এম-১১০ (মিশিগান হাইওয়ে)

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
(M-110 (Michigan highway) থেকে পুনর্নির্দেশিত)

M-110 marker

M-110

Lake Shore Road
পথের তথ্য
Manistee County Road Commission কর্তৃক রক্ষণাবেক্ষণকৃত
দৈর্ঘ্য১.৭১৫ মা[৪] (২.৭৬০ কিমি)
অস্তিত্বকাল1927[১]–2003[২][৩]
প্রধান সংযোগস্থল
South প্রান্ত: US ৩১ in Parkdale
North প্রান্ত:Kott Road north of Parkdale
অবস্থান
কাউন্টিসমূহManistee
মহাসড়ক ব্যবস্থা
M-১০৯ M-১১১

এম-১১০ যুক্তরাস্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের প্রাক্তন নামাঙ্কিত স্টেট ট্রাঙ্কলাইন মহাসড়ক ছিল। রাস্তাটি ২.৭৬০ কিলোমিটার (১.৭১৫ মাইল) লম্বা শাখা মহাসড়ক ছিল যা ইউএস হাইওয়ে ৩১ (ইউএস ৩১) থেকে অরচার্ড বিচ স্টেট পার্ক পর্যন্ত উপলব্ধ ছিল। ১৯২৭ সালে রাস্তাটি তৈরি করা হয়েছিল এবং ২০০৩ পর্যন্ত চালু ছিল।

রাস্তার বিবরণ[সম্পাদনা]

ম্যানেস্টি শহরের দক্ষিণ সীমানা বরাবর পার্কডেল এর নিকটে ইউএস ৩১ এর একটি সংযোগস্থলে এম-১১০ দক্ষিণ টার্মিনাস অবস্থিত। সেখান থেকে মহাসড়কটি লেক মিশিগানের নিকটে লেকশহর রোড বরাবর উত্তর দিকে যাত্রা করে। এই পথ ধরে, রাস্তাটি পার্কডেলের অনিয়মিত কমিউনিটির মধ্য দিয়ে অতিক্রম করে। এরপর রাস্তাটি আড়াআড়িভাবে এগিয়ে অরচার্ড বিচ স্টেট পার্কের বনে গিয়ে উপস্থিত হয়। এরপর এম-১১০ পার্ককে পেছনে ফেলে চলতে থাকে এবং কিছুদুর এগিয়ে কোত রোডের সাথে সংযোগস্থাপন করে শেষ হয়।

ইতিহাস[সম্পাদনা]

১৯২৭ সালে প্রথম একটি সড়ক লেকশহর রোড নামে তৈরি হয়েছিল যার পরে এম-১১০ নামকরণ করা হয়। ২০০৩ সালে মিশিগান পরিবহন বিভাগ এম-১১০ কে ম্যানিস্টি কাউন্টি কমিশনের নিকট হস্তান্তর করে। স্থানান্থরের পূর্বে এমডিওটি এর হিসাব মতে সর্বশেষ বার্ষিক যানচলাচনের মান ছিল, গড়ে প্রতিদিন ২,৩৩৫ ভেহিক্যাল, যা এম-১১০ এর ২০০২ সালের প্রতিদিনের ভিত্তিতে।

প্রধান সংযোগস্থলসমূহ[সম্পাদনা]

সম্পূর্ণ মহাসড়ক ছিল Manistee Township, Manistee কাউন্ট্রি-এ।

মাইল[৪]কিঃমিঃগন্তব্যটীকা
০.০০০০.০০০ US ৩১  – Manistee, Traverse City
১.৭১৫২.৭৬০Kott Road
১.০০০ মাঃ = ১.৬০৯ কিঃমিঃ; ১.০০০ কিঃমিঃ = ০.৬২১ মাঃ

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. মিশিগান স্টেট হাইওয়ে ডিপার্টমেন্ট (ডিসেম্বর ১, ১৯২৭)। Official Highway Service Map (মানচিত্র)। Scale not given (ইংরেজি ভাষায়)। লনসিংগ: মিশিগান স্টেট হাইওয়ে ডিপার্টমেন্ট। Manistee অন্তনির্বিষ্ট। ওসিএলসি ১২৭০১১৯৫, ৭৯৭৫৪৯৫৭ 
  2. উদ্ধৃতি ত্রুটি: <ref> ট্যাগ বৈধ নয়; MDOT03 নামের সূত্রটির জন্য কোন লেখা প্রদান করা হয়নি
  3. উদ্ধৃতি ত্রুটি: <ref> ট্যাগ বৈধ নয়; MDOT04 নামের সূত্রটির জন্য কোন লেখা প্রদান করা হয়নি
  4. মিশিগান পরিবহন বিভাগ & সমাধান এবং প্রযুক্তি অংশীদারী শেয়ারকৃতর জন্য মিশিগান কেন্দ্র (২০০৯)। MDOT ফিজিক্যাল রেফারেন্স ফাইন্ডার অ্যাপ্লিকেশন (মানচিত্র)। মিশিগান পরিবহন বিভাগ। সংগ্রহের তারিখ জানুয়ারি ৯, ২০১২