ব্যবহারকারী আলাপ:Srijon Bangla Foundation: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

পাতাটির বিষয়বস্তু অন্যান্য ভাষায় নেই।
উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
Srijon Bangla Foundation (আলোচনা | অবদান)
সৃজন বাংলা ফাউন্ডেশন একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ১৭ ফেব্রুয়ারি ২০১৯ এই সংগঠনের যাত্রা শুরু হয়েছে। সৃজন শব্দটির নেপথ্যে আরো একটি শব্দ সাজানো হয়েছে আর তা হলো _ সৃ - সৃষ্টি, জ- জনমানুষের, ন- নিমিত্তে অর্থাৎ সৃজন বাংলা ফাউন্ডেশন জনমানুষের নিমিত্তে সৃষ্টি হওয়া একটি প্রতিষ্ঠান। জনমানুষ বা সাধারণ মানুষ তার জীবন চলার পথে কোন কোন প্রতিবন্ধকতার মুখোমুখি হতে পারে, সে সব বিষয়ে সচেতনতা সৃষ্টি সৃজন বাংলা ফাউন্ডেশনের বড় উদ্দেশ্য।‌ এই প্রতিষ্ঠানটি সত্যিকার অর্থে সমাজের কল্যাণকামী প্রত্যেকটি বিষয় নিয়ে ভূ...
ট্যাগ: মোবাইল সম্পাদনা মোবাইল ওয়েব সম্পাদনা
 
Srijon Bangla Foundation (আলোচনা | অবদান)
সম্পাদনা সারাংশ নেই
ট্যাগ: মোবাইল সম্পাদনা মোবাইল ওয়েব সম্পাদনা
১ নং লাইন: ১ নং লাইন:
সৃজন বাংলা ফাউন্ডেশন একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ১৭ ফেব্রুয়ারি ২০১৯ এই সংগঠনের যাত্রা শুরু হয়েছে। সৃজন শব্দটির নেপথ্যে আরো একটি শব্দ সাজানো হয়েছে আর তা হলো _ সৃ - সৃষ্টি, জ- জনমানুষের, ন- নিমিত্তে অর্থাৎ সৃজন বাংলা ফাউন্ডেশন জনমানুষের নিমিত্তে সৃষ্টি হওয়া একটি প্রতিষ্ঠান। জনমানুষ বা সাধারণ মানুষ তার জীবন চলার পথে কোন কোন প্রতিবন্ধকতার মুখোমুখি হতে পারে, সে সব বিষয়ে সচেতনতা সৃষ্টি সৃজন বাংলা ফাউন্ডেশনের বড় উদ্দেশ্য।‌ এই প্রতিষ্ঠানটি সত্যিকার অর্থে সমাজের কল্যাণকামী প্রত্যেকটি বিষয় নিয়ে ভূমিকা রাখুক- এ বিষয়ে প্রত্যেকের গঠনমূলক পরামর্শ প্রত্যাশা করা হচ্ছে। শিক্ষা, স্বাস্থ্য, সমাজ সচেতনতা, দূর্যোগ ব্যবস্থাপনা, সাংস্কৃতিক উৎকর্ষতা, গ্রামসৃজনসহ আর কি কি কাজ করতে পারে- জানাবেন দয়া করে।
সৃজন বাংলা ফাউন্ডেশন একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ১৭ ফেব্রুয়ারি ২০১৯ এই সংগঠনের যাত্রা শুরু হয়েছে। সৃজন শব্দটির নেপথ্যে আরো একটি শব্দ সাজানো হয়েছে আর তা হলো _ সৃ - সৃষ্টি, জ- জনমানুষের, ন- নিমিত্তে অর্থাৎ সৃজন বাংলা ফাউন্ডেশন জনমানুষের নিমিত্তে সৃষ্টি হওয়া একটি প্রতিষ্ঠান। জনমানুষ বা সাধারণ মানুষ তার জীবন চলার পথে কোন কোন প্রতিবন্ধকতার মুখোমুখি হতে পারে, সে সব বিষয়ে সচেতনতা সৃষ্টি সৃজন বাংলা ফাউন্ডেশনের বড় উদ্দেশ্য।‌ এই প্রতিষ্ঠানটি সত্যিকার অর্থে সমাজের কল্যাণকামী প্রত্যেকটি বিষয় নিয়ে ভূমিকা রাখুক- এ বিষয়ে প্রত্যেকের গঠনমূলক পরামর্শ প্রত্যাশা করা হচ্ছে। শিক্ষা, স্বাস্থ্য, সমাজ সচেতনতা, দূর্যোগ ব্যবস্থাপনা, সাংস্কৃতিক উৎকর্ষতা, গ্রামসৃজনসহ আর কি কি কাজ করতে পারে- জানাবেন দয়া কর।
লক্ষ্যঃসৃজন বাংলা ফাউন্ডেশন একটি অলাভজনক দাতব্য সংগঠন।এটির লক্ষ্য গরীব অসহায় এবং দুস্থদের মাঝে সাহায্য সহযোগিতা করা।বাংলাদেশকে উন্নত বিশ্বে প্রতিষ্ঠিত করাই এর প্রধান লক্ষ্য।
উদ্দেশ্যঃ বাংলাদেশ সরকার 2041 সালের মধ্যে বাংলাদেশকে উন্নত বিশ্বে পরিণত করার প্রত্যয় ব্যক্ত করেছেন।সেটি অর্জনের জন্য সরকার আপ্রাণ চেষ্টা করিতেছে আর সেটা যেহেতু সরকারের একার পক্ষে সম্ভব না সেজন্য আমরা সরকারের সহযোগি হিসেবে কাজ করছি।সরকারের উদ্দেশ্য বাস্তবায়নে আমাদের উদ্দেশ্য।
SBF এর কার্যক্রমঃ উন্নত জাতি হিসেবে প্রতিষ্ঠার জন্য প্রয়োজন শিক্ষিত সুস্বাস্থ্যের অধিকারী মানব জাতি এবং দক্ষ মানবসম্পদ। SBF দক্ষ মানব সম্পদ এবং সুস্বাস্থ্য মানব গঠনে কাজ কর্ম করিতেছে।
SBF কাজকর্ম সমূহঃ
✔প্রত্যন্ত অঞ্চলে স্কুল প্রতিষ্ঠা করে শিক্ষাদান এবং বয়স্ক শিক্ষার ব্যবস্থা করা।
✔প্রান্তিক জনগণের মধ্যে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করা এবং ফ্রি মেডিকেল ক্যাম্প করা।
✔গরীব অসহায়দের সাহায্য সহযোগিতা করা এবং ভিক্ষুক পুনর্বাসন করা।
✔গ্রামে ক্ষুদ্র শিল্পের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি করা।
এছাড়া সামাজিক বনায়ন দুর্যোগ ব্যবস্থাপনা কৃষি উন্নয়ন এবং বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজ কর্ম সৃজন বাংলা ফাউন্ডেশন সম্পূর্ণ করে।

১৮:০৮, ৮ জুন ২০১৯ তারিখে সংশোধিত সংস্করণ

সৃজন বাংলা ফাউন্ডেশন একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ১৭ ফেব্রুয়ারি ২০১৯ এই সংগঠনের যাত্রা শুরু হয়েছে। সৃজন শব্দটির নেপথ্যে আরো একটি শব্দ সাজানো হয়েছে আর তা হলো _ সৃ - সৃষ্টি, জ- জনমানুষের, ন- নিমিত্তে অর্থাৎ সৃজন বাংলা ফাউন্ডেশন জনমানুষের নিমিত্তে সৃষ্টি হওয়া একটি প্রতিষ্ঠান। জনমানুষ বা সাধারণ মানুষ তার জীবন চলার পথে কোন কোন প্রতিবন্ধকতার মুখোমুখি হতে পারে, সে সব বিষয়ে সচেতনতা সৃষ্টি সৃজন বাংলা ফাউন্ডেশনের বড় উদ্দেশ্য।‌ এই প্রতিষ্ঠানটি সত্যিকার অর্থে সমাজের কল্যাণকামী প্রত্যেকটি বিষয় নিয়ে ভূমিকা রাখুক- এ বিষয়ে প্রত্যেকের গঠনমূলক পরামর্শ প্রত্যাশা করা হচ্ছে। শিক্ষা, স্বাস্থ্য, সমাজ সচেতনতা, দূর্যোগ ব্যবস্থাপনা, সাংস্কৃতিক উৎকর্ষতা, গ্রামসৃজনসহ আর কি কি কাজ করতে পারে- জানাবেন দয়া কর। লক্ষ্যঃসৃজন বাংলা ফাউন্ডেশন একটি অলাভজনক দাতব্য সংগঠন।এটির লক্ষ্য গরীব অসহায় এবং দুস্থদের মাঝে সাহায্য সহযোগিতা করা।বাংলাদেশকে উন্নত বিশ্বে প্রতিষ্ঠিত করাই এর প্রধান লক্ষ্য।

উদ্দেশ্যঃ বাংলাদেশ সরকার 2041 সালের মধ্যে বাংলাদেশকে উন্নত বিশ্বে পরিণত করার প্রত্যয় ব্যক্ত করেছেন।সেটি অর্জনের জন্য সরকার আপ্রাণ চেষ্টা করিতেছে আর সেটা যেহেতু  সরকারের একার পক্ষে সম্ভব না সেজন্য আমরা সরকারের সহযোগি হিসেবে কাজ করছি।সরকারের উদ্দেশ্য বাস্তবায়নে আমাদের উদ্দেশ্য। 
SBF এর কার্যক্রমঃ উন্নত জাতি হিসেবে প্রতিষ্ঠার জন্য প্রয়োজন শিক্ষিত সুস্বাস্থ্যের অধিকারী মানব জাতি এবং দক্ষ মানবসম্পদ।  SBF দক্ষ মানব সম্পদ এবং সুস্বাস্থ্য মানব গঠনে কাজ কর্ম করিতেছে।

SBF কাজকর্ম সমূহঃ ✔প্রত্যন্ত অঞ্চলে স্কুল প্রতিষ্ঠা করে শিক্ষাদান এবং বয়স্ক শিক্ষার ব্যবস্থা করা। ✔প্রান্তিক জনগণের মধ্যে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করা এবং ফ্রি মেডিকেল ক্যাম্প করা। ✔গরীব অসহায়দের সাহায্য সহযোগিতা করা এবং ভিক্ষুক পুনর্বাসন করা। ✔গ্রামে ক্ষুদ্র শিল্পের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি করা। এছাড়া সামাজিক বনায়ন দুর্যোগ ব্যবস্থাপনা কৃষি উন্নয়ন এবং বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজ কর্ম সৃজন বাংলা ফাউন্ডেশন সম্পূর্ণ করে।