কুংফু পান্ডা: লিজেন্ডস অফ অসামনেস (২য় মৌসুম)

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
(Kung Fu Panda: Legends of Awesomeness (season 2) থেকে পুনর্নির্দেশিত)
কুংফু পান্ডা: লিজেন্ডস অফ অসামনেস
মৌসুম ১
পর্ব সংখ্যা২৬
মুক্তি
মূল চ্যানেলনিকেলোডিয়ন
মূল মুক্তির তারিখ৬ এপ্রিল ২০১২ (2012-04-06) –
২১ জুন ২০১৩ (2013-06-21)
মৌসুম কালক্রম
← পূর্ববর্তী
১ম মৌসুম
পরবর্তী →
৩য় মৌসুম
পর্বের তালিকা

এই নিবন্ধ নিকেলোডিয়নের কুংফু পান্ডা: লিজেন্ডস অফ অসামনেস ধারাবাহিকের দ্বিতীয় মৌসুমে প্রচারিত পর্বের তালিকা দেওয়া হয়েছে। ২০১২ সালের ৬ এপ্রিল স্নিক পিক হিসেবে এর প্রথম পর্ব প্রচারিত হয় এবং ২০১২ সালের ২৬ সেপ্টেম্বর থেকে এই মৌসুমের নিয়মিত প্রচার শুরু হয়।

পর্বসমূহ[সম্পাদনা]

সামগ্রিক
নং.
মৌসুমে
নং.
শিরোনামপরিচালকলেখকস্টোরিবোর্ডমূল সম্প্রচারের তারিখপ্রযোজনা
কোড
মার্কিন যুক্তরাষ্ট্র দর্শকসংখ্যা
(মিলিয়ন)
২৭"কুংফু ডে কেয়ার"জুয়ান মেজা-লিয়নডুয়োগ ল্যাংডেলরায়ান ক্রেমার এবং জুলিয়া ‘ফ্রিটজি’ ফিজমরিস৬ এপ্রিল ২০১২ (2012-04-06)২০১উপলব্ধ নয়

পো এবং টাইগ্রেস ফুং এবং ডাকাত কুমিরদের থেকে জান নামে হাঁসের বাচ্চাকে উদ্ধার করে। কুমির ডাকাতের দল জানকে অপহরণ করে মুক্তিপণের জন্য আটকে রেখেছিল। এরপর জানের বাবা-মাকে খুঁজে পেতে ক্রেন এবং ভাইপার বেরিয়ে যায়; টাইগ্রেস জানের দেখভালের দায়িত্বে থাকে। শিশুদের সামলানোর অভিজ্ঞতা না থাকায় টাইগ্রেস জানকে খুশি করতে সক্ষম না হয়ে এক পর্যায়ে তাকে কুংফু শেখাতে শুরু করে। জানকে আবার অপহরণ করতে ব্যর্থ হয়ে কুমির ডাকাতের দল ফুংয়ের তুতো ভাই লিদংয়ের শরণাপন্ন হয়। তাদের পাতা ফাঁদে পা দিয়ে পো, শিফু, মাঙ্কি ও ম্যানটিস কুমিরদের আক্রমণের মুখে পড়ে, অন্যদিকে টাইগ্রেস জানের সুরক্ষায় একা জেড প্যালেসে থাকে। সেখানে লিদং এবং ফুং হামলা চালিয়ে জানকে আবার পাকড়াও করে; কিন্তু টাইগ্রেস তাদের হারিয়ে জেড প্যালেসের বাইরে বের করে এবং বাচ্চাটির মায়ের ভূমিকায় অবতীর্ণ হয়। শেষ পর্যন্ত জানা যায়, জানের মা ছিলেন স্বয়ং সম্রাটের বোন। তিনি টাইগ্রেসকে গভীর কৃতজ্ঞতার সাথে ধন্যবাদ জানান।

খলনায়ক: ফুং ও কুমিরা ডাকাতের দল এবং লিদং
২৮"রয়েল পেইন"লেন লুয়েরাসজিন গ্রিলোশন পেট্রিলাক এবং আরন হ্যামার্সলি
লুথার ম্যাকলরিন এবং জুলিয়া ‘ফ্রিটজি’ ফিজমরিস (অতিরিক্ত)
২৬ সেপ্টেম্বর ২০১২ (2012-09-26)২১৪২.০[১]

পোয়ের ওপর সম্রাটের আত্মবিশ্বাসহীন নাতি লুকে রাজপরিবারের উপযুক্ত করে শিক্ষা দেওয়ার ভার দেওয়া হয়। লুকে শেখানোর অনেক চেষ্টা করার পর ব্যর্থ হয়ে রাজদণ্ডের ভয়ে পো তাকে একটি “জাদুকরী” শিমের বীজ দেয়। “জাদুকরী” শিমের বীজ নিয়ে লু কিছুটা আত্মবিশ্বাসী হয়ে ওঠে। পো যখন সফলভাবে লুকে প্রশিক্ষণ দিতে থাকে, তখন সম্রাটের এক ভৃত্য মেং তাও হুনডুনকে পাঠায়, যাতে লুয়ের প্রশিক্ষণ অসম্পূর্ণ থাকে এবং সে রাজপরিবারে লুয়ের জায়গা নিতে পারে। হুনডুন এবং মেং তাও তাদের চ্যালেঞ্জ করে যখন শিমের বীজ নষ্ট করে দেয়, তখন পো স্বীকার করে যে ঐ বীজে জাদুকরী কিছুই ছিল না। লু তার ভেতরের শক্তিকে উপলব্ধি করে হুনডুন ও তাওকে পরাজিত করে এবং রাজপরিবারের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে নিজেকে প্রমাণ করে।

খলনায়ক: মেং তাও এবং হুনডুন
২৯"দ্য মোস্ট ডেঞ্জারাস পো"মাইকেল মুলেনজিন গ্রিলোঅ্যালিস হেরিং এবং লে তাং
আরন হ্যামার্সলি (অতিরিক্ত)
১৩ অক্টোবর ২০১২ (2012-10-13)২০৩২.২[২]

অবসরপ্রাপ্ত বিখ্যাত জেনারেল ৎসিনের (কণ্ঠাভিনয়ে আর. লি আরমি) আমন্ত্রণ পেয়ে পো হুনডুন গণ্ডারকে ধরতে যায়। হুনডুনকে সেখানে বিনামূল্যের পাইয়ের লোভ দেখিয়ে নিয়ে যাওয়া হয়। তখনকার সময়ে নিরীহ হুনডুনকে পো পালিয়ে যেতে সংকেত দেয়। দুর্ভাগ্যজনকভাবে, হুনডুন পোয়ের সংকেতের ভুল অর্থ করে, তাদের মধ্যে যুদ্ধ হয় এবং অল্প চেষ্টাতেই পো তাকে পরাজিত করে। এরপর জেনারেল হুনডুনকে বিখ্যাত খলচরিত্রে (তেমুতাই, স্কর্পিয়ন, ফুং, গার-হি, টাওটি, বাও এবং জিং মেই) পূর্ণ কক্ষে আটকে রাখা হয়। জেনারেলের বুদ্ধিভ্রমের আন্দাজ করতে পেরে পো তাকে চ্যালেঞ্জ জানায়; কিন্তু স্প্রে করে তাকে অন্ধ করে দিয়ে পালিয়ে যায়। জ্ঞান ফেরার পর পো জেনারেলের জায়গায় যায়; কিন্তু তাকে কয়েদি হিসেবে আলাদা একটি কক্ষে আটকে ফেলা হয়। জেনারেল স্লিপিং গ্যাসের বোতাম টিপে দেয় এবং একইসাথে পো ঘুম ভাঙানো গ্যাসের বোতাম টিপে দেয়। সকল কয়েদি মুক্ত হয়ে যায় এবং তারা সকলে মিলে জেনারেলকে পরাজিত করে চর-ঘোম কারাগারে পাঠিয়ে দেয়।

খলনায়ক: জেনারেল ৎসিন
৩০"দ্য পো হু ক্রাইড ঘৌস্ট"মাইকেল মুলেনজিন গ্রিলোঅ্যালিস হেরিং এবং লে তাং
লুথার ম্যাকলরিন এবং জুলিয়া ‘ফ্রিটজি’ ফিজমরিস (অতিরিক্ত)
২৭ অক্টোবর ২০১২ (2012-10-27)২০৭১.৬[৩]

পো ফিউরিয়াস ফাইভকে জিয়াংশি নামক লাফানো ভূতের গল্প বলে; কিন্তু তারা বিশ্বাস করে না। শিফু তাদের জানায় যে ভ্যালি অফ পিসের কবরস্থানে এই ভূত দেখা যাওয়ার ঘটনা অনেকবার ঘটেছে। পরবর্তীতে জানা যায় সেগুলো মুখোশ পরে বিভিন্নজনের দুষ্টুমি ভিন্ন আর কিছু ছিল না। সেই রাতে পো সত্যিকার জিয়াংশি দেখতে পায়, কিন্তু শিফু দেখার আগেই তা অদৃশ্য হয়ে যায়। জেড প্যালেসে ফেরার সময় ভূতটি তাদের অনুসরণ করে এবং শিফুকে অপহরণ করে নিয়ে যায়। পো, টাইগ্রেস ও মাঙ্কি আবার কবরস্থানে ফিরে যায় এবং সেখানে গিয়ে এসবের আসল মাথা আন্ডারটেকারকে (কবরস্থানের রক্ষণাবেক্ষক) খুঁজে পায়। আন্ডারটেকার বশীভূত শিফুকে নিয়ে আসে। অনেক কসরতের পর পো ভূতটিকে শিফুর শরীর থেকে নামিয়ে আন্ডারটেকারের ওপর ভর করায়। পো এরপর নিজেকে জিয়াংশিতে পরিণত করে এবং শিফুকে পরাজিত করে। টাইগ্রেস ও মাঙ্কি তাদের দুইজনকে সকালের সূর্যরশ্মিতে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনে। শেষ পর্যন্ত পো সকলকে বিশ্বাস করাতে সক্ষম হয় যে সে-ই ঠিক ছিল, কিন্তু কেউ তার কথা বিশ্বাস করেনি।

খলনায়ক: ভ্যালি অফ পিস কবরস্থানের রক্ষণাবেক্ষক আন্ডারটেকার
৩১"কুং সুজ"লেন লুয়েরাসডুয়োগ ল্যাংডেললুথার ম্যাকলরিন এবং শন পেট্রিলাক
লুথার ম্যাকলরিন এবং জুলিয়া ‘ফ্রিটজি’ ফিজমরিস (অতিরিক্ত)
৩ নভেম্বর ২০১২ (2012-11-03)২০৯২.৭[৪]

নিজের কুংফু সক্ষমতা বাড়াতে এবং শিফুর প্রশিক্ষণ থেকে বাঁচতে পো এক জোড়া জাদুকরী জুতা কিনে আনে। কিন্তু সমস্যা হয় যখন জুতাজোড়া তাকে নতুন এক স্থানে নিয়ে যায় এবং ম্যানটিস তাকে খুঁজে পায়। শেষে দেখা যায় তারা এসব আগে থেকেই জানতো এবং এসবই তার থেকে স্বীকার করানোর ছলনা ছিল। বুড়ো মহিলার কথামতো জুতাজোড়া জীবন্ত হয়ে ওঠে এবং তাকে আক্রমণ করতে থাকে। পো তাদেরকে পানি দিয়ে থামানোর পর আবার প্রশিক্ষণ শুরু করে। এদিকে বুড়ো মহিলা জুতো জোড়াকে আবার ধরে নিয়ে যায়।

খলনায়ক: জাদুকরী জুতাজোড়া
৩২"বোসম এনেমিস"লেন লুয়েরাসজিন গ্রিলোআরন হ্যামার্সলি এবং শন পেট্রিলাক
লুথার ম্যাকলরিন এবং জুলিয়া ‘ফ্রিটজি’ ফিজমরিস (অতিরিক্ত)
১০ নভেম্বর ২০১২ (2012-11-10)২১৫২.৩[৫]

পোয়ের কাছে হেরে যাওয়ার পর টাওটি মানসিকভাবে ভেঙে পড়ে। পো তার কাছে ক্ষমা চায় এবং জীবনকে নতুনভাবে উপভোগ করতে শেখায়। পো তাকে তার “সহকারী” বলে অভিহিত করলে টাওটি মনে মনে ঠিক করে নেয় তাকে পো এবং ফিউরিয়াস ফাইভকে হারাতেই হবে।

খলনায়ক: টাওটি
৩৩
৩৪

"এন্টার দ্য ড্রাগন"আরন হ্যামার্সলিস্কট ক্রিমারপল লিনসলি, রায়ান ক্রেমার এবং আরন হ্যামার্সলি
লুথার ম্যাকলরিন, জুলিয়া ‘ফ্রিটজি’ ফিজমরিস এবং জ্যঁ-সেবাস্তিয়েঁ দুক্লো (অতিরিক্ত)
১২ নভেম্বর ২০১২ (2012-11-12)২২০২.৯[৬]
মাইকেল মুলেনপিটার হ্যাস্টিংসঅ্যালিস হেরিং, লে তাং, মাইকেল মুলেন এবং কেনজি ওনো
লুথার ম্যাকলরিন, জুলিয়া ‘ফ্রিটজি’ ফিজমরিস এবং জ্যঁ-সেবাস্তিয়েঁ দুক্লো (অতিরিক্ত)
১২ নভেম্বর ২০১২ (2012-11-12)২২১২.৯[৬]

পো এবং ফিউরিয়াস ফাইভ পাতালবাসী ড্রাগন কে-পার মুখোমুখি হয়, যে কুংফুর শক্তিতে অপরাজিত। পোকে এখন কে-পাকে থামাতে হবে, যাতে সে পুরো চীনের দখল না নিতে পারে।

খলনায়ক: কে-পা, পাতালের দানব এবং ফুং ও কুমির ডাকাতের দল

টীকা: এটি ৪৫ মিনিটের দ্বিগুণ দৈর্ঘ্যের একটি বিশেষ পর্ব।
৩৫"মাস্টার অ্যান্ড দ্য পান্ডা"মাইকেল মুলেনজিন গ্রিলোঅ্যালিস হেরিং এবং লে তাং
মার্ক স্পার্বার, লুথার ম্যাকলরিন এবং জুলিয়া ‘ফ্রিটজি’ ফিজমরিস (অতিরিক্ত)
২৪ নভেম্বর ২০১২ (2012-11-24)২১২২.৪[৭]

পোয়ের বন্ধু পেং তার চাচা তাই লাং সম্পর্কে সবকিছু জেনে ভ্যালি অফ পিসে ফিরে আসে। এর মধ্যে তেমুতাই গং লু মেডেলিয়ন খুঁড়ে বের করে, যাতে তার কু-ইচ্ছাগুলোর শক্তি লাভ করে এবং তার ক্ষমতা বহুলাংশে বৃদ্ধি পায়।

খলনায়ক: তেমুতাই
৩৬১০"প্রেজেন্ট টেনস"মাইকেল মুলেনডুয়োগ ল্যাংডেলঅ্যালিস হেরিং এবং লে তাং
লুথার ম্যাকলরিন এবং জুলিয়া ‘ফ্রিটজি’ ফিজমরিস (অতিরিক্ত)
৮ ডিসেম্বর ২০১২ (2012-12-08)২১৩২.৫[৮]
বার্ষিক শীতকালীন উৎসব নিকটবর্তী, কিন্তু পোয়ের কাছে তার বাবার জন্য উপযুক্ত উপহার কেনার টাকা নেই। তাই সে পুরস্কারের টাকা পাওয়ার আশায় পলাতক আসামীদের ধরার কাজ নেয়।
৩৭১১"শিফু’জ ব্যাক"
[৯]
মাইকেল মুলেনপল রুগঅ্যালিস হেরিং এবং লে তাং
লুথার ম্যাকলরিন (অতিরিক্ত)
১৪ জানুয়ারি ২০১৩ (2013-01-14)২০৫২.১

শিফু তার দায়িত্ব ছেড়ে যাওয়ার (পোয়ের জন্য) পর জেড প্যালেসে একজন ব্যক্তির আগমন ঘটে। শিফুর অনুপস্থিতিতে পোকে জেড প্যালেসের মাস্টার হিসেবে অতিথির জন্য সব ব্যবস্থা করতে হবে।

খলনায়ক: বাও, লাও ও সাও
৩৮১২"টেরর কোটা"মাইকেল মুলেনডুয়োগ ল্যাংডেলঅ্যালিস হেরিং এবং এডি ট্রিগারোস
লুথার ম্যাকলরিন, ক্যারি লিয়াও এবং জ্যঁ-সেবাস্তিয়েঁ দুক্লো (অতিরিক্ত)
১৫ জানুয়ারি ২০১৩ (2013-01-15)২২৫২.১[১০]

ডাকাতের দলকে তাড়িয়ে দেওয়ার পর ফুং জীবন্ত টেরাকোটা সৈন্য বানানোর সূত্র খুঁজে পায়। কিন্তু তার খিটখিটে বাবা যখন সৈন্যদের নিয়ন্ত্রণ নেয়, তখন পো এবং ফুংয়ের পুরনো দলকে মিলে টেরাকোটা সৈন্যদের প্রতিহত করতে হবে।

খলনায়ক: ফুং, বিং এবং টেরাকোটা সৈন্য
৩৯১৩"দ্য স্পিরিট অর্বস অফ মাস্টার ডিং"লেন লুয়েরাসটম শেপার্ডশন পেট্রিলাক এবং মার্ক স্পার্বার
জুলিয়া ‘ফ্রিটজি’ ফিজমরিস, লুথার ম্যাকলরিন এবং জ্যঁ-সেবাস্তিয়েঁ দুক্লো (অতিরিক্ত)
১৬ জানুয়ারি ২০১৩ (2013-01-16)২২৬১.৮[১১]

পো এবং তার সামর্থ্যের ওপর টাইগ্রেসের ঈর্ষা থেকে মাস্টার ডিংয়ের আধ্যাত্মিক আত্মারা (স্পিরিট অর্বস) মুক্তি পেয়ে যায়। এই আত্মাদের দেহে ফিরে যেতে বাধা দিতে পো এবং টাইগ্রেসকে মুগু পর্বতে যেতে হয়। কিন্তু মাস্টার ডিংয়ের আত্মা পোকে কবজা করে নেয়। ডিংয়ের ক্ষমতা পুনঃপ্রাপ্তির মাধ্যমে তাকে বন্দি করা সকলের ওপর প্রতিশোধ নেওয়ার পূর্বেই টাইগ্রেসকে তাকে থামাতে হবে।

খলনায়ক: মাস্টার ডিংয়ের আত্মা
৪০১৪"দ্য মাল্টিজ ম্যানটিস"মাইকেল মুলেনপল রুগঅ্যালিস হেরিং এবং ব্র‍্যান্ডন জেফোর্ডস
লে তাং (অতিরিক্ত)
১৭ জানুয়ারি ২০১৩ (2013-01-17)২০২২.০[১১]

পো এবং ম্যানটিস মুখোশধারী ভক্তপূর্ণ এক সভায় যায়। পোয়ের অসাবধানতায় ম্যানটিস পক্ষাঘাতে আক্রান্ত হয় এবং টাওটি তাকে ছিনিয়ে নেয়। এবার পো আর মাস্টার শিফুকে একসাথে কাজ করে পক্ষাঘাতের মন্ত্র স্থায়ী হওয়ার আগেই ম্যানটিসকে মুক্ত করতে হবে।

খলনায়ক: টাওটি
৪১১৫"ইনভিটেশন অনলি"মাইকেল মুলেনপল রুগঅ্যালিস হেরিং এবং লে তাং
লুথার ম্যাকলরিন, জুলিয়া ‘ফ্রিটজি’ ফিজমরিস এবং জ্যঁ-সেবাস্তিয়েঁ দুক্লো (অতিরিক্ত)
১৮ জানুয়ারি ২০১৩ (2013-01-18)২১৭১.৭[১১]

ভোজন ভদ্রতা শিক্ষার অভাবে পোকে ভোজসভায় ডাকা হয়নি। এটা জানার পর পোয়ের ভীষণ মন খারাপ হয়। কিন্তু একসময় সে জানতে পারে, একমাত্র তাকেই আমন্ত্রণের বাইরে রাখা হয়নি।

খলনায়ক: তেমুতাই
৪২১৬"দ্য মিডনাইট স্ট্রেঞ্জার"জুয়ান মেজা-লিয়নডুয়োগ ল্যাংডেলরায়ান ক্রেমার এবং জুলিয়া ‘ফ্রিটজি’ ফিজমরিস
লুথার ম্যাকলরিন (অতিরিক্ত)
২০ জানুয়ারি ২০১৩ (2013-01-20)২০৬১.৯[১১]

কুংফু নিষিদ্ধ হওয়ার পর পো কিংবদন্তি মিডনাইট স্ট্রেঞ্জারদের দুর্নীতির বিরুদ্ধে লড়ার জন্য মুখোশ দান করতে থাকে।

টীকা: এই পর্বটি দ্বিতীয় মৌসুমের ১১শ পর্ব “শিফু’জ ব্যাক”-এর একটি প্রিকুয়েল।

খলনায়ক: শূকর ডাকাত এবং লিদং
৪৩১৭"শুট দ্য মেসেঞ্জার"লেন লুয়েরাসকেভিন ক্যাম্পবেলমার্ক স্পার্বার এবং শন পেট্রিলাক
লুথার ম্যাকলরিন, জুলিয়া ‘ফ্রিটজি’ ফিজমরিস এবং জ্যঁ-সেবাস্তিয়েঁ দুক্লো (অতিরিক্ত)
২২ জানুয়ারি ২০১৩ (2013-01-22)২১৯২.১
এক বার্তাবাহক বিভিন্ন প্রান্তে চিঠি বিলি করে সমগ্র চীনে গৃহযুদ্ধ বাঁধিয়ে দেওয়ার চেষ্টা করছে। পো ও টাইগ্রেসকে একসাথে সেই বার্তাবাহককে রুখতে হবে। কিন্তু বার্তাবাহক ছাগলকে বিনাযুদ্ধে হারানো কঠিন।
৪৪১৮"এ টাইগ্রেস টেল"জুয়ান মেজা-লিয়ন এবং গ্যাব সোয়ারপল রুগরায়ান ক্রেমার এবং পল লিনসলি
লুথার ম্যাকলরিন, জুলিয়া ‘ফ্রিটজি’ ফিজমরিস এবং মার্ক স্পার্বার (অতিরিক্ত)
২৩ জানুয়ারি ২০১৩ (2013-01-23)২১১১.৯[১২]

টাইগ্রেসকে মিস্ট্রেস মুগান প্রশিক্ষণের জন্য গার্নেট প্যালেসে আমন্ত্রণ জানান। কিন্তু তাকে সেখানে জোর করে আটকে রাখা হতে থাকে। পোকে এবার টাইগ্রেসকে ঘরে ফিরিয়ে আনতে হবে।

খলনায়ক: মুগান
৪৫১৯"ক্রেন অন এ ওয়্যার"লেন লুয়েরাসজিন গ্রিলোলুথার ম্যাকলরিন এবং শন পেট্রিলাক
ব্র‍্যান্ডন জেফোর্ডস (অতিরিক্ত)
২৪ জানুয়ারি ২০১৩ (2013-01-24)২০৪২.০[১২]

একটি দাতব্য অনুষ্ঠানে অপমানিত হওয়ার পর ভেঙে পড়া ক্রেনের আত্মবিশ্বাস পোকে ফিরিয়ে আনতে হবে।

খলনায়ক: ফেংহুয়াং
৪৬২০"দ্য সিক্রেট মিউজিয়াম অফ কুংফু"মাইকেল মুলেনডুয়োগ ল্যাংডেললে তাং এবং অ্যালিস হেরিং
লুথার ম্যাকলরিন, জুলিয়া ‘ফ্রিটজি’ ফিজমরিস, জ্যঁ-সেবাস্তিয়েঁ দুক্লো এবং কেনজি ওনো (অতিরিক্ত)
২৫ জানুয়ারি ২০১৩ (2013-01-25)২২৪১.৯[১২]

পো এবং ফিউরিয়াস ফাইভের মধ্যে বিবাদ শুরু হলে শিফু তাদের বন্ধনকে আবার আগের মতো করে দিতে কঠিন পথের একটি ভ্রমণে পাঠায়।

খলনায়ক: হেইলাং এবং লিন কুয়েই
৪৭২১"ব্রাইড অফ পো"মাইকেল মুলেনটম শেপার্ড জুয়ান মেজা-লিয়নপল লিনসলি এবং অ্যালিস হেরিং
ক্যারি লিয়াও, লুথার ম্যাকলরিন এবং জ্যঁ-সেবাস্তিয়েঁ দুক্লো (অতিরিক্ত)
১৪ ফেব্রুয়ারি ২০১৩ (2013-02-14)৩০৩উপলব্ধ নয়

পো একটি মেয়ের সাথে বন্ধুত্ব করে, যাকে তার জন্য উপযুক্ত সঙ্গী মনে করে। কিন্তু মেয়েটি কি সত্যি তাকে ভালোবাসে, নাকি তাকে ড্রাগন যোদ্ধা হওয়া থেকে আটকাতে চায়?

খলনায়ক: জুনজি ও তার ফিউরিয়াস ফাইভ

টীকা: এটি ভালোবাসা দিবসের বিশেষ পর্ব।
৪৮২২"ফাইভ ইজ এনাফ"আরন হ্যামার্সলিজিন গ্রিলোপল লিনসলি এবং রায়ান ক্রেমার
লুথার ম্যাকলরিন, ক্যারি লিয়াও এবং জ্যঁ-সেবাস্তিয়েঁ দুক্লো (অতিরিক্ত)
১৭ জুন ২০১৩ (2013-06-17)৩০১১.৭

শিফুর মনে হতে থাকে যে, সে তার কাজের জন্য আজকাল বেশি বুড়ো হয়ে যাচ্ছে। সে শুনতে পায় যে মাস্টার চাও পোকে তার স্থলাভিষিক্ত দেখতে চায়। এর মধ্যেই একজন পুরনো শত্রু শিফুর ওপর প্রতিশোধ নিতে হাজির হয়।

খলনায়ক: পাই মেই
৪৯২৩"মামা টোল্ড মে নট টু কুংফু"লেন লুয়েরাসডুয়োগ ল্যাংডেলশন পেট্রিলাক এবং মার্ক স্পার্বার
লুথার ম্যাকলরিন, জুলিয়া ‘ফ্রিটজি’ ফিজমরিস এবং জ্যঁ-সেবাস্তিয়েঁ দুক্লো (অতিরিক্ত)
১৮ জুন ২০১৩ (2013-06-18)২২২২.০[১৩]

ক্রেনের অতিরক্ষণশীল মা ভ্যালি অফ পিসে তাকে দেখতে আসেন। ক্রেন জানায় যে তার মা কুংফু অপছন্দ করেন এবং সে তার মাকে কুংফু না করার প্রতিজ্ঞা করেছিল। সে তার মাকে আরও জানিয়েছিল যে, সে জেড প্যালেসে একটি রেস্তোরাঁ চালায়। ক্রেন পো এবং বাকিদের অনুরোধ করে যাতে তার মায়ের থেকে আসল বিষয়টি গোপন রাখে।

খলনায়ক: হেইলাং এবং লিন কুয়েই

টীকা: এই পর্বটি “দ্য সিক্রেট মিউজিয়াম অফ কুংফু”-এর পূর্বে ঘটে। তাই লিন কুয়েইদের নতুন চরিত্র হিসেবে উপস্থাপন করা হয়।
৫০২৪"সিক্রেট অ্যাডমায়ারার"গ্যাব সোয়ার এবং আরন হ্যামার্সলিক্যাটি মাটিলাপল লিনসলি এবং রায়ান ক্রেমার
লুথার ম্যাকলরিন এবং জ্যঁ-সেবাস্তিয়েঁ দুক্লো (অতিরিক্ত)
১৯ জুন ২০১৩ (2013-06-19)২১৬১.৮[১৩]

মাঙ্কি সুপারিন্টেনডেন্টের মেয়ের প্রেমে পড়ার পর পো একটি নকল প্রেমপত্র লিখে মজা করার সিদ্ধান্ত নেয়।

খলনায়ক: বাও, লাও ও সাও
৫১২৫"কিলিন টাইম"জুয়ান মেজা-লিয়নপল রুগরায়ান ক্রেমার এবং জুলিয়া ‘ফ্রিটজি’ ফিজমরিস
লুথার ম্যাকলরিন এবং পল লিনসলি (অতিরিক্ত)
২০ জুন ২০১৩ (2013-06-20)২১০১.৬[১৩]

পোয়ের বাবা তাকে কিলিন খুঁজে পেতে নিয়ে যাওয়ার পর সে খুবই লজ্জিত হয়। এই বুনো জন্তু শুধুমাত্র রাতের বেলায় ভুতুড়ে জঙ্গলে পাওয়া যায়। তারা শীঘ্রই বুঝতে পারে এই জীবটি বাস্তবের চেয়েও বেশি বাস্তব।

খলনায়ক: জেনারেল ৎসিন (কণ্ঠাভিনয়ে আর. লি আরমি)
৫২২৬"হিউজ"আরন হ্যামার্সলিজিন গ্রিলোরায়ান ক্রেমার এবং পল লিনসলি
লুথার ম্যাকলরিন, জ্যঁ-সেবাস্তিয়েঁ দুক্লো এবং জুলিয়া ‘ফ্রিটজি’ ফিজমরিস (অতিরিক্ত)
২১ জুন ২০১৩ (2013-06-21)২২৩১.৯[১৪]

ম্যানটিস একটি শরীর বাড়ার ওষুধ খায়। কিন্তু সে দ্রুতই বুঝতে পারে, আকারে বড় হওয়া একটি পতঙ্গের জন্য সুবিধাজনক নয়।

খলনায়ক: ফুং ও কুমির ডাকাতের দল এবং লিদং

ডিভিডি প্রকাশ[সম্পাদনা]

মৌসুম পর্ব মুক্তির তারিখ
অঞ্চল ১
২৬ দ্য স্কর্পিয়ন স্টিং: ১৫ অক্টোবর ২০১৩
পর্বসমূহ: “কুং সুজ” (৩১), “ক্রেন অন এ ওয়্যার” (৪৫) এবং “কিলিন টাইম” (৫১)
দ্য মিডনাইট স্ট্রেঞ্জার: ১১ মার্চ ২০১৪
পর্বসমূহ: “শিফু’জ ব্যাক” (৩৭), “টেরর কোটা” (৩৮), ”দ্য মিডনাইট স্ট্রেঞ্জার” (৪২), “শুট দ্য মেসেঞ্জার” (৪৩), “সিক্রেট অ্যাডমায়ারার” (৫০) এবং “হিউজ” (৫২)
হলিডে হাইজিঙ্কস: ১৮ নভেম্বর ২০১৪ (রেডবক্স বিশেষ)
পর্ব: “প্রেজেন্ট টেনস” (৩৬)

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Wednesday Cable Ratings: "Here Comes Honey Boo Boo" Wins Night, "South Park" Premiere, "The Challenge", "Battle of the Season", "Daily Show", "Restaurant Impossible" & More TVbytheNumbers.com
  2. The Most Dangerous Po Ratings ওয়েব্যাক মেশিনে আর্কাইভকৃত ২০১৩-১১-০৫ তারিখে
  3. "Friday Cable Ratings: 'Gold Rush' Wins Night, 'Jungle Gold', 'Duck Dynasty', 'WWE Smackdown', 'Say Yes to the Dress', 'For Better or Worse' & More – Ratings | TVbytheNumbers"। Tvbythenumbers.zap2it.com। ২০১২-১১-০৮ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২০১৩-০৬-২৬ 
  4. "Sunday Cable Ratings: 'Walking Dead' Easily Wins Night, + 'Real Housewives of Atlanta', 'Breaking Amish', 'Talking Dead', 'Long Island Medium' & More – Ratings | TVbytheNumbers"। Tvbythenumbers.zap2it.com। ২০১২-১১-১৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২০১৩-০৬-২৬ 
  5. "Sunday Cable Ratings: 'Walking Dead' Wins Night, 'Breaking Amish', 'Dexter', 'Homeland', 'Boardwalk Empire', 'Real Housewives of Atlanta' & More – Ratings | TVbytheNumbers"। Tvbythenumbers.zap2it.com। ২০১২-১১-১৩। ২০১৩-১১-০১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২০১৩-০৬-২৬ 
  6. "Monday Cable Ratings: 'Monday Night Football' Wins Night, 'WWE Raw', 'Teen Moms II', 'Pawn Stars', 'Catfish', 'Real Housewives' & More"। TVbythenNumbers.com। নভেম্বর ১৬, ২০১২ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ জুন ২১, ২০১৩ 
  7. "Sunday Cable Ratings: 'The Walking Dead' Dominates Night, 'Soul Train Awards', 'Liz & Dick', 'Dexter', 'Homeland', 'Boardwalk Empire' & More – Ratings | TVbytheNumbers"। Tvbythenumbers.zap2it.com। ২০১২-১২-০১ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২০১৩-০৬-২৬ 
  8. "Sunday Cable Ratings: 'Real Housewives of Atlanta' Wins Night, 'Dexter', 'Homeland', 'Sister Wives', 'Shahs of Sunset' & More – Ratings | TVbytheNumbers"। Tvbythenumbers.zap2it.com। ২০১২-১২-১৪ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২০১৩-০৬-২৬ 
  9. "Kung Fu Panda"RogersOnDemand.Com। ৮ ফেব্রুয়ারি ২০১৬ তারিখে মূল থেকে আর্কাইভ করা। EP 31 Shifus Back 
  10. "Tuesday Cable Ratings: 'Real Husbands of Hollywood' Premiere Wins Night + 'Second Generation Wayans', 'Pretty Little Liars', 'Dance Moms' & More"। Tvbythenumbers। জানুয়ারি ১৯, ২০১৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ জুন ২৪, ২০১৩ 
  11. উদ্ধৃতি ত্রুটি: <ref> ট্যাগ বৈধ নয়; jan1 নামের সূত্রটির জন্য কোন লেখা প্রদান করা হয়নি
  12. উদ্ধৃতি ত্রুটি: <ref> ট্যাগ বৈধ নয়; jan2 নামের সূত্রটির জন্য কোন লেখা প্রদান করা হয়নি
  13. উদ্ধৃতি ত্রুটি: <ref> ট্যাগ বৈধ নয়; stinkwolfie নামের সূত্রটির জন্য কোন লেখা প্রদান করা হয়নি
  14. "Friday Cable Ratings: 'WWE Smackdown' Wins Night, 'Jessie', 'Good Luck Charlie', 'Continuum', 'Marriage Boot Camp' & More"। Tvbythenumbers। জুন ২৭, ২০১৩ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ জুন ২৪, ২০১৩ 

টেমপ্লেট:কুংফু পান্ডা