গুগল প্লে: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
S.m.amran (আলোচনা | অবদান)
টেমপ্লেট
S.m.amran (আলোচনা | অবদান)
সম্পাদনা সারাংশ নেই
২১ নং লাইন: ২১ নং লাইন:
}}
}}


'''গুগল প্লে''' পূর্ব নাম অ্যানড্রয়েড মার্কেট ছিল, গুগল দ্বারা পরিচালিত একটি ডিজিটাল ডিস্ট্রিবিউশন প্ল্যাটফর্ম। অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহারকারীরা এর মাধ্যমে বিভিন্ন অ্যাপ্লিকেশনের পর্যালোচনা ও ডাউনলোড করতে পারে, এজন্য '''[[অ্যানড্রয়েড (অপারেটিং সিস্টেম)|অ্যানড্রয়েড]]''' অপারেটিং সিস্টেমের ব্যবহারকারীর [['''গুগল''']] একাউন্ট থাকতে হবে। '''গুগল প্লে''' থেকে বিভিন্ন ধরনের অফিসিয়াল অ্যাপ্লিকেশন সহ নানা ধরনের ফ্রি ও পেইড [[অ্যাপ্লিকেশন]] ডাউনলোড করা যায়, এছাড়া সঙ্গীত, ম্যাগাজিন, বই, সিনেমা, টেলিভিশনের প্রোগ্রামসহ ইত্যাদি ডিজিটাল মিডিয়ার মাধ্যম হিসেবে একটি অনলাইন স্টোর হিসেবে কাজ করে।
'''গুগল প্লে''' পূর্ব নাম অ্যানড্রয়েড মার্কেট ছিল, গুগল দ্বারা পরিচালিত একটি ডিজিটাল ডিস্ট্রিবিউশন প্ল্যাটফর্ম। অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহারকারীরা এর মাধ্যমে বিভিন্ন অ্যাপ্লিকেশনের পর্যালোচনা ও ডাউনলোড করতে পারে, এজন্য '''[[অ্যানড্রয়েড (অপারেটিং সিস্টেম)|অ্যানড্রয়েড]]''' অপারেটিং সিস্টেমের ব্যবহারকারীর [[গুগল]]<nowiki/>একাউন্ট থাকতে হবে। '''গুগল প্লে''' থেকে বিভিন্ন ধরনের অফিসিয়াল অ্যাপ্লিকেশন সহ নানা ধরনের ফ্রি ও পেইড [[অ্যাপ্লিকেশন]] ডাউনলোড করা যায়, এছাড়া সঙ্গীত, ম্যাগাজিন, বই, সিনেমা, টেলিভিশনের প্রোগ্রামসহ ইত্যাদি ডিজিটাল মিডিয়ার মাধ্যম হিসেবে একটি অনলাইন স্টোর হিসেবে কাজ করে।
অ্যাপ্লিকেশনগুলি নিখরচায় বা ব্যয়ে গুগল প্লে এর মাধ্যমে উপলব্ধ। [[প্লে স্টোর]] [[মোবাইল]] অ্যাপের মাধ্যমে বা গুগল প্লে [[ওয়েবসাইট]] থেকে কোনও ডিভাইসে অ্যাপ্লিকেশন স্থাপনের মাধ্যমে এগুলি সরাসরি একটি অ্যান্ড্রয়েড ডিভাইসে ডাউনলোড করা যায়।
অ্যাপ্লিকেশনগুলি নিখরচায় বা ব্যয়ে গুগল প্লে এর মাধ্যমে উপলব্ধ। [[প্লে স্টোর]] [[মোবাইল]] অ্যাপের মাধ্যমে বা গুগল প্লে [[ওয়েবসাইট]] থেকে কোনও ডিভাইসে অ্যাপ্লিকেশন স্থাপনের মাধ্যমে এগুলি সরাসরি একটি অ্যান্ড্রয়েড ডিভাইসে ডাউনলোড করা যায়।



১২:৪৫, ২৩ ডিসেম্বর ২০১৯ তারিখে সংশোধিত সংস্করণ

গুগল প্লে
উন্নয়নকারীগুগল (কোম্পানি)
প্রাথমিক সংস্করণ২২ অক্টোবর ২০০৮; ১৫ বছর আগে (2008-10-22) (অ্যানড্রয়েড মার্কেট হিসাবে)
অপারেটিং সিস্টেমঅ্যানড্রয়েড (অপারেটিং সিস্টেম)
ধরনডিজিটাল ডিস্ট্রিবিউশন, সফ্টওয়্যার হালনাগাদ
ওয়েবসাইটplay.google.com

গুগল প্লে পূর্ব নাম অ্যানড্রয়েড মার্কেট ছিল, গুগল দ্বারা পরিচালিত একটি ডিজিটাল ডিস্ট্রিবিউশন প্ল্যাটফর্ম। অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহারকারীরা এর মাধ্যমে বিভিন্ন অ্যাপ্লিকেশনের পর্যালোচনা ও ডাউনলোড করতে পারে, এজন্য অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের ব্যবহারকারীর গুগলএকাউন্ট থাকতে হবে। গুগল প্লে থেকে বিভিন্ন ধরনের অফিসিয়াল অ্যাপ্লিকেশন সহ নানা ধরনের ফ্রি ও পেইড অ্যাপ্লিকেশন ডাউনলোড করা যায়, এছাড়া সঙ্গীত, ম্যাগাজিন, বই, সিনেমা, টেলিভিশনের প্রোগ্রামসহ ইত্যাদি ডিজিটাল মিডিয়ার মাধ্যম হিসেবে একটি অনলাইন স্টোর হিসেবে কাজ করে। অ্যাপ্লিকেশনগুলি নিখরচায় বা ব্যয়ে গুগল প্লে এর মাধ্যমে উপলব্ধ। প্লে স্টোর মোবাইল অ্যাপের মাধ্যমে বা গুগল প্লে ওয়েবসাইট থেকে কোনও ডিভাইসে অ্যাপ্লিকেশন স্থাপনের মাধ্যমে এগুলি সরাসরি একটি অ্যান্ড্রয়েড ডিভাইসে ডাউনলোড করা যায়।