ক্রিস্টোফার কলম্বাস: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
NahidSultanBot (আলোচনা | অবদান)
বট নিবন্ধ পরিষ্কার করেছে
i write good history
১ নং লাইন: ১ নং লাইন:
কলম্বাস
[[চিত্র:Christopher Columbus Face.jpg|right|thumb|অ্যালিজও ফার্নান্দেজের আঁকা ক্রিস্টোফার কলম্বাসের প্রতিকৃতি (সময়কাল:১৫০৫ থেকে ১৫৩৬)]]
'''ক্রিস্টোফার কলম্বাস''' (আনু. [[১৪৫১]]-[[মে ২০]], [[১৫০৬]]) ছিলেন [[ইতালি|ইতালীয়]] [[নাবিক]] ও [[উপনিবেশ|ঔপনিবেশিক]]। তাঁর [[আমেরিকা]] অভিযাত্রা ঐ অঞ্চলে [[ইউরোপীয়|ইউরোপীয়দের]] উপনিবেশ স্থাপনের সূচনা করেছিল।


{{Infobox person
|name= ক্রিস্টোফার কলম্বাস
|occupation = নৌঅভিযাত্রী
|birth_date = ৩১ শে অক্টোবর ১৪৯১ খ্রীস্টাব্দের পূর্বে
|birth_place = [[জেনোয়া]], [[ইটালী]]
|death_place =
|death_date= ২০ শে মে ১৫০৬, বয়স ৫৪ বছর
|spouse= ফিলিপা মনিজ পেরেস্টেরো
|Title = এ্যাডমিরাল, ভাইসরয় অব ইন্ডিজ
}}


==ইতিহাস==


ক্রিস্টোফার কলম্বাসের [[বাংলা ভাষা|বাংলা]] নাম আসে [[ইংরেজি ভাষা|ইংরেজি]] Christopher Colombus ''ক্রিস্টফার্‌ কলাম্বাস্‌'' হতে, যা মূলতঃ [[লাতিন ভাষা|লাতিন]] Christophorus Columbus ''ক্রিস্তোফোরুস্‌ কোলুম্বুস্‌'' হতে এসেছে। [[ইতালি|ইতালির]] [[জেনোয়া]] শহরে জন্মগ্রহণ করেছিলেন বলে কলম্বাসের আসল নাম [[ইতালীয় ভাষা|ইতালীয় ভাষায়]] Cristoforo Colombo ''ক্রিস্তোফোরো কোলোম্বো'' ছিল, কিন্তু তিনি যখন তৎকালীন [[ক্যাস্টিল রাজ্য|ক্যাস্টিল রাজ্যের]] (বর্তমান [[স্পেন|স্পেনে]]) [[প্রথম রাণী ইসাবেল|রাণী ইসাবেলের]] অনুদানে আমেরিকায় অভিযাত্রা করেন, তিনি তাঁর নামের [[স্পেনীয় ভাষা|স্পেনীয়]] রূপ Cristóbal Colón ''ক্রিস্তোভ়াল্‌ কোলোন্‌'' দ্বারা পরিচিত ছিলেন।


ক্রিস্টোফার কলম্বাস (১৪৫১-১৫০৬) ইতালির বন্দর শহর [[জেনোয়া]] থেকে এসেছিলেন। তরুণ বয়সে তিনি সমুদ্রযাত্রা করেন। ১৪৭৭ সালের দিকে তিনি পর্তুগালের লিসবনে চলে যান। সেখান থেকে তিনি ভূমধ্যসাগর এবং আটলান্টিক মহাসাগরীয় বাণিজ্যিক বন্দরগুলোতে নৌ অভিযান পরিচালনা করেন। ১৪৮৩ সালে পর্তুগালের রাজা জন দ্বিতীয়র কাছে কলম্বাস তাঁর পরিকল্পনা জমা দেন। তাতে ছিল আটলান্টিক হয়ে পশ্চিমের দিকে ইন্ডিজে (এশিয়া) যাওয়ার পরিকল্পনা। রাজা যখন তাঁর পরিকল্পনায় রাজি হলেন না, তখন তিনি তা স্পেনের রাজা ও রানির কাছে পেশ করেন। স্পেনের রাজদরবার তার অভিযান অনুমোদন করেন এবং তাকে ইউন্ডিজ দ্বীপপুঞ্জের ভাইসরয় হিসাবে নিযোগ দেন।


ঝাঁপ দাও: পরিভ্রমণ, অনুসন্ধান
==তথ্যসূত্র==
<ref>http://www.vanderkrogt.net/columbus/texts/portrait.html</ref>


{{অসম্পূর্ণ}}


কলম্বাস এবং কলম্বাস (দ্ব্যর্থতা নিরসন), অন্য ব্যবহারের জন্য দ্ব্যর্থতা নিরসন পাতা সাহায্য.
[[বিষয়শ্রেণী:ইতালীয় অভিযাত্রী]]

[[বিষয়শ্রেণী:১৪৫১-এ জন্ম]]
একটি একই ধ্বনি অথবা উচ্চারণবিশিষ্ট কিন্তু ভিন্নার্থক ও ভিন্নবানানবিশিষ্ট শব্দ শিরোনাম হচ্ছে নিবন্ধ homonymy উপর হেল্প পাতা, কোলন দেখতে.
[[বিষয়শ্রেণী:১৫০৬-এ মৃত্যু]]



কলম্বাস

এই চিত্রের বিবরণ, নীচের মন্তব্য

সম্ভাব্য Ridolfo Ghirlandaio আরোপিত ক্রিস্টোফার কলম্বাস, এর পোর্ট্রেট: নীল চোখ, একটি উচ্চ কপাল লম্বা মুখ, টিকোলো নাক নাক, একটি ডিম্পল সঙ্গে সুশোভিত চিবুক, চুল 30 years1 বয়স থেকে সাদা হয়ে.


কী তথ্য


জন্ম নাম
Cristoforo কলম্বো (ইতালিয়)

উপনাম

Christophorus কলম্বাস (ল্যাটিন)
Cristóbal কোলন (স্পেনীয়)

জন্ম
আগস্ট 25, 1451 এবং 31 অক্টোবর, 1451 মধ্যে
Genoa.svg Genova এর পতাকা (জেনোয়া প্রজাতন্ত্র)

মৃতু্য
, 1506 20 মে
পতাকা দে লা পুষ্পমুকুট ডি Valladolid Castilla.svg (কাস্টাইল ক্রাউন)

জাতীয়তা
জেনোয়া-দেশীয়

পেশা

নাবিক, এক্সপ্লোরার, উপনিবেশ স্থাপনকারী

অন্যান্য কার্যক্রম

মহাসাগর সাগর এডমিরাল
ইন্ডিজ এর ভাইসরয় ও গভর্নর

যৌথ

Filipa Moniz (সি. 1476-1485)

সন্তান

দিয়েগো কলম্বাস
ফার্দিনান্দ কলম্বাস

পরিবার

বর্থলময় কলম্বাস, জিওভান্নি Pellegrino, এবং Giacomo কলম্বাস (ব্রাদার্স)

মডেল ডকুমেন্টেশন পরিবর্তন

(ইতালিয়, Cristoforo কলম্বো) কলম্বাস (জেনোয়া প্রজাতন্ত্র, জেনোয়া আগস্ট 25 এবং 31 অক্টোবর, 1451 সালের মধ্যে জন্মগ্রহণ, এবং Valladolid, স্পেন মে 20, 1506 মারা যান) একটি দেরী পঞ্চদশ ব্রাউজার এবং স্প্যানিশ ক্যাথলিকরা সেবার ষোড়শ শতকের শ্রেণীবিভাগ এবং Aragon এর Ferdinand এর ইসাবেলা শাসকবর্গ.

ক্রিস্টোফার কলম্বাস (প্রথম objectif2 হিসাবে, Cipango জাপানের সঙ্গে) ইস্ট ইন্ডিজ থেকে একটি নতুন রুট চাইছেন, আটলান্টিক মহাসাগরের ক্রুশ আধুনিক ইতিহাসের প্রথম ব্যক্তি ছিলেন, তিনি মূল ভূখন্ডের মধ্যে ফিরতি পথেও আবিষ্কৃত অবস্থান ও Europe3.

তিনি ভারতের ভাইসরয় ও গভর্নর জেনারেল টেরিটরিস তিনি আবিষ্কার পারে তার প্রথম অ্যাডমিরাল আগে প্রস্থানের নিয়োগ যারা স্প্যানিশ শাসনকর্তৃত্ব, এর পক্ষ থেকে একটি নাবিক হিসাবে চার ভ্রমণের মোট তৈরি. ক্যারিবিয়ান আবিষ্কারের কলম্বাস ইউরোপীয়দের দ্বারা আমেরিকা উপনিবেশ স্থাপন শুরুতে চিহ্নিত এবং পঞ্চদশ ও ষোড়শ শতাব্দীর মহান আবিষ্কারের মধ্যে একটি প্রধান খেলোয়াড়. তাঁর প্রথম বিদেশ ভ্রমণ পাশ্চাত্য সভ্যতার ইতিহাস মধ্যযুগ ও modernes4 সময় মধ্যে প্রধান বিভাজক হিসেবে গণ্য করা হচ্ছে.

প্রত্নতাত্ত্বিক উৎখনন ভাইকিং বা জেলেদের (বাস্ক, ব্রেটন ...) মত ইউরোপীয় জাতি ইতিমধ্যে এই নতুন মহাদেশ সচেতন ছিল যে প্রতিষ্ঠিত করেছে, কলম্বাস সর্বজনীন "আমেরিকা আবিষ্কার যারা প্রথম ইউরোপীয় আজ হিসাবে স্বীকৃত হয় তিনি অক্টোবর 1492 11 থেকে 12 এর রাতে প্রথমবারের docked যেখানে "তিনি আমেরিকায় তাঁর চতুর্থ ও শেষ অভিযান থেকে ফেরার পর দুই বছরেরও কম সময়ে মারা, রাজা দ্বারা আবিষ্কৃত বিতর্কিত জমি তার পারতো দেখার পর ফার্ডিনান্ড, সবসময় তিনি ইস্ট ইন্ডিজ, তার যুদ্ধযাত্রা এর মূল উদ্দেশ্য ছিল পৌঁছেছেন বিশ্বাস.

ঐতিহাসিক একটি অসামান্য নাবিক, 5, বা এমনকি 6 "সর্বশ্রেষ্ঠ সব সময় নাবিক", কিন্তু "সর্বকালের সেরা নাবিকরা এক" অঙ্কিত "দরিদ্র রাজনীতিবিদ." 7 এটা "একটি ধার্মিকতা সঙ্গে imbued গভীরভাবে তার তা সংযুক্ত মহান বিশ্বাসের মানুষের, হার্ড মত রক্ষার জন্য এবং সর্বত্র খ্রিস্টান উচ্চে স্থাপন করা." মনে হয় 8 তাছাড়া, চরিত্র, কারণ আদিবাসীদের এবং তাদের দাসত্বের নির্যাতনের বিতর্কিত.



সূচিপত্র [লুকান]
1 colombine ইতিহাস: ইতিহাস-রচনাসম্বন্ধীয় উপাদান
2 জীবনী 2.1 আদি ও যুব
নৌবাহিনীতে 2.2 প্রারম্ভিক
ওয়েস্ট দ্বারা ইস্ট ইন্ডিজ থেকে 2.3 প্রস্তাবিত ট্রিপ
2.4 প্রথম ট্রিপ (1492-1493) আমেরিকার আকস্মিক আবিষ্কারের 2.4.1
2.4.2 শোষণ

2.5 দ্বিতীয় সমুদ্রযাত্রা (1493-1496)
2.6 তৃতীয় সমুদ্রযাত্রা (1498-1500)
2.7 চতুর্থ সমুদ্রযাত্রা (1502-1504)

তার জীবনের শেষ 3
তার সময় 4.1 ঔপনিবেশিকতা, দাসত্ব ও ুতি মধ্যে 4 কলম্বাস
স্বর্ণ, মশলা এবং মুক্তো থেকে 4.2
4.3 কলম্বাস এবং গৌণ
4.4 এবং আমেরিকা কলম্বাস 'আবিষ্কারের'

শ্রুতি 5 সমতল পৃথিবী
6 6.1 বিবলিওগ্রাফি 6.1.1 কাঠামো ফান্ডের
6.1.2 প্রশংসাপত্র
6.1.3 প্রবন্ধ
অন্য 6.1.4
6.1.5 যুব সাহিত্য

6.2 থিয়েটার, সাহিত্য, চলচ্চিত্র ও টেলিভিশন
6.3 সম্পর্কিত নিবন্ধ
6.4 বহিঃসংযোগ

7 তথ্যসূত্র


ঘুঘুসংক্রান্ত ইতিহাস: ইতিহাস-রচনাসম্বন্ধীয় উপাদান




"ইন্ডিজ" কলম্বাস চার যাত্রাপথের জার্নি.



Sebastiano দেল Piombo দ্বারা আঁকা ক্রিস্টোফার কলম্বাস মরণোত্তর প্রতিকৃতি.
কলম্বাস হাত দ্বারা চিহ্নিত এবং কয়েক নথি রেকর্ড করা হয়েছে: তার লাইব্রেরি ও স্বাক্ষর বই অক্ষর, রসিদ, নোট. অন্য সব গ্রন্থে, সংবাদপত্র প্রথম ট্রিপ, টেক্সট Sur9 নয় শুধুমাত্র কপি. এই বিভিন্ন গ্রন্থে এবং নথি সব français10 অনুদিত হয়েছে.

কিন্তু তার life11 শেষে কলম্বাস দ্বারা লিখিত গেম ফোটোস আবিষ্কারের প্রায় ভবিষ্যদ্বানী একটি সংকলন যা একটি অদ্ভুত "ভবিষ্যদ্বানী বুক" নেই.

কলম্বাস, জ্ঞান এবং দৃঢ় একটি মানুষের জ্ঞান, এছাড়াও তাকে belonged এবং যা সংরক্ষিত করা হয়েছে যে চারটি বই এর উপর ভিত্তি করে করা হয়. এই বই marge12 পাড়া কম 2000 টীকা থাকে না.

কলম্বাস প্রথম সমসাময়িক ইতিহাসবিদদের তা বর্ণনা করার সঠিকভাবে কিছু বলেননি. আন্দ্রেস Bernaldez দেবার লস Reyes Catolicos ডি এর ইতিহাস এ evokes "প্রকৃতপক্ষে uplifting এবং নাটকীয় (...) আকর্ষণীয় উভয় একটি চিত্র, কিন্তু অনেক সামান্য পার্থক্য ছাড়া, খুব বিস্তৃত স্ট্রোক সঙ্গে মাজা." 13 এটা পাশাপাশি বসবাস মধ্যে যারা এডমিরাল bartolome de লাস Casas পাউন্ড, ফার্দিনান্দ কলম্বাস এবং Oviedo Y ভাল্দেস ডি গনসালো ফার্নান্দেজ চিহ্নিত করা হয়. এটা প্রাথমিকভাবে সব পরবর্তী ঐতিহাসিক কাজ নির্ভরশীল যে এই প্রকাশনা ষোড়শ শতকের উপর এবং এটি ভ্রমণের এবং কলম্বাস অভিযান ছিল তা পুনর্গঠন করা সম্ভব আজ যে তাদের ধন্যবাদ.

পিটার শহীদ D Anghiera উত্তর ইতালি এর হিউম্যানিস্ট 1494 সালে তার Orbo নভো মধ্যে বিতরণ করা হয়েছে যখন découverte14 প্রথম সাক্ষী.

জীবনী

আদি ও যুব

কলম্বাস জন্মস্থান অনিশ্চিত কিন্তু এটা এখন কাছাকাছি জেনোয়া, Ligurian বংশোদ্ভুত হিসেবে গণ্য করা হচ্ছে. , ব্রাউজারের এই জেনোয়া-দেশীয় উৎপত্তি উনবিংশ শতাব্দী থেকে ঐতিহাসিকদের সম্প্রদায়ের মধ্যে স্থাপন করা হয় এবং naissance15 তার জায়গায় দাবি আরো স্পষ্ট 1892 সালে আমেরিকা আবিষ্কারের 400th বার্ষিকী জন্য, অনেক অঞ্চলে এখনও হতে 16.

মূল নিবন্ধ: ক্রিস্টোফার কলম্বাস উৎপত্তি তত্ত্ব.




পৃথিবীর সপ্তাশ্চর্য কিতাবের তার কপি মার্জিন কলম্বাস হাতের টীকা.
ক্রিস্টোফার কলম্বাস Genoa প্রজাতন্ত্রে 1451 সালে জন্মগ্রহণ করেন, পাঁচটি children.17 Domenico কলম্বো শহরে রাজনৈতিক অস্থিরতার ফলে, জেনোয়া বসতি স্থাপন করে এবং যারা Lombardy এর (স্বীকারোক্তি) (Weaver তোলে জ্যেষ্ঠ একটি টেক্সটাইল সুবিধা এবং সরাই) ও সুজানা Fontanarossa (স্বীকারোক্তি) খোলার 1470 সালে Savona সরানো. একজন সিনিয়র হিসেবে তিনি একটি শিক্ষানবিশ সম্ভবত tisserand18 ওঠে.

তাঁর ছেলে ফার্দিনান্দ কলম্বাস জন্য ইতিহাস দেল Almirante জীবনী (hagiography অবিশ্বস্ত) মতে, তার পিতা তিনি বিশেষ মহাবিশ্ববিবরণ, জ্যোতিষ ও géométrie19 গবেষণা যেখানে Pavia বিশ্ববিদ্যালয়, তাকে পাঠাতে আর্থিক উপায় ছিল হবে. এটা খুব তাড়াতাড়ি তার নিজস্ব পর্যবেক্ষণ থেকে, দূরপ্রাচ্য ফেরার ট্রিপ যাও, শত বছরের যুদ্ধ চলাকালে 1355 এবং 1357 মধ্যে ইংরেজি নাইট জাঁ দে Mandeville দ্বারা লিখিত পৃথিবীর সপ্তাশ্চর্য বইয়ের দ্বারা প্রভাবিত হয় এবং ফ্রান্সিসকান এবং ডোমিনিকান মিশনারিদের গল্প. কলম্বাস তিনি ব্যাপকভাবে marge20 মন্তব্য করেনি এছাড়াও অঙ্কবাচক পিয়েরে D 'Ailly (1410) এর Imago Mundi একটি কপি ছিল.

নেভি বেরোবে




কার্ড ব্রাদার্স কলম্বাস বলেন. 1490.
তার অক্ষর এক কলম্বাস দাবি দশ years.21 বছর বয়স থেকে একটি নাবিক হয়েছে. এছাড়াও ফার্দিনান্দ কলম্বাস এর জীবনী অনুযায়ী, রেনে আরাগনের রাজা যুদ্ধ এ Anjou পরিষেবা একটি জাহাজ ক্রম এবং 1472 সালে একটি অধিকারপ্রাপ্ত বেসরকারী হিসেবে পরিচালিত পরে, ক্রিস্টোফার কলম্বাস একটি মার্চেন্ট সার্ভিস হিসেবে পরের বছর তাঁর শিক্ষানবিশি শুরু জেনোয়া-দেশীয় পরিবারের সেঞ্চুরিয়ান, দ্বি নিগার এবং Spinola19. 1474 সালে চিওস দ্বীপে তার কথিত বাণিজ্যিক অভিযানে তাকে তার famille22 এর আর্থিকভাবে স্বাধীন হতে পারবেন.

1476 সালে তিনি লিসবন এবং ইংল্যান্ডের জন্য আবদ্ধ একটি কনভয় উপর embarked. কনভয় ফরাসি দ্বারা আক্রান্ত হয় এবং কলম্বাস লাগোস পর্তুগিজ শহর আশ্রয় নেন এবং তার ভাই বর্থলময় কলম্বাস লিসবন মধ্যে মানচিত্রকর সাথে শেয়ার করুন. তিনি একটি ছোট পর্তুগিজ উন্নতচরিত্র পরিবারের 1479 সালে Filipa Moniz বিয়ে, 1425. মধ্যে উপনিবেশ স্থাপন করে, যা শুরু হয় Bartolomeu Perestrelo মদিরা পোর্তো সান্তো অধিনায়ক-গভর্নর, কন্যা Filipa খুব শীঘ্রই তাদের একমাত্র সন্তান জন্মের পর মারা যায়, দ্বীপ পোর্তো সান্তো উপর 1480 সালে সম্ভবত জন্ম দিয়েগো কলম্বাস, (কলম্বাস 1488 সালে একটি দ্বিতীয় পুত্র হবে, Beatriz Enriquez দে Arana সঙ্গে একটি ব্যাপার এর জন্ম ফার্নান্দ,). কলম্বাস তারপর তার স্ত্রী বিয়ের যৌতুক হিসাবে আনা ছিল হয়ত জানে যে ম্যাপের সঙ্গে গৌণ বিজ্ঞান মধ্যে পূর্ণতা: আটলান্টিক পর্তুগিজ স্ব বাতাস এবং স্রোত মানচিত্র, সম্ভবত, থেকে belonged Bartolomeu Perestrelo23.

ওয়েস্ট দ্বারা ইস্ট ইন্ডিজ থেকে প্রস্তাবিত ট্রিপ




কলম্বাস এশিয়া ভৌগলিক উপস্থাপনা.



324 মে 20 149 স্প্যানিশ ক্রাউন দ্বারা মঞ্জুর কলম্বাস প্রতীক
কলম্বাস অস্ত্র মোতু 150225 এ proprio মঞ্জুর




কলম্বাস ও রানী ইসাবেলার মাদ্রিদ প্লাজা কোলোন দে একটি স্মৃতিস্তম্ভ প্রতিনিধিত্ব.
এটা কলম্বাস (26 "Ponant দ্বারা লেভান্ট যোগদান") ইস্ট ইন্ডিজ যেতে আটলান্টিক মাধ্যমে যাচ্ছে ধারণা আকৃতি যে 1484 কাছাকাছি ছিল. এটা প্রকৃতপক্ষে পৃথিবী বৃত্তাকার যে প্রাচীন গ্রীক থেকে পরিচিত হয়, এবং এরাটোস্থেনিস অধিকার তার পরিধি সম্পর্কে একটি অনুমান দিয়েছিলেন. কিন্তু গ্রিক গ্রন্থে সময়ে অজানা, এবং এটা কলম্বাস ভিত্তি করে পিয়েরে D 'Ailly পরিমাপ পাওয়া যাবে. পিয়েরে D 'Ailly নিজেই আল-Farghani প্রাচীনতম কাজ নেয়, এবং 56 000 2/3 (প্রায় 30 000 কিমি পরিবর্তে 40 075 কিমি এক বিষুবরেখা) ভূমি ডিগ্রী অনুমান. কিন্তু আরব এক হাজার 1973 মিটার, 1482 মিটার না রোমান মাইল ব্যবহৃত. পিয়েরে D 'Ailly এছাড়াও চীন স্পেন থেকে, জমি অধ্যুষিত বলে অনুমান যা টায়ার, এর মেরিন মূল্যায়ন উদাহৃত, ° 130 পরিবর্তে ° 225 ওভার বাস্তব, সমুদ্রপথ উপার্জন পৃথক অনেক petites27 ছড়ানো করা ছিল .

ক্যানারি দ্বীপপুঞ্জ এবং এশিয়া মহাদেশের পূর্ব প্রান্তের মাঝের দূরত্ব কমাতে ব্রাউজার পারবেন যা হালকা ত্রুটি "মিশেল Balard এর কথায়! "28. কলম্বাস ধারনা বর্তমান বিরুদ্ধে মাপসই করা হবে না "(...): সময় বৈজ্ঞানিক সম্প্রদায়ের অনেক যেমন একটি ট্রিপ আদায়যোগ্য আনুমানিক ও জ্যাক Heers বলে. বিপরীতভাবে, তারা ঠিক তার সময় ভৌগলিক চিন্তার স্বাভাবিক অভিব্যক্তি বলে মনে হচ্ছে. "29. কী প্রকল্প ব্রাউজার অনুমানের সময় পন্ডিত আলাদা - এবং মানবতাবাদী ভূগোলবিদ - অনেক দ্বীপপুঞ্জ সব খুব সম্ভাব্য অস্তিত্ব, মহাসাগর সাগরে আরও পশ্চিমে আরও জমি ঈমানদারগণ, এটা তার লক্ষ্য: যে আগে চীন ও জাপানের পাড়্গুলো পৌঁছানোর, বা মার্কো Polo30 দ্বারা বর্ণিত ক্যাথে এবং Cipangu রাজ্যে.

পর্তুগালের রাজা জন দ্বিতীয় দ্বারা নির্বাচিত বিশেষজ্ঞদের একটি প্যানেল, তবে appel31 ছাড়া প্রকল্প প্রত্যাখ্যান. কলম্বাস তারপর (তিনি দুই সন্ন্যাসী এটি binds যা যেখানে Palos de la Frontera, জুয়ান পেরেজ (স্প্যানিশ ভাষায়), এবং আন্তোনিও Marchena লা Rabida এর আশ্রম তার ছেলের সাথে ভ্রমণ 1485 মাঝখানে স্প্যানিশ ভাষায় কাস্টাইল তার ভাগ্য চেষ্টা করবে ), রানী ইসাবেলা করতে Cordova যেতে তাকে সুপারিশ. তিনি জানুয়ারি 1486 সালে আধুনিক দ্বারা গৃহীত হয়েছে, কিন্তু নেতিবাচক তা আবার 1491 সালে 1490. মধ্যে তৈরি করা হয়, আবেদন গ্রহণ করা হয়, কিন্তু তার অত্যধিক উচ্চাকাঙ্ক্ষা তার উদ্দেশ্য খর্ব. তিনি বিশেষ করে আবিষ্কৃত সব জমি ভাইসরয় হবে এবং আভিজাত্য একটি শিরোনাম পাবেন. এটা রাজবাড়ীর কোষাধ্যক্ষ হস্তক্ষেপের ধন্যবাদ, প্রকল্প তিনি সম্ভাব্য আর্থিক সুবিধা weighs যখন রানী, দ্বারা অনুমোদিত হয় যে লুই Santangel - ভারতে একটি নতুন রুট আবিষ্কারের would ওরিয়েন্টাল মধ্যস্থতাকারীদের পরাস্ত - বিনয়ী আপ requise32 প্রাথমিক পটভূমি তুলনায়.

এপ্রিল 17, 1492, তিনি ", মহাসাগর সাগর এডমিরাল" তাকে বংশগত আভিজাত্য শিরোনাম মঞ্জুর যার মধ্যে রয়েছে ক্যাথলিক Monarchs, সান্তা ফে র capitulations, সঙ্গে 33 শিরোনাম ভাইসরয় প্রায় গ্রানাডা স্বাক্ষরিত এবং তিনি (স্প্যানিশ ক্রাউন এই উদ্দেশ্যে তাকে অস্ত্র একটি কোট গ্রান্টিং) আবিষ্কার পারে অঞ্চল গভর্নর জেনারেল 34, সম্পদ দশ ভাগের এক ভাগ তিনি retirerait35 এবং এর expédition36 মুনাফা অষ্টম.

প্রথম বিদেশ ভ্রমণ (1492-1493)




প্রথম বিদেশ ভ্রমণ: - মার্চ 15, 1493 আগস্ট 3, 1492



কলম্বাস (1893) তিনটি জাহাজ প্রতিলিপি.
কলম্বাস কুমারী সমুদ্রযাত্রা সেরা পরিচিত ঐতিহাসিকদের যিনি এক. জ্যাক Heers দ্বারা লিখিত হিসাবে: "প্রেজেন্টেশন সময় বিদ্ধ করা, সময় সব যাত্রাপথের (...) কেউ (...) জানা যাবে যেমন সম্পূর্ণতা এবং গুরুত্ব দিয়ে. "37 দুই লিখিত নথি এক্সপ্লোরার জাহাজ ট্র্যাক ব্যবহার: ধরণের মূল্যায়নের, Bartolome লাস Casas এবং ফেরার পথে ফেব্রুয়ারি 14, 1493 লিখিত Santangel চিঠি দেওয়া সংস্করণে, জার্নাল তার অভিযানে স্পেন পাঠানো. তাছাড়া 38,39 "প্রতি রাতে মানচিত্রের জাহাজ অবস্থান বিন্দু", 1938 এর হিসাবে, অবস্থান অ্যাডমিরাল স্যামুয়েল ইলিয়ট Morison অফ Genoa যাত্রা পুনরাবৃত্তি শুরু হয় এবং প্রথম ট্রিপ বিষয়ে, সক্ষম ছিল .

আগস্ট 3, 1492, Palos de la Frontera (Huelva) থেকে সাথে কলম্বাস তিনটি জাহাজ - পরবর্তী ভ্রমণ Colomb40 যে নাম নিতে যারা দুই caravels, Pinta এবং Nina, এবং একটি Carrack, সান্তা মারিয়া ( ) - অনধিক 90 সদস্যদের équipage41.

প্রথম স্টপ ক্যানারি দ্বীপপুঞ্জ মধ্যে সঞ্চালিত হয়, লাস Palmas আগস্ট 9 থেকে সেপ্টেম্বর থেকে 6, (দক্ষিণ রুট এজোরেস পর্তুগিজ ক্রুজ বন্ধ এড়াতে নির্বাচিত হয়েছে). আছে, কলম্বাস এবং কাঠ, পানি ও খাদ্য তার লোকেরা সরবরাহ. নাবিকদের জাহাজ মেরামত যাত্রাবিরতি সদ্ব্যবহার. তারপর, পূর্ব দিক থেকে বাতাস বয়ে তারা দিক কারণে ওয়েস্ট সাগর নিতে: কলম্বাস কানারি দ্বীপপুঞ্জ অক্ষাংশ অপরিবর্তিত, তিনি জাপানের যে বিশ্বাস.

দশ দিন পরে, 16 সেপ্টেম্বর, ঘাস জাহাজসমূহ, মূল ভূখন্ড থেকে বন্ধ বিশ্বাস করা ক্রু জনসাধারণ দেখেছি. তারা শৈবাল সাগর, প্রায় 1600 কিলোমিটার অবস্থান কোস্ট থেকে অবস্থিত একটি অঞ্চল জায়গা করে আসা. আটলান্টিক মহাসাগর, এইসব বড় শেত্তলাগুলি দিয়ে ঢেকে, বরং শান্ত এবং প্রায় শূন্য বাতাসের হয়. সেপ্টেম্বর 19 এর বায়ু নৌকা immobilizing রুঢ়ভাবে দুর্বল. বড় উদ্বেগের বিষয় অবশেষে ক্রু বসতি স্থাপন করে.




একটি সবুজ ক্রস একটি হলুদ ব্যানার দিয়ে emblazoned দুটি সাদা ব্যানার দিয়ে আমেরিকা ক্রিস্টোফার কলম্বাস আগমনের ফল আদ্যক্ষর তাড়িত এবং Aragon কাস্টাইল Ysabelle ওয়াই সার্বভৌম ফার্দিনান্দ ২.
25 সেপ্টেম্বর, মার্টিন Alonso Pinzon, Pinta অধিনায়ক জমি দেখতে বিশ্বাস, কিন্তু আসলে এই একটি দৃষ্টিবিভ্রম হয়. বাতাসের অবশেষে আবার উঠে কিন্তু কোন জমি দেখিতে হয় যখন দিন, পাস. কলম্বাস ইস্ট ইন্ডিজ ছাড়িয়ে গেছে বলে বিশ্বাস করা.

7 অক্টোবর, অন্য ভাই Pinzon, ভিসেন্তে, লা Nina কমান্ডার একটি দৃষ্টিবিভ্রম শিকার হয়. কলম্বাস একটি ধারণা আছে: পাখি দেখা, তিনি পশ্চিম-দক্ষিণ-পশ্চিমে অবশ্যই পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে. এই পরিবর্তনের তার সাফল্য চিহ্নিত করতে হবে. 10 অক্টোবর, নাবিকদের, তবে জাহাজ হারিয়ে গেছে যে, ভয়ে অধৈর্য প্রদর্শন. উপরন্তু, খাদ্য ও মিঠা পানির ব্যর্থ শুরু.

আমেরিকা আপতিত আবিষ্কারের

অক্টোবর 12, সকালে এ দুটি, parfaite42 কাছাকাছি একটি উত্তরণ পর, Pinta রডরিগো ডি Triana, একটি নাবিক, জাহাজ, যাতে সূর্যোদয় অপেক্ষা, উপকূল থেকে দুই ঘন্টা থাকা জমি দেখিতে হয় যে ঘোষণা ডক.

সকালে, কলম্বাস ও Pinzon ভাই নৌকায় সঞ্চালিত. ব্রাউজার বিশ্বাসী জাপানি দ্বীপমালা হতে, তাদের সাথে এমন দলিলপত্র সম্পাদনে কর্মচারী দ্বারা স্পেন রাজা পক্ষে দ্বীপ দখল নিবন্ধিত. তিনি নাম খ্রীষ্টের, সান সালভাদর (Taíno ইন্ডিয়ানস যাও Guanahani) নামে এবং আসলে নিযুক্ত ভাইসরয় ও গভর্নর জেনারেল.

নেটিভস সঙ্গে প্রথম সাক্ষাৎ - তিনি চিন্তা কারণ কলম্বাস "ইন্ডিয়ানস" বলা যে ইস্ট ইন্ডিজ ছিল পৌঁছেছেন - এখনও শান্তিপূর্ণ. তারা তাকে তুলো, তোতা ও অন্যান্য বস্তু আনতে. ব্রাউজার বোর্ডে embarked ছিল যে দোভাষীর অনেক ঠারে, পুনরাবৃত্তি এবং ভ্রান্তি সঙ্গে, এই প্রথম যোগাযোগ চলাকালীন ... খুব দরকারী নয়, Taínos নির্দেশ - বা হিস্পানি বুঝতে - সোনার যে তাদের শত্রু হয় cannibals জনগোষ্ঠী বসবাস, একটি বৃহৎ দ্বীপ দক্ষিণ-বড় পরিমাণে পাওয়া.

শোষণ

এই দ্বীপে আজ: এই দ্বীপ তারপর প্রিন্স ডন জুয়ান, ক্যাথলিক কিং পুত্র সম্মানে, Juana এটা বলা অক্টোবর 28 তারিখে, কলম্বাস একটি বে (আজ "বে Bariay") মধ্যে docked কিউবা হিসাবে পরিচিত. তিনি ভাল এশিয়া মহাদেশের নেভিগেশন তার অবস্থান মনে. তাঁর পুরুষ ও নিজেকে বড় শুকনো পাতার ধূমপান শেখে: তামাক. Cipangu (জাপান), ক্রিস্টোফার কলম্বাস মধ্যে বিশ্বাস, ইনল্যান্ড গ্রেট খান সন্ধানে লুইস দে লা Torre এবং রডরিগো ডি Jerez পাঠায়.

নভেম্বর 12, জাহাজ সাগরে অবস্থানরত নিতে. কিন্তু 23 নভেম্বর তারিখে, কলম্বাস Pinta দৃষ্টিশক্তি হারায়, তিনি তার মার্টিন Alonso Pinzon ক্যাপ্টেন ত্যাগ অভিযুক্ত. বাস্তবে, এটা এই অভিযোগ জাপান ঈপ্সিত অন্বেষণ একা ছেড়ে দেওয়া হয়. কলম্বাস কিউবা ফিরে. এটা নেটিভস Bohio বলা যা কিউবার পূর্ব, তাকে একটি দ্বীপে evokes. তিনি গত 4 ডিসেম্বর চললাম.

দুই দিন পরে, 6 ডিসেম্বর, Bohio দ্বীপে একটি বে Nina এবং সান্তা মারিয়া নোঙ্গর (আসলে "মোল সেন্ট-নিকোলাস" হাইতির Northwest), কলম্বাস নামের নামকরণ কালো ("স্পেইনের") এটি ক্যাস্টিলের গ্রামাঞ্চলের তাকে মনে করিয়ে দেয়, কারণ. "সান্টো Domingo" নামে পরিচিত. স্থানীয় বাসিন্দাদের স্পেনীয় স্বর্গ থেকে আসা চিন্তা, বরং ভয় করে. তবে বন্ধুত্ব নকল ও নাবিকদের কিছু স্বর্ণের পেতে হয়.

কিন্তু একটি দু: খজনক ঘটনা বড়োদিনের রাত্রিতে সঞ্চালিত: শুধুমাত্র একটি ফেনা সান্তা মারিয়া হাল এ যেহেতু - নেভি সব নিয়ম অবাধ্যতা - জাহাজ একটি প্রাচীর উপর মাটিতে চালানো হয়েছে 24 ডিসেম্বর 1492 25 জাহাজের রাতে হারিয়ে এবং ভারতীয়দের cargaison43 জরুরী অধিকাংশ মধ্যে অবতরণ করতে পারে একমাত্র সাহায্য হয়. কলম্বাস জাহাজ échoué44 থেকে উদ্ধারকৃত কাঠ দিয়ে, (ক্যাপ-Haitien বর্তমান শহরের কাছে অবস্থিত) লা Navidad বঙ্গোপসাগর নির্মিত একটি ছোট দুর্গে সাইটে 39 পুরুষদের ছেড়ে করার সমাধান নয়.

আলোনসো Pinzon ফিরে. এটা তার নির্জন অনুসন্ধান ন্যায্যতা সম্পর্কে আলোচনা করা হয়েছে. কলম্বাস, বণ্টন করা ভাল নয় মুমিন, যে Pinzon আখ্যান ক্রেডিট প্রসারিত ভান. দ্বীপের উত্তর উপকূলে দুটি অবশিষ্ট জাহাজ Samaná বঙ্গোপসাগর পৌঁছা ধরে, তারা ইতিমধ্যে উল্লেখ cannibals সম্মুখীন. আরো আক্রমনাত্মক আরাওয়াক চেয়ে তারা একটি দাঙ্গা আরম্ভ এবং কলম্বাস পশ্চাদপসরণ করার সিদ্ধান্ত নেয়. কিন্তু নাবিকদের এই দ্বীপ জীবনের যথেষ্ট ছিল, তারা ইউরোপ থেকে ফিরে আসতে চান. ক্রিস্টোফার কলম্বাস ভাল বাতাস দ্বারা সাহায্য, জানুয়ারি 16, 1493 স্পেন পালের সেট.

ফেব্রুয়ারী 12, আলোনসো Pinzon দ্বারা আদিষ্ট Pinta, একটি ঝড়ের মধ্যে আবার দেখা যাবে না. Niña এর নাবিকদের ভয় পান এবং প্রার্থনা. কলম্বাস যারা তাকে আবিষ্কার করেন তিনি তাকে জিজ্ঞাসা, তিনি অয়েলক্লথ সঙ্গে ঘিরে এবং সমুদ্রের মধ্যে একটি পিপা মধ্যে এটা বন্ধ রাখে একটি চর্মের তাদের সেট, তার আবিষ্কারের বলতে স্পেন মধ্যে পৌঁছা না ভয় চর্মের স্পেন রাজা বহন.

তিন দিন পরে, আবহাওয়া শান্ত. লা Nina এজোরেস পর্তুগিজ দ্বীপমালা একটি দ্বীপে স্টপ. মাসের 18, জাহাজ বন্ধ আবার কিন্তু অন্য ঝড় তার অবশ্যই হারাতে হত.

গত 4 মার্চ, কলম্বাস Tagus মোহনায় এসে পৌঁছায়. "ইন্ডিজ" তার আবিষ্কারের খবর ইতিমধ্যে ছড়িয়ে পড়েছে. সবকিছু লিসবন, মানুষ এটা বোর্ডে আনা হয়েছে যে ভারতীয়দের দেখতে ছুটে যান. কলম্বাস গালিথিয়া ভেসে ছিল যা Pinta, Baiona বন্দরে তাঁর সামনে এসেছে যে learns.

জন দ্বিতীয়, পর্তুগাল রাজা এক্সপ্লোরার দেখতে বলা. মার্চ 9, রাজা ব্যক্তিগত শ্রোতা পায়. এই মনোযোগ দিয়ে শোনা, কিন্তু ইন্টারভিউ শেষে, এটা আন্তর্জাতিক চুক্তি দৃশ্যে, কলম্বাস আবিষ্কারের আসতে থাকে তার জন্য বলছেন. Palos জন্য 13 মার্চ পর্তুগাল বাকি আবিষ্কারক, তিনি অবশেষে একসঙ্গে Pinta সঙ্গে, 15 পৌঁছেছেন. ক্যাপ্টেন আলোনসো Pinzon এক মাস পরে মারা যান.

দ্বিতীয় সমুদ্রযাত্রা (1493-1496)




দ্বিতীয় ট্রিপ: - জুন 11, 1496 সেপ্টেম্বর 25, 1493
Palos ফেরার পরে, কলম্বাস দ্রুত আরো অনেক কিছু উচ্চাভিলাষী 17 জাহাজ ও 700 ঔপনিবেশিকরা এবং 12 মিশনারি হিসেবে ঘোড়া (প্রথম আমেরিকা আমদানি), জীব-জন্তু সহ প্রায় 1500 পুরুষদের একটি দ্রুতগামী সঙ্গে একটি নতুন অভিযান দেয়ঃ যোগফল এবং চতুস্পদ প্রাণী রয়েছে. তার উদ্দেশ্য একটি কালো একটি উপনিবেশ স্থাপন এবং তিনি Navidad বঙ্গোপসাগর বাম 39 পুরুষদের খুঁজতে হয়.

এটা কাডিজ এই নতুন যাত্রা সেপ্টেম্বর 25, 1493 নোঙ্গর weighs.

তিনি 21 দিন ক্যানারি দ্বীপপুঞ্জ ছাড়ার পর সূচিত প্রথম দেশে লা Désirade এবং ভূমি দেখিতে ক্রু দ্বারা পছন্দসই ছিল সে, Desirada নামে. অন্যান্য দ্বীপপুঞ্জ দূরে নয়.

রবিবার, নভেম্বর 3, 1493 উপর, অন্য দ্বীপে কলম্বাস মারিয়া Galanda (মারি-Galante), পোত নাম নামক যে, দেখিতে হয়.

তৃতীয় দিগন্ত হয়, এটা করবে ডোমিনিকা (ডোমিনিকা) এটা সে বনী ইসরাঈলকে দেশ যেখানে একটি রবিবার সকালে, যেমন উপস্থিত.

পরের দিন সকালে, নভেম্বর 4, তারা দূরত্ব পর্বতে দেখা যায়, যা একটি বড় দ্বীপ সাগর নিতে. কলম্বাস তাঁর লোকদের বাকি কয়েক দিন প্রদান করার জন্য দ্বীপ নোঙর করার সিদ্ধান্ত নিয়েছে. এই Caloucaera "Karukera" (ক্যারিবিয়ান দ্বারা দেয়া নাম) এর দ্বীপ এবং একটি প্রতিশ্রুতি সম্মান করতে, "সান্তা মারিয়া দে দে Guadalupe Extremadura" (গুয়াডেলোপ Basse-Terre,) নামকরণ করা হয় (দিতে একটি দ্বীপে তাদের আশ্রম) নামে একটি তীর্থযাত্রা সময় ধর্মীয় তৈরি, অথবা তিনি তার আগের রিটার্ন ঝড়ের সময় নিজেকে তৈরি করেছে যে.

তারপর তিনি একটি কালো দিক উত্তর ফিরে আসেন. এরপর তিনি মন্টসেরাট রেফারেন্স নামক একটি ছোট দ্বীপ সূচিত, সূত্র অনুযায়ী, স্তূপপর্বত Montserrat45, বার্সেলোনা বা এই massif46 অবস্থিত মন্টসেরাট অ্যাবে এ একটি কাছাকাছি পর্বত.

নভেম্বর 11, 1493 উপর, ট্যুর সেন্ট মার্টিন এর উত্সব, দ্রুতগামী একটি দ্বীপ অফ উদ্ধার এবং একই নামের, সেন্ট মার্টিন নামে, এবং দিগন্ত তিনি নামে নামে যা অন্য ছোট দ্বীপ সূচিত তার ভাই Bartolomeo, সেন্ট বার্থালেমি.

জানুয়ারি 2, 1494 উপর, তিনি নিউ ওয়ার্ল্ড (বর্তমানে Domicaine পুয়ের্তো Plata কাছাকাছি অবস্থিত) এ "লা Isabela" প্রথম স্থায়ী বসতি স্থাপন করেছেন এবং Bartolomeo যা ছিল নিউ ওয়ার্ল্ড প্রথম স্প্যানিশ উপনিবেশ সংগঠিত পরের চার মাস অতিবাহিত Giacomo, তার তৃতীয় frère47 সহায়তায় নিযুক্ত গভর্নর.

ফেব্রুয়ারি 2, তিনি স্পেন থেকে তিনি conservé48 ছিল ক্যাথলিক শাসনকর্তৃত্ব, নথিতে একটি প্রতিবেদন সোপর্দ যাকে আন্তোনিও ডি টরেস কমান্ডের অধীনে বারো ভবন, ফেরৎ. তিনি চূড়ান্ত প্রমাণ পাওয়া পর্যন্ত উপকূলের অনুসরণ ", Morison লিখেছেন, এপ্রিল 24, কলম্বাস অন্বেষণ কার্যকলাপ সারসংকলন করার সিদ্ধান্ত নিয়েছে এবং তিনি ওয়েস্ট অন্বেষণ জন্য তিনটি জাহাজ, নিনা, সাথে বাকি মহাদেশীয় এই জমির চরিত্র এবং যদি সম্ভব হয়, সবসময় তাঁর কাছ থেকে সঙ্কুচিত করলো যারা গ্রেট খান যোগাযোগ. "49

এটা কিউবার দক্ষিণ উপকূলে অনুসরণ করে. সেখান থেকে তিনি Jamaïque50 উত্তর উপকূল পৌঁছানোর 3 মে সরানো. এটা কিউবার দক্ষিণ উপকূলে অন্বেষণ 14 নেয় এবং পশ্চিমাভিমুখ জাহাজসমূহ চলতে. কেপ Corrientes থেকে কম পঞ্চাশ মাইল, কলম্বাস কিউবা এশিয়া মহাদেশের একটি উপদ্বীপ যে সিদ্ধান্ত নেয়. তিনি সব পুরুষদের লিখিতভাবে প্রত্যয়ন এবং অন্যথায় এক হাজার maravédis51 একটি জরিমানার শাস্তি অধীনে বলতে না কমিট সহগামী আদেশ.

জুন 13, তিনি ফেরার পথে enlisted এবং জ্যামাইকা ভ্রমন করার সুযোগ গ্রহণ করেন. Cays মাধ্যমে গৌণ কঠিন. তিনি মূলত কারণে arthrite52 সেপ্টেম্বর 29, তার স্বাস্থ্যের অবনতি অসুস্থ এবং বিষণ্ণ, প্রথম লক্ষণ উপর লা Isabela ফিরে আসেন.

কালো ইন, ডেনিস Crouzet এর কথায়, "একটি বিশাল দুর্যোগ শুরু করে." 53 স্প্যানিশ স্বর্ণ ও তুলার একটি রাজস্ব মনোরম দ্বারা ভারতীয়দের উপর অত্যাচার. অনেক enslaved হয়. নির্যাতন সহ দুর্ব্যবহার, জনসংখ্যার খুব উচ্চ মৃত্যুহার কারণ. ভারতীয়দের পালিয়ে যান এবং পর্বতে আশ্রয় নেন, হতাশা প্রদায়ক, তাদের কৃষি কার্যকলাপ পরিত্যাগ. কয়েক বিদ্রোহ চরম হিংস্রতা দিয়ে দমন করা হয়. কলম্বাস île54 "ঠাণ্ডা" তার শক্তি স্থাপনার.

কলম্বাস তাকে 500 আরাওয়াক সঙ্গে আনয়ন স্পেন এপ্রিল 20, 1496 জন্য ছেড়ে. দুশো পারাপারের সময় মারা যায়; বেঁচে esclaves55 হিসাবে বিক্রি হয়. তিনি কাডিজ জুন 11 পৌঁছেছেন ভারতীয় দাসত্ব ও স্পেন মধ্যে যানবাহনের এই সেট বেঁচে ফ্রি তৈরি এবং কলম্বাস অক্ষরে অক্ষরে অনুষ্ঠিত যারা ক্যাথলিক রাজাদের দ্বারা গৃহীত হয় নি. জ্যাক Heers তার মর্যাদাহানি উৎপত্তি সূচিত, আবিষ্কৃত অঞ্চল থেকে মানুষ রক্ষা করার চেষ্টা ক্যাথলিক শাসক, তারা তাদের প্রজাদের বিবেচিত.

তৃতীয় সমুদ্রযাত্রা (1498-1500)




তৃতীয় ভ্রমণের: মে 30, 1498 - অক্টোবর 1500 শেষে
কলম্বাস এখন Mineurs56 ভাইদের কাপড় ইস্ত্রি করার সিদ্ধান্ত নিয়েছে দ্বিতীয় সমুদ্রযাত্রা ফিরে আছে বলে মনে হয়. সে তার তৃতীয় সোজা ট্রিপ কিন্তু ক্যাথলিক কিং ইতালি মধ্যে যা গোলাপী ফ্রান্সের কিংডম ব্যস্ত কাউন্টার হয় সংগঠিত করতে চায়, এবং এটা তারা পরের voyage57,58 প্রস্তুত প্রথম নির্দেশাবলী দিতে এপ্রিল 23, 1497 পর্যন্ত ছিল না . কর্মী যাত্রা, বদনা chartering এবং তালিকাভুক্তি প্রস্তুতি দীর্ঘ এবং কঠিন.

ফেব্রুয়ারি 22, 1498 ছাড়ার আগে, কলম্বাস শাসনকর্তৃত্ব পক্ষে, তার জ্যেষ্ঠ পুত্র Diego59 পক্ষে একটি পূর্বাধিকার স্থাপন করে.

মে 1498 উপর 30, ছয়টি জাহাজ বার Sanlúcar60 ক্ষণস্থায়ী, আটলান্টিক তাদের যাত্রা শুরু. কলম্বাস এটা পশ্চিম আগাইয়া তারপর কেপ ভার্দে দ্বীপপুঞ্জ প্রথম পড়ে এবং কেন, যা দক্ষিণ ক্যারিবিয়ান জমি আবিষ্কার করতে চায়. দ্রুতগামী ক্যানারি দ্বীপপুঞ্জ লা গোমেরা স্টপ যখন, তিনটি জাহাজ Harana, Carvajal এবং Giovanni কলম্বাস দ্বারা আদিষ্ট, যে আগে, Hispaniola61 ঔপনিবেশিকরা আবার জ্বালানি ভরে নেওয়া সরাসরি.

অঞ্চল পরিদর্শন: সেন্ট ভিনসেন্ট, গ্রেনাডা, ত্রিনিদাদ, মার্গারিটা, ভেনিজুয়েলা.

31 আগস্ট তারিখে, কলম্বাস কালো এসে পৌঁছায়. এটা তিনি দ্বীপ ছেড়ে চলে গেছে দুই বছর এবং নয় মাস পার হয়েছে. তিনি নির্ধারণ করতে সংগ্রাম করা হয়, তার ভাই Bartolome, ক্যাপ্টেন সাধারণ এবং পরিচালনা পর্ষদ চেয়ারম্যান হিসেবে ফ্রান্সিসকো Roldan দ্বারা orchestrated গুরুতর রোগ তার শিকার খুঁজে বের করে. আগস্ট 1500 সালে, ফ্রান্সিসকো ডি Bobadilla, রাজাদের দূত, দ্বীপে অবতরণ এবং স্পেন ফিরে আগে জেলে তিন কলম্বাস ভাই নিহিত. দেরী অক্টোবর 1500 সালে, হোল্ড মধ্যে শৃঙ্খলিত, তিনি অবনমিত এবং accusé62 কাডিজ আগত.

চতুর্থ সমুদ্রযাত্রা (1502-1504)




চতুর্থ ট্রিপ: - 7 নভেম্বর, 1504 মে 3, 1502
কলম্বাস শাসনকর্তৃত্ব মুক্তির আগে ছয় সপ্তাহ অপেক্ষা এবং 2000 ducats63 দান করার সান্ত্বনা, কোর্ট তাদের যোগদানের জন্য তাকে জিজ্ঞাসা. ডিসেম্বর 1500 সালে, তিনি শিকার মতানুযায়ী অবিচার মেরামত নিয়তে গ্রানাডা গিয়েছিলাম, কিন্তু কিছুই আসে এবং অ্যাডমিরাল এর দাবি সমর্থন চিঠি পরে চিঠি লিখেছিলেন. সেপ্টেম্বর 13, 1501, নিকোলাস ডি Ovando নিযুক্ত হন গভর্নর এবং ইন্ডিজ দ্বীপপুঞ্জের প্রধান ম্যাজিস্ট্রেট, কলম্বাস এখন কঠোরভাবে অবৈতনিক এবং বিশেষাধিকার ভাইসরয় তার শিরোনাম থাকবে. তিনি ভারতের সমৃদ্ধ রাজ্য এখনও কিউবা Mangi চীনা প্রদেশ হয় প্রতীত পৌঁছানোর আরও ক্যারিবিয়ান ওয়েস্ট উত্তরণ খুঁজে পেতে চেষ্টা অন্বেষণ যাত্রা ত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছে. মার্চ 14, 1502 উপর, শাসকদের একমত, তাকে সুনির্দিষ্ট নির্দেশাবলী প্রদান এবং expédition64 যোগান.




নতুন জমি বই ক্রিস্টোফার কলম্বাস সমুদ্রযাত্রা প্রাচীনতম কথা জানা যায়. Pilsen মধ্যে 1506 সালে Mikiláš Bakalář দ্বারা মুদ্রিত. Strahov মঠ সময়ে বিকশিত.
Capitana, পোত, সান্তিয়াগো, বর্থলময় কলম্বাস, Gallega এবং Vizcaina65 দ্বারা আদিষ্ট: দ্রুতগামী ফেনা একটি গুরুত্বপূর্ণ অংশ সহ কলাকুশলীদের জন্য চারশো চল্লিশ caravels নিয়ে গঠিত. কলম্বাস অতএব তাঁর নির্দেশাবলী চরম nécessité66 এর ক্ষেত্রে ছাড়া, আলোচনা না করে কালো গলাগলি তার জন্য কোন সরবরাহ বহন করে.

কোনো সংস্কার আখ্যান সঠিকভাবে তা অ্যাডমিরাল সম্ভবত তার একমাত্র ছেলে ফার্নান্ডো, তারপর একটি দিনলিপি রাখা, এবং না যে প্রদর্শিত হবে 150267. মে কলম্বাস 11 দ্বারা শুরু এই চতুর্থ ও শেষ সমুদ্রযাত্রা সময় ঘটনা বর্ণনা করে তেরো বছর বয়সী, তার পিতার মন্তব্য প্রেরণা গ্রহণ করতে হবে, কিছু ট্রেস তিনি পরে লিখেছিলেন গল্প অন্তর্ভুক্ত. রাজারা জুন / জুলাই 1503 মাসের কাছাকাছি লেখা কলম্বাস দ্বারা লিখিত শুধু একটি সংক্ষিপ্ত সম্পর্ক, nous68 নেমে এসেছে.


















































































































































8




19







41
































8

















170

১০:২৫, ২৬ জানুয়ারি ২০১৬ তারিখে সংশোধিত সংস্করণ

কলম্বাস



ঝাঁপ দাও: পরিভ্রমণ, অনুসন্ধান


কলম্বাস এবং কলম্বাস (দ্ব্যর্থতা নিরসন), অন্য ব্যবহারের জন্য দ্ব্যর্থতা নিরসন পাতা সাহায্য.

একটি একই ধ্বনি অথবা উচ্চারণবিশিষ্ট কিন্তু ভিন্নার্থক ও ভিন্নবানানবিশিষ্ট শব্দ শিরোনাম হচ্ছে নিবন্ধ homonymy উপর হেল্প পাতা, কোলন দেখতে.


কলম্বাস

এই চিত্রের বিবরণ, নীচের মন্তব্য

সম্ভাব্য Ridolfo Ghirlandaio আরোপিত ক্রিস্টোফার কলম্বাস, এর পোর্ট্রেট: নীল চোখ, একটি উচ্চ কপাল লম্বা মুখ, টিকোলো নাক নাক, একটি ডিম্পল সঙ্গে সুশোভিত চিবুক, চুল 30 years1 বয়স থেকে সাদা হয়ে.


কী তথ্য


জন্ম নাম Cristoforo কলম্বো (ইতালিয়)

উপনাম

Christophorus কলম্বাস (ল্যাটিন)

Cristóbal কোলন (স্পেনীয়)

জন্ম আগস্ট 25, 1451 এবং 31 অক্টোবর, 1451 মধ্যে Genoa.svg Genova এর পতাকা (জেনোয়া প্রজাতন্ত্র)

মৃতু্য , 1506 20 মে পতাকা দে লা পুষ্পমুকুট ডি Valladolid Castilla.svg (কাস্টাইল ক্রাউন)

জাতীয়তা জেনোয়া-দেশীয়

পেশা

নাবিক, এক্সপ্লোরার, উপনিবেশ স্থাপনকারী


অন্যান্য কার্যক্রম

মহাসাগর সাগর এডমিরাল ইন্ডিজ এর ভাইসরয় ও গভর্নর


যৌথ

Filipa Moniz (সি. 1476-1485)


সন্তান

দিয়েগো কলম্বাস ফার্দিনান্দ কলম্বাস


পরিবার

বর্থলময় কলম্বাস, জিওভান্নি Pellegrino, এবং Giacomo কলম্বাস (ব্রাদার্স)


মডেল ডকুমেন্টেশন পরিবর্তন

(ইতালিয়, Cristoforo কলম্বো) কলম্বাস (জেনোয়া প্রজাতন্ত্র, জেনোয়া আগস্ট 25 এবং 31 অক্টোবর, 1451 সালের মধ্যে জন্মগ্রহণ, এবং Valladolid, স্পেন মে 20, 1506 মারা যান) একটি দেরী পঞ্চদশ ব্রাউজার এবং স্প্যানিশ ক্যাথলিকরা সেবার ষোড়শ শতকের শ্রেণীবিভাগ এবং Aragon এর Ferdinand এর ইসাবেলা শাসকবর্গ.

ক্রিস্টোফার কলম্বাস (প্রথম objectif2 হিসাবে, Cipango জাপানের সঙ্গে) ইস্ট ইন্ডিজ থেকে একটি নতুন রুট চাইছেন, আটলান্টিক মহাসাগরের ক্রুশ আধুনিক ইতিহাসের প্রথম ব্যক্তি ছিলেন, তিনি মূল ভূখন্ডের মধ্যে ফিরতি পথেও আবিষ্কৃত অবস্থান ও Europe3.

তিনি ভারতের ভাইসরয় ও গভর্নর জেনারেল টেরিটরিস তিনি আবিষ্কার পারে তার প্রথম অ্যাডমিরাল আগে প্রস্থানের নিয়োগ যারা স্প্যানিশ শাসনকর্তৃত্ব, এর পক্ষ থেকে একটি নাবিক হিসাবে চার ভ্রমণের মোট তৈরি. ক্যারিবিয়ান আবিষ্কারের কলম্বাস ইউরোপীয়দের দ্বারা আমেরিকা উপনিবেশ স্থাপন শুরুতে চিহ্নিত এবং পঞ্চদশ ও ষোড়শ শতাব্দীর মহান আবিষ্কারের মধ্যে একটি প্রধান খেলোয়াড়. তাঁর প্রথম বিদেশ ভ্রমণ পাশ্চাত্য সভ্যতার ইতিহাস মধ্যযুগ ও modernes4 সময় মধ্যে প্রধান বিভাজক হিসেবে গণ্য করা হচ্ছে.

প্রত্নতাত্ত্বিক উৎখনন ভাইকিং বা জেলেদের (বাস্ক, ব্রেটন ...) মত ইউরোপীয় জাতি ইতিমধ্যে এই নতুন মহাদেশ সচেতন ছিল যে প্রতিষ্ঠিত করেছে, কলম্বাস সর্বজনীন "আমেরিকা আবিষ্কার যারা প্রথম ইউরোপীয় আজ হিসাবে স্বীকৃত হয় তিনি অক্টোবর 1492 11 থেকে 12 এর রাতে প্রথমবারের docked যেখানে "তিনি আমেরিকায় তাঁর চতুর্থ ও শেষ অভিযান থেকে ফেরার পর দুই বছরেরও কম সময়ে মারা, রাজা দ্বারা আবিষ্কৃত বিতর্কিত জমি তার পারতো দেখার পর ফার্ডিনান্ড, সবসময় তিনি ইস্ট ইন্ডিজ, তার যুদ্ধযাত্রা এর মূল উদ্দেশ্য ছিল পৌঁছেছেন বিশ্বাস.

ঐতিহাসিক একটি অসামান্য নাবিক, 5, বা এমনকি 6 "সর্বশ্রেষ্ঠ সব সময় নাবিক", কিন্তু "সর্বকালের সেরা নাবিকরা এক" অঙ্কিত "দরিদ্র রাজনীতিবিদ." 7 এটা "একটি ধার্মিকতা সঙ্গে imbued গভীরভাবে তার তা সংযুক্ত মহান বিশ্বাসের মানুষের, হার্ড মত রক্ষার জন্য এবং সর্বত্র খ্রিস্টান উচ্চে স্থাপন করা." মনে হয় 8 তাছাড়া, চরিত্র, কারণ আদিবাসীদের এবং তাদের দাসত্বের নির্যাতনের বিতর্কিত.


সূচিপত্র [লুকান] 1 colombine ইতিহাস: ইতিহাস-রচনাসম্বন্ধীয় উপাদান 2 জীবনী 2.1 আদি ও যুব নৌবাহিনীতে 2.2 প্রারম্ভিক ওয়েস্ট দ্বারা ইস্ট ইন্ডিজ থেকে 2.3 প্রস্তাবিত ট্রিপ 2.4 প্রথম ট্রিপ (1492-1493) আমেরিকার আকস্মিক আবিষ্কারের 2.4.1 2.4.2 শোষণ

2.5 দ্বিতীয় সমুদ্রযাত্রা (1493-1496) 2.6 তৃতীয় সমুদ্রযাত্রা (1498-1500) 2.7 চতুর্থ সমুদ্রযাত্রা (1502-1504)

তার জীবনের শেষ 3 তার সময় 4.1 ঔপনিবেশিকতা, দাসত্ব ও ুতি মধ্যে 4 কলম্বাস স্বর্ণ, মশলা এবং মুক্তো থেকে 4.2 4.3 কলম্বাস এবং গৌণ 4.4 এবং আমেরিকা কলম্বাস 'আবিষ্কারের'

শ্রুতি 5 সমতল পৃথিবী 6 6.1 বিবলিওগ্রাফি 6.1.1 কাঠামো ফান্ডের 6.1.2 প্রশংসাপত্র 6.1.3 প্রবন্ধ অন্য 6.1.4 6.1.5 যুব সাহিত্য

6.2 থিয়েটার, সাহিত্য, চলচ্চিত্র ও টেলিভিশন 6.3 সম্পর্কিত নিবন্ধ 6.4 বহিঃসংযোগ

7 তথ্যসূত্র


ঘুঘুসংক্রান্ত ইতিহাস: ইতিহাস-রচনাসম্বন্ধীয় উপাদান



"ইন্ডিজ" কলম্বাস চার যাত্রাপথের জার্নি.



Sebastiano দেল Piombo দ্বারা আঁকা ক্রিস্টোফার কলম্বাস মরণোত্তর প্রতিকৃতি. কলম্বাস হাত দ্বারা চিহ্নিত এবং কয়েক নথি রেকর্ড করা হয়েছে: তার লাইব্রেরি ও স্বাক্ষর বই অক্ষর, রসিদ, নোট. অন্য সব গ্রন্থে, সংবাদপত্র প্রথম ট্রিপ, টেক্সট Sur9 নয় শুধুমাত্র কপি. এই বিভিন্ন গ্রন্থে এবং নথি সব français10 অনুদিত হয়েছে.

কিন্তু তার life11 শেষে কলম্বাস দ্বারা লিখিত গেম ফোটোস আবিষ্কারের প্রায় ভবিষ্যদ্বানী একটি সংকলন যা একটি অদ্ভুত "ভবিষ্যদ্বানী বুক" নেই.

কলম্বাস, জ্ঞান এবং দৃঢ় একটি মানুষের জ্ঞান, এছাড়াও তাকে belonged এবং যা সংরক্ষিত করা হয়েছে যে চারটি বই এর উপর ভিত্তি করে করা হয়. এই বই marge12 পাড়া কম 2000 টীকা থাকে না.

কলম্বাস প্রথম সমসাময়িক ইতিহাসবিদদের তা বর্ণনা করার সঠিকভাবে কিছু বলেননি. আন্দ্রেস Bernaldez দেবার লস Reyes Catolicos ডি এর ইতিহাস এ evokes "প্রকৃতপক্ষে uplifting এবং নাটকীয় (...) আকর্ষণীয় উভয় একটি চিত্র, কিন্তু অনেক সামান্য পার্থক্য ছাড়া, খুব বিস্তৃত স্ট্রোক সঙ্গে মাজা." 13 এটা পাশাপাশি বসবাস মধ্যে যারা এডমিরাল bartolome de লাস Casas পাউন্ড, ফার্দিনান্দ কলম্বাস এবং Oviedo Y ভাল্দেস ডি গনসালো ফার্নান্দেজ চিহ্নিত করা হয়. এটা প্রাথমিকভাবে সব পরবর্তী ঐতিহাসিক কাজ নির্ভরশীল যে এই প্রকাশনা ষোড়শ শতকের উপর এবং এটি ভ্রমণের এবং কলম্বাস অভিযান ছিল তা পুনর্গঠন করা সম্ভব আজ যে তাদের ধন্যবাদ.

পিটার শহীদ D Anghiera উত্তর ইতালি এর হিউম্যানিস্ট 1494 সালে তার Orbo নভো মধ্যে বিতরণ করা হয়েছে যখন découverte14 প্রথম সাক্ষী.

জীবনী

আদি ও যুব

কলম্বাস জন্মস্থান অনিশ্চিত কিন্তু এটা এখন কাছাকাছি জেনোয়া, Ligurian বংশোদ্ভুত হিসেবে গণ্য করা হচ্ছে. , ব্রাউজারের এই জেনোয়া-দেশীয় উৎপত্তি উনবিংশ শতাব্দী থেকে ঐতিহাসিকদের সম্প্রদায়ের মধ্যে স্থাপন করা হয় এবং naissance15 তার জায়গায় দাবি আরো স্পষ্ট 1892 সালে আমেরিকা আবিষ্কারের 400th বার্ষিকী জন্য, অনেক অঞ্চলে এখনও হতে 16.

মূল নিবন্ধ: ক্রিস্টোফার কলম্বাস উৎপত্তি তত্ত্ব.



পৃথিবীর সপ্তাশ্চর্য কিতাবের তার কপি মার্জিন কলম্বাস হাতের টীকা.

ক্রিস্টোফার কলম্বাস Genoa প্রজাতন্ত্রে 1451 সালে জন্মগ্রহণ করেন, পাঁচটি children.17 Domenico কলম্বো শহরে রাজনৈতিক অস্থিরতার ফলে, জেনোয়া বসতি স্থাপন করে এবং যারা Lombardy এর (স্বীকারোক্তি) (Weaver তোলে জ্যেষ্ঠ একটি টেক্সটাইল সুবিধা এবং সরাই) ও সুজানা Fontanarossa (স্বীকারোক্তি) খোলার 1470 সালে Savona সরানো. একজন সিনিয়র হিসেবে তিনি একটি শিক্ষানবিশ সম্ভবত tisserand18 ওঠে.

তাঁর ছেলে ফার্দিনান্দ কলম্বাস জন্য ইতিহাস দেল Almirante জীবনী (hagiography অবিশ্বস্ত) মতে, তার পিতা তিনি বিশেষ মহাবিশ্ববিবরণ, জ্যোতিষ ও géométrie19 গবেষণা যেখানে Pavia বিশ্ববিদ্যালয়, তাকে পাঠাতে আর্থিক উপায় ছিল হবে. এটা খুব তাড়াতাড়ি তার নিজস্ব পর্যবেক্ষণ থেকে, দূরপ্রাচ্য ফেরার ট্রিপ যাও, শত বছরের যুদ্ধ চলাকালে 1355 এবং 1357 মধ্যে ইংরেজি নাইট জাঁ দে Mandeville দ্বারা লিখিত পৃথিবীর সপ্তাশ্চর্য বইয়ের দ্বারা প্রভাবিত হয় এবং ফ্রান্সিসকান এবং ডোমিনিকান মিশনারিদের গল্প. কলম্বাস তিনি ব্যাপকভাবে marge20 মন্তব্য করেনি এছাড়াও অঙ্কবাচক পিয়েরে D 'Ailly (1410) এর Imago Mundi একটি কপি ছিল.

নেভি বেরোবে



কার্ড ব্রাদার্স কলম্বাস বলেন. 1490.

তার অক্ষর এক কলম্বাস দাবি দশ years.21 বছর বয়স থেকে একটি নাবিক হয়েছে. এছাড়াও ফার্দিনান্দ কলম্বাস এর জীবনী অনুযায়ী, রেনে আরাগনের রাজা যুদ্ধ এ Anjou পরিষেবা একটি জাহাজ ক্রম এবং 1472 সালে একটি অধিকারপ্রাপ্ত বেসরকারী হিসেবে পরিচালিত পরে, ক্রিস্টোফার কলম্বাস একটি মার্চেন্ট সার্ভিস হিসেবে পরের বছর তাঁর শিক্ষানবিশি শুরু জেনোয়া-দেশীয় পরিবারের সেঞ্চুরিয়ান, দ্বি নিগার এবং Spinola19. 1474 সালে চিওস দ্বীপে তার কথিত বাণিজ্যিক অভিযানে তাকে তার famille22 এর আর্থিকভাবে স্বাধীন হতে পারবেন.

1476 সালে তিনি লিসবন এবং ইংল্যান্ডের জন্য আবদ্ধ একটি কনভয় উপর embarked. কনভয় ফরাসি দ্বারা আক্রান্ত হয় এবং কলম্বাস লাগোস পর্তুগিজ শহর আশ্রয় নেন এবং তার ভাই বর্থলময় কলম্বাস লিসবন মধ্যে মানচিত্রকর সাথে শেয়ার করুন. তিনি একটি ছোট পর্তুগিজ উন্নতচরিত্র পরিবারের 1479 সালে Filipa Moniz বিয়ে, 1425. মধ্যে উপনিবেশ স্থাপন করে, যা শুরু হয় Bartolomeu Perestrelo মদিরা পোর্তো সান্তো অধিনায়ক-গভর্নর, কন্যা Filipa খুব শীঘ্রই তাদের একমাত্র সন্তান জন্মের পর মারা যায়, দ্বীপ পোর্তো সান্তো উপর 1480 সালে সম্ভবত জন্ম দিয়েগো কলম্বাস, (কলম্বাস 1488 সালে একটি দ্বিতীয় পুত্র হবে, Beatriz Enriquez দে Arana সঙ্গে একটি ব্যাপার এর জন্ম ফার্নান্দ,). কলম্বাস তারপর তার স্ত্রী বিয়ের যৌতুক হিসাবে আনা ছিল হয়ত জানে যে ম্যাপের সঙ্গে গৌণ বিজ্ঞান মধ্যে পূর্ণতা: আটলান্টিক পর্তুগিজ স্ব বাতাস এবং স্রোত মানচিত্র, সম্ভবত, থেকে belonged Bartolomeu Perestrelo23.

ওয়েস্ট দ্বারা ইস্ট ইন্ডিজ থেকে প্রস্তাবিত ট্রিপ



কলম্বাস এশিয়া ভৌগলিক উপস্থাপনা.



324 মে 20 149 স্প্যানিশ ক্রাউন দ্বারা মঞ্জুর কলম্বাস প্রতীক

কলম্বাস অস্ত্র মোতু 150225 এ proprio মঞ্জুর




কলম্বাস ও রানী ইসাবেলার মাদ্রিদ প্লাজা কোলোন দে একটি স্মৃতিস্তম্ভ প্রতিনিধিত্ব.

এটা কলম্বাস (26 "Ponant দ্বারা লেভান্ট যোগদান") ইস্ট ইন্ডিজ যেতে আটলান্টিক মাধ্যমে যাচ্ছে ধারণা আকৃতি যে 1484 কাছাকাছি ছিল. এটা প্রকৃতপক্ষে পৃথিবী বৃত্তাকার যে প্রাচীন গ্রীক থেকে পরিচিত হয়, এবং এরাটোস্থেনিস অধিকার তার পরিধি সম্পর্কে একটি অনুমান দিয়েছিলেন. কিন্তু গ্রিক গ্রন্থে সময়ে অজানা, এবং এটা কলম্বাস ভিত্তি করে পিয়েরে D 'Ailly পরিমাপ পাওয়া যাবে. পিয়েরে D 'Ailly নিজেই আল-Farghani প্রাচীনতম কাজ নেয়, এবং 56 000 2/3 (প্রায় 30 000 কিমি পরিবর্তে 40 075 কিমি এক বিষুবরেখা) ভূমি ডিগ্রী অনুমান. কিন্তু আরব এক হাজার 1973 মিটার, 1482 মিটার না রোমান মাইল ব্যবহৃত. পিয়েরে D 'Ailly এছাড়াও চীন স্পেন থেকে, জমি অধ্যুষিত বলে অনুমান যা টায়ার, এর মেরিন মূল্যায়ন উদাহৃত, ° 130 পরিবর্তে ° 225 ওভার বাস্তব, সমুদ্রপথ উপার্জন পৃথক অনেক petites27 ছড়ানো করা ছিল .

ক্যানারি দ্বীপপুঞ্জ এবং এশিয়া মহাদেশের পূর্ব প্রান্তের মাঝের দূরত্ব কমাতে ব্রাউজার পারবেন যা হালকা ত্রুটি "মিশেল Balard এর কথায়! "28. কলম্বাস ধারনা বর্তমান বিরুদ্ধে মাপসই করা হবে না "(...): সময় বৈজ্ঞানিক সম্প্রদায়ের অনেক যেমন একটি ট্রিপ আদায়যোগ্য আনুমানিক ও জ্যাক Heers বলে. বিপরীতভাবে, তারা ঠিক তার সময় ভৌগলিক চিন্তার স্বাভাবিক অভিব্যক্তি বলে মনে হচ্ছে. "29. কী প্রকল্প ব্রাউজার অনুমানের সময় পন্ডিত আলাদা - এবং মানবতাবাদী ভূগোলবিদ - অনেক দ্বীপপুঞ্জ সব খুব সম্ভাব্য অস্তিত্ব, মহাসাগর সাগরে আরও পশ্চিমে আরও জমি ঈমানদারগণ, এটা তার লক্ষ্য: যে আগে চীন ও জাপানের পাড়্গুলো পৌঁছানোর, বা মার্কো Polo30 দ্বারা বর্ণিত ক্যাথে এবং Cipangu রাজ্যে.

পর্তুগালের রাজা জন দ্বিতীয় দ্বারা নির্বাচিত বিশেষজ্ঞদের একটি প্যানেল, তবে appel31 ছাড়া প্রকল্প প্রত্যাখ্যান. কলম্বাস তারপর (তিনি দুই সন্ন্যাসী এটি binds যা যেখানে Palos de la Frontera, জুয়ান পেরেজ (স্প্যানিশ ভাষায়), এবং আন্তোনিও Marchena লা Rabida এর আশ্রম তার ছেলের সাথে ভ্রমণ 1485 মাঝখানে স্প্যানিশ ভাষায় কাস্টাইল তার ভাগ্য চেষ্টা করবে ), রানী ইসাবেলা করতে Cordova যেতে তাকে সুপারিশ. তিনি জানুয়ারি 1486 সালে আধুনিক দ্বারা গৃহীত হয়েছে, কিন্তু নেতিবাচক তা আবার 1491 সালে 1490. মধ্যে তৈরি করা হয়, আবেদন গ্রহণ করা হয়, কিন্তু তার অত্যধিক উচ্চাকাঙ্ক্ষা তার উদ্দেশ্য খর্ব. তিনি বিশেষ করে আবিষ্কৃত সব জমি ভাইসরয় হবে এবং আভিজাত্য একটি শিরোনাম পাবেন. এটা রাজবাড়ীর কোষাধ্যক্ষ হস্তক্ষেপের ধন্যবাদ, প্রকল্প তিনি সম্ভাব্য আর্থিক সুবিধা weighs যখন রানী, দ্বারা অনুমোদিত হয় যে লুই Santangel - ভারতে একটি নতুন রুট আবিষ্কারের would ওরিয়েন্টাল মধ্যস্থতাকারীদের পরাস্ত - বিনয়ী আপ requise32 প্রাথমিক পটভূমি তুলনায়.

এপ্রিল 17, 1492, তিনি ", মহাসাগর সাগর এডমিরাল" তাকে বংশগত আভিজাত্য শিরোনাম মঞ্জুর যার মধ্যে রয়েছে ক্যাথলিক Monarchs, সান্তা ফে র capitulations, সঙ্গে 33 শিরোনাম ভাইসরয় প্রায় গ্রানাডা স্বাক্ষরিত এবং তিনি (স্প্যানিশ ক্রাউন এই উদ্দেশ্যে তাকে অস্ত্র একটি কোট গ্রান্টিং) আবিষ্কার পারে অঞ্চল গভর্নর জেনারেল 34, সম্পদ দশ ভাগের এক ভাগ তিনি retirerait35 এবং এর expédition36 মুনাফা অষ্টম.

প্রথম বিদেশ ভ্রমণ (1492-1493)



প্রথম বিদেশ ভ্রমণ: - মার্চ 15, 1493 আগস্ট 3, 1492



কলম্বাস (1893) তিনটি জাহাজ প্রতিলিপি.

কলম্বাস কুমারী সমুদ্রযাত্রা সেরা পরিচিত ঐতিহাসিকদের যিনি এক. জ্যাক Heers দ্বারা লিখিত হিসাবে: "প্রেজেন্টেশন সময় বিদ্ধ করা, সময় সব যাত্রাপথের (...) কেউ (...) জানা যাবে যেমন সম্পূর্ণতা এবং গুরুত্ব দিয়ে. "37 দুই লিখিত নথি এক্সপ্লোরার জাহাজ ট্র্যাক ব্যবহার: ধরণের মূল্যায়নের, Bartolome লাস Casas এবং ফেরার পথে ফেব্রুয়ারি 14, 1493 লিখিত Santangel চিঠি দেওয়া সংস্করণে, জার্নাল তার অভিযানে স্পেন পাঠানো. তাছাড়া 38,39 "প্রতি রাতে মানচিত্রের জাহাজ অবস্থান বিন্দু", 1938 এর হিসাবে, অবস্থান অ্যাডমিরাল স্যামুয়েল ইলিয়ট Morison অফ Genoa যাত্রা পুনরাবৃত্তি শুরু হয় এবং প্রথম ট্রিপ বিষয়ে, সক্ষম ছিল .

আগস্ট 3, 1492, Palos de la Frontera (Huelva) থেকে সাথে কলম্বাস তিনটি জাহাজ - পরবর্তী ভ্রমণ Colomb40 যে নাম নিতে যারা দুই caravels, Pinta এবং Nina, এবং একটি Carrack, সান্তা মারিয়া ( ) - অনধিক 90 সদস্যদের équipage41.

প্রথম স্টপ ক্যানারি দ্বীপপুঞ্জ মধ্যে সঞ্চালিত হয়, লাস Palmas আগস্ট 9 থেকে সেপ্টেম্বর থেকে 6, (দক্ষিণ রুট এজোরেস পর্তুগিজ ক্রুজ বন্ধ এড়াতে নির্বাচিত হয়েছে). আছে, কলম্বাস এবং কাঠ, পানি ও খাদ্য তার লোকেরা সরবরাহ. নাবিকদের জাহাজ মেরামত যাত্রাবিরতি সদ্ব্যবহার. তারপর, পূর্ব দিক থেকে বাতাস বয়ে তারা দিক কারণে ওয়েস্ট সাগর নিতে: কলম্বাস কানারি দ্বীপপুঞ্জ অক্ষাংশ অপরিবর্তিত, তিনি জাপানের যে বিশ্বাস.

দশ দিন পরে, 16 সেপ্টেম্বর, ঘাস জাহাজসমূহ, মূল ভূখন্ড থেকে বন্ধ বিশ্বাস করা ক্রু জনসাধারণ দেখেছি. তারা শৈবাল সাগর, প্রায় 1600 কিলোমিটার অবস্থান কোস্ট থেকে অবস্থিত একটি অঞ্চল জায়গা করে আসা. আটলান্টিক মহাসাগর, এইসব বড় শেত্তলাগুলি দিয়ে ঢেকে, বরং শান্ত এবং প্রায় শূন্য বাতাসের হয়. সেপ্টেম্বর 19 এর বায়ু নৌকা immobilizing রুঢ়ভাবে দুর্বল. বড় উদ্বেগের বিষয় অবশেষে ক্রু বসতি স্থাপন করে.



একটি সবুজ ক্রস একটি হলুদ ব্যানার দিয়ে emblazoned দুটি সাদা ব্যানার দিয়ে আমেরিকা ক্রিস্টোফার কলম্বাস আগমনের ফল আদ্যক্ষর তাড়িত এবং Aragon কাস্টাইল Ysabelle ওয়াই সার্বভৌম ফার্দিনান্দ ২.

25 সেপ্টেম্বর, মার্টিন Alonso Pinzon, Pinta অধিনায়ক জমি দেখতে বিশ্বাস, কিন্তু আসলে এই একটি দৃষ্টিবিভ্রম হয়. বাতাসের অবশেষে আবার উঠে কিন্তু কোন জমি দেখিতে হয় যখন দিন, পাস. কলম্বাস ইস্ট ইন্ডিজ ছাড়িয়ে গেছে বলে বিশ্বাস করা.

7 অক্টোবর, অন্য ভাই Pinzon, ভিসেন্তে, লা Nina কমান্ডার একটি দৃষ্টিবিভ্রম শিকার হয়. কলম্বাস একটি ধারণা আছে: পাখি দেখা, তিনি পশ্চিম-দক্ষিণ-পশ্চিমে অবশ্যই পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে. এই পরিবর্তনের তার সাফল্য চিহ্নিত করতে হবে. 10 অক্টোবর, নাবিকদের, তবে জাহাজ হারিয়ে গেছে যে, ভয়ে অধৈর্য প্রদর্শন. উপরন্তু, খাদ্য ও মিঠা পানির ব্যর্থ শুরু.

আমেরিকা আপতিত আবিষ্কারের

অক্টোবর 12, সকালে এ দুটি, parfaite42 কাছাকাছি একটি উত্তরণ পর, Pinta রডরিগো ডি Triana, একটি নাবিক, জাহাজ, যাতে সূর্যোদয় অপেক্ষা, উপকূল থেকে দুই ঘন্টা থাকা জমি দেখিতে হয় যে ঘোষণা ডক.

সকালে, কলম্বাস ও Pinzon ভাই নৌকায় সঞ্চালিত. ব্রাউজার বিশ্বাসী জাপানি দ্বীপমালা হতে, তাদের সাথে এমন দলিলপত্র সম্পাদনে কর্মচারী দ্বারা স্পেন রাজা পক্ষে দ্বীপ দখল নিবন্ধিত. তিনি নাম খ্রীষ্টের, সান সালভাদর (Taíno ইন্ডিয়ানস যাও Guanahani) নামে এবং আসলে নিযুক্ত ভাইসরয় ও গভর্নর জেনারেল.

নেটিভস সঙ্গে প্রথম সাক্ষাৎ - তিনি চিন্তা কারণ কলম্বাস "ইন্ডিয়ানস" বলা যে ইস্ট ইন্ডিজ ছিল পৌঁছেছেন - এখনও শান্তিপূর্ণ. তারা তাকে তুলো, তোতা ও অন্যান্য বস্তু আনতে. ব্রাউজার বোর্ডে embarked ছিল যে দোভাষীর অনেক ঠারে, পুনরাবৃত্তি এবং ভ্রান্তি সঙ্গে, এই প্রথম যোগাযোগ চলাকালীন ... খুব দরকারী নয়, Taínos নির্দেশ - বা হিস্পানি বুঝতে - সোনার যে তাদের শত্রু হয় cannibals জনগোষ্ঠী বসবাস, একটি বৃহৎ দ্বীপ দক্ষিণ-বড় পরিমাণে পাওয়া.

শোষণ

এই দ্বীপে আজ: এই দ্বীপ তারপর প্রিন্স ডন জুয়ান, ক্যাথলিক কিং পুত্র সম্মানে, Juana এটা বলা অক্টোবর 28 তারিখে, কলম্বাস একটি বে (আজ "বে Bariay") মধ্যে docked কিউবা হিসাবে পরিচিত. তিনি ভাল এশিয়া মহাদেশের নেভিগেশন তার অবস্থান মনে. তাঁর পুরুষ ও নিজেকে বড় শুকনো পাতার ধূমপান শেখে: তামাক. Cipangu (জাপান), ক্রিস্টোফার কলম্বাস মধ্যে বিশ্বাস, ইনল্যান্ড গ্রেট খান সন্ধানে লুইস দে লা Torre এবং রডরিগো ডি Jerez পাঠায়.

নভেম্বর 12, জাহাজ সাগরে অবস্থানরত নিতে. কিন্তু 23 নভেম্বর তারিখে, কলম্বাস Pinta দৃষ্টিশক্তি হারায়, তিনি তার মার্টিন Alonso Pinzon ক্যাপ্টেন ত্যাগ অভিযুক্ত. বাস্তবে, এটা এই অভিযোগ জাপান ঈপ্সিত অন্বেষণ একা ছেড়ে দেওয়া হয়. কলম্বাস কিউবা ফিরে. এটা নেটিভস Bohio বলা যা কিউবার পূর্ব, তাকে একটি দ্বীপে evokes. তিনি গত 4 ডিসেম্বর চললাম.

দুই দিন পরে, 6 ডিসেম্বর, Bohio দ্বীপে একটি বে Nina এবং সান্তা মারিয়া নোঙ্গর (আসলে "মোল সেন্ট-নিকোলাস" হাইতির Northwest), কলম্বাস নামের নামকরণ কালো ("স্পেইনের") এটি ক্যাস্টিলের গ্রামাঞ্চলের তাকে মনে করিয়ে দেয়, কারণ. "সান্টো Domingo" নামে পরিচিত. স্থানীয় বাসিন্দাদের স্পেনীয় স্বর্গ থেকে আসা চিন্তা, বরং ভয় করে. তবে বন্ধুত্ব নকল ও নাবিকদের কিছু স্বর্ণের পেতে হয়.

কিন্তু একটি দু: খজনক ঘটনা বড়োদিনের রাত্রিতে সঞ্চালিত: শুধুমাত্র একটি ফেনা সান্তা মারিয়া হাল এ যেহেতু - নেভি সব নিয়ম অবাধ্যতা - জাহাজ একটি প্রাচীর উপর মাটিতে চালানো হয়েছে 24 ডিসেম্বর 1492 25 জাহাজের রাতে হারিয়ে এবং ভারতীয়দের cargaison43 জরুরী অধিকাংশ মধ্যে অবতরণ করতে পারে একমাত্র সাহায্য হয়. কলম্বাস জাহাজ échoué44 থেকে উদ্ধারকৃত কাঠ দিয়ে, (ক্যাপ-Haitien বর্তমান শহরের কাছে অবস্থিত) লা Navidad বঙ্গোপসাগর নির্মিত একটি ছোট দুর্গে সাইটে 39 পুরুষদের ছেড়ে করার সমাধান নয়.

আলোনসো Pinzon ফিরে. এটা তার নির্জন অনুসন্ধান ন্যায্যতা সম্পর্কে আলোচনা করা হয়েছে. কলম্বাস, বণ্টন করা ভাল নয় মুমিন, যে Pinzon আখ্যান ক্রেডিট প্রসারিত ভান. দ্বীপের উত্তর উপকূলে দুটি অবশিষ্ট জাহাজ Samaná বঙ্গোপসাগর পৌঁছা ধরে, তারা ইতিমধ্যে উল্লেখ cannibals সম্মুখীন. আরো আক্রমনাত্মক আরাওয়াক চেয়ে তারা একটি দাঙ্গা আরম্ভ এবং কলম্বাস পশ্চাদপসরণ করার সিদ্ধান্ত নেয়. কিন্তু নাবিকদের এই দ্বীপ জীবনের যথেষ্ট ছিল, তারা ইউরোপ থেকে ফিরে আসতে চান. ক্রিস্টোফার কলম্বাস ভাল বাতাস দ্বারা সাহায্য, জানুয়ারি 16, 1493 স্পেন পালের সেট.

ফেব্রুয়ারী 12, আলোনসো Pinzon দ্বারা আদিষ্ট Pinta, একটি ঝড়ের মধ্যে আবার দেখা যাবে না. Niña এর নাবিকদের ভয় পান এবং প্রার্থনা. কলম্বাস যারা তাকে আবিষ্কার করেন তিনি তাকে জিজ্ঞাসা, তিনি অয়েলক্লথ সঙ্গে ঘিরে এবং সমুদ্রের মধ্যে একটি পিপা মধ্যে এটা বন্ধ রাখে একটি চর্মের তাদের সেট, তার আবিষ্কারের বলতে স্পেন মধ্যে পৌঁছা না ভয় চর্মের স্পেন রাজা বহন.

তিন দিন পরে, আবহাওয়া শান্ত. লা Nina এজোরেস পর্তুগিজ দ্বীপমালা একটি দ্বীপে স্টপ. মাসের 18, জাহাজ বন্ধ আবার কিন্তু অন্য ঝড় তার অবশ্যই হারাতে হত.

গত 4 মার্চ, কলম্বাস Tagus মোহনায় এসে পৌঁছায়. "ইন্ডিজ" তার আবিষ্কারের খবর ইতিমধ্যে ছড়িয়ে পড়েছে. সবকিছু লিসবন, মানুষ এটা বোর্ডে আনা হয়েছে যে ভারতীয়দের দেখতে ছুটে যান. কলম্বাস গালিথিয়া ভেসে ছিল যা Pinta, Baiona বন্দরে তাঁর সামনে এসেছে যে learns.

জন দ্বিতীয়, পর্তুগাল রাজা এক্সপ্লোরার দেখতে বলা. মার্চ 9, রাজা ব্যক্তিগত শ্রোতা পায়. এই মনোযোগ দিয়ে শোনা, কিন্তু ইন্টারভিউ শেষে, এটা আন্তর্জাতিক চুক্তি দৃশ্যে, কলম্বাস আবিষ্কারের আসতে থাকে তার জন্য বলছেন. Palos জন্য 13 মার্চ পর্তুগাল বাকি আবিষ্কারক, তিনি অবশেষে একসঙ্গে Pinta সঙ্গে, 15 পৌঁছেছেন. ক্যাপ্টেন আলোনসো Pinzon এক মাস পরে মারা যান.

দ্বিতীয় সমুদ্রযাত্রা (1493-1496)



দ্বিতীয় ট্রিপ: - জুন 11, 1496 সেপ্টেম্বর 25, 1493

Palos ফেরার পরে, কলম্বাস দ্রুত আরো অনেক কিছু উচ্চাভিলাষী 17 জাহাজ ও 700 ঔপনিবেশিকরা এবং 12 মিশনারি হিসেবে ঘোড়া (প্রথম আমেরিকা আমদানি), জীব-জন্তু সহ প্রায় 1500 পুরুষদের একটি দ্রুতগামী সঙ্গে একটি নতুন অভিযান দেয়ঃ যোগফল এবং চতুস্পদ প্রাণী রয়েছে. তার উদ্দেশ্য একটি কালো একটি উপনিবেশ স্থাপন এবং তিনি Navidad বঙ্গোপসাগর বাম 39 পুরুষদের খুঁজতে হয়.

এটা কাডিজ এই নতুন যাত্রা সেপ্টেম্বর 25, 1493 নোঙ্গর weighs.

তিনি 21 দিন ক্যানারি দ্বীপপুঞ্জ ছাড়ার পর সূচিত প্রথম দেশে লা Désirade এবং ভূমি দেখিতে ক্রু দ্বারা পছন্দসই ছিল সে, Desirada নামে. অন্যান্য দ্বীপপুঞ্জ দূরে নয়.

রবিবার, নভেম্বর 3, 1493 উপর, অন্য দ্বীপে কলম্বাস মারিয়া Galanda (মারি-Galante), পোত নাম নামক যে, দেখিতে হয়.

তৃতীয় দিগন্ত হয়, এটা করবে ডোমিনিকা (ডোমিনিকা) এটা সে বনী ইসরাঈলকে দেশ যেখানে একটি রবিবার সকালে, যেমন উপস্থিত.

পরের দিন সকালে, নভেম্বর 4, তারা দূরত্ব পর্বতে দেখা যায়, যা একটি বড় দ্বীপ সাগর নিতে. কলম্বাস তাঁর লোকদের বাকি কয়েক দিন প্রদান করার জন্য দ্বীপ নোঙর করার সিদ্ধান্ত নিয়েছে. এই Caloucaera "Karukera" (ক্যারিবিয়ান দ্বারা দেয়া নাম) এর দ্বীপ এবং একটি প্রতিশ্রুতি সম্মান করতে, "সান্তা মারিয়া দে দে Guadalupe Extremadura" (গুয়াডেলোপ Basse-Terre,) নামকরণ করা হয় (দিতে একটি দ্বীপে তাদের আশ্রম) নামে একটি তীর্থযাত্রা সময় ধর্মীয় তৈরি, অথবা তিনি তার আগের রিটার্ন ঝড়ের সময় নিজেকে তৈরি করেছে যে.

তারপর তিনি একটি কালো দিক উত্তর ফিরে আসেন. এরপর তিনি মন্টসেরাট রেফারেন্স নামক একটি ছোট দ্বীপ সূচিত, সূত্র অনুযায়ী, স্তূপপর্বত Montserrat45, বার্সেলোনা বা এই massif46 অবস্থিত মন্টসেরাট অ্যাবে এ একটি কাছাকাছি পর্বত.

নভেম্বর 11, 1493 উপর, ট্যুর সেন্ট মার্টিন এর উত্সব, দ্রুতগামী একটি দ্বীপ অফ উদ্ধার এবং একই নামের, সেন্ট মার্টিন নামে, এবং দিগন্ত তিনি নামে নামে যা অন্য ছোট দ্বীপ সূচিত তার ভাই Bartolomeo, সেন্ট বার্থালেমি.

জানুয়ারি 2, 1494 উপর, তিনি নিউ ওয়ার্ল্ড (বর্তমানে Domicaine পুয়ের্তো Plata কাছাকাছি অবস্থিত) এ "লা Isabela" প্রথম স্থায়ী বসতি স্থাপন করেছেন এবং Bartolomeo যা ছিল নিউ ওয়ার্ল্ড প্রথম স্প্যানিশ উপনিবেশ সংগঠিত পরের চার মাস অতিবাহিত Giacomo, তার তৃতীয় frère47 সহায়তায় নিযুক্ত গভর্নর.

ফেব্রুয়ারি 2, তিনি স্পেন থেকে তিনি conservé48 ছিল ক্যাথলিক শাসনকর্তৃত্ব, নথিতে একটি প্রতিবেদন সোপর্দ যাকে আন্তোনিও ডি টরেস কমান্ডের অধীনে বারো ভবন, ফেরৎ. তিনি চূড়ান্ত প্রমাণ পাওয়া পর্যন্ত উপকূলের অনুসরণ ", Morison লিখেছেন, এপ্রিল 24, কলম্বাস অন্বেষণ কার্যকলাপ সারসংকলন করার সিদ্ধান্ত নিয়েছে এবং তিনি ওয়েস্ট অন্বেষণ জন্য তিনটি জাহাজ, নিনা, সাথে বাকি মহাদেশীয় এই জমির চরিত্র এবং যদি সম্ভব হয়, সবসময় তাঁর কাছ থেকে সঙ্কুচিত করলো যারা গ্রেট খান যোগাযোগ. "49

এটা কিউবার দক্ষিণ উপকূলে অনুসরণ করে. সেখান থেকে তিনি Jamaïque50 উত্তর উপকূল পৌঁছানোর 3 মে সরানো. এটা কিউবার দক্ষিণ উপকূলে অন্বেষণ 14 নেয় এবং পশ্চিমাভিমুখ জাহাজসমূহ চলতে. কেপ Corrientes থেকে কম পঞ্চাশ মাইল, কলম্বাস কিউবা এশিয়া মহাদেশের একটি উপদ্বীপ যে সিদ্ধান্ত নেয়. তিনি সব পুরুষদের লিখিতভাবে প্রত্যয়ন এবং অন্যথায় এক হাজার maravédis51 একটি জরিমানার শাস্তি অধীনে বলতে না কমিট সহগামী আদেশ.

জুন 13, তিনি ফেরার পথে enlisted এবং জ্যামাইকা ভ্রমন করার সুযোগ গ্রহণ করেন. Cays মাধ্যমে গৌণ কঠিন. তিনি মূলত কারণে arthrite52 সেপ্টেম্বর 29, তার স্বাস্থ্যের অবনতি অসুস্থ এবং বিষণ্ণ, প্রথম লক্ষণ উপর লা Isabela ফিরে আসেন.

কালো ইন, ডেনিস Crouzet এর কথায়, "একটি বিশাল দুর্যোগ শুরু করে." 53 স্প্যানিশ স্বর্ণ ও তুলার একটি রাজস্ব মনোরম দ্বারা ভারতীয়দের উপর অত্যাচার. অনেক enslaved হয়. নির্যাতন সহ দুর্ব্যবহার, জনসংখ্যার খুব উচ্চ মৃত্যুহার কারণ. ভারতীয়দের পালিয়ে যান এবং পর্বতে আশ্রয় নেন, হতাশা প্রদায়ক, তাদের কৃষি কার্যকলাপ পরিত্যাগ. কয়েক বিদ্রোহ চরম হিংস্রতা দিয়ে দমন করা হয়. কলম্বাস île54 "ঠাণ্ডা" তার শক্তি স্থাপনার.

কলম্বাস তাকে 500 আরাওয়াক সঙ্গে আনয়ন স্পেন এপ্রিল 20, 1496 জন্য ছেড়ে. দুশো পারাপারের সময় মারা যায়; বেঁচে esclaves55 হিসাবে বিক্রি হয়. তিনি কাডিজ জুন 11 পৌঁছেছেন ভারতীয় দাসত্ব ও স্পেন মধ্যে যানবাহনের এই সেট বেঁচে ফ্রি তৈরি এবং কলম্বাস অক্ষরে অক্ষরে অনুষ্ঠিত যারা ক্যাথলিক রাজাদের দ্বারা গৃহীত হয় নি. জ্যাক Heers তার মর্যাদাহানি উৎপত্তি সূচিত, আবিষ্কৃত অঞ্চল থেকে মানুষ রক্ষা করার চেষ্টা ক্যাথলিক শাসক, তারা তাদের প্রজাদের বিবেচিত.

তৃতীয় সমুদ্রযাত্রা (1498-1500)



তৃতীয় ভ্রমণের: মে 30, 1498 - অক্টোবর 1500 শেষে

কলম্বাস এখন Mineurs56 ভাইদের কাপড় ইস্ত্রি করার সিদ্ধান্ত নিয়েছে দ্বিতীয় সমুদ্রযাত্রা ফিরে আছে বলে মনে হয়. সে তার তৃতীয় সোজা ট্রিপ কিন্তু ক্যাথলিক কিং ইতালি মধ্যে যা গোলাপী ফ্রান্সের কিংডম ব্যস্ত কাউন্টার হয় সংগঠিত করতে চায়, এবং এটা তারা পরের voyage57,58 প্রস্তুত প্রথম নির্দেশাবলী দিতে এপ্রিল 23, 1497 পর্যন্ত ছিল না . কর্মী যাত্রা, বদনা chartering এবং তালিকাভুক্তি প্রস্তুতি দীর্ঘ এবং কঠিন.

ফেব্রুয়ারি 22, 1498 ছাড়ার আগে, কলম্বাস শাসনকর্তৃত্ব পক্ষে, তার জ্যেষ্ঠ পুত্র Diego59 পক্ষে একটি পূর্বাধিকার স্থাপন করে.

মে 1498 উপর 30, ছয়টি জাহাজ বার Sanlúcar60 ক্ষণস্থায়ী, আটলান্টিক তাদের যাত্রা শুরু. কলম্বাস এটা পশ্চিম আগাইয়া তারপর কেপ ভার্দে দ্বীপপুঞ্জ প্রথম পড়ে এবং কেন, যা দক্ষিণ ক্যারিবিয়ান জমি আবিষ্কার করতে চায়. দ্রুতগামী ক্যানারি দ্বীপপুঞ্জ লা গোমেরা স্টপ যখন, তিনটি জাহাজ Harana, Carvajal এবং Giovanni কলম্বাস দ্বারা আদিষ্ট, যে আগে, Hispaniola61 ঔপনিবেশিকরা আবার জ্বালানি ভরে নেওয়া সরাসরি.

অঞ্চল পরিদর্শন: সেন্ট ভিনসেন্ট, গ্রেনাডা, ত্রিনিদাদ, মার্গারিটা, ভেনিজুয়েলা.

31 আগস্ট তারিখে, কলম্বাস কালো এসে পৌঁছায়. এটা তিনি দ্বীপ ছেড়ে চলে গেছে দুই বছর এবং নয় মাস পার হয়েছে. তিনি নির্ধারণ করতে সংগ্রাম করা হয়, তার ভাই Bartolome, ক্যাপ্টেন সাধারণ এবং পরিচালনা পর্ষদ চেয়ারম্যান হিসেবে ফ্রান্সিসকো Roldan দ্বারা orchestrated গুরুতর রোগ তার শিকার খুঁজে বের করে. আগস্ট 1500 সালে, ফ্রান্সিসকো ডি Bobadilla, রাজাদের দূত, দ্বীপে অবতরণ এবং স্পেন ফিরে আগে জেলে তিন কলম্বাস ভাই নিহিত. দেরী অক্টোবর 1500 সালে, হোল্ড মধ্যে শৃঙ্খলিত, তিনি অবনমিত এবং accusé62 কাডিজ আগত.

চতুর্থ সমুদ্রযাত্রা (1502-1504)



চতুর্থ ট্রিপ: - 7 নভেম্বর, 1504 মে 3, 1502

কলম্বাস শাসনকর্তৃত্ব মুক্তির আগে ছয় সপ্তাহ অপেক্ষা এবং 2000 ducats63 দান করার সান্ত্বনা, কোর্ট তাদের যোগদানের জন্য তাকে জিজ্ঞাসা. ডিসেম্বর 1500 সালে, তিনি শিকার মতানুযায়ী অবিচার মেরামত নিয়তে গ্রানাডা গিয়েছিলাম, কিন্তু কিছুই আসে এবং অ্যাডমিরাল এর দাবি সমর্থন চিঠি পরে চিঠি লিখেছিলেন. সেপ্টেম্বর 13, 1501, নিকোলাস ডি Ovando নিযুক্ত হন গভর্নর এবং ইন্ডিজ দ্বীপপুঞ্জের প্রধান ম্যাজিস্ট্রেট, কলম্বাস এখন কঠোরভাবে অবৈতনিক এবং বিশেষাধিকার ভাইসরয় তার শিরোনাম থাকবে. তিনি ভারতের সমৃদ্ধ রাজ্য এখনও কিউবা Mangi চীনা প্রদেশ হয় প্রতীত পৌঁছানোর আরও ক্যারিবিয়ান ওয়েস্ট উত্তরণ খুঁজে পেতে চেষ্টা অন্বেষণ যাত্রা ত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছে. মার্চ 14, 1502 উপর, শাসকদের একমত, তাকে সুনির্দিষ্ট নির্দেশাবলী প্রদান এবং expédition64 যোগান.



নতুন জমি বই ক্রিস্টোফার কলম্বাস সমুদ্রযাত্রা প্রাচীনতম কথা জানা যায়. Pilsen মধ্যে 1506 সালে Mikiláš Bakalář দ্বারা মুদ্রিত. Strahov মঠ সময়ে বিকশিত.

Capitana, পোত, সান্তিয়াগো, বর্থলময় কলম্বাস, Gallega এবং Vizcaina65 দ্বারা আদিষ্ট: দ্রুতগামী ফেনা একটি গুরুত্বপূর্ণ অংশ সহ কলাকুশলীদের জন্য চারশো চল্লিশ caravels নিয়ে গঠিত. কলম্বাস অতএব তাঁর নির্দেশাবলী চরম nécessité66 এর ক্ষেত্রে ছাড়া, আলোচনা না করে কালো গলাগলি তার জন্য কোন সরবরাহ বহন করে.

কোনো সংস্কার আখ্যান সঠিকভাবে তা অ্যাডমিরাল সম্ভবত তার একমাত্র ছেলে ফার্নান্ডো, তারপর একটি দিনলিপি রাখা, এবং না যে প্রদর্শিত হবে 150267. মে কলম্বাস 11 দ্বারা শুরু এই চতুর্থ ও শেষ সমুদ্রযাত্রা সময় ঘটনা বর্ণনা করে তেরো বছর বয়সী, তার পিতার মন্তব্য প্রেরণা গ্রহণ করতে হবে, কিছু ট্রেস তিনি পরে লিখেছিলেন গল্প অন্তর্ভুক্ত. রাজারা জুন / জুলাই 1503 মাসের কাছাকাছি লেখা কলম্বাস দ্বারা লিখিত শুধু একটি সংক্ষিপ্ত সম্পর্ক, nous68 নেমে এসেছে.
















































































8



19




41

















8









170