রঙ্গিলা (চলচ্চিত্র): সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
সাজিদুর (আলোচনা | অবদান)
সম্পাদনা সারাংশ নেই
সাজিদুর (আলোচনা | অবদান)
সম্পাদনা সারাংশ নেই
২২ নং লাইন: ২২ নং লাইন:
| আয় = {{INR}}33.4 [[crore]]<ref name="boxofficeindia.com" />
| আয় = {{INR}}33.4 [[crore]]<ref name="boxofficeindia.com" />
}}
}}
'''রঙ্গিলা''' হচ্ছে ১৯৯৫ সালের একটি হিন্দি চলচ্চিত্র। চলচ্চিত্রটির রচনা, পরিচালনা এবং প্রযোজনা করেছিলেন [[রাম গোপাল বার্মা]]। চলচ্চিত্রটিতে [[আমির খান]], [[উর্মিলা মাতন্ডকর]] এবং [[জ্যাকি শ্রফ]] মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন। [[এ আর রহমান]] চলচ্চিত্রটিতে সঙ্গীত পরিচালনার দায়িত্বে ছিলেন যেটি ছিলো তার প্রথম মৌলিক হিন্দি চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনা কারণ আগে মূলত তিনি মূল তামিল চলচ্চিত্রের গানগুলোকে হিন্দিতে অনুবাদ করতেন, যেমনটা ''[[রোজা (তামিল চলচ্চিত্র)]]ের ক্ষেত্রে করেছিলেন।
'''রঙ্গিলা''' হচ্ছে ১৯৯৫ সালের একটি হিন্দি চলচ্চিত্র। চলচ্চিত্রটির রচনা, পরিচালনা এবং প্রযোজনা করেছিলেন [[রাম গোপাল বার্মা]]। চলচ্চিত্রটিতে [[আমির খান]], [[উর্মিলা মাতন্ডকর]] এবং [[জ্যাকি শ্রফ]] মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন। [[এ আর রহমান]] চলচ্চিত্রটিতে সঙ্গীত পরিচালনার দায়িত্বে ছিলেন যেটি ছিলো তার প্রথম মৌলিক হিন্দি চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনা কারণ আগে মূলত তিনি মূল তামিল চলচ্চিত্রের গানগুলোকে হিন্দিতে অনুবাদ করতেন, যেমনটা ''[[রোজা (তামিল চলচ্চিত্র)]]''ের ক্ষেত্রে করেছিলেন।

০৪:০০, ৫ ডিসেম্বর ২০১৯ তারিখে সংশোধিত সংস্করণ

রঙ্গিলা
পোস্টার
পরিচালকরাম গোপাল বার্মা
প্রযোজকঝমু সুগন্ধ
রাম গোপাল বার্মা
চিত্রনাট্যকাররাম গোপাল বার্মা
কাহিনিকাররাম গোপাল বার্মা
শ্রেষ্ঠাংশেআমির খান
জ্যাকি শ্রফ
উর্মিলা মাটন্ডকার
সুরকারএ আর রহমান
চিত্রগ্রাহকডব্লিউ বি রায়
সম্পাদকঈশ্বর নিবাস
প্রযোজনা
কোম্পানি
বার্মা ক্রিয়েশনস
মুক্তি
  • ৮ সেপ্টেম্বর ১৯৯৫ (1995-09-08)
স্থিতিকাল১৫০ মিনিট
দেশভারত
ভাষাহিন্দি
নির্মাণব্যয়4.5 crore[১]
আয়33.4 crore[১]

রঙ্গিলা হচ্ছে ১৯৯৫ সালের একটি হিন্দি চলচ্চিত্র। চলচ্চিত্রটির রচনা, পরিচালনা এবং প্রযোজনা করেছিলেন রাম গোপাল বার্মা। চলচ্চিত্রটিতে আমির খান, উর্মিলা মাতন্ডকর এবং জ্যাকি শ্রফ মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন। এ আর রহমান চলচ্চিত্রটিতে সঙ্গীত পরিচালনার দায়িত্বে ছিলেন যেটি ছিলো তার প্রথম মৌলিক হিন্দি চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনা কারণ আগে মূলত তিনি মূল তামিল চলচ্চিত্রের গানগুলোকে হিন্দিতে অনুবাদ করতেন, যেমনটা রোজা (তামিল চলচ্চিত্র)ের ক্ষেত্রে করেছিলেন।

  1. "Rangeela – Movie – Box Office India"www.boxofficeindia.com। সংগ্রহের তারিখ ১২ মার্চ ২০১৮