দন, রকি ভাই। মাহফুজ (আলাপ) ১২:৩৭, ১২ অক্টোবর ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]
@Mahfuzcong: ধন্যবাদ। কিন্তু ভাইয়া আমি তো প্রশাসক না।--মাসুম-আল-হাসান রকি (আলাপ) ১৬:৫৪, ১২ অক্টোবর ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

আপনার জন্য একটি পদক!

সম্পাদকের পদক
সুপ্রিয় RockyMasum!

উইকিপিডিয়ায় আপনাকে বাংলাদেশের প্রত্নতাত্ত্বিক স্থাপনার নিবন্ধ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানাচ্ছি । বাংলাদেশের প্রত্নতাত্ত্বিক স্থাপনার নিবন্ধ প্রতিযোগিতায় এক বা একাধিক নিবন্ধ তৈরি করে বাংলা উইকিপিডিয়াকে সমৃ্দ্ধকরণে আপনার নিরলস অবদানের জন্য আপনাকে এই পদক দেয়া হলো। -- শাহাদাত সায়েম (আলাপ) ১৫:০০, ২৬ অক্টোবর ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

আপনার জন্য একটি পদক!

দলগত কাজের পদক
উইকিপিডিয়ায় আপনাকে বিবিসি ১০০ নারী অনলাইন এডিটাথন/২০১৬ এ অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানাচ্ছি । বিভিন্ন ক্ষেত্রে সফল এবং আলোচিত নারীদের শিরোনামে এক বা একাধিক নিবন্ধ তৈরি করে বাংলা উইকিপিডিয়াকে সমৃ্দ্ধকরণে আপনার নিরলস অবদানের জন্য আপনাকে এই পদক দেয়া হলো। Nahid Hossain (আলাপ) ০৭:১৯, ৯ ডিসেম্বর ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

সাহায্য।

বন্ধু, আপনার সম্পাদনার জন্য ধন্যবাদ। হরিনারায়ন ঘোষাল একজন বিস্মৃতপ্রায় বিপ্লবী যিনি সারা জীবন বার্মার মুক্তি সংগ্রামে ব্যপ্ত ছিলেন। সে দেশেই মারা যান। আমি এরকম একাধিক ব্যক্তি যাদের অসামান্য সামাজিক অবদানকে মাথায় রেখে উপযুক্ত তথ্য দিয়ে পেজ বানিয়েছি। এই পেজটিতে ভুল বশত ঘোষাল এর বদলে 'ঘোষার' লেখা হয়েছে। আমি সম্পাদনা কাজে দড় নই। গুছিয়ে করে উঠতে পারিনা। পদবী টি ঠিক করে দিলে বাধিত হবো। আগাম ধন্যবাদ জানাইঈ। Pinaki1983 (আলাপ) ১৬:৪৭, ১০ ডিসেম্বর ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

@Pinaki1983: নাম ইতিমধ্যে পরিবর্তন করা হয়েছে। উইকিতে সম্পাদনা করার জন্য আপনাকে সাধুবাদ জানাই। তবে নিবন্ধগুলোতে আরও তথ্যসূত্র যোগ করতে পারলে ভালো হতো। আশা করি খুব দ্রুতই আপনি একজন দক্ষ উইকিপিডিয়ান হিসেবে আপনাকে দেখা যাবে। ধন্যবাদ।--মাসুম-আল-হাসান রকি (আলাপ) ০৬:৫০, ১২ ডিসেম্বর ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]


ভাই আমি একটি পেইজ তৈরি করেছিলাম ‘শাইখ হাফেয ক্বারী আব্দুল হক’ কিন্তু এই পেইজটি বিজ্ঞাপন হিসেবে চিহ্নিন করে মুছে দিয়েছেন। কিন্তু এই পেইজটি বিজ্ঞাপন ছিল না। তিনি সারা বাংলার এবং বিভিন্ন দেশের হাজারো হাফেয, ক্বারী, আলেমদের উস্তায ‘শাইখ হাফেয ক্বারী আব্দুল হব’। তাই বিশ্ব বিখ্যাত হাফেযদের উস্তায ‘শাইখ হাফেয ক্বারী আব্দুল হক’ সাহেব এর পরিচয় বিশ্বব্যাপী তুলে ধরার জন্য আমার এই পাতাটি তৈরি করা। তাই জন্য সহযোগীতা চাচ্ছি কি ভাবে ‘শাইখ হাফেয ক্বারী আব্দুল হক’ এই পাতাটি তৈরি করা যায়। Nazmus Sakib (আলাপ) ১২:০৮, ৬ নভেম্বর ২০১৯ (ইউটিসি) [উত্তর দিন]

আপনার জন্য একটি পদক!

আসল উইকিপদক
বাংলাদেশের তৈরি পোশাক শিল্প নিবন্ধে আপনার অবদানের জন্য আপনাকে এই পদক দেয়া হলো। Ibrahim Husain Meraj (আলাপ) ১৭:৩২, ২০ ডিসেম্বর ২০১৬ (ইউটিসি)[উত্তর দিন]

শুভ নববর্ষ, RockyMasum!

-- Iqsrb722 (আলাপ) ০৪:০৪, ১ জানুয়ারি ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]

পথনির্দেশ পদক

পথনির্দেশ পদক
নতুন ব্যবহারকারীদের বাংলা উইকিপিডিয়ায় অবদান রাখার ব্যাপারে পরামর্শ ও দিকনির্দেশনা দেওয়ার জন্য, বিশেষ করে আপনার অফলাইন কার্যক্রমের জন্য আমার পক্ষ থেকে প্রিয় রকি ভাইকে এই পদক প্রদান করলাম। --সাফি

Mmrsafy (আলাপ) ১৪:১৫, ২ জানুয়ারি ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]

শিক্ষক ডট কম নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা

শিক্ষক ডট কম নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারণ নীতিমালা অনুসারে অপসারণের যোগ্য কি-না এই বিষয়ে মতামতের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/শিক্ষক ডট কম পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারণ প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চমানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ব দেওয়া হবে।

অপসারণ প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবেন। অপসারণ প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারণ প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। বোধিসত্ত্ব (আলাপ) ০৪:৫০, ৩০ জানুয়ারি ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]

নিবন্ধ পর্যালোচনা টেবিলে যুক্তকরণ প্রসঙ্গে

মাসুম ভাই, আপনি যে দুটি নিবন্ধ তালিকাতে যুক্ত করে পর্যালোচনা করা শুরু করেছিলেন, সেগুলো পর্যালোচনা টেবিলে আগেই যুক্ত ছিল ও অন্য কেউ পর্যালোচনা করেছেন। দয়া করে নিবন্ধ যুক্ত করার পূর্বে চেক করে নিন।--যুদ্ধমন্ত্রী আলাপ ০৬:৩৯, ৪ ফেব্রুয়ারি ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]

এবং জমাদানকৃত নিবন্ধ আপনি মাঝখান থেকে বাদি দিয়ে দিয়েছেন, যেটিও আমরা করি না। জমাদানকৃত নিবন্ধ সবগুলোই ক্রমানুসারে উইকিপিডিয়া:নিবন্ধ প্রতিযোগিতা ২০১৭/জমাদানকৃত তালিকা/সংগ্রহশালা পাতায় রাখা হয়। এটা ক্রমানুসারে রাখা হয় কারণ, যখন প্রতিযোগিতা শেষ আপনি নিবন্ধ গণনা করবেন তখন পর্যালোচনা টেবিলের নিবন্ধ ও সংগ্রহশালার নিবন্ধ মিলে গেলেই বুঝবেন নিবন্ধ যুক্তকরণ ও গণনা ঠিক আছে। --যুদ্ধমন্ত্রী আলাপ ০৬:৪৩, ৪ ফেব্রুয়ারি ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]

অনাকাঙ্ক্ষিত ভুলের জন্য দুঃখিত। যাইহোক, বিষয়টি অবহিত করার জন্য আপনাকে ধ্যনবাদ।--মাসুম-আল-হাসান রকি (আলাপ) ০৭:৪৭, ৪ ফেব্রুয়ারি ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]

সতর্ক হোন

ভাই, নিবন্ধ প্রতিযোগিতার আপনি কিছু না বুঝে করবেন না, এটাতে আরও কাজ বাড়ে। ব্যবহারকারী নিবন্ধ শুরু করেছেন আফটার লাইফ নিয়ে আর আপনি এটাকে আখিরাতে নিয়ে গেছেন। এবং সেটাকে উইকিডাটা লিংক আখিরাতের সাথ যুক্ত করে দিছেন। দয়া করে ঠিক করুন।--যুদ্ধমন্ত্রী আলাপ ১০:০৫, ৭ ফেব্রুয়ারি ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]

@NahidSultan:মৃত্যু পরবর্তী জীবন নামে যে নিবন্ধ তিনি শুরু করেছিলেন তা কোনভাবেই আফটার লাইফ এর অনুবাদ হতে পারে বলে আমি মনে করি না। বরং আখিরাহ নিবন্ধের সাথে বেশ মিল আছে। তাই কোন আন্তঃসংযোগ না থাকায় আমি আখিরাতের সাথে যুক্ত করেছি। তারপরেও যদি ঠিক করতে হয় ঠিক করে দেবো। তবে সেটা মনে হয় যুক্তিযুক্ত হবে না।--মাসুম-আল-হাসান রকি (আলাপ) ১৭:৪৯, ৭ ফেব্রুয়ারি ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]
আপনি মূল পয়েন্ট মিস করেছেন, তালিকাতে দেওয়া আছে মৃত্যু পরবর্তী জীবন সেটাকে যখন আপনি আখিরাতে স্থানান্তর করে ইংরেজি আখিরাতের সাথে যুক্ত করে দিলেন তখন কিন্তু তালিকার নিবন্ধটি তালিকাতে তৈরিকৃত হিসেবে দেখালো কিন্তু ইংরেজি আফটার লাইফ নিবন্ধটি অনুবাদকৃতই রয়ে গেলো। সবচেয়ে বড় যে ব্যাপারটি তা হলো, যে ব্যবহারকারী তালিকা থেকে নিবন্ধটি শুরু করেছেন সে নতুন হিসেবে না জানারই কথা যে, তার নিবন্ধটি আখিরাতের সাথে যুক্ত হয়েছে। এখন, সে যেহেতু তালিকা থেকে নিবন্ধ অনুবাদ করেছে সেহেতু সে জমা দিলো এবং তার নিবন্ধটি গৃহীত হলো না কারণ হিসেবে পর্যালোচক বললেন, নিবন্ধটি তালিকাতে নেই (আসলেই কিন্তু আখিরাত তালিকাতে নেই)। তার উপর স্থানান্তর যে করে দিয়েছেন সেটি নিবন্ধ তৈরি কারীকেও জানাননি। এছাড়াও এখন যদি সৃষ্টিকারী আফটার লাইফ থেকে অনুবাদ যুক্ত করা শুরু করে তখন কি করবেন? দুইটাতো ভিন্ন নিবন্ধ। ঠিক এরকম সমস্যার জন্যই নীতিমালাতে স্থানান্তরের পূর্বে আলাপ পাতায় আলোচনার কথা বলা হয়েছে যদিও সেটা আমারা প্র্যাকটিস করি কম। --যুদ্ধমন্ত্রী আলাপ ১৮:০৫, ৭ ফেব্রুয়ারি ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]
যাইহোক, আমি ঠিক করে দিয়েছি মানে পুনের্নিদেশটি অপসারণ করে শুধু আখিরাতই রেখেছি সুতরাং এখন ওই নিবন্ধটি যে কেউ তৈরি করতে পারবেন। এছাড়াও ব্যবহারকারীকেও বার্তা দিয়েছি। আসলে এতোগুলো নিবন্ধ তৈরি হচ্ছে সেগুলো ম্যানুয়ালি একটা একটা করে দেখে ট্র্যাক রাখতে হচ্ছেতো তাই হয়ত একটু বেশিই বলে ফেলেছি, দুঃখিত। তবে িএকটু খেয়াল করে করবেন :)--যুদ্ধমন্ত্রী আলাপ ১৮:১৫, ৭ ফেব্রুয়ারি ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]

সাহায্য প্রয়োজন

ভাইয়া, আপনি আমার তৈরী করা "বাংলাদেশের সামরিক ইতিহাস" প্রবন্ধে উইকিলিংক ও তথ্যসূত্র যোগ সঠিক নিয়মে হয় নাই বলেছেন। তথ্যছক অনুবাদ করার ব্যাপারটি বুঝতে পেরেছি কিন্তু বাকি বিষয়গুলো ঠিক বুঝতে পারছি না। অনুগ্রহ করে বিষয়গুলো একটু বুঝিয়ে বলবেন।

ধন্যবাদ

কিভাবে উইকিসংযোগ যোগ করতে হয় এখানে দেখুন এবং কিভাবে সঠিক উপায়ে তথ্যসূত্র যোগ করবেন সেটা এখানে দেখুন। আশা করি সমস্যার সমাধান হয়ে যাবে। ধন্যবাদ।--মাসুম-আল-হাসান রকি (আলাপ) ১৫:২২, ৯ ফেব্রুয়ারি ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]
আমি অনুবাদের ত্রুটিগুলো সংশোধনের চেষ্টা করেছি। অনুগ্রহ করে পুনরায় পর্যালোচনা করবেন।
ধন্যবাদ --TH Pallab (আলাপ) ০৩:০০, ১০ ফেব্রুয়ারি ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]


আপনার তৈরি সুবাহ বাংলা নিবন্ধটি গৃহীত হয়েছে

সুপ্রিয় Masum-al-hasan,
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আয়োজিত নিবন্ধ লেখার প্রতিযোগিতায় অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার তৈরি সুবাহ বাংলা নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা ইমেইল করতে পারেন info-bn@wikimedia.org ঠিকানায়। আপনার সম্পাদনা শুভ হোক! - যুদ্ধমন্ত্রী আলাপ, রবিবার ১৮:৩০, ২৬ ফেব্রুয়ারি ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]

লিঙ্ক যোগ করার জন্য

বাংলা https://bn.wikipedia.org/wiki/%E0%A6%A6%E0%A6%A1%E0%A6%BC%E0%A6%BF%E0%A6%AA%E0%A6%BE%E0%A6%A1%E0%A6%BC%E0%A6%BE_%E0%A6%9C%E0%A6%BE%E0%A6%B9%E0%A7%87%E0%A6%B0_%E0%A6%89%E0%A6%A6%E0%A7%8D%E0%A6%A6%E0%A6%BF%E0%A6%A8_%E0%A6%86%E0%A6%A6%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%B6_%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%B2%E0%A6%BF%E0%A6%95%E0%A6%BE_%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%A6%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%B2%E0%A6%AF%E0%A6%BC?_e_pi_=7%2CPAGE_ID10%2C1072005678 এবং নেপালীhttps://ne.wikipedia.org/wiki/%E0%A4%A6%E0%A4%B0%E0%A5%80%E0%A4%AA%E0%A4%BE%E0%A4%B0%E0%A4%BE_%E0%A4%9C%E0%A4%BE%E0%A4%B9%E0%A5%87%E0%A4%B0_%E0%A4%89%E0%A4%A6%E0%A5%8D%E0%A4%A6%E0%A5%80%E0%A4%A8_%E0%A4%97%E0%A4%B0%E0%A5%8D%E0%A4%B2%E0%A5%8D%E0%A4%B8_%E0%A4%B8%E0%A5%8D%E0%A4%95%E0%A5%82%E0%A4%B2?_e_pi_=7%2CPAGE_ID10%2C7768992521 যোগ করবেন।

সুপ্রিয় Masum-al-hasan,
উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৭-এ অংশগ্রহণের জন্য আপনাকে ধন্যবাদ। আপনি জেনে আনন্দিত হবেন যে, আপনার জমা দেয়া এক/একাধিক নিবন্ধ প্রতিযোগিতায় গৃহীত হয়েছে। আয়োজক কমিটি প্রতিযোগিতা শেষ হওয়ার পর অংশগ্রহণকারীদের গৃহীত হওয়া নিবন্ধগুলোর সংখ্যা অনুসারে পুরস্কার ডাকযোগে প্রেরণের সিদ্ধান্ত নিয়েছে, সে লক্ষ্যে আমরা আপনাকে এই ফর্মটি পূরণ করতে অনুরোধ করছি। প্রতিযোগিতা শেষ হওয়ার পর ফর্মে সরবরাহ করা আপনার ইমেইল ঠিকানা অনুসারে আপনার সাথে যোগাযোগ করা হবে। যদি আপনি ইতিমধ্যেই ফর্মটি পূরণ করে থাকেন তাহলে দয়া করে দ্বিতীয়বার করবেন না (করলে আমাদের কাজ অনেক বৃদ্ধি পাবে)। ধন্যবাদ।

উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৭ আয়োজক কমিটির পক্ষে,
নাহিদ সুলতান (আলাপ)
শনিবার ১৮:৫৪, ১১ মার্চ ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]

উইকিমিডিয়ার ভবিষ্যৎ নির্ধারণী প্রক্রিয়ায় আপনার মন্তব্য প্রয়োজন :)

সুপ্রিয় Masum-al-hasan,
আগামী ১৫ বছরে আমাদের লক্ষ্য কী হওয়া উচিত, আমরা নিজেদের কোথায় দেখতে চাই এবং আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ কী হতে পারে - এই প্রশ্নগুলোর উত্তর নির্ণয় করতে উইকিপিডিয়া/উইকিমিডিয়ার সাথে জড়িত সবার (পাঠক, সম্পাদক, স্বেচ্ছাসেবক ও অন্যান্য অবদানকারী) সার্বিক মতামত প্রয়োজন। দয়া করে কৌশল নির্ধারণী আলোচনায় আপনার মত প্রকাশ করুন। উইকিপিডিয়া বা উইকিমিডিয়ার বাংলা প্রকল্পগুলোর ব্যাপারে আপনার যেকোন মতামতকে আমরা স্বাগত জানাই। ধন্যবাদ।

কৌশল নির্ধারণী আলোচনার সমন্বয়কদের পক্ষে,
নাহিদ (আলাপ), তানভির (আলাপ) ও জয়ন্ত (আলাপ)
বুধবার ১৮:১২, ২২ মার্চ ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]

আন্ত:সংযোগ ঠিক করতে অনভিজ্ঞ

সুধী, শুভেচ্ছা নিন। আমি ডাকাতি নামে একটি নিবন্ধ অনুবাদ করেছি, কিন্তু এই নিবন্ধটি আন্ত:সংযোগ হিসেবে অন্য ভাষা যেমন ইংরেজিতে en:robbery র সাথে সংযুক্ত না হয়ে অন্য নিবন্ধ en:indictable only offence এর সাথে সংযুক্ত হয়েছে বা আমার দ্বারা অনিচ্ছাকৃত ভুল হয়েছে। আমি বারবার চেষ্টা করেও মোবাইল থেকে এটা ঠিক করতে পারি নি। এই ভুল কী সংশোধন করা যায়, যদি করা যায় আপনি কষ্ট করে; করে দিবেন কী? Fahim fanatic (আলাপ) ১৪:৩৫, ২৫ মার্চ ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]

আপাত যান্ত্রিক অনুবাদ সঠিককরন

সুপ্রিয় Masum-al-hasan, শুভেচ্ছা নিবেন। আমার অনুবাদ কৃত নিবন্ধ গুলোকে আপনি যান্ত্রিক অনুবাদ মন্তব্য করেছেন। দয়া করে জানানো সম্ভব কি কোন অংশগুলো সঠিক করলে সেগুলো গ্রহণযোগ্যতা পাবে অথবা আদৌ গ্রহণযোগ্যতা পাওয়ার কোন সম্ভাবনা আছে কি? ধন্যবাদ। সোয়াইব (আলাপ) ১৬:১২, ৬ এপ্রিল ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]

@সোয়াইব: যেহেতু প্রতিযোগিতার সময় শেষ হয়ে গিয়েছে, তাই এখন নিবন্ধের মানোন্নয়ন করলে তা বিবেচনা করা হবে না। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ধন্যবাদ।--মাসুম-আল-হাসান (আলাপ) ১৫:৪৪, ১০ এপ্রিল ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]
আসলে করা উচিত। কারণ নির্দেশনা অনুসারে, অনুবাদ যদি যান্ত্রিক হয় এবং সেটি কিছু কিছু জায়গায় হয় সেক্ষেত্রে একদিন পর্যন্ত সময় দেওয়ার কথা। আমি ব্যবহারকারী সোয়াইবের যে দুটি নিবন্ধ গৃহীত নয় বলে মন্তব্য করেছিলঅম সেগুলো দুই তৃতীয়াংশই যান্ত্রিক ছিল। তবে বাকীগুলো একদিন পর্যন্ত উনি সময় পাওয়ার কথা।--যুদ্ধমন্ত্রী আলাপ ১১:২২, ১১ এপ্রিল ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]

আপনার জন্য একটি পদক!

দলগত কাজের পদক
সুপ্রিয় RockyMasum,

উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৭-এ অংশগ্রহণের জন্য আপনাকে আবারও ধন্যবাদ জানাচ্ছি। প্রতিযোগিতায় অংশ নিয়ে নতুন নিবন্ধ তৈরি করে বাংলা উইকিপিডিয়াকে সমৃ্দ্ধকরণে আপনার নিরলস অবদানের জন্য আপনাকে এই পদক দেয়া হলো। আশাকরি, বাংলা উইকিপিডিয়ায় আপনার যাত্রা অব্যাহত থাকবে। -নাহিদ সুলতান (আলাপ) বৃহস্পতিবার ১৮:২০, ২৮ মার্চ ২০২৪ (ইউটিসি)[উত্তর দিন]

ইসলামের মনীষীবৃন্দের সঠিক তালিকা কেন অপসারণ করেছ?

মাসুম আল হাসান তুমি আমার পাতাটি কেন অপসারণ করেছ তার ব্যাখ্যা আমি তোমার কাছ থেকে জানতে চাই। user:কাজী মুহাম্মদ হোসাইনুর রশীদ ইউটিসি ২.৪২

প্রিয় সুধী, আপনি কষ্ট করে উইকিপিডিয়া:ভদ্রতা পাতাটি পড়ুন, সেখানে উইকিপিডিয়ার সম্পাদক ও ব্যবহারকারীদের একে অন্যের সাথে ব্যবহার কেমন হওয়া উচিত এবং কিভাবে কোন সমস্যা হলে সেটা নিয়ে কাজ করা উচিত তার বর্ণনা আছে। এগুলো উইকিপিডিয়াতে সকল প্রকার যোগাযোগের ক্ষেত্রে প্রযোজ্য, যেমন প্রবন্ধের আলাপ পাতা বা ব্যবহারকারীর আলাপ পাতা। -মেরাজ (আলাপ) ০৯:০৬, ১২ জুন ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]

আই বহুত ঠিক আছে? তই আরে কি বুজর? অনে এখখানে গম অন। user:কাজী মুহাম্মদ হোসাইনুর রশীদ ইউটিসি ২.৫৪

ইদ মোবারক

এই ইদ আপনার এবং আপনার পরিবারের সদস্যবৃন্দের জীবনে নিয়ে আসুক অনাবিল সুখ, শান্তি ও সমৃদ্ধি। ইদ মোবারক :) -মেরাজ (আলাপ) ১১:২৬, ২৬ জুন ২০১৭ (ইউটিসি) [উত্তর দিন]
অনেক ধন্যবাদ ভাই। শুভকামনা আপনার এবং আপনাদের সবার জন্য।--মাসুম-আল-হাসান (আলাপ) ০৬:৪১, ২৭ জুন ২০১৭ (ইউটিসি)[উত্তর দিন]

আইফোন ৫এস

নিবন্ধটিকে প্রতিযোগিতায় গ্রহন করা হলেও নিবন্ধের সারণিতে গৃহিত চিহ্নটি নেই।--MD Abu Siyam (আলাপ) ২৩:৫৬, ১০ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি) MD Abu Siyam (আলাপ) ২৩:৫৬, ১০ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

দুঃখিত, ভুলবশত আপনাকে "গৃহিত" বার্তা দেয়া হয়েছিল। বার্তাটিআমি মুছে ফেলেছি।আপনি খুব ভালো অনুবাদ করেছেন। অনুগ্রহ করে অনুবাদ সম্পুর্ণ করুন। ধন্যবাদ।--মাসুম-আল-হাসান (আলাপ) ১৫:৫২, ১১ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]
@Masum-al-hasan: দয়া করে দ্রুত পুনরায় নিবন্ধটি পর্যালোচনা করুন। নিবন্ধে কোন সমস্যা থাকলে দ্রুত শেষ করতে চাই। --MD Abu Siyam (আলাপ) ০৩:২৭, ২৯ মার্চ ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

@MD Abu Siyam: ধন্যবাদ আপনাকে। আমাকে একটু সময় দিন, আমি নিবন্ধটি পর্যালোচনা করে আপনাকে জানাবো।--মাসুম-আল-হাসান (আলাপ) ০৫:০৫, ২৯ মার্চ ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

পরীক্ষক

হ্যালো। আপনার অ্যাকাউন্টের সাথে "পরীক্ষক" ব্যবহারকারী অধিকার যুক্ত করা হয়েছে, যা আপনাকে সুরক্ষিত পাতাসমূহে অন্য ব্যবহারকারীদের করা অপেক্ষমান সম্পাদনাসমূহ পর্যবেক্ষণ করার সুবিধা দিবে। অমীমাংসিত পরিবর্তনসহ পাতাসমূহ এখানে পাবেন এবং স্বয়ংক্রিয় পর্যবেক্ষণের সীমাবদ্ধতাসহ সমস্ত পাতাসমূহের স্বয়ংক্রিয় একটি তালিকা এখানে রয়েছে।

মনে রাখবেন এই অধিকারটি আপনার অবস্থার কোন পরিবর্তন ঘটাবে না বা আপনার নিবন্ধ সম্পাদনাতেও প্রভাব ফেলবে না। আপনি যদি এই ব্যবহারকারী অধিকারটি না চান তাহলে যেকোন সময় যেকোন প্রশাসককে অপনার অ্যাকাউন্ট থেকে অধিকারটি প্রত্যাহারের জন্য অনুরোধ করুন।

আরো দেখুন:

চলচ্চিত্র সম্পাদনা পাতা

বন্ধু মাসুম-আল-হাসান,

চলচ্চিত্র সম্পাদনা পাতাটি সংশোধন করে গ্রহণ করার জন্য অনেক ধন্যবাদ। আপনার করা সংশোধনগুলি আমাকে ভবিষ্যতে আরও ত্রুটিহীন অবদান রাখতে সাহায্য করবে। ভালো থাকবেন। Anjanandi (আলাপ) ০৯:৪৯, ২৬ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

@Anjanandi: দারুন অনুবাদের জন্য আপনাকেও অনেক ধন্যবাদ।--মাসুম-আল-হাসান (আলাপ) ০৯:৫২, ২৬ ফেব্রুয়ারি ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

চলচ্চিত্রের ইতিহাস পাতা

শ্রদ্ধেয় মাসুম, বর্তমানে ‘চলচ্চিত্রের ইতিহাস’ পাতাটি অনুবাদ করছি। ইংরাজি পাতায় রয়েছে এমন কয়েকটি ছবি দেখছি আসছেনা, হয়ত কমন্স এ নেই। আমার আপাতত অসম্পূর্ণ বাংলা অনুবাদের পাতাটি দেখলেই বুঝতে পারবেন কী বলতে চাইছি। এক্ষেত্রে কী করনীয় যদি বলেন তো উপকৃত হই। অঞ্জন Anjanandi (আলাপ) ১২:৪৯, ৫ মার্চ ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

@Anjanandi:হ্যাঁ ঠিক ধরেছেন, ছবিগুলো কমন্সে নেই। ছবিগুলো বাংলা উইকিপিডিয়া আলাদাভাবে আপলোড করতে হবে। কী বলতে চাইছি আশা করি বুঝতে পেরেছেন। আর যদি বুঝতে কোন সমস্যা হয় জানাবেন। আপনি অনুবাদ চালিয়ে যান। আমি কোন এক সময়ে এসব ঠিক করে দেব। ধন্যবাদ।--মাসুম-আল-হাসান (আলাপ) ১৬:২৮, ৫ মার্চ ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

চলচ্চিত্রের ইতিহাস পাতা

বন্ধু মাসুম, আপনাকে অনেক ধন্যবাদ, আপনি নিজেই ছবিগুলো ঠিক করে দিয়েছেন। ভবিষ্যতে এরকম হলে উইকিপিডিয়ার অন্য পেজ থেকে ডাউনলোড করে অন্য নাম দিয়ে সেভ করে আপলোড করে দিতে হবে, তাই তো? আমি আসলে দেখছিলাম একটা ছবিতে লেখা ছিল যে সেটা আমেরিকাতে কপিরাইট নেই, কিন্তু অন্য দেশে আছে, তাই কমন্স এ ট্রান্সফার করা যাবেনা। তাই বুঝতে পারছিলাম না কী করব। Anjanandi (আলাপ) ১১:২৯, ৬ মার্চ ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]


আপনার জন্য একটি পদক!

লিঙ্গ সমতা পদক
সুপ্রিয় Masum-al-hasan,

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে উইকিমিডিয়া বাংলাদেশ এবং সুইডিশ দূতাবাস, ঢাকা আয়োজিত উইকিগ্যাপ এডিটাথন ২০১৮-এ অংশ নিয়ে নারী বিষয়ক এক বা একাধিক নিবন্ধ তৈরি করে উইকিপিডিয়ার বিষয়বস্তুুর লিঙ্গবৈষম্য দূর করতে সাহায্য করায় আপনাকে ধন্যবাদ। আশাকরি, বাংলা উইকিপিডিয়ায় আপনার যাত্রা অব্যাহত থাকবে। -নাহিদ সুলতান (আলাপ) বৃহস্পতিবার ১৮:৩০, ০৮ মার্চ ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

আপনার তৈরি হংকং-এর ইতিহাস নিবন্ধটি গৃহীত হয়েছে

সুপ্রিয় Masum-al-hasan,
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আয়োজিত নিবন্ধ লেখার প্রতিযোগিতায় অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার তৈরি হংকং-এর ইতিহাস নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা ইমেইল করতে পারেন info-bn@wikimedia.org ঠিকানায়। আপনার সম্পাদনা শুভ হোক! - অংকন (আলাপ), মঙ্গলবার ৩:১৩, ২০ মার্চ ২০১৮ (ইউটিসি)

সুপ্রিয় Masum-al-hasan,
উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৮-এ অংশগ্রহণের জন্য আপনাকে ধন্যবাদ। আপনি জেনে আনন্দিত হবেন যে, আপনার জমা দেয়া এক/একাধিক নিবন্ধ প্রতিযোগিতায় গৃহীত হয়েছে। আয়োজক কমিটি প্রতিযোগিতা শেষ হওয়ার পর অংশগ্রহণকারীদের গৃহীত হওয়া নিবন্ধগুলোর সংখ্যা অনুসারে বাংলাদেশ জাতীয় জাদুঘরে অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ীদের পুরস্কার প্রদান করবে অথবা অনুষ্ঠানে কেউ উপস্থিত না থাকলে পরবর্তীতে তার পুরস্কার ডাকযোগে পাঠানো হবে। সে লক্ষ্যে আমরা আপনাকে এই ফর্মটি পূরণ করতে অনুরোধ করছি। প্রতিযোগিতা শেষ হওয়ার পর ফর্মে সরবরাহ করা আপনার ইমেইল ঠিকানা অনুসারে আপনার সাথে যোগাযোগ করা হবে। যদি আপনি ইতিমধ্যেই ফর্মটি পূরণ করে থাকেন তাহলে দয়া করে দ্বিতীয়বার করবেন না (করলে আমাদের কাজ অনেক বৃদ্ধি পাবে)। ধন্যবাদ।

উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৮ আয়োজক কমিটির পক্ষে,
নাহিদ সুলতান (আলাপ)
সোমবার ২৩:৪১, ২৬ মার্চ ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]


উত্তর কোরিয়া-দক্ষিণ কোরিয়া সম্পর্ক

সুধী,

আমি উত্তর কোরিয়া-দক্ষিণ কোরিয়া সম্পর্ক নিবন্ধটি অনুবাদ সম্পন্ন করে জমা দিয়েছি। অনুবাদ করাকালীন সময় ইংরেজি নিবন্ধে পরিবর্তন আনা হয়েছে। মাঝ পর্যায়ে নিবন্ধে পরিবর্তন করে আমার জন্য পুনরায় সংশোধন করা কঠিন হয়ে পড়েছে। কারণ আমার বার্ষিক পরীক্ষা চলমান।

এমতাবস্থায় আপনার সুদৃষ্টি কামনা করছি।

এছাড়া পূর্ব অভিজ্ঞতা না থাকায় আমার অনুবাদকৃত নিবন্ধে তথ্যসূত্র এবং ছবি যোগ করতে পারি নি। এ ব্যাপারে আপনার সহযোগিতা কামনা করছি।

ইতি,

Md. Mortuza Samiur Rahman (আলাপ) ০৭:৩০, ২৯ মার্চ ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]


আপনার তৈরি বিশেষ আবহ নিবন্ধটি গৃহীত হয়েছে

সুপ্রিয় Masum-al-hasan,
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আয়োজিত নিবন্ধ লেখার প্রতিযোগিতায় অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার তৈরি বিশেষ আবহ নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা ইমেইল করতে পারেন info-bn@wikimedia.org ঠিকানায়। আপনার সম্পাদনা শুভ হোক! - ~ যুদ্ধমন্ত্রী আলাপ, সোমবার ৯:৫৮, ০২ এপ্রিল ২০১৮ (ইউটিসি)

আপনার তৈরি রেকর্ড (কম্পিউটার বিজ্ঞান) নিবন্ধটি গৃহীত হয়েছে

সুপ্রিয় Masum-al-hasan,
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আয়োজিত নিবন্ধ লেখার প্রতিযোগিতায় অংশ নিয়ে নিবন্ধ অনুবাদ করায় আপনাকে ধন্যবাদ। আপনি জেনে খুশি হবেন যে, আপনার তৈরি রেকর্ড (কম্পিউটার বিজ্ঞান) নিবন্ধটি পর্যালোচনার পর গৃহীত হয়েছে। প্রতিযোগিতা সংক্রান্ত কোন প্রশ্ন থাকলে আমার আলাপ পাতার মাধ্যমে যোগাযোগ করুন অথবা ইমেইল করতে পারেন info-bn@wikimedia.org ঠিকানায়। আপনার সম্পাদনা শুভ হোক! - ~ যুদ্ধমন্ত্রী আলাপ, সোমবার ৯:৫৮, ০২ এপ্রিল ২০১৮ (ইউটিসি)

প্রশ্ন

আমি কি এমন যা ইচ্ছে তা লিখলাম? এম এ রেহমান তুষার শুভ্র (আলাপ) ০৫:২২, ১৬ এপ্রিল ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

@এম এ রেহমান তুষার শুভ্র: আপনার লিখাগুলো উইকিপিডিয়ার রচনাশৈলী অনুযায়ী হচ্ছে না। অনুগ্রহ করে আগে ভালো করে বোঝার চেস্টা করুন কিভাবে উইকিপিডিয়ার নিবন্ধগুলোতে কী রকম রচনাশৈলী ব্যবহার হয়। আর ছোট নিবন্ধ তৈরি করা থেকে বিরত থাকুন। অন্যথায় দ্রুত অপসারণের জন্য বিচারধারা অনুযায়ী সেগুলো অপসারিত হয়ে যাবে। পরীক্ষামূলক সম্পাদনার জন্য খেলাঘর ব্যবহার করতে পারেন। যখন শুভ হোক আপনার উইকিপিডিয়া সম্পাদনা। ধন্যবাদ। --মাসুম-আল-হাসান (আলাপ) ০৫:৪৮, ১৬ এপ্রিল ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

চলচ্চিত্রের ইতিহাস পাতা

প্রিয় মাসুম,

'চলচ্চিত্রের ইতিহাস' পাতাটি সময়মত শেষ করতে পারিনি। আজই শেষ করলাম। নিবন্ধ প্রতিযোগিতায় গৃহীত না হলেও, যেহেতু অনুবাদটা শেষ করতে পেরেছি, তাই আপনার মত অভিজ্ঞ কোনও উইকিপিডিয়ান যদি একবার পর্যালোচনা করে দেন, তাহলে উপকৃত হই। দুতিনটি ছবি যোগ করতে পারিনি এবং কিছু ফরম্যাটিং এর ত্রুটি রয়েই গেছে! আপনি আমার আগের অনুবাদকৃত 'চলচ্চিত্র সম্পাদনা' পাতাটি পর্যালোচনা করেছিলেন বলে আপনাকেই অনুরোধ করছি। শুভেচ্ছান্তে,

Anjanandi (আলাপ) ১৮:১৬, ১৬ এপ্রিল ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

@Anjanandi: চমৎকার অনুবাদ করেছেন। এই নিবন্ধে লাল শব্দের সংখ্যা খুব বেশি। নিবন্ধে বেশি লাল হরফ থাকলে তা দৃস্টিকটু দেখায়। আমার মতে এটি এড়িয়ে যাত্তয়াই উত্তম (খুব গুরুত্বপূর্ণ কিছু যদি না হয়ে থাকে)। আর আনঃউইকি সংযোগ একটি নিবন্ধে একবার ব্যবহার করলেই হয়, বারবার দেয়ার প্রয়োজন নেই। শুভ হোক আপনার উইকি সম্পাদনা। ধন্যবাদ। --মাসুম-আল-হাসান (আলাপ) ০৯:৪৮, ১৭ এপ্রিল ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

অনেক ধন্যবাদ মাসুম। লাল শব্দ নিয়ে আমিও সংশয়ে ছিলাম, শেষের দিকের আরও কিছু লাল শব্দ আমি বাদ দিয়ে দেব। Anjanandi (আলাপ) ০৫:১০, ১৯ এপ্রিল ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

ধন্যবাদ।--মাসুম-আল-হাসান (আলাপ) ০৬:১৬, ১৯ এপ্রিল ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

আপনার জন্য একটি পদক!

তথ্যসূত্র পদক
Thanks for contribute this system...we need more info on bangla language. মোহাম্মাদ রাজিব হোসেন (আলাপ) ০৮:০৭, ১৩ আগস্ট ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

ইদ মোবারক

চিত্র:ইদ মোবারক.jpg
কি হবে ঐ বনের পশু খোদারে দিয়ে

কাম ক্রোধাদি মনের পশু জবেহ্ কর্ নিয়ে।
কোরবানী দে তোরা কোরবানী দে
--কাজী নজরুল ইসলাম
আপনার এবং আপনার পরিবারের মহান ত্যাগ মহান আল্লাহর দরবারে কবুল হোক এই কামনায়। সবাইকে ইদের অনেক অনেক শুভেচ্ছা। ইদ মোবারক --IqbalHossain (আলাপ) ১২:২৩, ২১ আগস্ট ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

অনুশীলন নাট্যদল নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা

অনুশীলন নাট্যদল নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারণ নীতিমালা অনুসারে অপসারণের যোগ্য কি-না এই বিষয়ে মতামতের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/অনুশীলন নাট্যদল পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারণ প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চমানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ব দেওয়া হবে।

অপসারণ প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবেন। অপসারণ প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারণ প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। ~মহীন (আলাপ) ০৮:২১, ২৯ সেপ্টেম্বর ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

উপরের নিবন্ধটিতে থেকে আপনার যুক্ত করা দ্রত অপসারণ টেমপ্লেট বাতিল করেছি কারণ নিবন্ধটি স্প্যাম নয়। এটি কি ভুলে করেছিলেন? ~ যুদ্ধমন্ত্রী আলাপ ০৮:১৬, ১১ অক্টোবর ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

@NahidSultan: এখানে দেখুন। বাংলাপডিয়ার নিবন্ধের সাথে ৯৭.২% মিলে গেছে।--মাসুম-আল-হাসান (আলাপ) ০৯:১১, ১১ অক্টোবর ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]
কিন্তু আপনি স্প্যাম হিসেবে অপসারণ প্রস্তাব দিয়েছেন। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ১০:৩৮, ১১ অক্টোবর ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]
যাইহোক, ফেরদৌস ভাইর আলাপ পাতায় বার্তা দিয়েছি। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ১০:৪২, ১১ অক্টোবর ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

Think

প্রিয় মাসুম ভাই আমি গত তিন বছর ধরে উইকিপিডিয়া পাঠ করতাম,কিন্তু যখন আমি দেখলাম অতন্ত গুরুব্তপূর্ণ ব্যক্তিদের কোনো আইডি নেই তখন আমি সম্পাদনা শুরু করেছি গত ১০ দিন ধরে এবং গামা সিং যিনি দক্ষিন এশিয়ার ১ম wwe রেস্টলার তাকে নিয়ে একটি সম্পাদনা করি এবং সঠিক নিয়ম মেনে এবং তথ্যসূত্র দিয়ে এবং দুইদিন স্থায়ি থাকার পর আজ একটু আগে বিনা নটিফিকেশনে কেও সেটি মুছে দিয়েছে। আমার মনে এটি ঠিক হয়নি। আপনি নির্বাহি কমিটির সদস্য তাই জানালাম আমি আগ্রহ হারিয়ে ফেলেছি সম্পাদনায়। Foysalur Rahman Shuvo (আলাপ) ১৩:১৯, ১৮ অক্টোবর ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

প্রিয় @Foysalur Rahman Shuvo:, আমার নির্বাহী পরিষদের সদস্য হওয়ার সাথে আপনার আগ্রহ হারিয়ে ফেলার কি সম্পর্ক তা ঠিক বুঝতে পারলাম না। যাইহোক উকিপিডিয়ার নিয়ম কানুন সবার জন্য সমান, নতুন পুরাতন বা অন্য কিছু এখানে বিবেচ্য বিষয় না। যেহেতু আপনি উইকিপিডিয়ায় নতুন আপনার বুঝতে একটু সময় লাগবে। তাই কিছু দিন একটু ধর্য্য নিয়ে কাজ চালিয়ে যাওয়ার জন্য পরামর্শ দেব। জানি না গামা সিং নিবন্ধ কেন মুছে ফেলা হয়েছে, সেটি প্রশাসকগণ ভালো বলতে পারবেন। খুব সম্ভবত সেটি দ্রুত অপসারণ করা হয়েছে। আপনাক অনুরোধ করবো পরবর্তি সম্পাদনা শুরু করার পূর্বে উইকিপিডিয়া:দ্রুত অপসারণের জন্য বিচারধারা নীতিমালা ভালো করে পড়ে নিন। আশা করি পরবর্তিতে আপনার কোন নিবন্ধ আর দ্রুত অপসারিত হবে না। শুভ হোক আপনার উইকিপিডিয়া সম্পাদনা। ধন্যবাদ। --মাসুম-আল-হাসান (আলাপ) ১৭:০৩, ১৮ অক্টোবর ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

Help

আমার আইপি অবরুদ্ধ করেছে মাস্তি নামক এক আইডি থেকে এখন আমি কি করব।সাহায্য করুন দয়া করে। Foysalur Rahman Shuvo (আলাপ) ০৫:০৮, ১৯ অক্টোবর ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

@Foysalur Rahman Shuvo: এই সমস্যা সমাধানের জন্য আপনি দয়া করে কোন একজন প্রশাসকের সাথে যোগাযোগ করুন বা প্রশাসকদের আলোচনাসভায় আপনার সমস্যার কথা জানিয়ে বার্তা রাখুন। ধন্যবাদ।--মাসুম-আল-হাসান (আলাপ) ১৫:০৪, ১৯ অক্টোবর ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]
@Foysalur Rahman Shuvo: আপনার ব্রাউজারের ক্যাশে পরিস্কার করে দেখুন। মোবাইল পুনঃচালু করে দেখুন। কাজ না হলে info-bn@wikimedia.org ঠিকানায় ক্রিনশর্টসহ ইমেইল করুন। --আফতাব (আলাপ) ১৫:১১, ১৯ অক্টোবর ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

ডন (১৯৭৮-এর চলচ্চিত্র)

সুপ্রিয় মাসুম, ডন (১৯৭৮-এর চলচ্চিত্র) পাতাটিতে আমি রুক্ষ বা আনাড়ি অনুবাদ করিনি, আপনার এমনটা মনে হবার কারণ কি? হ্যাঁ, ঠিক আছে, নিবন্ধটা ছোটো, আপনি চাইলে বড় করতে পারেন। নিবন্ধটি খুবই গুরুত্বপূর্ণ এবং এটি অমিতাভ বচ্চনের অভিনীত একটি অন্যতম সেরা চলচ্চিত্র। Saeed Hossain (আলাপ) ১০:১৭, ১৪ ডিসেম্বর ২০১৮ (ইউটিসি)[উত্তর দিন]

দিওয়ার (১৯৭৫-এর চলচ্চিত্র)

@রকি ভাই, দিওয়ার (১৯৭৫-এর চলচ্চিত্র) পাতাটিতে ইচ্ছে করলে আপনি ওটির ইংরেজি সংস্করণ থেকে ছবি ডাউনলোড করে এই বাংলা উইকিতে আপলোড করে দিতে পারেন, আমি স্বয়ংনিশ্চিতকৃত ব্যবহারকারী হলে চিত্র আপলোডের জন্য অনুরোধ করতাম না। সাথী কপট (আলাপ) ১০:৩২, ১০ মার্চ ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

@সাথী কপট: করা হয়েছে।--মাসুম-আল-হাসান (আলাপ) ১০:৪৩, ১০ মার্চ ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]
সুপ্রিয় RockyMasum,

উইকিমিডিয়া বাংলাদেশের আয়োজনে ও জাগো নিউজের সহযোগিতায় চলছে বাংলা উইকিপিডিয়া নিবন্ধ প্রতিযোগিতা ২০১৯। অংশ নিন, নিবন্ধ লিখুন ও পুরস্কার জিতুন। ১ জুলাই থেকে শুরু হওয়া প্রতিযোগিতাটি চলবে ৩১ আগস্ট পর্যন্ত। ধন্যবাদ।

আয়োজক কমিটির পক্ষে,
নাহিদ সুলতান (আলাপ)
বৃহস্পতিবার ৫:৫৫, ০৪ জুলাই ২০১৯ (ইউটিসি)

আলাপ:মৃৎশিল্প নামক নিবন্ধের অপসারণের প্রস্তাবনা

আলাপ:মৃৎশিল্প নিবন্ধটি উইকিপিডিয়ার নীতিমালা ও নির্দেশাবলী অনুসারে উইকিপিডিয়ায় স্থান পাওয়ার জন্য উপযুক্ত কিনা বা অপসারণ নীতিমালা অনুসারে অপসারণের যোগ্য কি-না এই বিষয়ে মতামতের জন্য একটি আলোচনার সূত্রপাত করা হয়েছে।

একটি ঐক্যমত্যে না পৌঁছানো পর্যন্ত নিবন্ধটি সম্পর্কে উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/আলাপ:মৃৎশিল্প পাতায় আলোচনা করা হবে, এবং যে কাউকে আলোচনায় অংশগ্রহণে স্বাগতম। মনোনয়ন অপসারণ প্রস্তাবনার নীতি ও নির্দেশিকা ব্যাখ্যা করবে। আলোচনায় উচ্চমানের প্রমাণ এবং আমাদের নীতি ও নির্দেশাবলীর উপর গুরুত্ব দেওয়া হবে।

অপসারণ প্রস্তাবনার আলোচনা চলা অবস্থায় ব্যবহারকারীগণ নিবন্ধটির মান উন্নয়ন করতে পারবেন। অপসারণ প্রস্তাবনাতে নিবন্ধ উন্নয়ন সম্পর্কিত কোন তথ্য থাকলে নিবন্ধের স্বার্থে তা সম্পাদনা করা যাবে। যাইহোক, আলোচনা সমাপ্ত না হওয়া পর্যন্ত নিবন্ধ থেকে নিবন্ধ অপসারণ প্রস্তাবনা টেমপ্লেটটি সরাবেন না। Skh sourav halder (আলাপ) ১৩:২১, ২৩ আগস্ট ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

স্বাগতম নতুন প্রশাসক

রকি ভাই, আশা করি ভালো আছেন। আপনার প্রশাসকত্বের আবেদনটি সফল হিসেবে সমাপ্ত হয়েছে। প্রশাসক হিসেবে বাংলা উইকিপিডিয়ায় স্বাগতম! — তানভির১২:২৪, ১৫ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

নতুন প্রশাসক হওয়ায় আপনাকে স্বাগতম। আমি প্রশাসকদের প্রাইভেটে মেইলিং লিস্টে আপনাকে যুক্ত করে নিচ্ছি। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ১২:২৬, ১৫ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]
@Wikitanvir: ভাই, অধিকারটি কিন্তু একাউন্টে এখনো যুক্ত হয়নি। ~ যুদ্ধমন্ত্রী আলাপ ১২:৩৩, ১৫ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

ধন্যবাদ সবাইকে।--মাসুম-আল-হাসান (আলাপ) ১৬:০৬, ১৫ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

অভিনন্দন..এই প্রশাসক টি-শার্ট টি আপনার জন্যে. CAPTAIN RAJU(T) ২২:২৪, ১৭ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]
রকি ভাই, প্রশাসক হিসেবে স্বাগতম। আশা করি আপনি বাংলা উইকির শুভ যাত্রাকে আরোও বেগবান করবেন। -মেরাজ (আলাপ) ০৩:২৪, ২১ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

@CAPTAIN RAJU:, @Ibrahim Husain Meraj:, ধন্যবাদ আপনাদের।--মাসুম-আল-হাসান (আলাপ) ১০:৫১, ২৪ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

একটি চিত্রের ব্যাপারে কিছু বলতে চাচ্ছিলাম; আপনার মতামতও আশা করছি

@RockyMasum:, এই চিত্রটি অ-উন্মুক্ত কিন্তু এটির যথাযথ বিবরণ রয়েছে; হুমায়ুন আজাদ পাতাটিতে এরূপ আরো একটি ষাটের দশকের অ-উন্মুক্ত চিত্র ছিলো (আজাদের বিশ্ববিদ্যালয়ের জীবনের বন্ধু-বান্ধবীদের সঙ্গে চিত্র), ঐ চিত্রটি মুছে ফেলা হয়েছে অজ্ঞাত কারণে; এখন এই চিত্রটিকে কি রাখা হবে নাকি এটিকেও আগেরটির মত মুছে ফেলা হবে এই ব্যাপারে আপনার মত জানতে চাই; আপনি চাইলে চিত্রটির অপসারণ ট্যাগ মুছে দিতে পারেন। Rukman Gul (আলাপ) ১৫:১৫, ২৭ সেপ্টেম্বর ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

আপনাকে একটি উইকিপিডিয়া টি-শার্ট প্রদানের জন্য মনোনীত করা হয়েছে

সুপ্রিয় RockyMasum,

অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, বাংলা উইকিপিডিয়ায় আপনার নিরলস অবদানের জন্য ধন্যবাদস্বরূপ উইকিপিডিয়া টি-শার্টের প্রস্তাবনা পাতায় আপনাকে টি-শার্ট প্রদানের জন্য মনোনীত করেছি। ধন্যবাদ।

আপনার উইকিযাত্রা শুভ ও আনন্দময় হোক এই কামনায় -— Wiki Ruhan (আলাপ), বৃহস্পতিবার ১৩:০৮, ১০ অক্টোবর ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

আমরা আপনার কাছ থেকে শুনতে চাই

প্রিয় ব্যবহারকারী:RockyMasum,

ভাষা দলটি বাংলা উইকিপিডিয়া সম্প্রদায় এবং অন্যান্য সম্প্রদায়ের বৃদ্ধিতে সহায়তার জন্য অনুবাদ ব্যবহারের বিষয়টি বিস্তৃত করার জন্য একটি নতুন উদ্যোগ শুরু করছে। আপনার প্রতিক্রিয়া আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ যেহেতু আপনি বিষয়বস্তু অনুবাদ সরঞ্জামটি দিয়ে বেশ কয়েকটি নিবন্ধ অনুবাদ করেছেন। (bn:উইকিপিডিয়া:আলোচনাসভা#বাংলা_উইকিপিডিয়ার_জন্য_অনুবাদ_সমর্থন_উন্নত_করা) দয়া করে আপনি আপনার স্থানীয় সম্প্রদায়ের আলোচনায় অথবা মিডিয়াউইকি প্রকল্পের আলাপ পাতার আলোচনায় অংশগ্রহণ করুন এবং আপনার মতামত প্রদান করুন। ভাষা দলের পক্ষ থেকে, আপনাকে ধন্যবাদ! Elitre (WMF) ১৩:১১, ১৬ অক্টোবর ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

ফিরতি বার্তা

সুপ্রিয়, RockyMasum। Nokib Sarkar-এর আলাপ পাতায় আপনার জন্য একটি নতুন বার্তা এসেছে।
১৬:২৬, ২১ অক্টোবর ২০১৯ (ইউটিসি) তারিখে বার্তাটি যোগ হয়েছে। আপনি {{ফিরতি বার্তা}} টেমপ্লেটটি অপসারণের মাধ্যমে যেকোনো সময় এই বিজ্ঞপ্তিটি মুছে ফেলতে পারেন।[উত্তর দিন]

ShahadatHossain (আলাপ) ১৬:২৬, ২১ অক্টোবর ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

আপনার জন্য একটি পদক!

প্রশাসকের পদক
Just wanted to drop by to say thanks for deleting ব্যবহারকারী:Aseef Shahriar. I see that our usernames are kind of similar. Lol. By the way, have a great day and keep up the good work! Warm regards, Masumrezarock100 (আলাপ) ১৪:২১, ১৫ নভেম্বর ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

উপজেলার নিবন্ধ সমৃদ্ধকরণ প্রকল্পে আমন্ত্রণ

সুধী,
আমরা কয়েকজন বছরব্যাপী বাংলাদেশের উপজেলাসমূহের নিবন্ধ বাংলা উইকিপিডিয়ায় সমৃদ্ধ করার প্রকল্পে কাজ করছি। নিয়মিত একজন অবদানকারী হিসেবে ‘কয়েকটি নিবন্ধ সমৃদ্ধ করতে’ আপনাকেও এই প্রকল্পে আমন্ত্রণ জানাচ্ছি। ২০২০ সালের মধ্যে বাংলাদেশের সব উপজেলার নিবন্ধ বাংলা উইকিপিডিয়াতে সমৃদ্ধ ও মানসম্মত করাই এই প্রকল্পের উদ্দেশ্য। যোগদান করুন: বাংলাদেশের উপজেলার নিবন্ধ সমৃদ্ধকরণ প্রকল্প। ধন্যবাদ - নাহিদ সুলতান (আলাপ), বৃহস্পতিবার ১৪:৫৩, ১২ ডিসেম্বর ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

হুমায়ুন আজাদ নিবন্ধে সংশোধন প্রসঙ্গে

@RockyMasum:, রকি মাসুম ভাই, হুমায়ুন আজাদ নিবন্ধটিতে এই অংশে তার বাবার মৃত্যুর কথা উল্লেখিত হয়েছে, তার মার মৃত্যুর কথা এখান থেকে তথ্য নিয়ে হালনাগাদ করা যেতে পারে, তার মা জোবেদা খাতুন ২০০৩ সালে মারা যান, আপনি হালনাগাদ করে দিন। 103.67.159.152 (আলাপ) ০৮:১১, ৩১ ডিসেম্বর ২০১৯ (ইউটিসি)[উত্তর দিন]

Be the first to try new editing features

প্রিয় RockyMasum,

আমরা উইকিপিডিয়ার নতুন কয়েকটি বৈশিষ্ট্য তৈরি করছি এবং বাংলা উইকিপিডিয়ার সাথে আপনার দীর্ঘ যোগাযোগের কারণে আপনার মতামত জানতে আমরা এই নতুন বৈশিষ্ট্যটি পরীক্ষা করার আমন্ত্রণ জানাতে ইচ্ছুক।

সার্বজনীন ব্যবহারের জন্য এটি উপলব্ধ হওয়ার পূর্বে আপনি এটি যাচাই করতে পারবেন ও আপনার কোনো মতামত থাকলে আমাদের তা জানাতে পারবেন। বিশেষ করে বাংলা উইকিপিডিয়ার ব্যবহারকারীদের নিত্য কার্যপ্রণালীর ক্ষেত্রে প্রযোজ্য উপদেশ, এই বৈশিষ্ট্যের গুণগত মান উন্নত করতে আমাদের সাহায্য করবে।

এই বিষয়ে বিস্তারিতভাবে জানাতে আমরা কয়েকটি প্রশ্ন তৈরি করেছি, এবং আপনার উত্তরের ভিত্তিতে আমরা সুবিধাজনক একটি সময়ে আপনার সাথে যোগাযোগ করব।

বাংলা উইকিপিডিয়ার অন্যান্য ইচ্ছুক সদস্যরাও আপনার মত এটি পরীক্ষা করতে পারবেন। তাই আপনি এই নিমন্ত্রণবার্তা তাদেরকেও পাঠিয়ে দিতে পারেন।

ধন্যবাদ, EAsikingarmager (WMF) (আলাপ) ২০:৩৫, ২ জানুয়ারি ২০২০ (ইউটিসি)[উত্তর দিন]

এই সর্বেক্ষণটি একটি স্বতন্ত্র পরিসেবা দ্বারা চালিত হওয়ার ফলে কিছু অতিরিক্ত শর্তাবলী প্রযোজ্য হতে পারে। এই সর্বেক্ষণের গোপনীয়তা বার্তায় আপনি গোপনীয়তা ও তথ্য পরিচালনা সংক্রান্ত বিবরণ জানতে পারবেন।