স্পাইস নেটওয়ার্ক

উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে
(স্পাইস নেটওয়ার্কস থেকে পুনর্নির্দেশিত)
স্পাইস টিভি লোগো

স্পাইস নেটওয়ার্ক, ছিল একদল প্রাপ্তবয়স্ক পে পার ভিউ চ্যানেল প্রথম ১৯৯৪ মার্চ মাসে চালু হয়। পরিষেবাগুলি ক্যাবল টিভি, আইপিটিভি এবং স্যাটেলাইট পরিষেবাগুলির মাধ্যমে উপলভ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্র সহ ৭২টিরও বেশি দেশে উপলব্ধ। এই নেটওয়ার্ক প্রাপ্তবয়স্ক সামগ্রী বা পর্নোগ্রাফি সম্প্রচার করে। মূলত প্লেবয় এন্টারপ্রাইজের নির্মিত এবং মালিকানাধীন স্পাইস নেটওয়ার্ক প্লেবয় টিভি চ্যানেলের এবং প্লেবয়ের ওয়েবসাইটগুলি (প্লেবয় সাইবার ক্লাব সহ, যা পরে বন্ধ হয়) ২০১১ এর শেষদিকে ম্যানউইন (বর্তমানে মাইন্ডগিক)-এর কাছে বিক্রি করা হয়েছিল। [১] প্লেবয় ডট কম ডোমেনটি পরে মাইন্ডগিকের কাছ থেকে আবার কেনা হয়েছিল, যখন স্পাইস নেটওয়ার্ক মাইন্ডগিকের মালিকানাধীন ব্র্যান্ডগুলির নামে পুনরায় ব্র্যান্ডিং করা হয়েছিল।

২০১৮ এর হিসাবে স্পাইস নেটওয়ার্ক মাইন্ডগিকের মালিকানাধীন ব্র্যান্ড নামের অধীনে ৪টি টিভি পরিচালনা করত, এগুলো হলো: আরকেটিভি (পূর্বের ক্লাবজেনা এবং হট নেটওয়ার্ক), ব্রাজার্স টিভি (পূর্বের ফ্রেশ! এন্ড স্পাইস), ব্যাংইউ (পূর্বের স্কিন টিভি, শর্টেজ এন্ড স্পাইস ২) এবং মোফোস (পূর্বের স্পাইস এক্সসেস এন্ড দ্য হট জোন)।

উত্তর আমেরিকার বাইরে স্পাইস নেটওয়ার্ক ব্র্যান্ডযুক্ত চ্যানেলগুলি প্লেবয় প্লাসের মতো অন্যান্য সহায়ক সংস্থাগুলি দ্বারা পরিচালিত হয়। আমেরিকার বাইরে প্রচারিত চ্যানেলগুলির মধ্যে রয়েছে অ্যাডাল্ট চ্যানেল এবং ব্যাবিস এবং ব্রাজার্স (যুক্তরাজ্য এবং আয়ারল্যান্ড), ব্রাজার্স টিভি ইউরোপ (বেশিরভাগ ইউরোপীয় দেশ, পূর্বের প্রাইভেট স্পাইস), আরকেটিভি (বেনেলাক্স, মধ্য ও পূর্ব ইউরোপ), স্পাইস টিভি (কোরিয়া) এবং ব্রাজার্স টিভির পূর্বে নিউজিল্যান্ডের সংস্করণ।

তথ্যসূত্র[সম্পাদনা]

  1. "Playboy CEO: Nudity Could Completely Vanish From the Brand"। ২ ডিসেম্বর ২০১৪। ১৭ মে ২০১৫ তারিখে মূল থেকে আর্কাইভ করা। সংগ্রহের তারিখ ১৪ জুন ২০১৫ 

বহিঃসংযোগ[সম্পাদনা]