আলাই মিনার: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
নন্দিনী (আলোচনা | অবদান)
সম্পাদনা সারাংশ নেই
সম্পাদনা সারাংশ নেই
ট্যাগ: দৃশ্যমান সম্পাদনা মোবাইল সম্পাদনা মোবাইল ওয়েব সম্পাদনা
১ নং লাইন: ১ নং লাইন:
দাসবংশের পরে ভারতে ক্ষমতায় আসে খিলজি বংশ ত্রয়োদশ শতাব্দীতে। সম্রাট আলাউদ্দিন খিলজি কুতুবমিনারের পাশেই একটি সর্বোচ্চ টাওয়ার তৈরির সিদ্ধান্ত নেন,যার ব্যাস কুতুবমিনারের দ্বিগুণ হবে। দুরভাগ্যক্রমে এটি তৈরির সময়েই তিনি মারা যান।এর প্রথম ধাপটুকুও তৈরি হতে পারেনি।এটি কুতুবমিনারের এলাকাতেই রয়েছে।
'''আলাই মিনার''' হল আলাউদ্দিন খিলজি নির্মিত একটি অসমাপ্ত মিনার। দাসবংশের পরে ভারতে ক্ষমতায় আসে খিলজি বংশ ত্রয়োদশ শতাব্দীতে। সম্রাট আলাউদ্দিন খিলজি কুতুবমিনারের পাশেই একটি সর্বোচ্চ টাওয়ার তৈরির সিদ্ধান্ত নেন,যার ব্যাস কুতুবমিনারের দ্বিগুণ হবে। দুরভাগ্যক্রমে এটি তৈরির সময়েই তিনি মারা যান। এর প্রথম ধাপটুকুও তৈরি হতে পারেনি। এটি কুতুবমিনারের এলাকাতেই রয়েছে।

১৯:৩৪, ৩০ অক্টোবর ২০১৮ তারিখে সংশোধিত সংস্করণ

আলাই মিনার হল আলাউদ্দিন খিলজি নির্মিত একটি অসমাপ্ত মিনার। দাসবংশের পরে ভারতে ক্ষমতায় আসে খিলজি বংশ ত্রয়োদশ শতাব্দীতে। সম্রাট আলাউদ্দিন খিলজি কুতুবমিনারের পাশেই একটি সর্বোচ্চ টাওয়ার তৈরির সিদ্ধান্ত নেন,যার ব্যাস কুতুবমিনারের দ্বিগুণ হবে। দুরভাগ্যক্রমে এটি তৈরির সময়েই তিনি মারা যান। এর প্রথম ধাপটুকুও তৈরি হতে পারেনি। এটি কুতুবমিনারের এলাকাতেই রয়েছে।