স্পোর্টস ক্লাব ফ্রাইবুর্গ

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
এসসি ফ্রাইবুর্গ
স্পোর্টস ক্লাব ফ্রাইবুর্গ.svg
পূর্ণ নামস্পোর্ট-ক্লাব ফ্রাইবুর্গ ইভি
ডাকনামব্রাইসগাউ-ব্রাসিলিয়ানার (ব্রাইসগাউ ব্রাজিলীয়)
প্রতিষ্ঠিত১৯০৪; ১১৭ বছর আগে (1904)[১]
মাঠশোয়ারৎসভাল্ড-স্টাডিওন
ধারণক্ষমতা২৪,০০০
সভাপতিজার্মানি ফ্রিৎস কেলা
প্রধান কোচজার্মানি খ্রিস্টিয়ান স্ট্রাইখ
লীগবুন্দেসলিগা
২০১৯–২০৮ম
ওয়েবসাইটক্লাব ওয়েবসাইট
বর্তমান মৌসুম

স্পোর্ট-ক্লাব ফ্রাইবুর্গ ইভি (এছাড়াও এসসি ফ্রাইবুর্গ (জার্মান উচ্চারণ: [ʔɛs ˈtseː ˈfʁaɪbʊɐ̯k]) এবং স্পোর্টস ক্লাব ফ্রাইবুর্গ নামে পরিচিত) হচ্ছে ফ্রাইবুর্গ ভিত্তিক একটি জার্মান পেশাদার ফুটবল ক্লাব। এই ক্লাবটি বর্তমানে জার্মানির শীর্ষ স্তরের ফুটবল লীগ বুন্দেসলিগায় খেলে। এই ক্লাবটি ১৯০৪ সালে প্রতিষ্ঠিত হয়েছে। এসসি ফ্রাইবুর্গ তাদের সকল হোম ম্যাচ ফ্রাইবুর্গের শোয়ারৎসভাল্ড-স্টাডিওনে খেলে থাকে; যার ধারণক্ষমতা হচ্ছে ২৪,০০০। বর্তমানে এই ক্লাবের ম্যানেজারের দায়িত্ব পালন করছেন খ্রিস্টিয়ান স্ট্রাইখ এবং সভাপতির দায়িত্ব পালন করছেন ফ্রিৎস কেলা। জার্মান রক্ষণভাগের খেলোয়াড় খ্রিস্টিয়ান গুন্টার এই ক্লাবের অধিনায়কের দায়িত্ব পালন করছেন।

ঘরোয়া ফুটবলে, এসসি ফ্রাইবুর্গ এপর্যন্ত ১০টি শিরোপা জয়লাভ করেছে; যার মধ্যে ৪টি ২. বুন্দেসলিগা, ৩টি অপেশাদারলিগা সুডবাডেন, ২টি ওবেরলিগা বাডেন-ভুরটেমবার্গ এবং ১টি ভারবানডসলিগা সুডবাডেন শিরোপা রয়েছে।

অর্জন[সম্পাদনা]

লীগ[সম্পাদনা]

কাপ[সম্পাদনা]

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. Glunk, Sascha। "Gründungsdatum mit vielen Fragezeichen" (জার্মান ভাষায়)। SC Freiburg e.V.। ২৭ অক্টোবর ২০১৭ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ২৮ অক্টোবর ২০১৭ 
  2. "Freiburg crowned champions after victory over Heidenheim"bundesliga.com। ৯ মে ২০১৬ তারিখে মূল থেকে আর্কাইভ করা। 

বহিঃসংযোগ[সম্পাদনা]

টেমপ্লেট:স্পোর্টস ক্লাব ফ্রাইবুর্গ