ব্যবহারকারী:Shahinaktercmt: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
Shahinaktercmt (আলোচনা | অবদান)
picture add
ট্যাগ: মোবাইল সম্পাদনা মোবাইল অ্যাপ সম্পাদনা
Shahinaktercmt (আলোচনা | অবদান)
ট্যাগ: মোবাইল সম্পাদনা মোবাইল অ্যাপ সম্পাদনা
৩২ নং লাইন: ৩২ নং লাইন:


== শৈশব কাল ==
== শৈশব কাল ==
শৈশব কাল কাটে গ্রামের প্রকৃতি অপরুপ দৃশ্য অবলোকন করে।তার বেড়ে ওঠা কাঁচা ধানের বাতাসের সবুজ গ্রামের মাঝে,মেঠো পথের গরুর গাড়ির ধূলি কণার সাথে,শীতের সকালে খেজুর গুড়ের সাথে,ভোরের পাখির শব্দ শুনে ঘুম ভাঙ্গার সকালের কত শত হাজারও স্মৃতির সাথে তার পরিচিতি। শৈশবের প্রকৃতির স্বাদ নিয়ে বেড়ে ওঠা।
শৈশব কাল কাটে গ্রামের প্রকৃতি অপরুপ দৃশ্য অবলোকন করে।
।<ref>{{সংবাদ উদ্ধৃতি |title=Shahinaktercmt:A activities blogger |url=http://www.bangla-kobita.com/shahinaktercmt |work=[[Bangla-Kobita(Bangladesh)|বাংলা-কবিতা]] |date=19 September 2017 |accessdate=25 September 2017 }}</ref>
তার বেড়ে ওঠা কাঁচা ধানের বাতাসের সবুজ গ্রামের মাঝে,মেঠো পথের গরুর গাড়ির ধূলি কণার সাথে,শীতের সকালে খেজুর গুড়ের সাথে,ভোরের পাখির শব্দ শুনে ঘুম ভাঙ্গার সকালের কত শত হাজারও স্মৃতির সাথে তার পরিচিতি। শৈশবের প্রকৃতির স্বাদ নিয়ে বেড়ে ওঠা।


== কৈশোর কাল ==
== কৈশোর কাল ==

০৯:৫২, ১৪ অক্টোবর ২০১৭ তারিখে সংশোধিত সংস্করণ

চিত্র:Shahinpicture 01.jpg
লেখক মোঃ শাহীন আক্তার।
মোঃ শাহীন আক্তার।
চিত্র:Shahinpicture 02.jpg
ছবিতে লেখক প্রবাসী।
জন্ম
মোঃ শাহীন আক্তার (ইংরেজি: Md Shahin Akter)

(1995-09-10) ১০ সেপ্টেম্বর ১৯৯৫ (বয়স ২৮)
জাতীয়তাবাংলাদেশি
শিক্ষাডিপ্লোমা ইন কম্পিউটার
মাতৃশিক্ষায়তনযশোর পলিটেকনিক ইনস্টিটিউট
পেশাব্লগার,ছাত্র,চাকুরীজীবি
কর্মজীবন২০১০-বর্তমান।
পিতা-মাতামোঃ আব্দুল আজিজ,
রাবেয়া বেগম।
ওয়েবসাইটMd.Shahin Akter
ব্যবহারকারী সম্পর্কিত তথ্যাবলী
এই ব্যবহারকারী বাঙালি হয়ে গর্বিত।
এই ব্যবহারকারী উইকিপিডিয়ায় আছেন ৬ বছর, ৯ মাস ও ৮ দিন

শৈশব কাল

শৈশব কাল কাটে গ্রামের প্রকৃতি অপরুপ দৃশ্য অবলোকন করে। ।[১] তার বেড়ে ওঠা কাঁচা ধানের বাতাসের সবুজ গ্রামের মাঝে,মেঠো পথের গরুর গাড়ির ধূলি কণার সাথে,শীতের সকালে খেজুর গুড়ের সাথে,ভোরের পাখির শব্দ শুনে ঘুম ভাঙ্গার সকালের কত শত হাজারও স্মৃতির সাথে তার পরিচিতি। শৈশবের প্রকৃতির স্বাদ নিয়ে বেড়ে ওঠা।

কৈশোর কাল

কৈশোর কেটেছে গ্রাম-গঞ্জ-শহর এই তিনটা মিলে।তার ভ্রমণ করতে ভালো লাগে।বিভিন্ন সময়ে কৈশোর কালে বিভিন্ন জায়গা ভ্রমণ করেছে।দূরান্তপনা ছিলো তার কৈশোর কাল।প্রেম করেছে,কখনো বিরহে কবিতা লিখতে শুরু করেছে আবার কখনো উপন্যাস।কিন্তু দুঃখের বিষয় তার কোন বই এখনো বের করেন নি।তবে আশা আছে বের করবেন।

ছাত্র জীবন

তিনি শিশু শ্রেণী পড়া-শুনা শুরু করে কাশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পঞ্চম শ্রেণী পাস করে গ্রামের মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি হন।সেখান থেকেই মাধ্যমিক পাস করেন ২০১০ সালে।কাশিপুর মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০১০ সালের এস.এস.সি(মাধ্যমিক পরীক্ষা)তে সফল ভাবে পাস করেন।তখন বাংলা ক্লাসের শিক্ষক বাবু অমল কান্তি'র কাছ থেকে কবিতা পড়ার ধরন আর কবিতা ছন্দে ছন্দে মিল করে কবিতা বানানোর যে আকর্ষণ সেটা তার মাধ্যমে প্রথম শিখেন।তার ছন্দ করে কবিতা বলা আর ছন্দের তালে কথা বলা খুব আকৃষ্ট করে তোলে।পরে ২০১০ সালে যশোর পলিটেকনিক ইনস্টিটিউট তে ভর্তি পরীক্ষা দেন।সেখানে তিনি কম্পিউটার টেকনোলজি তে ভর্তি হোন।এখানে পড়ার সময় এক বড় ভাই সিরাজুল ইসলামের সাথে পরিচয় হয়।তার কাছ থেকেও কথা বলা আর কবিতা লেখার ধরন শেখেন।যশোর পলিটেকনিক ইনস্টিটিউট এর আর.এস(R.S) ডিপার্টমেন্ট এর বাংলা শিক্ষক জাহিদ স্যার এর কাছ থেকে সাহিত্য লেখা বা ছোট গল্প লেখার অনুপ্রেরণা পান।তার বাংলা ক্লাসে বসে মন মুগ্ধ গল্প শুনতো।ছোট বেলা থেকে লেখার প্রতি এই লেখকের খুবই আগ্রহ।তার পিছনে সকল শিক্ষকের প্রতি বিশাল অবদান আছে বলে তিনি মনে করেন।।

চাকুরী জীবন

নারায়ণগঞ্জ তে ফারিয়া নীট টেক্স লিঃ এর আইটি এক্সিকিউটিভে প্রায় বছর খানিক চাকুরী করেন।তারপর বিদেশে পাড়ি দেন উচ্চ শিক্ষা জন্য। বর্তমানে তিনি প্রবাসী।

প্রবাস জীবন

মাল্টি মিডিয়া কলেজে এখন তিনি অধ্যায়ন করছে।পাশাপাশি একটা ছোট জবও করেন।

বহিঃ সংযোগ

তার সাথে সামাজিক মাধ্যমে যোগাযোগ করার ঠিকানা:-
Facebook Profile:-
মোঃ শাহীন আক্তার।

Facebook Fan Page :-
Md.Shahin Akter
Twitter Profile:-
@Shahinakter367
Instagram
@Shahinakter367

তথ্য সূত্র

  1. "Shahinaktercmt:A activities blogger"বাংলা-কবিতা। ১৯ সেপ্টেম্বর ২০১৭। সংগ্রহের তারিখ ২৫ সেপ্টেম্বর ২০১৭