ঝর্ণা দাস: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
সম্পাদনা সারাংশ নেই
সম্পাদনা সারাংশ নেই
১ নং লাইন: ১ নং লাইন:

{{Use dmy dates|date=December 2015}}
{{Infobox Indian politician
{{Infobox Indian politician
| image =
| image =
৩৫ নং লাইন: ৩৫ নং লাইন:


== রাজনীতি ==
== রাজনীতি ==
তিনি ২০১০ সালের মার্চে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন। ঝর্ণা রাজ্যসভায় নির্বাচিত হওয়ার আগে সিপিআই ত্রিপুরা রাজ্য কমিটির সদস্য ছিলেন। রাজ্য সমাজকল্যাণ বোর্ডের চেয়ারপার্সনের দায়িত্ব পালন করেন। ঝর্না দাস ত্রিপুরা রাজ্যসভায় থেকে নির্বাচিত প্রথম দলিত এবং ২য় নারী হিসেবে রাজ্যসভায় নির্বাচিত হন।
তিনি ২০১০ সালের মার্চে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন।<ref name="pd2">http://pd.cpim.org/2010/0328_pd/03282010_4.html</ref> ঝর্ণা রাজ্যসভায় নির্বাচিত হওয়ার আগে সিপিআই ত্রিপুরা রাজ্য কমিটির সদস্য ছিলেন। রাজ্য সমাজকল্যাণ বোর্ডের চেয়ারপার্সনের দায়িত্ব পালন করেন।<ref>http://pd.cpim.org/2010/0321_pd/03212010_12.html</ref> ঝর্না দাস ত্রিপুরা রাজ্যসভায় থেকে নির্বাচিত প্রথম দলিত এবং ২য় নারী হিসেবে রাজ্যসভায় নির্বাচিত হন।


২০১৬ সালের ২১ মার্চে ঝর্ণা দাস বৈদ্য ত্রিপুরা থেকে রাজ্যসভা নির্বাচনে ৪৯ ভোট পেয়ে কংগ্রেস প্রার্থী জ্যোতির্ময় নাথকে পরাজিত করেন, যিনি মাত্র ১০ টি ভোট লাভ করেন। ঝর্ণা দাস এর ফলে ২য় বারের মত রাজ্যসভার সদস্য নির্বাচিত হয়।
২০১৬ সালের ২১ মার্চে ঝর্ণা দাস বৈদ্য ত্রিপুরা থেকে রাজ্যসভা নির্বাচনে ৪৯ ভোট পেয়ে কংগ্রেস প্রার্থী জ্যোতির্ময় নাথকে পরাজিত করেন, যিনি মাত্র ১০ টি ভোট লাভ করেন।<ref>http://www.business-standard.com/article/news-ians/cpi-m-s-jharna-das-baidya-re-elected-to-rajya-sabha-from-tripura-116032100845_1.html</ref> ঝর্ণা দাস এর ফলে ২য় বারের মত রাজ্যসভার সদস্য নির্বাচিত হয়।
<br />
<br />


==তথ্যসূত্র==
{{reflist}}

০৯:০৪, ১২ মে ২০১৯ তারিখে সংশোধিত সংস্করণ

ঝর্ণা দাস বৈদ্য
ত্রিপুরা থেকে নির্বাচিত রাজ্যসভার সাংসদ
দায়িত্বাধীন
অধিকৃত কার্যালয়
৩ এপ্রিল ২০১৬
পূর্বসূরীনিজেকে
সংসদীয় এলাকাত্রিপুরা
ত্রিপুরা থেকে নির্বাচিত রাজ্যসভার সাংসদ
কাজের মেয়াদ
৩ এপ্রিল ২০১০ – ২ এপ্রিল ২০১৬
পূর্বসূরীমতিলাল সরকার
ব্যক্তিগত বিবরণ
জন্ম (1962-10-01) ১ অক্টোবর ১৯৬২ (বয়স ৬১)
মির্জা,উদয়পুর ত্রিপুরা
রাজনৈতিক দলসিপিআই (এম)
দাম্পত্য সঙ্গীকৌশিক বৈদ্য
বাসস্থানআগরতলা, ত্রিপুরা

ঝর্ণা দাস একজন ভারতীয় রাজনীতিবিদ। তিনি বর্তমানে কমিউনিস্ট পার্টি অফ ইন্ডিয়া (মার্ক্সবাদী) থেকে নির্বাচিত ত্রিপুরা রাজ্যসভার সদস্য।

রাজনীতি

তিনি ২০১০ সালের মার্চে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন।[১] ঝর্ণা রাজ্যসভায় নির্বাচিত হওয়ার আগে সিপিআই ত্রিপুরা রাজ্য কমিটির সদস্য ছিলেন। রাজ্য সমাজকল্যাণ বোর্ডের চেয়ারপার্সনের দায়িত্ব পালন করেন।[২] ঝর্না দাস ত্রিপুরা রাজ্যসভায় থেকে নির্বাচিত প্রথম দলিত এবং ২য় নারী হিসেবে রাজ্যসভায় নির্বাচিত হন।

২০১৬ সালের ২১ মার্চে ঝর্ণা দাস বৈদ্য ত্রিপুরা থেকে রাজ্যসভা নির্বাচনে ৪৯ ভোট পেয়ে কংগ্রেস প্রার্থী জ্যোতির্ময় নাথকে পরাজিত করেন, যিনি মাত্র ১০ টি ভোট লাভ করেন।[৩] ঝর্ণা দাস এর ফলে ২য় বারের মত রাজ্যসভার সদস্য নির্বাচিত হয়।


তথ্যসূত্র