হোয়াইট হাউস প্রেস সচিব

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
হোয়াইট হাউস প্রেস সচিব
US-WhiteHouse-Logo.svg
Kayleigh McEnany (39645264535) (cropped).jpg
দায়িত্ব
কেইলি ম্যাকেনানি

৭ এপ্রিল, ২০২০ থেকে
প্রেস সচিব হোয়াইট হাউস অফিস
নিয়োগকর্তামার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি
গঠন৪ মার্চ ১৯২৯; ৯৩ বছর আগে (1929-03-04)
প্রথমজর্জ অ্যাকারসন
ওয়েবসাইটWhite House Press Office Press Briefings

হোয়াইট হাউস প্রেস সচিব একজন সিনিয়র হোয়াইট হাউস অফিসার, যার প্রাথমিক দায়িত্ব মার্কিন যুক্তরাষ্ট্রের সরকারী প্রশাসনিক কার্য নির্বাহী শাখার মুখপাত্র হিসেবে, বিশেষ করে রাষ্ট্রপতি, সিনিয়র সহায়ক ও কর্মকর্তাদের পাশাপাশি সরকারি নীতিমালা নিয়ে কাজ করা।

প্রেস সচিব রাষ্ট্রপতির প্রশাসনের মধ্যে কর্ম ও ঘটনাগুলির বিষয়ে তথ্য সংগ্রহ এবং বিশ্বজুড়ে উন্নয়নের প্রতিক্রিয়া সম্পর্কে প্রতিক্রিয়া জানানোর কাজ করে থাকেন। প্রেস সচিব মিডিয়া এবং হোয়াইট হাউস প্রেস কর্পগুলির সাথে সম্পর্কিত একটি দৈনিক প্রেস ব্রিফিংয়ের সাথে যোগাযোগ করে।

ইতিহাস[সম্পাদনা]

প্রারম্ভিক প্রেস সম্পর্ক[সম্পাদনা]

২০০৬ সালের আগস্টে, রাষ্ট্রপতি জর্জ ডব্লিউ. বুশ, জেমস এস ব্র্যাডি প্রেস ব্রিফিং রুম এর আগে সংস্কারের পূর্বে সাতজন হোয়াইট হাউস প্রেস সচিবকে নিমন্ত্রণ করেছিলেন। বাম থেকে, জো লকহার্ট, ডিই ডি মায়ারস, মার্লিন ফিৎসওয়াটার, বুশ, টনি স্নো, রন নেসেন এবং তার স্ত্রী সারা ব্রাডির সাথে জেমস ব্রাডি (বসা)।

মার্কিন যুক্তরাষ্ট্রে কিছুটা প্রাথমিক বছরগুলোতে, হোয়াইট হাউস স্টাফ বা বিভিন্ন হোয়াইট হাউস অফিসে আজ যদিও তারা আশীর্বাদ হিসাবে ছিল না এবং রাষ্ট্রপতির মধ্যে সম্পর্কের সাথে সম্পর্ক পরিচালনার জন্য একটি মনোনীত স্টাফ ব্যক্তি বা অফিস বা তার আচ্ছাদিত সাংবাদিক ও গণমাধ্যমের সংস্থার মধ্যে সম্পর্কের জন্য দায়ী ছিল না। রাষ্ট্রপতি আব্রাহাম লিংকন এর প্রশাসনের পরে এটি ছিল না যে কংগ্রেস আনুষ্ঠানিকভাবে একটি হোয়াইট হাউস স্টাফের জন্য তহবিল প্রয়োগ করে, যা প্রথমে কেবল একজন সচিবের অন্তর্ভুক্ত ছিল।

তথ্যসূত্র[সম্পাদনা]

বহিঃসংযোগ[সম্পাদনা]