উইকিপিডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা: সংশোধিত সংস্করণের মধ্যে পার্থক্য

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
বিষয়বস্তু বিয়োগ হয়েছে বিষয়বস্তু যোগ হয়েছে
Bellayet (আলোচনা | অবদান)
Bellayet (আলোচনা | অবদান)
২৬ নং লাইন: ২৬ নং লাইন:
এই নিবন্ধটিতে শুধুমাত্র template image ছাড়া আর কোনো তথ্য নেই। এই template নিবন্ধটি সম্পর্কে নূন্যতম তথ্য প্রকাশ করতে ব্যর্থ। তাই এটি অপসারণ করা হোক। --[[ব্যবহারকারী:NAHID|NAHID]] ১৫:৩৭, ২৯ জানুয়ারি ২০০৭ (UTC)
এই নিবন্ধটিতে শুধুমাত্র template image ছাড়া আর কোনো তথ্য নেই। এই template নিবন্ধটি সম্পর্কে নূন্যতম তথ্য প্রকাশ করতে ব্যর্থ। তাই এটি অপসারণ করা হোক। --[[ব্যবহারকারী:NAHID|NAHID]] ১৫:৩৭, ২৯ জানুয়ারি ২০০৭ (UTC)


== [[বাংলাদেশের মুক্তিযুদ্ধে যারা অবদান রেখেছেন]] ==
[[:উইকিপেডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/বাংলাদেশের মুক্তিযুদ্ধে যারা অবদান রেখেছেন|নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/বাংলাদেশের মুক্তিযুদ্ধে যারা অবদান রেখেছেন]] পাতায় মতামত জানান।

{{উইকিপেডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/বাংলাদেশের মুক্তিযুদ্ধে যারা অবদান রেখেছেন}}


[[Category:উইকিপিডিয়ার প্রশাসন]]
[[Category:উইকিপিডিয়ার প্রশাসন]]

১৪:২৩, ৭ আগস্ট ২০০৭ তারিখে সংশোধিত সংস্করণ

--- উইকিপিডিয়ায় অনেক কারণে কোন নিবন্ধ অপসারণের দরকার হতে পারে। যেহেতু কেবল প্রশাসকরাই নিবন্ধ অপসারণ করতে পারেন, তাই সেজন্য আবেদন করতে হলে এই পৃষ্ঠাটি ব্যবহার করুন।

অপসারণ প্রক্রিয়া

প্রস্তাব রাখা

কোন নিবন্ধ অপসারণের প্রস্তাব আনতে হলে যা করবেন তা হল

  • নিবন্ধটির শুরুতে {{subst:মুছে ফেলার প্রস্তাব}} যোগ করুন।
  • প্রস্তাবনার লাল লিঙ্কটিতে ক্লিক করুন ও আপনার যুক্তি পেশ করুন। আপনার স্বাক্ষর পেশ করতে ভুলবেন না কিন্তু।
  • এর পর উইকিপেডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা পাতা গিয়ে সেখানে প্রস্তাবনা তালিকার শেষে এই নিবন্ধের ভুক্তি যোগ করুন এভাবে: {{উইকিপেডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/নিবন্ধটির শিরোনাম}}। (এখানে নিবন্ধের শিরোনাম এর স্থানে নিবন্ধের নাম লিখবেন, যেমন নিবন্ধের নাম কখগ হলে যোগ করবেন {{উইকিপেডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/কখগ}}

প্রস্তাব বিবেচনা

এর পর সংশ্লিষ্ট প্রস্তাবনা পাতায় সমঝোতায় পৌছানোর চেষ্টা করা হবে ১ সপ্তাহ ধরে। সেখানে মুছে ফেলা হোক, মুছে ফেলার বিরোধিতা, বা নিরপেক্ষ মতামত দিন। খেয়াল রাখবেন, এটা কিন্তু ভোটাভুটি নয়, এখানে মূলতঃ যৌক্তিক উপায়ে সমঝোতায় পৌছানোর প্রচেষ্টা চালানো হচ্ছে।

এক সপ্তাহ পর প্রশাসকদের কোন একজন প্রস্তাবনা বিবেচনা করবেন। সমঝোতায় যদি অপসারণের পক্ষে মত আসে, তাহলে নিবন্ধটি অপসারণ করা হবে। যদি অপসারণের বিপক্ষে মত আসে, তাহলে নিবন্ধটি রয়ে যাবে। যদি সমঝোতায় পৌছানো সম্ভব না হয়, তাহলেও নিবন্ধটি থেকে যাবে।

আবেদন তালিকা

নতুন আবেদন এই লাইনটির ঠিক নীচে যোগ করুন। আবেদনে নিবন্ধের লিঙ্ক, ও কেন অপসারণ করা উচিৎ, তা লিখুন। অন্যান্যরা এই বিষয়ে সমর্থন, বিরোধিতা বা নিরপেক্ষ মতামত দিতে পারেন। ঐকমত্য প্রতিষ্ঠা হলে নিবন্ধটি অপসারণ করা হতে পারে।

টেমপ্লেট:উইকিপেডিয়া:নিবন্ধ অপসারণের প্রস্তাবনা/নাগরিক শক্তি

সম্মতি

এই নিবন্ধটিতে শুধুমাত্র template image ছাড়া আর কোনো তথ্য নেই। এই template নিবন্ধটি সম্পর্কে নূন্যতম তথ্য প্রকাশ করতে ব্যর্থ। তাই এটি অপসারণ করা হোক। --NAHID ১৫:৩৭, ২৯ জানুয়ারি ২০০৭ (UTC)